Home খবর নভো নরডিস্কের সিইও ওজন কমানোর ওষুধের দাম নিয়ে সেনেটে সাক্ষ্য দিয়েছেন
খবর

নভো নরডিস্কের সিইও ওজন কমানোর ওষুধের দাম নিয়ে সেনেটে সাক্ষ্য দিয়েছেন

Share
Share

নতুন নরডিস্কএর প্রধান নির্বাহী মুখ সেনেট গ্রিলিং মঙ্গলবার কোম্পানির ওজন কমানোর ওষুধ ওয়েগোভির উচ্চমূল্য ও ওজেম্পিক ডায়াবেটিস চিকিত্সাউভয় ইনজেকশনের জন্য চাহিদা হিসাবে মার্কিন যুক্তরাষ্ট্রে উড়ে

নভো নরডিস্কের সিইও লার্স ফ্রুগারগার্ড জর্গেনসেন স্পষ্টভাবে প্রতিশ্রুতি দেননি সিনেটের স্বাস্থ্য, শিক্ষা, শ্রম এবং পেনশন কমিটির আইন প্রণেতারা শুনানি ওয়াশিংটন, ডি.সি.-তে তিনি উভয় ওষুধের দাম কমাবেন।

তবে জর্গেনসেন বলেছিলেন যে তিনি তাদের সাথে নীতিগত সমাধান নিয়ে কাজ করতে চান যা “কাঠামোগত সমস্যাগুলি” মোকাবেলা করবে যা প্রেসক্রিপশন ওষুধের খরচ বাড়িয়ে দেয়। তিনি ফার্মেসি বেনিফিট ম্যানেজারদের সাথে বসতে প্রতিশ্রুতিবদ্ধ হন – মধ্যস্থতাকারীরা যারা বীমাকারীদের পক্ষ থেকে প্রস্তুতকারকদের সাথে ওষুধের ছাড় নিয়ে আলোচনা করেন – “রোগীদের অ্যাক্সেস এবং সামর্থ্য অর্জনে সহায়তা করে এমন কিছুতে সহযোগিতা করা।”

সেন বার্নি স্যান্ডার্স, ভার্মন্টের স্বাধীন যিনি সেনেট প্যানেলের সভাপতিত্ব করেন, তার পর এই প্রতিশ্রুতি আসে যে তিনি সমস্ত প্রধান PBM-এর কাছ থেকে লিখিত প্রতিশ্রুতি পেয়েছেন যে তারা ওয়েগোভি এবং ওজেম্পিকের কভারেজ সীমিত করবে না যদি নভো নরডিস্ক এর দাম কমায়। ডেনিশ ওষুধ প্রস্তুতকারকের মূল্য নির্ধারণের অনুশীলনের বিষয়ে স্যান্ডার্স তদন্ত শুরু করার প্রায় পাঁচ মাস পরে শুনানি হয়।

মঙ্গলবারের শুনানির সময় স্যান্ডার্স বলেছেন, “আমরা যা বলছি, মিঃ জর্গেনসেন, আমেরিকান জনগণের সাথে আপনি যেভাবে আচরণ করেন সেভাবে আপনি সারা বিশ্বের মানুষের সাথে আচরণ করেন।” “আমাদের কাছ থেকে চুরি করা বন্ধ করুন।”

তিনি উল্লেখ করেছেন যে Novo Nordisk ওয়েগোভি এবং ওজেম্পিক থেকে প্রায় $50 বিলিয়ন বিক্রি করেছে, যার বেশিরভাগ রাজস্ব মার্কিন যুক্তরাষ্ট্র থেকে এসেছে। স্যান্ডার্স যুক্তি দেন যে নভো নরডিস্ক অন্যান্য দেশের রোগীদের তুলনায় তার ব্লকবাস্টার ওষুধের জন্য আমেরিকানদের যথেষ্ট বেশি দাম নেয়। বীমা আগে, Ozempic খরচ প্রায় প্রতি মাসে $969 এবং Wegovy খরচ প্রায় প্রতি মাসে $1,350 মার্কিন যুক্তরাষ্ট্রে

মার্কিন সিনেটর বার্নি স্যান্ডার্স (আই-ভিটি) মার্কিন যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনের ক্যাপিটলে, ওজন কমানোর ওষুধ ওজেম্পিক এবং ওয়েগোভির মার্কিন মূল্যের উপর সেনেটের স্বাস্থ্য, শিক্ষা, শ্রম এবং পেনশন কমিটির সামনে নভো নর্ডিস্কের সিইও লার্স জর্গেনসেনের শুনানির সময় কথা বলছেন। 24 সেপ্টেম্বর, 2024।

Piroschka Van De Wouw | রয়টার্স

ইতিমধ্যে, উভয় চিকিত্সার জন্য কিছু ইউরোপীয় দেশে এক মাসের সরবরাহের জন্য $ 100 এর কম খরচ হতে পারে, একটি বিবৃতি অনুসারে কমিটি. Ozempic-এর দাম জার্মানিতে মাত্র $59, আর Wegovy-এর দাম UK-এ $92৷

স্যান্ডার্স গত সপ্তাহে আরও বলেছিলেন যে বড় জেনেরিক ফার্মাসিউটিক্যাল কোম্পানির সিইওরা তাকে বলেছিলেন যে তারা ওজেম্পিকের একটি সংস্করণ বিক্রি করতে পারে প্রতি মাসে $100 এর কম লাভের সাথে বর্তমানে মার্কিন যুক্তরাষ্ট্রে ওজেম্পিকের কোন জেনেরিক বিকল্প নেই

শীর্ষ PBM, সহ ইউনাইটেড হেলথ গ্রুপOptum Rx এবং সিভিএসকেয়ারমার্ক, এবং কিছু স্বাস্থ্য পরিকল্পনা বলেছে যে ওয়েগোভি এবং ওজেম্পিকের জন্য $100 মাসিক তালিকার মূল্য এই ওষুধগুলি রোগীদের কাছে আরও ব্যাপকভাবে উপলব্ধ করতে সাহায্য করবে, একটি অনুসারে মুক্তি স্যান্ডার্স থেকে

এটি তার লিখিত সাক্ষ্যতে জর্গেনসেনের দাবিকে দুর্বল করতে পারে যে নভো নরডিস্কের ওষুধের উচ্চ তালিকার দামের জন্য PBMগুলি দায়ী এবং “সাশ্রয়ী মূল্যে তাদের প্রয়োজনীয় ওষুধগুলি পেতে কয়েক মিলিয়ন আমেরিকানদের ক্ষমতার উপর প্রায় সম্পূর্ণ নিয়ন্ত্রণ প্রয়োগ করে।” কোম্পানিটি যুক্তি দিয়েছিল যে বীমা-আচ্ছন্ন ওষুধের ফর্মুলারি বা তালিকায় ওষুধগুলি পেতে এই মধ্যস্থতাকারীদের ডিসকাউন্ট দিতে সক্ষম হতে হবে।

জর্গেনসেন উল্লেখ করেছেন যে পিবিএম থেকে স্যান্ডার্স যে লিখিত প্রতিশ্রুতি পেয়েছেন তা “আমার কাছে নতুন তথ্য”, তবে তিনি বলেছেন যে “সম্ভবত পিবিএমগুলি তাদের মন পরিবর্তন করেছে।”

নভো নরডিস্ক যুক্তি দিয়েছিল যে এটি চিকিত্সার গবেষণা, বিকাশ এবং উত্পাদন সম্প্রসারণ করতে বিলিয়ন বিলিয়ন ব্যয় করেছে এবং অন্যান্য স্থূলতা-সম্পর্কিত স্বাস্থ্যের অবস্থার চিকিত্সার জন্য তাদের সম্ভাব্যতার গবেষণায় আরও অর্থ ব্যয় করছে। এই বিনিয়োগ লক্ষাধিক আমেরিকানদের জীবনকে প্রসারিত এবং উন্নত করেছে, যা স্থূলতা এবং ডায়াবেটিসের সাথে সম্পর্কিত স্বাস্থ্যসেবা খরচ কমাতে সাহায্য করে, জর্গেনসেনের লিখিত সাক্ষ্য অনুসারে।

নভো নরডিস্কের সিইও লার্স জর্গেনসেন 24 সেপ্টেম্বর 2024-এ মার্কিন যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনের ক্যাপিটল হিলে ওজন কমানোর ওষুধ ওজেম্পিক এবং ওয়েগোভির মার্কিন মূল্যের বিষয়ে সিনেটের স্বাস্থ্য, শিক্ষা, শ্রম এবং পেনশন কমিটির শুনানির সামনে সাক্ষ্য দিচ্ছেন।

Piroschka Van De Wouw | রয়টার্স

শুনানির সময়, জর্গেনসেন বলেছিলেন যে কোম্পানিটি ওষুধের জন্য সরকারী এবং বেসরকারী বীমা কভারেজ সুরক্ষিত করতে লড়াই করেছে।

তিনি আংশিকভাবে, রোগীদের জন্য সাশ্রয়ী মূল্যের প্রেসক্রিপশন ওষুধ অ্যাক্সেস করা কঠিন করার জন্য “জটিল ইউএস হেলথ কেয়ার সিস্টেম” কে দায়ী করেছেন, উল্লেখ করেছেন যে “কোনও একক কোম্পানি এই ধরনের বিশাল এবং জটিল নীতি চ্যালেঞ্জগুলি সমাধান করতে পারে না।”

জর্গেনসেন প্রতিশ্রুতি দিয়েছিলেন যে নভো নরডিস্ক “নিয়োজিত থাকবে এবং এই কমিটির সাথে নীতিগত সমাধানের জন্য কাজ করবে যা ব্যয় বৃদ্ধি করে এমন কাঠামোগত সমস্যাগুলি মোকাবেলা করবে।”

কিন্তু Jørgensen যুক্তি দিয়েছিলেন যে দাম কমানোর ফলাফল হতে পারে, এটি কম বীমা কভারেজ হতে পারে বলে।

তার লিখিত সাক্ষ্যে, জর্গেনসেন বলেছেন নভো নরডিস্কের লেভেমির ইনসুলিন পণ্যটি পূর্বে ফর্মুলারিগুলির মাধ্যমে 90% মার্কিন রোগীদের কাছে উপলব্ধ ছিল। কিন্তু নভো নরডিস্ক তার তালিকা মূল্য কমানোর পর বীমাকারীরা ইনসুলিনের কভারেজ বাদ দিতে শুরু করে, যার ফলে মাত্র 36% রোগীদের অ্যাক্সেস ছিল।

এটি শেষ পর্যন্ত কোম্পানিটিকে ইনসুলিন বন্ধ করতে পরিচালিত করেছিল, জর্গেনসেন তার লিখিত বিবৃতিতে বলেছেন।

CNBC থেকে আরও স্বাস্থ্য কভারেজ

স্যান্ডার্স এবং অন্যান্য আইন প্রণেতারা, স্বাস্থ্য বিশেষজ্ঞরা এবং বীমাকারীরা সতর্ক করেছে যে প্রতিযোগীদের কাছ থেকে নভো নরডিস্কের ওষুধ এবং অনুরূপ ওজন-হ্রাস এবং ডায়াবেটিস চিকিত্সার জন্য অতৃপ্ত চাহিদা এলি লিলি এটা পারে মার্কিন স্বাস্থ্যসেবা ব্যবস্থা সম্ভাব্য দেউলিয়া যদি না দাম কমে যায়।

উভয় ফার্মাসিউটিক্যাল কোম্পানি GLP-1s উত্পাদন করে, যা একজন ব্যক্তির ক্ষুধা নিবারণ করতে এবং তাদের রক্তে শর্করাকে নিয়ন্ত্রণ করতে অন্ত্রে উত্পাদিত হরমোনগুলির অনুকরণ করে। এলি লিলির জেপবাউন্ড ওজন কমানোর শট এবং ডায়াবেটিসের ওষুধ মাউঞ্জারো একইভাবে বীমা এবং অন্যান্য ছাড়ের আগে এক মাসে প্রায় $1,000 খরচ করে।

একটি বিবৃতিতে, সিনেটের স্বাস্থ্য কমিটি বলেছে যে সমস্ত আমেরিকানদের অর্ধেক নভো নরডিস্ক এবং এলি লিলি থেকে ওজন কমানোর ওষুধ গ্রহণ করলে বছরে 411 বিলিয়ন মার্কিন ডলার খরচ হবে। এটি 2022 সালে সমস্ত প্রেসক্রিপশন ওষুধের জন্য আমেরিকানদের ব্যয়ের চেয়ে $ 5 বিলিয়ন বেশি।

মেডিকেয়ার খরচ ওজেম্পিকে US$4.6 বিলিয়ন শুধুমাত্র 2022 সালে, স্বাস্থ্য নীতি গবেষণা সংস্থা কেএফএফ অনুসারে।

অন্যান্য বীমাকারী এবং নিয়োগকর্তারা ওজন কমানোর ওষুধের খরচ নিয়ন্ত্রণ করার জন্য কঠোর প্রয়োজনীয়তা প্রয়োগ করেছেন বা এই চিকিত্সাগুলির কভারেজ সম্পূর্ণভাবে বাদ দিয়েছেন। অনেক স্বাস্থ্য পরিকল্পনা ডায়াবেটিসের জন্য GLP-1s কভার করে কিন্তু ওজন কমানোর জন্য নয়। ফেডারেল মেডিকেয়ার প্রোগ্রাম ওজন কমানোর চিকিত্সার জন্য অর্থ প্রদান করে না যদি না সেগুলি অনুমোদিত হয় এবং অন্য স্বাস্থ্যের অবস্থার জন্য নির্ধারিত হয়।

শুনানিটি আসে যখন বিডেন প্রশাসন এবং আইলের উভয় পাশের আইন প্রণেতারা মার্কিন স্বাস্থ্যসেবা ব্যয় নিয়ন্ত্রণ করার চেষ্টা করেন, কিছুটা চাপ দিয়ে। ফার্মাসিউটিক্যাল শিল্প এবং ওষুধ সরবরাহ শৃঙ্খলে মধ্যস্থতাকারী। একটি অনুসারে, আমেরিকানরা প্রেসক্রিপশন ওষুধের জন্য অন্যান্য উন্নত দেশের রোগীদের তুলনায় দুই থেকে তিনগুণ বেশি অর্থ প্রদান করে তথ্য পত্র হোয়াইট হাউসের।

CNBC PRO থেকে এই অন্তর্দৃষ্টিগুলি মিস করবেন না

উল্লেখযোগ্যভাবে, ওজেম্পিক সম্ভবত সাপেক্ষে হবে পরবর্তী রাউন্ড নির্মাতারা এবং মেডিকেয়ারের মধ্যে মূল্য আলোচনা – রাষ্ট্রপতির একটি মূল বিধান জো বিডেনমুদ্রাস্ফীতি হ্রাস আইন, যার লক্ষ্য বয়স্কদের জন্য খরচ কমানো। ওয়াল স্ট্রিট বিশ্লেষকরা বলছেন যে ওজেম্পিক সম্ভবত আলোচনার জন্য যোগ্য হবে যখন ওষুধের পরবর্তী রাউন্ড 2025 সালে নির্বাচন করা হবে, মূল্য পরিবর্তনের জন্য যা 2027 সালে কার্যকর হবে৷

আইনপ্রণেতারা নভো নরডিস্ককে আলোচনার পরবর্তী রাউন্ডের জন্য ওজেম্পিক এবং ওয়েগোভিকে নির্বাচিত করা হলে ফেডারেল সরকারের বিরুদ্ধে মামলা না করার প্রতিশ্রুতি দিতে বলেছিলেন।

Jørgensen স্পষ্টভাবে এই প্রতিশ্রুতি দেননি, উল্লেখ করে যে কোম্পানি বিশ্বাস করে যে আলোচনাগুলি “একটি ন্যায্য আলোচনা নয় কিন্তু প্রকৃতপক্ষে, মূল্য” যা ওষুধের উদ্ভাবনের জন্য নেতিবাচক পরিণতি ঘটাবে।

নভো নরডিস্ক সিইও ওজন কমানোর ওষুধের দাম সম্পর্কে সেনেটের সামনে সাক্ষ্য দিয়েছেন

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

লিগ্যাল অ্যান্ড জেনারেল সম্পদ ব্যবস্থাপনার নতুন প্রধান নিয়োগ করে কারণ এটি বৃদ্ধির জন্য দেখায়

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে তার প্রিয় গল্পগুলি নির্বাচন করেছেন। লিগ্যাল অ্যান্ড জেনারেল তার সদ্য নির্মিত...

PBOC চাপ; নতুন S&P রেকর্ড; RBA হারের সিদ্ধান্ত

সোমবার, 29 জানুয়ারী, 2024-এ চীনের সাংহাইয়ের পুডং-এর লুজিয়াজুই আর্থিক জেলার বিল্ডিং। ব্লুমবার্গ | ব্লুমবার্গ | গেটি ইমেজ মেইনল্যান্ড চায়নার CSI 300 মঙ্গলবার 4.16%...

Related Articles

ইউএস স্টিলের সিইও জাপানের নিপ্পনের কাছে পরিকল্পিত বিক্রয়কে রক্ষা করেছেন এবং বিশ্বাস করেন যে চুক্তি “তার যোগ্যতার ভিত্তিতে বন্ধ করা হবে”

মার্কিন ইস্পাত মঙ্গলবার সিইও ডেভিড বারিট জাপানের কাছে কোম্পানির পরিকল্পিত বিক্রয়কে রক্ষা...

‘অর্ডার পুনরুদ্ধার করুন’: ফ্রান্সের নতুন অভ্যন্তরীণ মন্ত্রী ব্রুনো রিটেইলেউ ডানদিকে স্থানান্তরের ইঙ্গিত দিয়েছেন

কট্টর রক্ষণশীল ব্রুনো রিটেইলেউ দ্রুত ফ্রান্সের নতুন স্বরাষ্ট্রমন্ত্রী হিসেবে তার কট্টরপন্থী প্রমাণপত্র...

ফ্রান্সে প্রসূতি যত্ন: একটি পোস্টাল কোড লটারি?

কয়েক দশক ধরে, ফ্রান্স গ্রামীণ এলাকা এবং সেখানকার মানুষদের চিকিৎসা সেবা ছাড়াই...

ক্যালিফোর্নিয়া প্লাস্টিক পুনর্ব্যবহারযোগ্য ‘প্রতারণা প্রচার’ নিয়ে এক্সনমোবিলের বিরুদ্ধে মামলা করেছে

ক্যালিফোর্নিয়ার অ্যাটর্নি জেনারেল এক্সনমোবিলকে লক্ষ লক্ষ টন প্লাস্টিক বর্জ্য পরিষ্কার করার জন্য...