Home বিনোদন এলভিএমএইচ-এর বার্নার্ড আর্নল্ট নির্বাচনী মিডিয়া আউটলেটগুলির সাথে কর্মচারীর যোগাযোগ নিষিদ্ধ করার মেমো নিয়ে প্রতিক্রিয়ার মুখোমুখি হয়েছেন
বিনোদন

এলভিএমএইচ-এর বার্নার্ড আর্নল্ট নির্বাচনী মিডিয়া আউটলেটগুলির সাথে কর্মচারীর যোগাযোগ নিষিদ্ধ করার মেমো নিয়ে প্রতিক্রিয়ার মুখোমুখি হয়েছেন

Share
Share


বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন

LVMH চিফ এক্সিকিউটিভ বার্নার্ড আর্নল্ট ফরাসি মিডিয়া সংস্থাগুলির সমালোচনার সম্মুখীন হয়েছেন – যার মধ্যে কিছু তিনি নিয়ন্ত্রণ করেন – বিলাসবহুল সংস্থার কর্মীদের নির্দিষ্ট আউটলেট থেকে সাংবাদিকদের সাথে যোগাযোগ নিষিদ্ধ করার জন্য একটি মেমো পাঠানোর কারণে।

মঙ্গলবার জাতীয় পত্রিকা লে মন্ডে প্রকাশিত একটি খোলা চিঠিতে, মিডিয়া গ্রুপগুলিতে সাংবাদিক ইউনিয়নগুলি লক্ষ্যযুক্ত প্রকাশনার সাথে তাদের সংহতি প্রকাশ করেছে। তারা মনে রেখেছে আর্নল্ট যে “প্রেসের মিশন” ছিল “কোম্পানী এবং প্রতিষ্ঠান থেকে অফিসিয়াল যোগাযোগ রিলে” নয়, বরং জানানো।

“এটি গণতন্ত্রের অন্যতম স্তম্ভ গঠন করে,” তারা লিখেছিল।

চিঠিতে লে মন্ডে, লে ফিগারো এবং এএফপি সহ ফ্রান্সের এক ডজনেরও বেশি প্রধান প্রকাশনার পাশাপাশি সংবাদ সম্প্রচারকারী ফ্রান্স টেলিভিশন, বিএফএম-টিভি এবং ফ্রান্স 24-এ সাংবাদিক ইউনিয়ন দ্বারা স্বাক্ষরিত হয়েছিল। লেস ইকোস এবং লে প্যারিসিয়েনের কর্মচারীরা , যারা LVMH-এর মালিকানাধীন, তারাও চিঠিতে স্বাক্ষর করেছেন।

Arnault, যার গ্রুপ বিলাসবহুল ব্র্যান্ড লুই ভিটন এবং ডিওরের মালিক, তার নিজস্ব কিছু প্রকাশনার কর্মীদের সহ মিডিয়ার সাথে মাঝে মাঝে উত্তেজনাপূর্ণ সম্পর্ক ছিল। সাংবাদিকরা বিলিয়নিয়ার বলে অভিযোগ করার পর তিনি গত বছর লেস ইকোস কর্মীদের সাথে দীর্ঘস্থায়ী বিরোধিতা করেছিলেন তাদের প্রধান সম্পাদককে সরিয়ে দেওয়া হয়েছিল এর সম্পাদকীয় স্বাধীনতা লঙ্ঘন করে।

আর্নল্ট জানুয়ারীতে €309 বিলিয়ন মার্কেট-ক্যাপ গ্রুপের সিনিয়র এক্সিকিউটিভদের কাছে মেমো লিখেছিল — কিন্তু এর অস্তিত্ব এই মাসের শুরুর দিকে লা লেটার দ্বারা রিপোর্ট করা হয়েছিল।

নথিটি পরিচালকদের জানিয়েছিল যে তিনি সাতটি প্রকাশনায় সাংবাদিকদের সাথে কথা বলার জন্য “একটি সম্পূর্ণ নিষেধাজ্ঞা” জারি করছেন: লা লেটার, পাক, মিস টুইড, ল’ইনফর্ম, মিডিয়াপার্ট, লে ক্যানার্ড এনচাইন এবং গ্লিটজ প্যারিস।

“আমি আনুষ্ঠানিকভাবে অসাধু সাংবাদিকদের সাথে সম্পর্ক বজায় রাখার সাথে সামঞ্জস্যপূর্ণ যে কোনও আচরণের নিন্দা করি এবং তাদের গ্রুপের জীবন সম্পর্কে তথ্য বা মন্তব্য প্রদান করি,” আর্নল্ট লিখেছেন। “কোনও লঙ্ঘন (এবং এটি অনিবার্যভাবে জানা যাবে) একটি গুরুতর লঙ্ঘন হিসাবে বিবেচিত হবে, এর সাথে সম্পর্কিত ফলাফলগুলি সহ।”

LVMH মন্তব্যের জন্য অনুরোধের জবাব দেয়নি।

তাদের প্রতিক্রিয়ায়, সাংবাদিক দলগুলি বলেছে যে কর্মচারীদের মত প্রকাশের স্বাধীনতা এবং সমিতির অধিকার রয়েছে।

“আনুগত্যের বাধ্যবাধকতা যার প্রতি তারা আবদ্ধ তা তাদের নিয়োগকর্তাকে তাদের পছন্দের লোকেদের সাথে কোনও যোগাযোগ থেকে তাদের নিষিদ্ধ করে তাদের মৌলিক অধিকার থেকে বঞ্চিত করার অনুমতি দিতে পারে না,” তারা লিখেছিল।

তারা যোগ করেছে যে নিষেধাজ্ঞাটি হুইসেলব্লোয়ার সুরক্ষাকে নষ্ট করার একটি অবৈধ প্রচেষ্টা ছিল।

ঘটনাটি ফরাসি সাংবাদিকতার মালিক ও কর্মচারীদের মধ্যে বেশ কয়েকটি দ্বন্দ্বের মধ্যে সর্বশেষ ঘটনা। দেশের মিডিয়া ল্যান্ডস্কেপ বিলিয়নেয়ার মালিকদের দ্বারা আধিপত্য, যারা এই সম্পদ ব্যবহার করে তাদের অবস্থা এবং প্রভাব প্রজেক্ট করে।

শিপিং ম্যাগনেট রোডলফ সাদে এর মালিকানাধীন লা প্রোভেন্সের সাংবাদিকরা, ধর্মঘটে গিয়েছিল মার্চ মাসে, যখন মাদক পাচারের বিরুদ্ধে লড়াইকে তুলে ধরার জন্য প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁর মার্সেই সফরের সমালোচনা করে প্রথম পাতার জন্য এর সম্পাদককে বরখাস্ত করা হয়েছিল। লা ট্রিবিউন এবং বিএফএম-এ অশান্তি ছড়িয়ে পড়ার পরে সম্পাদককে পুনর্বহাল করা হয়েছিল, যার মালিক সাদেও।

দুটি সংবাদপত্রের পাশাপাশি, Arnaultও রেডিও ক্লাসিকের মালিক এবং সেলিব্রিটি গসিপ ম্যাগাজিন প্যারিস ম্যাচ কেনার প্রক্রিয়াধীন রয়েছে বিলিয়নেয়ার শিল্পপতি ভিনসেন্ট বোলোরে থেকে, যিনি ডানপন্থী টিভি নিউজ চ্যানেল CNews নিয়ন্ত্রণ করেন। টেলিকমিউনিকেশন বিলিয়নেয়ার জেভিয়ার নিল হলেন লে মন্ডের প্রধান শেয়ারহোল্ডার।



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

ভিন্স ম্যাকমোহন ‘বিভ্রান্তিকর’ নেটফ্লিক্স ডকুমেন্টারি ‘মিস্টার ম্যাকমোহন’

ভিন্স ম্যাকমোহন শীঘ্রই রিলিজ হওয়া Netflix ডকু-সিরিজ “মিস্টার ম্যাকমাহন”-এর সমালোচনা করে সময় নষ্ট করছে না… প্রাক্তন ডব্লিউডাব্লিউই বস তার নির্ধারিত রিলিজের কয়েকদিন আগে...

দক্ষিণ কোরিয়ার কেন্দ্রীয় ব্যাংকের প্রধান গ্যাংনাম-স্টাইলের রিয়েল এস্টেট বুমের বিষয়ে সতর্ক করেছেন

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে তার প্রিয় গল্পগুলি নির্বাচন করেছেন। দক্ষিণ কোরিয়ার কেন্দ্রীয় ব্যাংকের গভর্নর রাজধানীর...

Related Articles

ইয়াং অ্যান্ড দ্য রেস্টলেস উইকলি স্পয়লারস: ড্যানিয়েল ইন ড্যানিয়েল

তরুণ এবং অস্থির সাপ্তাহিক spoilers খুঁজে ড্যানিয়েল রোমালোত্তি 23-27 সেপ্টেম্বর, 2024 এর...

জেনিফার লোপেজ, বেন অ্যাফ্লেকের ম্যানশন হেফাজতে গিয়েছিলেন, কিন্তু পড়ে গিয়েছিলেন

বেন অ্যাফ্লেক এবং জেনিফার লোপেজ তাদের বিবাহবিচ্ছেদে সম্পত্তি নিষ্পত্তির বিষয়ে আলোচনার চূড়ান্ত...

মন্ত্রী ইংল্যান্ড এবং ওয়েলসে নারীদের কারাগারে কমানোর পরিকল্পনা আউট করেছেন

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে...

গায়িকা বেলিন্ডা পেরেগ্রিন ফ্যাশন উইকে মডেলিং করার সময় ক্যাটওয়াকে পড়ে যান এবং অনিত্তা তাকে উদ্ধার করেন

ভিডিও সামগ্রী চালান লরিয়াল প্যারিস মার্কিন যুক্তরাষ্ট্র গায়ক বেলিন্ডা পেরেগ্রিন প্যারিস ফ্যাশন...