Home বিনোদন মার্কিন বন্দরে আসন্ন ধর্মঘট নতুন সরবরাহ শৃঙ্খল সংকটের হুমকি দেয়
বিনোদন

মার্কিন বন্দরে আসন্ন ধর্মঘট নতুন সরবরাহ শৃঙ্খল সংকটের হুমকি দেয়

Share
Share


বিনামূল্যের জন্য মার্কিন নির্বাচন কাউন্টডাউন নিউজলেটার আনলক করুন

কোম্পানিগুলি তিন ডজন মার্কিন বন্দরে ধর্মঘটের জন্য প্রস্তুত হচ্ছে, যা নির্বাচনের দিন কয়েক সপ্তাহ আগে সরবরাহ চেইন ব্যাহত করতে পারে এবং দাম বাড়াতে পারে।

ইন্টারন্যাশনাল লংশোরমেনস অ্যাসোসিয়েশন বলেছে যে 30 সেপ্টেম্বর চুক্তির মেয়াদ শেষ হওয়ার আগে ইউনিয়ন ইউএস মেরিটাইম অ্যালায়েন্স, যা শিপিং কোম্পানি এবং মেরিন টার্মিনাল অপারেটরদের প্রতিনিধিত্ব করে, এর সাথে একটি নতুন চুক্তিতে না পৌঁছালে তাদের 25,000 সদস্য চাকরি ছেড়ে দেবেন।

চুক্তিটি নিউ ইয়র্ক, সাভানা, হিউস্টন, মিয়ামি এবং নিউ অরলিন্স সহ মেইন এবং টেক্সাসের মধ্যে সমস্ত বন্দর কভার করে।

তারা দেশের বন্দর ভলিউমের 41 শতাংশ পায় এবং তাদের বন্ধ করা মার্কিন অর্থনীতিতে “বিধ্বংসী প্রভাব” ফেলবে, 177 টি বাণিজ্য গোষ্ঠীর একটি জোট গত সপ্তাহে সতর্ক করেছিল।

ব্যবসায়ী নেতারা বলছেন যে তারা 2021 সাল থেকে শ্রম আলোচনার উপর নজর রাখছেন, কিন্তু মোবাইল পোর্টে অটোমেশনের কারণে জুন মাসে আলোচনা ভেঙ্গে পড়লে তারা নার্ভাস হয়ে পড়ে।

আনুষ্ঠানিক আলোচনা আবার শুরু হয়নি। নির্বাহী এবং অর্থনীতিবিদরা ধরে নিয়েছিলেন যে ওয়াশিংটন 2022 সালে মালবাহী রেল ধর্মঘট রোধ করার জন্য মধ্যস্থতা করবে, তবে রাষ্ট্রপতি জো বিডেন গত সপ্তাহে বলেছিলেন যে তিনি বন্দরে শ্রম কর্মকাণ্ড রোধ করবেন না।

মুডি’স অ্যানালিটিক্স অর্থনীতিবিদ অ্যাডাম কামিন্স বলেন, বিবৃতিটি “নাটকীয়ভাবে বিপদের মাত্রা বাড়িয়েছে।”

কনজিউমার ব্র্যান্ড অ্যাসোসিয়েশনের ভাইস প্রেসিডেন্ট টম মাদ্রেকি বলেন, “লেখাটি এখানে দেয়ালে লেখা আছে।” “সেবার র‍্যাটলিং অনেক আছে। আমরা সবাই ধর্মঘটে যেতে চাই না, কিন্তু আমি মনে করি আমাদের প্রস্তুত থাকতে হবে যে একটি হতে পারে… এবং এটি অর্থনীতিতে সত্যিই গুরুতর প্রভাব ফেলবে।”

ব্যবসায়িক গোষ্ঠীগুলি আশঙ্কা করছে যে সরবরাহ শৃঙ্খলে এই ধরনের একটি বড় ব্যাঘাত উপকরণ আমদানি, পণ্য রপ্তানি এবং চালান সংরক্ষণের ব্যয় মারাত্মকভাবে বাড়িয়ে দেবে, যা ভোক্তাদের দাম বাড়িয়ে দেবে।

কোম্পানিগুলি ইতিমধ্যেই ব্যয়বহুল প্রশমন পরিকল্পনা গ্রহণ করেছে কারণ তারা ক্রমবর্ধমান শিপিং খরচ এবং দীর্ঘ সময়সীমার সম্মুখীন হয় হুতিদের হামলা লোহিত সাগরে

যদিও ক্যালিফোর্নিয়ার কিছু বন্দর ক্ষতিগ্রস্ত হয়েছে কাজের বাধা গত বছর, 2002 সালে পশ্চিম উপকূল বন্দরগুলির 11 দিনের অবরোধ ছিল শেষ প্রধান কাজ।

খুচরা বিক্রেতা, রেস্তোঁরা, প্রস্তুতকারক, খাদ্য প্রস্তুতকারক এবং ফ্যাশন ডিজাইনারদের প্রতিনিধিত্বকারী বাণিজ্য গোষ্ঠীগুলি বিডেনকে তার অবস্থান ফিরিয়ে আনার আহ্বান জানিয়েছে।

মাদ্রেকি বলেছিলেন যে সিবিএ এক বছরেরও বেশি সময় ধরে এই বিষয়ে বিডেন প্রশাসনের সাথে যোগাযোগ করছে, তবে 5 নভেম্বরের রাষ্ট্রপতি নির্বাচন শ্রম বিরোধের “রাজনীতিকে রঙিন” করেছে বলে আশঙ্কা করছে৷

ইউনিয়নগুলি ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের ভোটিং ব্লকের একটি গুরুত্বপূর্ণ অংশ, এবং ILA নেতৃত্ব বারবার বলেছে যে তারা শ্রম বিরোধে সরকারী হস্তক্ষেপ গ্রহণ করবে না।

“এই প্রশাসন সরবরাহ চেইন স্থিতিস্থাপকতার উপর যে সমস্ত কাজ করেছে তার জন্য গর্বিত। ঠিক আছে, এটি এমন একটি সমস্যা যা আমাদের সামনে রয়েছে এবং এড়ানো যেতে পারে,” জাতীয় খুচরা ফেডারেশনের জোনাথন গোল্ড বলেছেন, যিনি আসন্ন ধর্মঘট সম্পর্কে ব্যবস্থাপনা কর্মকর্তাদের সাথেও কথা বলেছেন।

“একটি ঘুমন্ত দৈত্য মঙ্গলবার, অক্টোবর 1, 2024 এ গর্জন করতে প্রস্তুত, যদি একটি নতুন মাস্টার চুক্তি চুক্তি না হয়,” ILA সভাপতি হ্যারল্ড ড্যাগেট USMX কর্মীদের কম বেতনের অভিযোগে একটি বিবৃতিতে বলেছেন৷ “আমার সদস্যরা এক বছরেরও বেশি সময় ধরে ধর্মঘটের এই সম্ভাবনার জন্য প্রস্তুতি নিচ্ছেন।”

ইউএসএমএক্স একটি বিবৃতিতে বলেছে যে এটি “হতাশাজনক” যে ইউনিয়নের সাথে আলোচনা ব্যর্থ হয়েছে এবং “এই অচলাবস্থা সমাধানের একমাত্র উপায় হল আলোচনা পুনরায় শুরু করা, যা আমরা যেকোনো সময় করতে ইচ্ছুক।”

খুচরা বিক্রেতারা তাদের সরবরাহ শৃঙ্খলে বৈচিত্র্য আনতে কাজ করেছে যেহেতু কোভিড সংকট তাক খালি রেখেছিল এবং গুরুত্বপূর্ণ ছুটির কেনাকাটার সময়ের জন্য প্রস্তুত করার জন্য বছরের শুরুতে যতটা সম্ভব চালান স্থানান্তর করেছে।

তবে ক্রেতারা এখনও ঘাটতি এবং উচ্চ মূল্য লক্ষ্য করবেন যদি একটি ধর্মঘট “কয়েক দিনের বেশি” স্থায়ী হয়, গোল্ড বলে।

ফুড ইন্ডাস্ট্রি অ্যাসোসিয়েশনের ডগ বেকার এক বিবৃতিতে বলেছেন, খাদ্য খুচরা বিক্রেতা এবং সরবরাহকারীরাও “বন্দর ধর্মঘট খাদ্য শিল্পের কার্যক্রমের উপর সম্ভাব্য প্রভাব সম্পর্কে উদ্বিগ্ন।”

কিন্তু তিনি যোগ করেছেন যে অ্যাসোসিয়েশন “আস্থা ছিল যে খাদ্য শিল্প এই দ্রুত বিকশিত পরিস্থিতিতে খাপ খাইয়ে নিতে সক্ষম হবে এবং একটি ধর্মঘট ঘটলে পণ্যের প্রবাহ বজায় রাখার সমাধান খুঁজে পাবে।”

ভোক্তা প্যাকেজজাত পণ্য প্রস্তুতকারকরা ততটা আস্থাশীল নয়। তারা ভয় পায় যে তারা শিপমেন্ট পুনঃনির্ধারণ বা পুনরায় রুট করতে সক্ষম হবে না কারণ তারা যে উপাদানগুলি আমদানি করে তার অনেকগুলি পচনশীল।

“এটি এমন কিছু নয় যা সহজে সমাধান করা যায়,” মাদ্রেকি বলেছিলেন। “আমরা এখন একটু হতাশাবাদী।”



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

জার্মান রাষ্ট্রীয় ভোটে স্কোলসের দল অতি-ডানপন্থী এএফডিকে প্রতিহত করেছে

জার্মানির চ্যান্সেলর ওলাফ স্কোলজের সোশ্যাল ডেমোক্র্যাটস (এসপিডি) পূর্ব জার্মানির একটি রাজ্য নির্বাচনে চরম ডানপন্থীদের প্রতিহত করতে প্রস্তুত দেখা গেছে। শেষ মুহূর্তের প্রত্যাবর্তনে 29.2%...

মেটস ফিলিসের বিরুদ্ধে প্লেঅফ এবং তার পরেও তাকান

সেপ্টেম্বর 18, 2024; নিউ ইয়র্ক, নিউ ইয়র্ক, মার্কিন যুক্তরাষ্ট্র; সিটি ফিল্ডে অষ্টম ইনিংসের সময় ওয়াশিংটন ন্যাশনালদের বিরুদ্ধে নিউ ইয়র্ক মেটস শর্টস্টপ লুইসঞ্জেল আকুনা...

Related Articles

পশ্চিমা দেশগুলি মূল খনিজগুলির উপর চীনের আধিপত্য ভাঙতে বাহিনীতে যোগ দেয়

পশ্চিমা দেশগুলি উচ্চ-প্রযুক্তি শিল্পের জন্য প্রয়োজনীয় একটি খাতের উপর চীনের আধিপত্য ভাঙার...

অ্যাম্বার রোজ বলেছেন হাইতিয়ানরা পোষা প্রাণী খাচ্ছে, সিমোন বাইলস, জেমিস উইনস্টন

অ্যাম্বার রোজ ফিরে ডোনাল্ড ট্রাম্পঅভিযোগ যে হাইতিয়ান অভিবাসীরা ওহাইওতে পোষা প্রাণী খাচ্ছে,...

23-27 সেপ্টেম্বরের জন্য আমাদের জীবনের সাপ্তাহিক স্পয়লারের দিনগুলি: জাদা থোয়ার্টস জেন্ডার এবং এরিকের রাগ

23-27 সেপ্টেম্বরের সপ্তাহের জন্য আমাদের জীবনের ক্ষতিকারক দিনগুলি দেখুন জাদা কাকাডোরা লুণ্ঠন...

ডোনাল্ড ট্রাম্প কমলা হ্যারিসের সাক্ষাৎকারের জন্য অপরাহকে বিস্ফোরিত করেছেন

ডোনাল্ড ট্রাম্প এটা বলে অপরাহতিনি সেই মহিলা নন যে বছর আগে তার...