Home বিনোদন আইআরএ ট্যাক্স ব্রেক দ্বারা প্রলুব্ধ গ্রুপ হিসাবে ড্রাক্স মার্কিন পাওয়ার প্ল্যান্টে $12.5 বিলিয়ন প্রতিশ্রুতিবদ্ধ
বিনোদন

আইআরএ ট্যাক্স ব্রেক দ্বারা প্রলুব্ধ গ্রুপ হিসাবে ড্রাক্স মার্কিন পাওয়ার প্ল্যান্টে $12.5 বিলিয়ন প্রতিশ্রুতিবদ্ধ

Share
Share


বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন

ব্রিটিশ ইলেক্ট্রিসিটি গ্রুপ ড্র্যাক্স আগামী দশকে মার্কিন যুক্তরাষ্ট্রে 12.5 বিলিয়ন ডলার পর্যন্ত বিনিয়োগ করছে যাতে দেশের লাভজনক ভর্তুকি এবং ক্রমবর্ধমান শক্তির চাহিদার প্রত্যাশার সুবিধা নিতে পাওয়ার প্ল্যান্ট তৈরি করা যায়।

ড্রাক্স, যা উত্তর ইংল্যান্ডে যুক্তরাজ্যের বৃহত্তম পাওয়ার স্টেশন পরিচালনা করে, তার হিউস্টন-ভিত্তিক এলিমিনি সাবসিডিয়ারির অধীনে প্ল্যান্টগুলি তৈরি করবে, যা মঙ্গলবার চালু হয়েছে।

এটি মার্কিন অর্থনীতিকে সাহায্য করতে পারে, যেটি শক্তি সরবরাহের সংকটের মুখোমুখি হচ্ছে, কৃত্রিম বুদ্ধিমত্তার চাহিদাগুলি পরিচালনা করার জন্য ডেটা সেন্টারগুলি প্রসারিত হওয়ার সাথে সাথে শক্তির চাহিদা বাড়ছে৷

গাছপালা কাঠের মতো বায়োমাস পুড়িয়ে বিদ্যুৎ উৎপন্ন করবে এবং তারপর উৎপাদিত নির্গমন ক্যাপচার করবে। কৌশলটি কার্বন ক্যাপচার এবং স্টোরেজ বা BECCS সহ বায়োএনার্জি নামে পরিচিত।

কিছু অ্যাকাউন্টিং মেট্রিক্সে প্রক্রিয়াটিকে “কার্বন নেতিবাচক” হিসাবে বিবেচনা করা হয় কারণ, নির্গমন ক্যাপচার করার পাশাপাশি, পোড়া জৈববস্তু তার দরকারী জীবনের সময় কার্বন শোষণ করে।

“আমরা এখন ব্রিটিশ ক্ষমতা রপ্তানি করছি,” ড্রাক্সের প্রধান নির্বাহী উইল গার্ডিনার ফিনান্সিয়াল টাইমসকে বলেছেন। “যুক্তরাজ্য একটি আকর্ষণীয় এবং উত্তেজনাপূর্ণ বাজার, তবে আমাদের এর চেয়ে বেশি কিছু করতে হবে।”

ড্রাক্স ইয়র্কশায়ারে তার পাওয়ার স্টেশনে কার্বন ক্যাপচার সরঞ্জাম ইনস্টল করার পরিকল্পনা করছে, সরকারী সহায়তা মুলতুবি রয়েছে।

কোম্পানিটি এলিমিনির অধীনে উত্তর আমেরিকায় 20 টিরও বেশি সম্ভাব্য স্থানের মূল্যায়ন করছে, আগামী 10 বছরে মার্কিন যুক্তরাষ্ট্রে প্রায় 750 মেগাওয়াট বিদ্যুতের সম্মিলিত ক্ষমতা সহ পাঁচটি প্ল্যান্ট নির্মাণের লক্ষ্য নিয়ে – এর বেশি সময়ের জন্য শক্তি সরবরাহ করার জন্য যথেষ্ট 600,000 বাড়ি।

কোম্পানিটি অনুমান করে যে প্রতিটি মার্কিন কারখানা প্রতি বছর প্রায় 1.5 মিলিয়ন টন কার্বন ডাই অক্সাইড অপসারণ করবে এবং রাষ্ট্রপতি জো বিডেনের মূল্যস্ফীতি হ্রাসকরণ আইন থেকে বার্ষিক কর প্রণোদনার জন্য $100 মিলিয়নেরও বেশি যোগ্য হবে৷

যাইহোক, কিছু বিশ্লেষক বলছেন যে কোম্পানির পরিকল্পনাগুলি চ্যালেঞ্জিং হতে পারে কারণ কার্বন অপসারণ প্রযুক্তিগুলি ব্যয়বহুল থেকে যায় এবং এখনও স্কেল তৈরি করা হয়নি।

কোম্পানির মার্কিন উদ্যোগটি আসে যখন ইউরোপীয় বিনিয়োগকারীরা IRA-এর ক্লিন এনার্জি ভর্তুকির সুবিধা নিতে মার্কিন বাজারে বিলিয়ন বিলিয়ন পাম্প করে।

মার্কিন যুক্তরাষ্ট্র এআই, বিদ্যুতায়ন এবং শিল্প অনশোরিংয়ের জন্য ডেটা সেন্টার থেকে নতুন বিদ্যুতের চাহিদার মুখোমুখি হচ্ছে। কনসালটেন্সি আইসিএফ অনুমান করে যে 2028 সালের মধ্যে বিদ্যুতের চাহিদা গড়ে 9% বৃদ্ধি পেতে পারে, যা নির্ভরযোগ্যতা এবং ক্রয়ক্ষমতার জন্য ঝুঁকি তৈরি করতে পারে।

এলিমিনির প্রেসিডেন্ট লরি ফিটজমাউরিস বলেছেন, বায়ু এবং সৌর বিদ্যুতের মাঝে মাঝে সমস্যা এড়াতে মার্কিন যুক্তরাষ্ট্রে BECCS-এর মতো কম-কার্বন বিদ্যুতের উৎসের প্রয়োজন হবে যা দিনে 24 ঘন্টা উপলব্ধ।

ফিটজমারিস বলেন, “লোড বৃদ্ধির একটি অসাধারণ পরিমাণ চলছে।” “আমাদের একটি ডিকার্বনাইজড এনার্জি সিস্টেম দরকার যাতে এই বিতরণযোগ্য পুনর্নবীকরণযোগ্য শক্তির ভিত্তি রয়েছে।”

এলিমিনি মঙ্গলবার ছয়টি অফটেক চুক্তি, মোট 28,000 টন নির্গমন অফসেট করতে ব্যবহৃত ক্রেডিট কেনার চুক্তির ঘোষণার সাথে প্রকল্পগুলির তার বিশ্বব্যাপী পোর্টফোলিও থেকে কার্বন ডাই অক্সাইড অপসারণের ক্রেডিট বিক্রি করার পরিকল্পনা করেছে। যদিও কোম্পানী একটি মূল্য প্রস্তাব প্রত্যাখ্যান, পূর্ববর্তী চুক্তি প্রতি টন গড় $300 ছিল.

ব্লুমবার্গএনইএফ-এর কার্বন ক্যাপচার বিশ্লেষক ব্রেনা কেসি, দ্বৈত আয়ের প্রবাহের কারণে কার্বন অপসারণের জন্য BECCS-কে একটি “আকর্ষণীয় বিকল্প” বলে অভিহিত করেছেন৷

“আপনি বাজারে শক্তি বিক্রি করতে পারেন এবং মুনাফা করতে পারেন, অথবা আপনি ক্রেডিট বিক্রি করতে পারেন,” কেসি বলেন, উচ্চ বিক্রয় মূল্য এবং বায়োমাসের সীমিত টেকসই সরবরাহ সেক্টরের সম্প্রসারণের ক্ষমতার উপর সীমাবদ্ধতা থেকে যায়।

BECCS-এর উপর ড্র্যাক্সের বাজি পরিবেশবাদীদের দ্বারা যাচাই করা হচ্ছে, যারা বনের মতো জৈব পদার্থ পোড়ানোর স্থায়িত্ব নিয়ে উদ্বেগ প্রকাশ করে।

ইন্টারন্যাশনাল এনার্জি এজেন্সি অনুমান করে যে BECCS প্ল্যান্ট থেকে কার্বন ডাই অক্সাইড অপসারণের জন্য 2030 সালের মধ্যে প্রতি বছর 185 মিলিয়ন টন ছুঁয়ে ফেলতে হবে যাতে শতকের মাঝামাঝি নাগাদ নেট শূন্যে পৌঁছাতে হবে, যা আজকের প্রতিশ্রুত 60 মিলিয়ন টন থেকে বেশি।

লন্ডনে রাচেল মিলার্ডের অতিরিক্ত প্রতিবেদন



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

‘টিন মম’ জেনেল ইভান্স তার বাচ্চাদের একটি লাস ভেগাস মোটোক্রস শোতে নিয়ে যায়

জেনেল ইভান্স এবং তাদের বাচ্চারা তাদের নতুন বাড়িতে যা কিছু আছে সবই উপভোগ করছে… লাস ভেগাসে একটি মোটরসাইকেল রেসিং ইভেন্টে যোগ দিচ্ছে… এবং...

মার্কিন জ্বালানি প্রধান বলেছেন, জলবায়ু আইন ধ্বংস করার ডোনাল্ড ট্রাম্পের পরিকল্পনা আত্ম-পরাজিত হবে

ইউএস নির্বাচনের কাউন্টডাউন নিউজলেটার বিনামূল্যে আনলক করুন হোয়াইট হাউসের দৌড়ে অর্থ এবং রাজনীতি সম্পর্কে যে গল্পগুলি গুরুত্বপূর্ণ মার্কিন জ্বালানি সচিব বলেছেন, ডোনাল্ড ট্রাম্পের...

Related Articles

গায়িকা বেলিন্ডা পেরেগ্রিন ফ্যাশন উইকে মডেলিং করার সময় ক্যাটওয়াকে পড়ে যান এবং অনিত্তা তাকে উদ্ধার করেন

ভিডিও সামগ্রী চালান লরিয়াল প্যারিস মার্কিন যুক্তরাষ্ট্র গায়ক বেলিন্ডা পেরেগ্রিন প্যারিস ফ্যাশন...

এলভিএমএইচ-এর বার্নার্ড আর্নল্ট নির্বাচনী মিডিয়া আউটলেটগুলির সাথে কর্মচারীর যোগাযোগ নিষিদ্ধ করার মেমো নিয়ে প্রতিক্রিয়ার মুখোমুখি হয়েছেন

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে...

তরুণ ডলফ হত্যার সন্দেহভাজন আদালতে স্বীকারোক্তি, অন্য আসামীদের জড়িত করে

এর রায় তরুণ ডলফিনঅভিযুক্ত শুটারদের একজন আদালতে স্বীকারোক্তিমূলক স্বীকারোক্তি এবং এমনকি তার...

জেনারেল হাসপাতালের ভবিষ্যদ্বাণী: ড্রু ব্ল্যাকমেল এবং স্যামের ডেঞ্জার ডাইভ

আগামী সপ্তাহের জন্য জেনারেল হাসপাতালের ভবিষ্যদ্বাণী সরস! সাম্প্রতিক এপিসোড এবং ABC সাবানের...