Home বিনোদন Scholz বলেছেন জার্মানি Commerzbank দখলের বিরোধিতা করে
বিনোদন

Scholz বলেছেন জার্মানি Commerzbank দখলের বিরোধিতা করে

Share
Share


বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন

জার্মান চ্যান্সেলর ওলাফ স্কোলজ ইউনিক্রেডিট-এর কমার্জব্যাঙ্কের টেকওভারের বিরুদ্ধে কথা বলেছিলেন যখন ইতালীয় ব্যাঙ্ক বলেছিল যে এটি তার শেয়ার প্রায় 9% থেকে 21% এ বাড়িয়ে দেবে।

ইউনিক্রেডিট সোমবার প্রকাশ করেছে যে এটি কমার্জব্যাঙ্কের আরও 11.5% শেয়ারে অবস্থান নিয়েছে, ব্যাঙ্কে 9% শেয়ার প্রকাশের দুই সপ্তাহ পরে, যার অর্ধেক এটি জার্মান সরকারের কাছ থেকে অধিগ্রহণ করেছে৷

সোমবার নিউইয়র্ক সফরের সময় শোলজ রয়টার্সকে বলেছিলেন যে “প্রতিকূল আক্রমণ (এবং) বৈরী টেকওভার ব্যাঙ্কগুলির জন্য ভাল জিনিস নয় এবং সে কারণেই জার্মান সরকার স্পষ্টভাবে নিজেদের অবস্থান নিয়েছে।”

ইউনিক্রেডিট প্রধান নির্বাহী আন্দ্রেয়া ওরসেল আগে বলেছিলেন যে এটি সরকারী সহায়তা ছাড়া কমর্জব্যাঙ্কের সাথে অংশীদারিত্ব করবে না।

যদিও ইউনিক্রেডিট দীর্ঘকাল ধরে কমর্জব্যাঙ্ককে একটি সম্ভাব্য অধিগ্রহণ হিসাবে দেখে আসছে, ইতালীয় ব্যাংকের একটি প্রধান শেয়ারহোল্ডার হিসাবে উত্থান জার্মান সংস্থাকে রক্ষা করে এবং একটি আন্তর্জাতিক একীকরণের বিরুদ্ধে রাজনৈতিক বিরোধিতা শুরু করে।

সোমবার ইউনিক্রেডিট-এর প্রকাশের পর, একজন সরকারি কর্মকর্তা এফটি-কে বলেছিলেন যে বার্লিন “কমার্জব্যাঙ্কের কৌশলকে সমর্থন করে, যা স্বাধীনতার লক্ষ্যে তৈরি”, জোর দিয়ে যে “আমরা একটি দখলকে সমর্থন করি না এবং এটি সম্পর্কে ইউনিক্রেডিটকে জানিয়েছি”।

ইউনিক্রেডিটের সর্বশেষ অংশীদারিত্ব অধিগ্রহণ এবং বার্লিনের তুচ্ছ প্রতিক্রিয়া Commerzbank-এর দুটি বৃহত্তম শেয়ারহোল্ডারদের মধ্যে ইতিমধ্যেই একটি তিক্ত বিরোধে একটি তীক্ষ্ণ বৃদ্ধিকে চিহ্নিত করে৷

ইউনিক্রেডিট প্রধান নির্বাহী আন্দ্রেয়া ওরসেল তার সর্বশেষ পদক্ষেপ নিয়েছিলেন বার্লিন শুক্রবার বলেছিল যে এটি হবে আর বিক্রি করবেন না পরিকল্পনা অনুযায়ী কমার্জব্যাঙ্কে এর অবশিষ্ট 12% অংশীদারিত্ব, অধিগ্রহণের ক্রমবর্ধমান অভ্যন্তরীণ বিরোধিতার প্রতিক্রিয়া।

যদিও ইউনিক্রেডিটকে ইউরোপীয় সেন্ট্রাল ব্যাঙ্কের কাছ থেকে তার শেয়ার 10 শতাংশের উপরে বাড়ানোর জন্য অনুমোদনের প্রয়োজন, এটি 11.5 শতাংশ শেয়ার এমনভাবে অধিগ্রহণ করেছে যে “প্রয়োজনীয় অনুমোদন না পাওয়া পর্যন্ত” চুক্তিটি নিষ্পত্তি করা হবে না।

তবে অনুমোদন পেলে, ইউনিক্রেডিটো Commerzbank-এর বৃহত্তম শেয়ারহোল্ডার হিসাবে বার্লিনকে ছাড়িয়ে যাবে, জার্মান সরকারের উপর চাপ বাড়াবে৷

ইতালির পররাষ্ট্রমন্ত্রী আন্তোনিও তাজানি সোমবার ক্লাস সিএনবিসিকে বলেছেন যে ইউনিক্রেডিট ইইউ এর অভ্যন্তরীণ বাজারে কাজ করার জন্য “ভাল কাজ করছে”। যতদিন ইউনিক্রেডিট-এর সদর দপ্তর ইতালিতে থাকবে ততদিন রোম ইঙ্গিত দিয়েছে যে এটি একটি টেকওভারের পক্ষে।

Commerzbank শেয়ার, যা সরকারি বিবৃতি অনুসরণ করে সোমবারের শুরুর লেনদেনে 5% এরও বেশি হারিয়েছিল, ইউনিক্রেডিট রিলিজের পরে দ্রুত পুনরুদ্ধার করেছে, আগের ক্ষতিগুলিকে অফসেট করে৷

এই মাসের শুরুতে ইউনিক্রেডিট তার প্রাথমিক শেয়ার তৈরি করার পর থেকে শেয়ারগুলি প্রায় 24 শতাংশ বেড়েছে। ইউনিক্রেডিট শেয়ার সোমবার 2.5 শতাংশ হারিয়েছে, কিন্তু এখনও প্রায় দুই সপ্তাহ আগে এর শেয়ার জনসাধারণের জ্ঞান হওয়ার আগে ছিল তার চেয়ে বেশি ট্রেড করছে।

Commerzbank-এর টপ ম্যানেজমেন্টের চিন্তাভাবনার সাথে পরিচিত একজন ব্যক্তি বলেছেন যে ইউনিক্রেডিট এর নতুন পদক্ষেপ Orcel এর পূর্ববর্তী বিবৃতিগুলির সাথে কিভাবে মানানসই হবে তা অবিলম্বে স্পষ্ট নয় যে তিনি জার্মান সরকারের ইচ্ছার বিরুদ্ধে একটি শত্রুতামূলক অধিগ্রহণ বা কমার্জব্যাঙ্ককে অধিগ্রহণ করবেন না।

Commerzbank FT কে বলেছে যে এটি UniCredit-এর পদক্ষেপের “নোট করেছে” এবং বলেছে যে এর বোর্ডগুলি “সর্বদা দায়িত্বের সাথে কৌশলগত বিকল্পগুলি মূল্যায়ন করার জন্য উন্মুক্ত”। তবে, তিনি যোগ করেছেন যে সমস্ত স্টেকহোল্ডার – বিনিয়োগকারী, কর্মচারী এবং গ্রাহকদের স্বার্থ বিবেচনা করা দরকার।

ইতালীয় ব্যাঙ্ক ইতিমধ্যেই তার শেয়ার 29.9 শতাংশে বাড়ানোর জন্য একটি অনুরোধ জমা দিয়েছে – একটি প্রক্রিয়া যা জটিল ক্ষেত্রে 90 দিন পর্যন্ত সময় নিতে পারে। ইউনিক্রেডিট 50 শতাংশের উপরে তার অংশীদারি বাড়াতে চাইলে ECB-তে ফিরে যেতে হবে।

দুই গ্রুপের মধ্যে একীভূত হওয়া আর্থিক সংকটের পর থেকে ইউরোপে প্রথম গুরুত্বপূর্ণ আন্তঃসীমান্ত ব্যাঙ্কিং চুক্তি হবে এবং মহাদেশের খণ্ডিত সেক্টরে আরও একত্রীকরণের জন্য একটি সম্ভাব্য অনুঘটক।

চলমান আলোচনার সাথে পরিচিত লোকেরা বলেছেন যে ইউনিক্রেডিট বারবার জার্মান সরকারকে 9% অংশীদারিত্ব নেওয়ার পরে একটি বৈঠকের জন্য বলেছিল, কিন্তু বার্লিন প্রত্যাখ্যান করেছিল।

ইউনিক্রেডিট মন্তব্য করতে অস্বীকৃতি জানায়, জার্মান সরকার তাৎক্ষণিকভাবে এফটি থেকে মন্তব্যের অনুরোধে সাড়া দেয়নি।

ওরসেল তোমার চোখ স্থির কর ইউরোপীয় প্রতিদ্বন্দ্বীদের অধিগ্রহণে, ইতালীয় ঋণদাতাকে সেক্টর একত্রীকরণের জন্য একটি বাহনে রূপান্তরিত করার সম্ভাবনা সহ।

কিন্তু Commerzbank-এ এর পদক্ষেপ জার্মানিতে একটি গোলমাল সৃষ্টি করে, রাজনীতিবিদ এবং ইউনিয়নগুলি সম্পূর্ণ দখলের বিরোধিতা করে।

Commerzbank নির্বাহী সতর্ক করেছেন জার্মান সরকার বলেছে যে ইউনিক্রেডিটের সাথে অংশীদারিত্ব মিটেলস্ট্যান্ডের ছোট এবং মাঝারি ব্যবসায়িক ঋণের ক্ষতি করতে পারে, যখন ইউনিয়নগুলি চাকরি কাটার সম্ভাবনা উত্থাপন করেছিল।

বিরোধীদলীয় নেতা ফ্রেডরিখ মার্জও ইউনিক্রেডিট-এর সর্বশেষ পদক্ষেপের কঠোর সমালোচনা করেছেন, বলেছেন কমার্জব্যাঙ্কের ইতালীয় দখলদারিত্ব “জার্মান ব্যাংকিং সেক্টরের জন্য বিপর্যয়” হবে।

ইউনিক্রেডিট এবং জার্মান সরকার স্টেক তৈরি করার আগে বার্লিনের সাথে কী তথ্য ভাগ করা হয়েছিল তা নিয়ে মতবিরোধ রয়েছে৷

Orcel প্রকাশ্যে বলেছে যে UniCredit শেয়ারের ব্লক অধিগ্রহণ করার আগে Commerzbank শেয়ারে তার বর্তমান অবস্থান সম্পর্কে জার্মান সরকারকে অবহিত করেছে যা তার মোট অবস্থান 9% এ নিয়ে এসেছে এবং ব্যাঙ্ককে কার্যকর করেছে।

বার্লিনের কর্তৃপক্ষ এফটিকে বলেছে যে শেষ মুহুর্ত পর্যন্ত তাদের জানানো হয়নি। সমঝোতার ঘনিষ্ঠ ব্যক্তিরা বলেছিলেন যে জার্মান সরকারের মধ্যে মতবিরোধ এবং যোগাযোগে বিঘ্ন ঘটেছে।

জার্মান সরকার তার অবশিষ্ট অংশ বিক্রির আলোচনায় অস্বীকৃতি জানানোর ফলে ইউনিক্রেডিট-এ কৌশল পরিবর্তন হয়েছে, বিষয়টির সাথে পরিচিত দুই ব্যক্তি জানিয়েছেন।

ইতালীয় ব্যাংক সোমবার একটি বিবৃতিতে তার শেয়ার বৃদ্ধির ঘোষণা দিয়ে বলেছে যে “এমন যথেষ্ট মূল্য রয়েছে যা কমার্জব্যাঙ্কের মধ্যে, স্বাধীনভাবে এবং ইউনিক্রেডিট উভয়ের মধ্যেই, জার্মানি এবং ব্যাঙ্কের বৃহত্তর স্টেকহোল্ডারদের সুবিধার জন্য আনলক করা যেতে পারে।”

সংস্থাটি বলেছে যে তার বেশিরভাগ অবস্থানকে হেজ করা হয়েছিল “এর ইক্যুইটি অংশীদারি বজায় রাখার জন্য সম্পূর্ণ নমনীয়তা এবং ঐচ্ছিকতা প্রদানের জন্য, ন্যূনতম নিম্নগতির সাথে এটির অংশীদারিত্ব বিক্রি করতে, বা আরও বৃদ্ধির জন্য।”



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

23-27 সেপ্টেম্বরের জন্য আমাদের জীবনের সাপ্তাহিক স্পয়লারের দিনগুলি: জাদা থোয়ার্টস জেন্ডার এবং এরিকের রাগ

23-27 সেপ্টেম্বরের সপ্তাহের জন্য আমাদের জীবনের ক্ষতিকারক দিনগুলি দেখুন জাদা কাকাডোরা লুণ্ঠন জেন্ডার কুক‘সেই খুনের পরিকল্পনা এরিক ব্র্যাডি মন খারাপ হয় কনি ভিনিস্কি...

মার্লিন্সের বিরুদ্ধে শ্রেষ্ঠত্বের জন্য স্টার্টার গ্রান্ট হোমসের উপর নির্ভর করছে সাহসী

আগস্ট 14, 2024; সান ফ্রান্সিসকো, ক্যালিফোর্নিয়া, মার্কিন যুক্তরাষ্ট্র; ওরাকল পার্কে প্রথম ইনিংসে সান ফ্রান্সিসকো জায়ান্টদের বিরুদ্ধে পিচ ছুঁড়েছেন আটলান্টা ব্রেভস স্টার্টিং পিচার গ্রান্ট...

Related Articles

উশার দাবি করেছেন যে ডিডির গ্রেপ্তারের মধ্যে এক্স পোস্টগুলি অদৃশ্য হয়ে যাওয়ার পরে তাকে হ্যাক করা হয়েছিল

উশরকঠোরভাবে পাল্টা লড়াই করছে, বলছে “না, না, না!” যারা অনুমান করছেন যে...

আমেরিকান ধনকুবের ড্যান ফ্রিডকিন এভারটন এফসি কিনতে রাজি হয়েছেন

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে...

আমাদের জীবনের দিনগুলি 2 সপ্তাহ স্পয়লার: সারাহ হর্টন আবার বিপদের মুখোমুখি

আমাদের জীবনের দিনগুলো 2 সপ্তাহের স্পয়লাররা তা প্রকাশ করে সারাহ হর্টন দুর্ঘটনার...

কার্লি রাই জেপসেন কোল এমজিএন-এর সাথে বাগদান ঘোষণা করেছেন

কার্লি রাই জেপসেন আনুষ্ঠানিকভাবে বাজারের বাইরে — সে সবেমাত্র তার উত্তেজনাপূর্ণ বাগদানের...