Home খবর ইউএস স্টিলের সিইও জাপানের নিপ্পনের কাছে পরিকল্পিত বিক্রয়কে রক্ষা করেছেন এবং বিশ্বাস করেন যে চুক্তি “তার যোগ্যতার ভিত্তিতে বন্ধ করা হবে”
খবর

ইউএস স্টিলের সিইও জাপানের নিপ্পনের কাছে পরিকল্পিত বিক্রয়কে রক্ষা করেছেন এবং বিশ্বাস করেন যে চুক্তি “তার যোগ্যতার ভিত্তিতে বন্ধ করা হবে”

Share
Share

ইউএস স্টিলের সিইও নিপ্পনের কাছে পরিকল্পিত বিক্রয়কে রক্ষা করেছেন এবং বলেছেন যে চুক্তি হবে

মার্কিন ইস্পাত মঙ্গলবার সিইও ডেভিড বারিট জাপানের কাছে কোম্পানির পরিকল্পিত বিক্রয়কে রক্ষা করেছেন জাপানি ইস্পাতপ্রেসিডেন্ট জো বিডেনের সোচ্চার বিরোধিতা সত্ত্বেও চুক্তিটি “তার যোগ্যতার ভিত্তিতে সম্পন্ন হবে” বলে আস্থা প্রকাশ করে।

“আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি যে চুক্তিটি তার যোগ্যতার ভিত্তিতে করা হবে,” বারিট সিএনবিসি-তে একটি সাক্ষাত্কারে বলেছিলেন “মানি মুভারস।” “এটি জাতীয় নিরাপত্তাকে শক্তিশালী করে, এটি অর্থনৈতিক নিরাপত্তাকে শক্তিশালী করে এবং এটি চাকরির নিরাপত্তাকে শক্তিশালী করে।”

বিডেন প্রকাশ্যে প্রতিশ্রুতি দিয়েছে যে ইউএস স্টিল আমেরিকার মালিকানাধীন থাকবে। বিষয়টির সাথে পরিচিত দুই ব্যক্তি এনবিসি নিউজকে জানিয়েছেন এই মাসের শুরুর দিকে রাষ্ট্রপতি আনুষ্ঠানিকভাবে $ 14.9 বিলিয়ন বিক্রয় ব্লক করার প্রস্তুতি নিচ্ছেন। ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস ও সাবেক রাষ্ট্রপতি মো ডোনাল্ড ট্রাম্প উভয়ই চুক্তির বিরোধিতা করে।

“আমাদের মনে রাখতে হবে যে নিপ্পন উত্তর আমেরিকা এখানে 50 বছর ধরে ব্যবসা করছে, এবং যদিও এটি আকর্ষণীয় বলে মনে হতে পারে যে এটি একটি কোম্পানি যা একই থাকে, আমরা নিপ্পন ছাড়া সফল হতে সক্ষম হব নাবারিট বলেছেন।

তিনি বলেছিলেন যে লেনদেনটি চাকরি বাঁচাবে এবং উদাহরণ হিসাবে ইউএস স্টিলের সংগ্রামী মিলগুলিতে 2.7 বিলিয়ন ডলার বিনিয়োগের নিপ্পনের প্রতিশ্রুতির দিকে নির্দেশ করে৷ ইউএস স্টিল কেন এই বিনিয়োগ করতে পারে না জানতে চাইলে, বারিট বলেন, শেয়ারহোল্ডারদের প্রতি কোম্পানির বাধ্যবাধকতা রয়েছে।

“এটি সম্পদ বরাদ্দ সম্পর্কে,” বারিট বলেছেন। “তারা আমাদের থেকে প্রায় তিনগুণ বড়। ইন্টিগ্রেটেড মিলের ক্ষেত্রে তাদের কাছে শিল্পের সেরা R&D এবং প্রযুক্তিও রয়েছে।”

“আমাদের অগ্রাধিকার ভিন্ন হবে,” বারিট বলেছেন। “আমাদের অগ্রাধিকারগুলি এতে বিনিয়োগ করা হবে না কারণ আমাদের সিদ্ধান্ত নিতে হবে যে আমরা কোথায় সেরা রিটার্ন পেতে পারি, কারণ দিনের শেষে আমাদের শেয়ারহোল্ডারদের কাছে একটি বিশ্বস্ত বাধ্যবাধকতা রয়েছে।”

বিক্রয়টি বর্তমানে মার্কিন যুক্তরাষ্ট্রে বিদেশী বিনিয়োগ কমিটির দ্বারা পর্যালোচনা করা হচ্ছে, একটি সংস্থা যা বিদেশী সংস্থাগুলির দ্বারা লেনদেনের জাতীয় নিরাপত্তার প্রভাব বিশ্লেষণ করে৷ বারিট বলেছেন যে তিনি নভেম্বরে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের পরে একটি সিদ্ধান্ত নেওয়ার আশা করছেন।

সিএফআইইউএস নিপ্পনকে বলেছিল যে বিক্রয় “অভ্যন্তরীণ ইস্পাত উৎপাদন ক্ষমতা হ্রাস করতে পারে,” একটি অনুসারে এই মাসের শুরুর দিকে রয়টার্স প্রাপ্ত চিঠি. কমিটি বলেছে যে জাতীয় নিরাপত্তার জন্য গুরুত্বপূর্ণ সেক্টর যেমন পরিবহন, অবকাঠামো, নির্মাণ এবং কৃষিতে সরবরাহ চেইন ব্যাহত হতে পারে।

বারিট মঙ্গলবার সম্ভাব্য জাতীয় নিরাপত্তা উদ্বেগকে খারিজ করে দিয়েছেন: “এই চুক্তিতে স্বাক্ষর করা যেতে পারে, তারা মার্কিন যুক্তরাষ্ট্রের বাণিজ্য আইনকে সম্মান করবে,” তিনি বলেছিলেন।

“এটি আমেরিকান নাগরিকদের দ্বারা পরিচালিত হবে এবং সেখানে একটি পরিচালনা পর্ষদ থাকবে যেটি … এছাড়াও মূলত আমেরিকান নাগরিকদের দ্বারা গঠিত,” বারিট বলেছিলেন।

CNBC PRO থেকে এই অন্তর্দৃষ্টিগুলি মিস করবেন না

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

‘দত্তক নেওয়া’ কন্যাকে নিয়ে ভক্তরা চিন্তিত, তবে তিনি কখনই তার বাবা ছিলেন না

এর একটি পুনরুত্থিত ভিডিও ডিডি তার “দত্তক নেওয়া” কন্যার সাথে পরিচয় করিয়ে দেওয়ার কারণে লোকেরা ডিডির গ্রেপ্তার এবং অভিযুক্ত হওয়ার পরে মেয়েদের মঙ্গল...

ওকলাহোমা বেঞ্চ QB জ্যাকসন আর্নল্ড, Auburn বিরুদ্ধে একটি নতুন হিসাবে শুরু হবে

ওকলাহোমা সুনার্সের কোয়ার্টারব্যাক জ্যাকসন আর্নল্ড (11) টেনেসি ভলান্টিয়ার্স ডিফেন্সিভ লাইনম্যান ওমর নরম্যান-লট (55) কে পেছনে ফেলেছেন ওকলাহোমা সুনার্স ইউনিভার্সিটি (OU) এবং টেনেসি স্বেচ্ছাসেবকদের...

Related Articles

‘স্মরণীয় পদক্ষেপ’: থাই রাজা দক্ষিণ-পূর্ব এশিয়ায় প্রথম সমকামী বিবাহ আইনে স্বাক্ষর করেছেন

রাজা মহা ভাজিরালংকর্ন একটি যুগান্তকারী বিবাহ সমতা আইনে স্বাক্ষর করার পর থাইল্যান্ড...

‘অর্ডার পুনরুদ্ধার করুন’: ফ্রান্সের নতুন অভ্যন্তরীণ মন্ত্রী ব্রুনো রিটেইলেউ ডানদিকে স্থানান্তরের ইঙ্গিত দিয়েছেন

কট্টর রক্ষণশীল ব্রুনো রিটেইলেউ দ্রুত ফ্রান্সের নতুন স্বরাষ্ট্রমন্ত্রী হিসেবে তার কট্টরপন্থী প্রমাণপত্র...

নভো নরডিস্কের সিইও ওজন কমানোর ওষুধের দাম নিয়ে সেনেটে সাক্ষ্য দিয়েছেন

নতুন নরডিস্কএর প্রধান নির্বাহী মুখ সেনেট গ্রিলিং মঙ্গলবার কোম্পানির ওজন কমানোর ওষুধ...

ফ্রান্সে প্রসূতি যত্ন: একটি পোস্টাল কোড লটারি?

কয়েক দশক ধরে, ফ্রান্স গ্রামীণ এলাকা এবং সেখানকার মানুষদের চিকিৎসা সেবা ছাড়াই...