Home খবর যিনি Commerzbank এর নতুন সিইও
খবর

যিনি Commerzbank এর নতুন সিইও

Share
Share

Commerzbank AG-এর প্রধান আর্থিক কর্মকর্তা বেটিনা অরলপ, 13 ফেব্রুয়ারি, 2020 বৃহস্পতিবার, জার্মানির ফ্রাঙ্কফুর্টে ব্যাঙ্কের সদর দফতরে চতুর্থ ত্রৈমাসিকের আয়ের সংবাদ সম্মেলনে কথা বলেছেন।

অ্যালেক্স ক্রাউস | ব্লুমবার্গ | গেটি ইমেজ

বাণিজ্যিক ব্যাংক মঙ্গলবার ঘোষণা করেছে যে এটি 10 ​​বছরের অভিজ্ঞ এবং বর্তমান প্রধান আর্থিক কর্মকর্তা বেটিনা অরলপকে প্রধান নির্বাহী হিসাবে ব্যাংকের নেতৃত্ব দেওয়ার জন্য বেছে নিয়েছে, কারণ ব্যাংকটি ইতালীয় ব্যাংক ইউনিক্রেডিট-এর সম্ভাব্য প্রতিকূল দখল এড়াতে চেষ্টা করে।

ব্যাংক রক্ষণাত্মক হয়েছে ইউনিক্রেডিটো এটির বৃহত্তম শেয়ারহোল্ডার হয়ে উঠছে বলে মনে হচ্ছে, এটি সম্পূর্ণ টেকওভারের সম্ভাবনার ইঙ্গিত দিচ্ছে।

এই মাসের শুরুর দিকে, মিলান-ভিত্তিক ব্যাংকটি কমার্জব্যাঙ্কে 9% অংশীদারিত্বের সাথে শেয়ারহোল্ডিং বাড়ানো শুরু করে। ইউনিক্রেডিটো তারপরে এই সপ্তাহে ঘোষণা করেছে যে এটি কমর্জব্যাঙ্কে অতিরিক্ত শেয়ার অধিগ্রহণ করেছে, জার্মান ব্যাংকে তার অংশীদারিত্ব প্রায় 21% এ নিয়ে এসেছে, এবং এটির অংশীদারিত্ব 29.9% বৃদ্ধি করার জন্য একটি আবেদন জমা দিয়েছে।

Commerzbank এবং জার্মান সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তারা, যেটি UniCredit হস্তক্ষেপ না করা পর্যন্ত কোম্পানির সবচেয়ে বড় শেয়ারহোল্ডার ছিল, তারা বলেছে যে তারা একটি বৈরী টেকওভারের বিরোধিতা করেছে। অরলোপকে এখন লড়াইয়ের নেতৃত্ব দেওয়ার দায়িত্ব দেওয়া হবে।

বাণিজ্যিক ব্যাংক তিনি বলেন মঙ্গলবার রাতে একটি বিবৃতিতে যে তার তত্ত্বাবধায়ক বোর্ড বর্তমান সিইও ম্যানফ্রেড নফকে “অদূর ভবিষ্যতে” অর্লপকে তার দায়িত্ব হস্তান্তর করার লক্ষ্যে রয়েছে৷ কোম্পানি যোগ করেছে যে বোর্ড সর্বসম্মতিক্রমে সম্মত হয়েছে যে প্রার্থীদের জন্য অভ্যন্তরীণ এবং বাহ্যিক অনুসন্ধানের পর অরলপ নফের স্থলাভিষিক্ত হবে।

Orlopp এর চুক্তি পাঁচ বছরের জন্য, Commerzbank বলেছে, CFO হিসাবে তার বদলির জন্য অনুসন্ধান এখনও চলছে।

অরলোপ বলেছিলেন যে তিনি “এই নতুন চ্যালেঞ্জের জন্য অপেক্ষা করছেন” তবে এটিও উল্লেখ করেছেন যে “উল্লেখযোগ্য কাজগুলি সামনে রয়েছে।”

“আমাদের সমস্ত মূল অংশীদারদের সাথে একসাথে, আমরা সামনের চ্যালেঞ্জগুলি সফলভাবে অতিক্রম করব,” তিনি বলেছিলেন।

একজন “বিশ্বাসযোগ্য সিইও” এর প্রয়োজন

মার্চ 2020 থেকেওরলপ কমার্জব্যাঙ্কের সিএফও ছিলেন, তার মতে, অর্থ, বিনিয়োগকারী সম্পর্ক, ট্যাক্স এবং ট্রেজারি বিভাগগুলি কভার করে ব্যাঙ্কের ওয়েবসাইটে জীবনী. অতি সম্প্রতি, তিনি জার্মান ব্যাংকের পরিচালনা পর্ষদের ভাইস-প্রেসিডেন্ট ছিলেন, যে পদে তিনি অধিষ্ঠিত ছিলেন 2021 সাল থেকে.

54 বছর বয়সী এই ব্যাংকার প্রাথমিকভাবে 2014 সালে গ্রুপ ডেভেলপমেন্ট এবং কৌশলের জন্য বিভাগীয় বোর্ডের সদস্য হিসাবে Commerzbank-এ যোগদান করেন। তারপর থেকে, Orlopp নির্বাহী বোর্ডের সদস্য এবং তারপর সম্মতি, আইনী এবং মানবসম্পদ বিভাগ সহ ক্ষেত্রগুলি তত্ত্বাবধানকারী ব্যবস্থাপনা পরিচালক বোর্ডের সদস্য হিসাবে কাজ করেছেন।

কমার্জব্যাঙ্কে তার সময়ের আগে, অরলপ 19 বছর ধরে ম্যাককিন্সিতে কাজ করেছিলেন। তিনি রেজেনসবার্গ বিশ্ববিদ্যালয় থেকে ব্যবসায় প্রশাসনে একটি ডিগ্রি অর্জন করেছেন, যেখানে তিনি অর্থ বিষয়ে ডক্টরেটও সম্পন্ন করেছেন।

Orlopp গত সপ্তাহে সাংবাদিকদের বলেছিলেন যে UniCredit এর সাথে বর্তমান উন্নয়নগুলি অপ্রত্যাশিত ছিল, তবে শান্ত থাকার আহ্বান জানিয়েছে।

“আমরা সকলেই প্রক্রিয়াটি দেখে খুব অবাক হয়েছিলাম,” তিনি বলেছিলেন, অনুসারে রয়টার্স“এজন্যই এখন সবচেয়ে গুরুত্বপূর্ণ জিনিসটি শান্তভাবে সমাধান করা, এখন কী ঝুঁকিতে রয়েছে এবং কীভাবে এটি মোকাবেলা করা যায় সে সম্পর্কে চিন্তা করা,” তিনি যোগ করেছেন।

অন্যান্য Commerzbank কর্মীরা ইতালীয় ব্যাংকের সাথে একীভূত হওয়ার বিষয়ে তাদের উদ্বেগগুলি ভাগ করে নেওয়ার ক্ষেত্রে আরও সরাসরি ছিলেন। মঙ্গলবার কমার্জব্যাঙ্কের তত্ত্বাবধায়ক বোর্ডের সদস্য স্টেফান উইটম্যান সিএনবিসিকে বলেছেন “আমরা অবশ্যই আশা করি যে আমরা একটি প্রতিকূল টেকওভার এড়াতে পারব” এবং সতর্ক করে দিচ্ছি যে UniCredit গ্রহণ করলে বড় চাকরির ক্ষতি হতে পারে।

Commerzbank CEO পিক বেটিনা অরলপ অবিলম্বে কাজ শুরু করতে পারেন, বলেছেন 7 স্কয়ারের প্রতিষ্ঠাতা

Commerzbank এ Orlopp এর প্রথম অস্থির সময় নয়। 2016 সালে পুনর্গঠন প্রক্রিয়া শুরু করার সময় এবং একীভূতকরণ বিবেচনার সময়কালে তিনি ব্যাংকে ছিলেন, ডয়েচে ব্যাঙ্কের সুদ সহ 2018 এবং 2019 সালে।

2020 সালে অরলপ যখন সিএফও হয়েছিলেন, তখন ব্যাঙ্কটি মার্কিন প্রাইভেট ইক্যুইটি গ্রুপ সার্বেরাসের চাপের সম্মুখীন হয়েছিল, যেটি সেই সময়ে কমার্জব্যাঙ্কে প্রায় 5% শেয়ার ছিল, রয়টার্স অনুসারে। অ্যাক্টিভিস্ট বিনিয়োগকারী জার্মান ঋণদাতার কাছে কর্মীদের এবং কৌশল পরিবর্তন – খরচ কমানো সহ – দাবি করেছেন৷

খরচ কমাতে শেয়ারহোল্ডারদের চাপ দেখেছি সিইও এবং তদারকি বোর্ডের চেয়ারম্যান উভয়েই তাদের পদ থেকে পদত্যাগ করেছেন। তখন নফ ছিল সিইও নিযুক্ত 2020 সালে এবং আনুষ্ঠানিকভাবে 2021 সালে অফিস গ্রহণ করে।

7 স্কয়ারের প্রতিষ্ঠাতা টমাস শোয়েপ্পে বুধবার সিএনবিসিকে বলেছেন যে তিনি বিশ্বাস করেন যে অরলোপকে সিইও করার সিদ্ধান্তটি দ্রুত নেওয়া গুরুত্বপূর্ণ। “পরিস্থিতি অস্থিতিশীল। একজন বিশ্বস্ত সিইও ছাড়া আপনি একটি কোম্পানিকে রক্ষা করতে পারবেন না,” তিনি বলেন।

Commerzbank-এ Orlopp-এর ব্যাপক অভিজ্ঞতা তাকে অবিলম্বে কাজ শুরু করার অনুমতি দেবে, যা “খুব, খুবই গুরুত্বপূর্ণ,” Schweppe বলেছেন।

“একই সময়ে, তিনি স্পষ্টতই এমন কিছু সিদ্ধান্তে অংশগ্রহণ করেছিলেন যা সম্ভাব্য কঠিন পরিস্থিতির দিকে পরিচালিত করেছিল যেটি কমার্জব্যাঙ্ক এখন নিজেকে খুঁজে পেয়েছে,” তিনি যোগ করেছেন।

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

হংকং সমাবেশ, আইপিসি অস্ট্রেলিয়া; PBOC MLF কাটছে

শনিবার, মে 22, 2021, হংকং-এ হংকংয়ের আকাশরেখা দেখানো একটি সাধারণ দৃশ্য। (গেটি ইমেজের মাধ্যমে ভারনন ইউয়েন/নুরফটোর ছবি) নুরফটো | নুরফটো | গেটি ইমেজ...

ডিএল হুগলি বলেছেন কমলার জাতি নিয়ে প্রশ্ন করার সময় জ্যানেট জ্যাকসনের দূষিত অভিপ্রায় ছিল

ভিডিও সামগ্রী চালান TMZ.com ডিএল হুগলি এটা বলে জ্যানেট জ্যাকসন আপনি খুব ভালো করেই জানেন আপনি কি করছেন, প্রশ্ন করছেন কমলা হ্যারিস‘ রেস…...

Related Articles

এক্সক্লুসিভ: ইউক্রেনীয় বাহিনী দ্বারা দখল করা রাশিয়ান অঞ্চলের মাটিতে

পূর্ব ইউক্রেন থেকে রাশিয়ান সৈন্যদের তাড়িয়ে দেওয়ার জন্য এবং মস্কোর সাথে সম্ভাব্য...

হাঁটুর ইনজুরির পর অবসর নিলেন ফ্রান্সের বিশ্ব চ্যাম্পিয়ন রাফায়েল ভারানে

ফরাসি বিশ্বকাপ জয়ী ডিফেন্ডার রাফায়েল ভারানে বুধবার 31 বছর বয়সে ফুটবল থেকে...

ফরাসি শ্যাম্পেন উৎপাদকদের লক্ষ্য আঙ্গুর বাছাইকারীদের অপব্যবহার থেকে রক্ষা করা

শ্যাম্পেন দ্রাক্ষাক্ষেত্রগুলি মৌসুমী কর্মীদের অপব্যবহার থেকে আরও ভালভাবে রক্ষা করার জন্য পদক্ষেপ...

প্রাক্তন গোল্ডম্যান পরিচালক যুক্তরাজ্যের লিঙ্গ বিনিয়োগ ব্যবধান মোকাবেলায় পদত্যাগ করেছেন

আয়েশা ওফরি, প্রোপেলের প্রতিষ্ঠাতা এবং সিইও। প্রপেলান্ট আয়েশা ওফরি একজন প্রাক্তন গোল্ডম্যান...