Home খবর বৃটিশ অর্থমন্ত্রী ব্যয় শৃঙ্খলার আহ্বান জানিয়েছেন কিন্তু কঠোরতায় ফিরে আসছেন না
খবর

বৃটিশ অর্থমন্ত্রী ব্যয় শৃঙ্খলার আহ্বান জানিয়েছেন কিন্তু কঠোরতায় ফিরে আসছেন না

Share
Share

ব্রিটিশ চ্যান্সেলর অফ দ্য এক্সচেকার রাচেল রিভস 23শে সেপ্টেম্বর, 2024 সালের উত্তর-পশ্চিম ইংল্যান্ডের লিভারপুলে লেবার পার্টির বার্ষিক সম্মেলনের দ্বিতীয় দিনে কথা বলছেন।

পল এলিস | এএফপি | গেটি ইমেজ

লিভারপুল, ইংল্যান্ড – যুক্তরাজ্যের অর্থমন্ত্রী রাচেল রিভস সোমবার প্রতিশ্রুতি দিয়েছেন যে যুক্তরাজ্য কঠোরতায় ফিরে আসবে না, তবে বলেছেন যে তিনি আগামী মাসে বাজেট প্রস্তাব উপস্থাপন করার সময় কঠিন পছন্দ করবেন।

সোমবার লেবার পার্টির প্রতিনিধিদের একটি ভিড়কে তিনি বলেন, “এটি হবে সত্যিকারের উচ্চাকাঙ্ক্ষার সাথে একটি বাজেট… আমরা যে পরিবর্তনের প্রতিশ্রুতি দিয়েছিলাম তা প্রদানের জন্য একটি বাজেট। ব্রিটেনকে পুনর্গঠনের জন্য একটি বাজেট,” “কষ্টে কোন প্রত্যাবর্তন হবে না।”

তার মূল বক্তৃতা, ভিড়ের মধ্যে একজন ফিলিস্তিনিপন্থী বিক্ষোভকারীর দ্বারা সংক্ষিপ্তভাবে বাধাপ্রাপ্ত, লেবার পার্টি সোমবার তার বার্ষিক পার্টি সম্মেলন শুরু করার সময় এসেছিল – 15 বছরের মধ্যে এটি প্রথমবার ক্ষমতায়।

ক্ষমতাসীন শ্রম সরকার সরকারী অর্থের অবস্থা সম্পর্কে হতাশাবাদের পরিবেশ তৈরি করার জন্য সমালোচনার মুখোমুখি হয়েছে, প্রধানমন্ত্রী কিয়ার স্টারমার সতর্ক করেছেন যে “বেদনাদায়ক” সিদ্ধান্ত জুলাইয়ের সাধারণ নির্বাচনে দলটি জয়ের দাবি করার পর।

22 বিলিয়ন পাউন্ড ($29 বিলিয়ন) পাবলিক ফাইন্যান্সে “ব্ল্যাক হোল” উন্মোচন করার পর রিভস 30 অক্টোবর তার আসন্ন শরতের বাজেটে ট্যাক্স বাড়তে পারে বলে পরামর্শ দিয়েছেন। প্রতিদ্বন্দ্বী কনজারভেটিভ পার্টির তার পূর্বসূরি জেরেমি হান্ট এই অভিযোগ অস্বীকার করেছেন। “কাল্পনিক।”

“আমি জানি আপনি পরিবর্তনের জন্য অধৈর্য। কিন্তু এই উত্তরাধিকারের কারণে রক্ষণশীলরা উত্তরাধিকারসূত্রে পেয়েছেন, সামনের রাস্তাটি আমাদের প্রত্যাশার চেয়ে খাড়া এবং আরও কঠিন,” তিনি সোমবার দর্শকদের বলেছিলেন।

খুব

রিভস এই মাসের শুরুর দিকে লক্ষাধিক অবসরপ্রাপ্তদের জন্য শীতকালীন জ্বালানী ভর্তুকি হ্রাস করার জন্য একটি বিতর্কিত পদক্ষেপকে “আমাদের উত্তরাধিকারসূত্রে প্রাপ্ত পরিস্থিতিতে সঠিক সিদ্ধান্ত” হিসাবে রক্ষা করেছিলেন।

যাইহোক, তিনি পুনর্ব্যক্ত করেছেন যে সরকার আয়কর, জাতীয় বীমা সামাজিক নিরাপত্তা প্রদান, মূল্য সংযোজন কর (একটি বিক্রয় কর) এবং কর্পোরেশন কর বৃদ্ধি করবে না।

পরিবর্তে, তিনি নির্মূল করে অতিরিক্ত রাজস্ব বাড়ানোর প্রতিশ্রুতি দিয়েছিলেন অ-দেশীয় কর ছাড় এবং কর ফাঁকি ও ফাঁকির ধরন দমন করা।

“এই সরকার অলসভাবে বসে থাকবে না এবং যারা তাদের পাওনা ট্যাক্স দেয় না তাদের ইচ্ছা পালন করবে,” তিনি বলেছিলেন।

রিভস “গর্বিতভাবে ব্যবসা-পন্থী” হিসাবে সরকারের অবস্থানকে আবারও নিশ্চিত করেছেন, আগামী মাসে একটি ব্যবসায়িক শীর্ষ সম্মেলন আয়োজন করার এবং একটি নতুন জাতীয় শিল্প কৌশলের প্রস্তাবনা ঘোষণা করার পরিকল্পনার কথা উল্লেখ করে। তিনি বলেন, এতে 2030 সালের মধ্যে ব্রিটেনের নেট শূন্য এবং ক্লিন এনার্জি লক্ষ্যমাত্রা পূরণের ব্যবস্থা অন্তর্ভুক্ত থাকবে।

তদুপরি, তিনি বলেছিলেন যে সরকার “নতুন বাজার খুলতে” বাণিজ্য চুক্তি চালিয়ে যাবে কারণ ভারতের মতো বড় অংশীদারদের সাথে আলোচনা চলছে।

সিটি ইউকে সিইও বলেছেন, বৃদ্ধি আনলক করার জন্য ইউকে পেনশন সংস্কারের চাবিকাঠি

“বছরের অস্থিতিশীলতা এবং অনিশ্চয়তার পর, ব্রিটেন আবার ব্যবসার জন্য উন্মুক্ত,” তিনি বলেছিলেন।

এক চতুর্থাংশ শ্রমিক ভোটার (26%) সহ অর্ধেক ব্রিটেন এখন পর্যন্ত সরকারের অর্জনে হতাশ, শুক্রবার ইপসোস জনমত জরিপে দেখা গেছে. ইপসোসের ইউকে পলিসির সিনিয়র ডিরেক্টর গিডিয়ন স্কিনার বলেছেন যে ফলাফলগুলি একটি ইঙ্গিত দেয় যে সরকারের “হানিমুন পিরিয়ড” শেষ হয়ে গেছে।

সোমবার লেবার পার্টির সম্মেলনে স্কিনার বলেন, “নির্বাচনের পর কয়েক মাস আশার পর হতাশাবাদ ও উদ্বেগের পুনরুত্থান হয়েছে।”

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

অ্যাস্ট্রোসের ইয়র্ডান আলভারেজ এবং কাইল টাকার অ্যাঞ্জেলসকে কাঁপতে দেখায়

সেপ্টেম্বর 21, 2024; হিউস্টন, টেক্সাস, মার্কিন যুক্তরাষ্ট্র; হিউস্টন অ্যাস্ট্রোস মনোনীত হিটার ইয়র্ডান আলভারেজ (44) হোম রানে আঘাত করার পর বেস দিয়ে হাঁটছেন এবং...

টেলর সুইফট চিফস গেমের কিকঅফ মিস করে এবং আটলান্টায় বলে মনে হয় না

টেলর সুইফট আপনার প্রেমিকের যত্ন নেওয়া থেকে এক সপ্তাহ ছুটি নেওয়া হতে পারে ট্র্যাভিস কেলস… কারণ দেখে মনে হচ্ছে তিনি আটলান্টায় চিফস গেমে...

Related Articles

ট্রাম্প হত্যা প্রচেষ্টা: রায়ান রাউথ প্রমাণ প্রকাশ করেছে

রায়ান ডব্লিউ. রাউথ, রিপাবলিকান প্রেসিডেন্ট প্রার্থী এবং প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে...

আইএসএস-এ রেকর্ড থাকার পর রাশিয়ান মহাকাশচারীরা সয়ুজ ক্যাপসুলে অবতরণ করেন

আন্তর্জাতিক মহাকাশ স্টেশন (ISS) থেকে আনডক করার পর সোমবার কাজাখস্তানে দুই রাশিয়ান...

রাশিয়ান সৈন্যরা ইউক্রেনের পোকরোভস্ক গ্রামের কাছে আসার সাথে সাথে বাসিন্দারা পালিয়ে গেছে

রাশিয়ান বাহিনী ডনবাসের পোকরোভস্ক শহরের দিকে তাদের আক্রমণ জোরদার করেছে, যেটি সামনের...

ফ্রান্সের নতুন স্বরাষ্ট্রমন্ত্রী নতুন সরকারের উদ্বোধনের সাথে “শৃঙ্খলা পুনরুদ্ধার” করার প্রতিশ্রুতি দিয়েছেন

ফ্রান্সের নতুন ডানপন্থী সরকার সোমবার সকালে প্রথম বৈঠক করেছে, প্রধানমন্ত্রী মিশেল বার্নিয়ার...