Home খবর প্রেসিডেন্ট জনসন সরকারী তহবিল বিলের উপর ট্রাম্প ভোটিং নিয়ম বাতিল করেছেন
খবর

প্রেসিডেন্ট জনসন সরকারী তহবিল বিলের উপর ট্রাম্প ভোটিং নিয়ম বাতিল করেছেন

Share
Share

ইউএস হাউস স্পিকার মাইক জনসন (আর) (আর-এলএ) ওয়াশিংটন, ডিসি-তে 18 সেপ্টেম্বর, 2024-এ ক্যাপিটলে রিপাবলিকান নেতৃত্বের সাথে একটি সংবাদ সম্মেলন ছেড়েছেন।

জিতুন ম্যাকনামি | Getty Images খবর | গেটি ইমেজ

রিপাবলিকান চেম্বারের সভাপতি মাইক জনসন রবিবার একটি নতুন অস্থায়ী ব্যবস্থা ঘোষণা করেছে সরকারী অর্থায়ন এই মাসের শুরুতে তিনি মূল বিলের গুরুত্বপূর্ণ সংশোধনীসহ প্রস্তাব তুলে ধরেন, যা সাবেক রাষ্ট্রপতির বিরুদ্ধে যাচ্ছে ডোনাল্ড ট্রাম্পইচ্ছা এবং কিছু ছাড় দিতে ডেমোক্র্যাট.

নতুন বিলটি 20 ডিসেম্বর পর্যন্ত সরকারকে তহবিল দেবে এবং এর কোনও অংশ অন্তর্ভুক্ত করবে না সেভ অ্যাক্টট্রাম্প-সমর্থিত নির্বাচনী নিরাপত্তা প্রস্তাব যা ভোট দিতে নিবন্ধন করার জন্য নাগরিকত্বের প্রমাণ দেখাতে হবে।

একটি চিঠিতে সহকর্মীরা রবিবার, জনসন বলেছিলেন যে “খুব সংকীর্ণ এবং মৌলিক” প্রস্তাবে সরকারী শাটডাউন এড়াতে “শুধুমাত্র সেই এক্সটেনশনগুলি যা একেবারে প্রয়োজনীয়” অন্তর্ভুক্ত থাকবে।

কংগ্রেসনাল রিপাবলিকান এবং ডেমোক্র্যাটদের সরকারী তহবিল নিয়ে একটি চুক্তিতে পৌঁছানোর জন্য আট দিন সময় আছে। যদি কোনো সমাধান না হয়, সরকার প্রবেশ করবে আংশিক শাটডাউন 1লা অক্টোবর 12:01 pm ET-এ, মাত্র এক মাসেরও বেশি দূরে নভেম্বরের নির্বাচন যখন উভয় পক্ষের নিয়ন্ত্রণ ঝুঁকিতে পড়বে হোয়াইট হাউস এবং কংগ্রেস.

জনসন চিঠিতে লিখেছেন, “যদিও এটি আমাদের কারও পছন্দের সমাধান নয়, এটি বর্তমান পরিস্থিতিতে এগিয়ে যাওয়ার সবচেয়ে বিচক্ষণ পথ।” “ইতিহাস যেমন শিখিয়েছে এবং বর্তমান গবেষণা দাবি করে, একটি ভরাডুবি নির্বাচনের 40 দিনেরও কম আগে সরকারকে বন্ধ করে দেওয়া রাজনৈতিক অবহেলার কাজ হবে।”

হাউস রিপাবলিকান সহযোগীদের মতে, নতুন বিল সম্ভবত বুধবার হাউস ফ্লোরে পৌঁছাবে।

তিন মাসের ব্যয় পরিকল্পনার জন্য $231 মিলিয়নও অন্তর্ভুক্ত সিক্রেট সার্ভিসএজেন্সি থেকে ক্রমবর্ধমান চাপের প্রতিক্রিয়ায় আরও একটি আপাত পরে আরও সংস্থান হত্যার চেষ্টা গত রবিবার ট্রাম্পের বিরুদ্ধে।

CNBC এর রাজনৈতিক কভারেজ সম্পর্কে আরও পড়ুন

জনসনের বিলের পূর্ববর্তী সংস্করণটি 2025 সালের মার্চ পর্যন্ত সরকারকে অর্থায়ন করবে, যার অর্থ নবনির্বাচিত রাষ্ট্রপতি এবং কংগ্রেসের জন্য তহবিলের মাত্রা ইতিমধ্যেই সেট করা হবে। এটি সংরক্ষিত আইনের সাথেও এসেছিল।

ট্রাম্প ব্যয়ের রেজোলিউশনের এই পুনরাবৃত্তি পছন্দ করেছেন। তিনি লিখেছেন সামাজিক সত্য এই মাসের শুরুর দিকে, যদি রিপাবলিকানরা “নির্বাচনের নিরাপত্তা সম্পর্কে নিরঙ্কুশ আশ্বাস না পায়” তাহলে তাদের সরকার বন্ধ করতে দ্বিধা করা উচিত নয়।

কিন্তু সেভ অ্যাক্টের সাথে যুক্ত ছয় মাসের স্টপগ্যাপ ফান্ডিং বিল হাউস রিপাবলিকান ককাসের মধ্যে মাঠে নামতে লড়াই করেছিল। কিছু জিওপি সদস্য অস্থায়ী ভিত্তিতে সরকারী অর্থায়নের কোন ধারণার বিরুদ্ধে ছিলেন। অন্যদের নির্দিষ্ট তহবিল বরাদ্দ নিয়ে সমস্যা ছিল, যা বিল পাস হলে ছয় মাসের জন্য ঠিক করা হত।

হাউসে ক্ষুর-পাতলা সংখ্যাগরিষ্ঠতার সাথে, জনসন তার নিজের চেম্বারে বিল পাস করতে রিপাবলিকান পার্টি থেকে মাত্র চারটি ভোট হারাতে পারেন।

“যেহেতু আমরা ফিনিস লাইনের ঠিক কম পড়ে গিয়েছিলাম, এখন একটি বিকল্প পরিকল্পনা প্রয়োজন,” জনসন রবিবারের চিঠিতে তার সহকর্মীদের লিখেছেন।

ডেমোক্র্যাটরা সেভ অ্যাক্টের সাথে ছয় মাসের বিলের বিরুদ্ধে ভোট দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে যার অর্থ ডেমোক্র্যাটিক-সংখ্যাগরিষ্ঠ সিনেটে আগমনের পরেই প্রস্তাবটি মৃত হয়ে যাবে।

সেভ অ্যাক্ট পরিত্যাগ করে এবং তিন মাসের বিল প্রবর্তন করে, জনসনের নতুন তহবিল প্রস্তাব ডেমোক্র্যাটদের প্রতি গুরুত্বপূর্ণ প্রতিশ্রুতি প্রতিফলিত করে।

রাষ্ট্রপতি জো বিডেন এবং ডেমোক্র্যাটিক সিনেটের সংখ্যাগরিষ্ঠ নেতা চাক শুমার উভয়েরই ছিল রক্ষা করা একটি স্বল্পমেয়াদী প্রস্তাবের জন্য, জোড়া বিল ছাড়াই, যাতে জানুয়ারিতে নবনির্বাচিত গভর্নিং বডি স্ক্র্যাচ থেকে শুরু করতে পারে।

শুমার হাউস স্পিকারের পরিবর্তনকে স্বাগত জানিয়েছেন।

“এখন আমাদের কাছে আসলে কিছু সুসংবাদ আছে,” শুমার রবিবার একটি সংবাদ সম্মেলনে বলেছিলেন যে সরকারী শাটডাউন সম্ভবত এড়ানো হবে।

“এখন যেহেতু GOP MAGA বিল ব্যর্থ হয়েছে, এটা স্পষ্ট যে শুধুমাত্র একটি দ্বিদলীয় বাজেট বিল সরকারকে উন্মুক্ত রাখবে,” তিনি যোগ করেছেন। “এই জ্বলন্ত লাল গিঁট যা মাগা জিওপির চারপাশে বেঁধেছিল তা পূর্বাবস্থায় এসেছে।”

ডেমোক্র্যাটদের জন্য জনসনের ছাড় তার রাষ্ট্রপতির সময় বড় হতে পারে। তার পূর্বসূরি, প্রাক্তন ক্যালিফোর্নিয়া রিপাবলিকান রিপাবলিকান কেভিন ম্যাকার্থি, 2023 সালের অক্টোবরে সরকারী শাটডাউন এড়াতে ডেমোক্র্যাটদের সাথে একটি চুক্তিতে পৌঁছানোর পরে তার পদ থেকে সরিয়ে দেওয়া প্রথম হাউস স্পিকার হয়েছিলেন।

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

গভর্ন্যান্স ওয়াচডগরা মার্কিন বোর্ডরুমে ‘জম্বি’ ধাওয়া করে ভয় পায়

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে তার প্রিয় গল্পগুলি নির্বাচন করেছেন। ড্যারেন ওয়াকার, $16 বিলিয়ন ফোর্ড ফাউন্ডেশনের...

মিসিসিপি স্টেট কিউবি ব্লেক শ্যাপেন (কাঁধ) মৌসুমের বাকি অংশ মিস করবেন

সেপ্টেম্বর 21, 2024; স্টার্কভিল, মিসিসিপি, মার্কিন যুক্তরাষ্ট্র; মিসিসিপি স্টেট বুলডগস কোয়ার্টারব্যাক ব্লেক শ্যাপেন (2) স্কট ফিল্ডের ডেভিস ওয়েড স্টেডিয়ামে চতুর্থ কোয়ার্টারে ফ্লোরিডা গেটরদের...

Related Articles

ফ্রান্স 24 ডোনাল্ড ট্রাম্প ‘বিড়াল খাওয়া’ দ্বারা অনুপ্রাণিত ভাইরাল গানের প্রযোজকের সাক্ষাত্কার

মিউজিশিয়ান এবং প্রযোজক ডেভিড স্কট “দ্য কিফনেস” সম্প্রতি ফ্রান্স 24-এর সাথে কথা...

ফ্রান্সের প্রধানমন্ত্রী বার্নিয়ার ধনীদের জন্য কর বৃদ্ধির ইঙ্গিত দিয়েছেন

ফরাসি প্রধানমন্ত্রী মিশেল বার্নিয়ার রবিবার বলেছেন যে তিনি উচ্চ আয়কারীদের জন্য কর...

জার্মান রাষ্ট্রীয় ভোটে স্কোলসের দল অতি-ডানপন্থী এএফডিকে প্রতিহত করেছে

জার্মানির চ্যান্সেলর ওলাফ স্কোলজের সোশ্যাল ডেমোক্র্যাটস (এসপিডি) পূর্ব জার্মানির একটি রাজ্য নির্বাচনে...

বড় ব্যবসার জন্য কঠোর নতুন সাইবার প্রবিধানের অর্থ কী

অস্কার ওং | মুহূর্ত | গেটি ইমেজ আগামী মাসে কার্যকর হওয়া কঠোর...