Home বিনোদন ইসরাইল লেবাননে বোমা হামলা জোরদার করেছে
বিনোদন

ইসরাইল লেবাননে বোমা হামলা জোরদার করেছে

Share
Share


বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন

ইসরায়েলি যুদ্ধবিমানগুলি সোমবার সকালে দক্ষিণ লেবাননে কয়েক ডজন হামলা চালিয়েছে, তাদের বোমা হামলার তীব্রতা বাড়িয়েছে কারণ সেনাবাহিনী বেসামরিক লোকদের সরে যাওয়ার জন্য সতর্ক করেছে এবং বলেছে যে তারা এমন জায়গায় আক্রমণ চালিয়ে যাবে যেখানে তারা বিশ্বাস করে যে হিজবুল্লাহ অস্ত্র মজুত করছে।

স্ট্রাইকের সিরিজ, যা দক্ষিণের পাহাড়ে ধোঁয়া ও আগুনের টাওয়ার পাঠিয়েছিল লেবাননলেবাননের জঙ্গি গোষ্ঠীর সাথে সর্বাত্মক যুদ্ধে পরিণত হতে পারে এমন পদক্ষেপ নেওয়ার বিরুদ্ধে ইসরায়েলকে মার্কিন সতর্কতা অনুসরণ করে।

আইডিএফ মুখপাত্র, কাউন্টার-এডমিরাল ড্যানিয়েল হাগারি বলেছেন, “আমরা হিজবুল্লাহর সামরিক উদ্দেশ্যে ব্যবহৃত ভবন এবং এলাকাগুলির সংলগ্ন লেবাননের গ্রামগুলিতে বেসামরিক লোকদের পরামর্শ দিচ্ছি, যেমন অস্ত্র মজুত করার জন্য ব্যবহার করা হয়, অবিলম্বে ক্ষতির পথ থেকে সরে যেতে”।

হাগারি বলেন, “ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী লেবাননে ব্যাপকভাবে ছড়িয়ে থাকা সন্ত্রাসী লক্ষ্যবস্তুগুলোর বিরুদ্ধে ব্যাপক এবং সুনির্দিষ্ট হামলা চালাবে।

7 অক্টোবর ইসরায়েলে হামাসের হামলার পর সীমান্ত জুড়ে গুলি বিনিময় শুরু করার পর থেকে ইসরায়েলি হামলাগুলি দক্ষিণ লেবাননের হিজবুল্লাহ-নিয়ন্ত্রিত অঞ্চলে সবচেয়ে ভারী গোলাগুলি চিহ্নিত করেছে। ক্রমবর্ধমান এই আশঙ্কার উদ্রেক করেছে যে একটি সর্বাত্মক স্থল যুদ্ধ আসন্ন হতে পারে এবং মার্কিন যুক্তরাষ্ট্র রবিবার একটি জারি করেছে ইসরায়েলের প্রতি কড়া সতর্কবার্তা উত্তরে দ্বিতীয় ফ্রন্টের বৃদ্ধির বিরুদ্ধে।

দক্ষিণ লেবাননে স্থল অনুপ্রবেশের সম্ভাবনা সম্পর্কে জানতে চাইলে হাগারি বলেন, ইসরায়েল প্রতিরোধ করতে “যা যা করা দরকার তাই করবে”। হিজবুল্লাহ উত্তর ইস্রায়েলে পৌঁছতে সক্ষম হওয়া এবং স্থানীয় বাসিন্দাদের তাদের বাড়িতে ফিরে যাওয়ার অনুমতি দেওয়া।

তিনি বলেন, সোমবার সকালে আইডিএফ তাদের হামলার উপর দৃষ্টি নিবদ্ধ করে যে বাড়িগুলোতে হিজবুল্লাহর অস্ত্র লুকিয়ে ছিল। সামরিক বাহিনী একটি ভিডিও শেয়ার করেছে যেখানে দেখা যাচ্ছে আইডিএফ একটি বিল্ডিং আক্রমণ করছে যা দক্ষিণ লেবাননের একটি সাধারণ বাড়ি বলে মনে হচ্ছে। আইডিএফ বলেছে যে হিজবুল্লাহ একটি ক্রুজ ক্ষেপণাস্ত্র লুকিয়ে রেখেছিল যে ভবনটি উৎক্ষেপণের জন্য প্রস্তুত ছিল।

উত্তর ইসরায়েলে সারা রাত বেশ কয়েকবার সাইরেন বাজছিল, কিন্তু হিজবুল্লাহর আগুন আগের রাতের চেয়ে বেশি সংযত ছিল, যখন জঙ্গি গোষ্ঠীটি ইসরায়েলে প্রায় 150টি রকেট ছুড়েছিল, যার বেশিরভাগই বন্দর শহর থেকে শহরতলিতে অবতরণ করেছিল হাইফা, উত্তর ইসরায়েলে।

হিজবুল্লাহ বলেছে যে রবিবারের বোমা হামলা ছিল তার ব্যাপক বিস্ফোরণের একটি “প্রাথমিক” প্রতিক্রিয়া যোগাযোগ ডিভাইস যা লেবানন জুড়ে 37 জন নিহত এবং 3,000 এরও বেশি আহত হয়েছে। হিজবুল্লাহ ডিভাইস বিস্ফোরণের জন্য ইসরায়েলকে দায়ী করেছে, যা সরাসরি নিশ্চিত বা দায় অস্বীকার করেনি।

ইউএস ন্যাশনাল সিকিউরিটি কাউন্সিলের মুখপাত্র জন কিরবি রবিবার ইসরায়েলকে সতর্ক করে দিয়েছিলেন যে ইসরায়েলি নাগরিকদের উত্তরে উচ্ছেদ করা বাড়িতে ফিরে যেতে “যুদ্ধ, উত্তেজনা এবং তারপরে দ্বিতীয় ফ্রন্ট খোলার চেয়ে” “ভালো উপায়” রয়েছে।

“আমরা বিশ্বাস করি না যে একটি সামরিক সংঘাত, এবং আমরা এটি সরাসরি আমাদের ইসরায়েলি সহকর্মীদের বলছি… আমরা বিশ্বাস করি না যে এই সামরিক সংঘাত বাড়ানো তাদের সর্বোত্তম স্বার্থে,” কিরবি এবিসিকে বলেছেন। এই সপ্তাহে.

ইসরায়েলের প্রতিরক্ষা মন্ত্রী ইয়োভ গ্যালান্ট, যিনি এর আগে বলেছিলেন যে গাজায় হামাসের বিরুদ্ধে 11 মাস লড়াই করার পরে, ইসরায়েল এখন যুদ্ধের একটি “নতুন পর্যায়ের” দিকে অগ্রসর হচ্ছে, বলেছেন তিনি দক্ষিণ লেবাননে হামলার বিষয়ে তার আমেরিকান প্রতিপক্ষ লয়েড অস্টিনের সাথে কথা বলেছেন। .

“সেক্রেটারিকে হিজবুল্লাহর হুমকি পরিস্থিতির একটি মূল্যায়ন প্রদান করেছেন এবং ইসরায়েলি বেসামরিকদের বিরুদ্ধে আক্রমণ চালানোর জন্য হিজবুল্লাহর সক্ষমতা হ্রাস করার জন্য আইডিএফ অপারেশন সম্পর্কে তাকে অবহিত করেছেন,” গ্যালান্ট এক্স-কে বলেছেন। “আমরা ইরান এবং এর প্রতিনিধিত্বকারী বৃহত্তর আঞ্চলিক পরিস্থিতি এবং হুমকি নিয়েও আলোচনা করেছি প্রতিনিধি।”



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

প্রেসিডেন্ট জনসন সরকারী তহবিল বিলের উপর ট্রাম্প ভোটিং নিয়ম বাতিল করেছেন

ইউএস হাউস স্পিকার মাইক জনসন (আর) (আর-এলএ) ওয়াশিংটন, ডিসি-তে 18 সেপ্টেম্বর, 2024-এ ক্যাপিটলে রিপাবলিকান নেতৃত্বের সাথে একটি সংবাদ সম্মেলন ছেড়েছেন। জিতুন ম্যাকনামি |...

ফ্রান্সের প্রধানমন্ত্রী বার্নিয়ার ধনীদের জন্য কর বৃদ্ধির ইঙ্গিত দিয়েছেন

ফরাসি প্রধানমন্ত্রী মিশেল বার্নিয়ার রবিবার বলেছেন যে তিনি উচ্চ আয়কারীদের জন্য কর বৃদ্ধির পরিবর্তে বড় কর বৃদ্ধি এড়াবেন। বার্নিয়ারের প্রথম বড় পরীক্ষা হবে...

Related Articles

অস্ট্রেলিয়ান খুচরা বিক্রেতারা টিম ট্যামস এবং বিড়ালের খাবারে ‘অলীক’ ছাড়ের জন্য মামলা করেছে

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে...

পাওলো বানচেরো এই মরসুমে একজন এমভিপি প্রার্থী ‘নিশ্চিতভাবে’, ওয়েন্ডেল কার্টার জুনিয়র বলেছেন।

ভিডিও সামগ্রী চালান TMZ.com অরল্যান্ডো ম্যাজিক তারকা পাওলো বানচেরো অভিজাত মর্যাদায় লাফ...

জেনারেল হাসপাতাল: স্যাম দুটি জীবন বাঁচাতে মারা যায় – অ্যালেক্সিস এবং লুলু?

হারাবে জেনারেল হাসপাতাল স্যাম ম্যাককল শীঘ্রই এবং যখন সে মারা যায়, সে...

অনুমান করুন সাদা টি-শার্ট পরা এই স্বর্ণকেশী ছেলেটি কে পরিণত হয়েছে!

ব্লিচ করা স্বর্ণকেশী চুল সঙ্গে এই সুন্দর ছেলে আগে ছিল বাঁক এবং...