Home বিনোদন স্টারমার জাতিসংঘে ব্রিটেনকে আন্তর্জাতিকতাবাদে ‘পুনরায় প্রতিশ্রুতিবদ্ধ’ করার প্রতিশ্রুতি দিয়েছেন
বিনোদন

স্টারমার জাতিসংঘে ব্রিটেনকে আন্তর্জাতিকতাবাদে ‘পুনরায় প্রতিশ্রুতিবদ্ধ’ করার প্রতিশ্রুতি দিয়েছেন

Share
Share


বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন

স্যার কিয়ার স্টারমার বুধবার জাতিসংঘের সাধারণ পরিষদে উপস্থিত হওয়ার সময় ব্রিটেনকে আন্তর্জাতিকতা ও আইনের শাসনে “পুনরায় প্রতিশ্রুতিবদ্ধ” করার প্রতিশ্রুতি দেবেন, কারণ তার সহযোগীরা ডোনাল্ড ট্রাম্প এবং কমলা হ্যারিসের সাথে বৈঠকের জন্য চাপ দিচ্ছেন।

যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী দুই মাসের মধ্যে তৃতীয়বারের মতো মার্কিন যুক্তরাষ্ট্রে আসার পর তার নেতৃত্বে ব্রিটেনকে “বিশ্বস্ত এবং বিশ্বস্ত” বৈশ্বিক খেলোয়াড় হিসাবে ফ্রেম করার জন্য নিউইয়র্কে বার্ষিক উচ্চ-পর্যায়ের বৈঠকে মন্তব্য ব্যবহার করবেন।

গাজা, ইউক্রেন এবং সুদানে “বিধ্বংসী” সংঘাতের অবসানের আহ্বানে যোগ দেবেন তিনি যখন জাতিসংঘের নিরাপত্তা পরিষদের সামনে উপস্থিত হবেন।

গত শরতে, স্টারমারের রক্ষণশীল পূর্বসূরি, ঋষি সুনাক, এক দশকের মধ্যে প্রথম ব্রিটিশ প্রধানমন্ত্রী হয়েছিলেন যিনি জাতিসংঘের বার্ষিক সাধারণ পরিষদের বৈঠক এড়িয়ে যান।

সুনাক তার রুয়ান্ডার অভিবাসন নীতিতে হস্তক্ষেপ করলে মানবাধিকার সম্পর্কিত ইউরোপীয় কনভেনশন প্রত্যাহার বা প্রত্যাহার করতে তার ইচ্ছুকতার ইঙ্গিত দেন, যার অধীনে অবৈধ অভিবাসী হিসাবে চিহ্নিত ব্যক্তিদের আফ্রিকান দেশে স্থানান্তরিত করা হবে।

যুক্তরাজ্যের সরকারী কর্মকর্তারা মার্কিন প্রেসিডেন্ট জো বিডেনের উত্তরাধিকারী হওয়ার জন্য দুই রাষ্ট্রপতি প্রার্থীর সাথে স্টারমারের জন্য বৈঠক করার চেষ্টা করছেন।

ডাউনিং স্ট্রিট আধিকারিকরা জোর দিয়েছিলেন যে আলোচনা, যা সম্ভবত বৃহস্পতিবার অনুষ্ঠিত হবে, তারা হ্যারিস এবং ট্রাম্পের সাথে এজেন্ডাগুলি সারিবদ্ধ করতে সক্ষম হওয়ার উপর নির্ভর করে।

ইউক্রেনের রাষ্ট্রপতি ভলোদিমির জেলেনস্কি, যিনি এই সপ্তাহে জাতিসংঘে বক্তৃতা করতে মার্কিন যুক্তরাষ্ট্রে ভ্রমণ করেছিলেন এবং অফিস ছাড়ার আগে নিরাপত্তা গ্যারান্টির জন্য বিডেনকে চাপ দিয়েছিলেন, তিনিও বলেছিলেন যে তিনি ইউক্রেনের মাটিতে থাকাকালীন হ্যারিস এবং সম্ভবত ট্রাম্পের সাথে দেখা করবেন।

জুলাই মাসে ওয়াশিংটনে একটি ন্যাটো শীর্ষ সম্মেলনে যোগ দেওয়ার পরে এবং এই মাসের শুরুতে হোয়াইট হাউসে বিডেনের সাথে ইউক্রেন এবং মধ্যপ্রাচ্য নিয়ে দ্বিপাক্ষিক আলোচনার জন্য ফিরে আসার পরে স্টারমারের 48 ঘন্টার মার্কিন সফর আসে।

রাশিয়ায় পশ্চিমা সরবরাহকৃত দূরপাল্লার ক্ষেপণাস্ত্র মোতায়েনের ইউক্রেন অনুমোদন করবে কিনা তা নিয়ে বিতর্ক স্টারমারের শেষ সফরে প্রাধান্য পেয়েছে এবং সম্ভবত আবারও উঠবে। রবিবার, বিডেন সাংবাদিকদের বলেছিলেন যে তিনি এখনও এই ধরনের ব্যবহারের অনুমতি দেবেন কিনা সে বিষয়ে সিদ্ধান্ত নেননি।

দায়িত্ব নেওয়ার পর থেকে, স্টারমার ইউরোপ, জলবায়ু পরিবর্তন এবং “গ্লোবাল সাউথ” এর উপর একটি বৈদেশিক নীতি রিসেট চালু করেছে।

জাতিসংঘে, তিনি “যুক্তরাজ্যকে দায়িত্বশীল বিশ্ব নেতৃত্বে ফিরিয়ে দেওয়ার” প্রতিশ্রুতি দেবেন, এই যুক্তিতে যে বিশ্ব মঞ্চে ব্রিটেনের সুনাম তার রাজনৈতিক স্থিতিশীলতা এবং অভ্যন্তরীণ নিরাপত্তার সাথে যুক্ত।

এটি তার প্রশাসনকে ধারাবাহিক রক্ষণশীল সরকার থেকে আলাদা করার প্রচেষ্টার অংশ যা অশান্তি দ্বারা চিহ্নিত করা হয়েছে।

স্টারমার বলবেন: “এটি মৌলিক নীতিগুলি এবং তাদের রক্ষা করার জন্য আমাদের ইচ্ছার পুনর্নিশ্চিত করার সময়। জাতিসংঘের কাছে, আন্তর্জাতিকতাবাদে, আইনের শাসনের কাছে নিজেদেরকে পুনরায় সমর্পণ করতে।”

তিনি বুধবার যুক্তি দেবেন যে যুক্তরাজ্যের আন্তর্জাতিক ব্যস্ততা বৃদ্ধি করা “অস্বীকার্যভাবে আমাদের স্বার্থে” কারণ এটি ঘরে বসে ব্রিটিশদের প্রভাবিত করে বৈশ্বিক চ্যালেঞ্জগুলি সমাধানের জন্য অপরিহার্য।

“যুদ্ধ, দারিদ্র্য এবং জলবায়ু পরিবর্তন সবই আমাদের বাড়িতে অনুরণিত। তারা আমাদেরকে কম নিরাপদ করে তোলে, আমাদের অর্থনীতির ক্ষতি করে এবং অভূতপূর্ব স্কেলে অভিবাসন প্রবাহ সৃষ্টি করে,” তিনি অন্যান্য বিশ্ব নেতাদের বলবেন।

স্টারমার মঙ্গলবার লিভারপুলে লেবার পার্টির বার্ষিক সম্মেলনে তার মূল বক্তৃতাটি লেবানন-ইসরায়েল সীমান্তে “সংযম এবং ডি-এস্কেলেশন” করার আহ্বান জানিয়েছিলেন, পাশাপাশি মধ্যপ্রাচ্যের সমস্ত দলকে “অতল গহ্বরে দাঁড়াতে” আহ্বান জানিয়েছিলেন। ”

তিনি যখন গাজায় অবিলম্বে যুদ্ধবিরতির আহ্বান পুনর্ব্যক্ত করেছিলেন, তখন তিনি ফিলিস্তিনিপন্থী বিক্ষোভকারীর চাপে বাধা পেয়েছিলেন। চ্যান্সেলর র‍্যাচেল রিভসকে একদিন আগে একজন কর্মী হেনস্তা করার পরে এই ঘটনাটি ঘটেছে, মধ্যপ্রাচ্যের রাজনীতি কীভাবে লেবার সদস্যদের মধ্যে একটি ফ্ল্যাশপয়েন্ট রয়ে গেছে তা তুলে ধরে।



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

ইয়াং অ্যান্ড দ্য রেস্টলেস উইকলি স্পয়লারস: ড্যানিয়েল ইন ড্যানিয়েল

তরুণ এবং অস্থির সাপ্তাহিক spoilers খুঁজে ড্যানিয়েল রোমালোত্তি 23-27 সেপ্টেম্বর, 2024 এর সপ্তাহে গুরুতর বিপদে। এদিকে, একটি পরিবার মরিয়া এবং কেউ পদক্ষেপ নেয়...

নভো নরডিস্কের সিইও ওজন কমানোর ওষুধের দাম নিয়ে সেনেটে সাক্ষ্য দিয়েছেন

নতুন নরডিস্কএর প্রধান নির্বাহী মুখ সেনেট গ্রিলিং মঙ্গলবার কোম্পানির ওজন কমানোর ওষুধ ওয়েগোভির উচ্চমূল্য ও ওজেম্পিক ডায়াবেটিস চিকিত্সাউভয় ইনজেকশনের জন্য চাহিদা হিসাবে মার্কিন...

Related Articles

ডোনাল্ড ট্রাম্প, লিল বেবি, ব্রেট ফাভরে

ডোনাল্ড ট্রাম্প একজন মাকে তার মুদির বিল পরিশোধ করতে সাহায্য করছে, ছোট...

ক্যারোলিন এলিসন FTX জালিয়াতির জন্য 2 বছরের জেল পান

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে...

পুলিশ নতুন বডি ক্যামেরা ভিডিওতে ছুরি-চালিত ব্যক্তিকে গুলি করে

ভিডিও সামগ্রী চালান নিউইয়র্ক পুলিশ নিউইয়র্ক পুলিশ একটি অ্যাপার্টমেন্টের ভিতরে একটি ছুরি...

ডিএল হুগলি বলেছেন কমলার জাতি নিয়ে প্রশ্ন করার সময় জ্যানেট জ্যাকসনের দূষিত অভিপ্রায় ছিল

ভিডিও সামগ্রী চালান TMZ.com ডিএল হুগলি এটা বলে জ্যানেট জ্যাকসন আপনি খুব...