Home বিনোদন সাম্প্রতিক দিনগুলিতে অধিগ্রহণ অফার সম্পর্কে কোয়ালকম ইন্টেলের সাথে যোগাযোগ করেছে
বিনোদন

সাম্প্রতিক দিনগুলিতে অধিগ্রহণ অফার সম্পর্কে কোয়ালকম ইন্টেলের সাথে যোগাযোগ করেছে

Share
Share


বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন

চিপমেকার কোয়ালকম সাম্প্রতিক দিনগুলিতে একটি সম্ভাব্য অধিগ্রহণের বিষয়ে তার প্রতিদ্বন্দ্বী ইন্টেলের সাথে যোগাযোগ করেছে, বিষয়টির সাথে পরিচিত দুজন লোকের মতে।

পন্থা সম্পর্কে জ্ঞান থাকা ব্যক্তিদের মতে, একটি চুক্তি নিশ্চিত হওয়া থেকে অনেক দূরে এবং কোনও আনুষ্ঠানিক অফার করা হয়নি৷ কোয়ালকমের ঘনিষ্ঠ একজন ব্যক্তি বলেছেন যে চিপমেকার শুধুমাত্র একটি বন্ধুত্বপূর্ণ চুক্তি চাইবে, এবং ইন্টেলের চিন্তাভাবনা সম্পর্কে জ্ঞানী লোকেরা বলেছেন যে সংস্থাটি উদ্বেগ পোষণ করে যে একটি চুক্তি অবিশ্বাস নিয়ন্ত্রকদের দ্বারা অবরুদ্ধ করা হবে।

ইন্টেলের সম্পূর্ণ অধিগ্রহণ ইতিহাসের সবচেয়ে বড় প্রযুক্তি চুক্তি হিসাবে অ্যাক্টিভিশনের মাইক্রোসফ্টের $69 বিলিয়ন অধিগ্রহণকে ছাড়িয়ে যাবে। ইন্টেলের বাজার মূলধন শুক্রবার ছিল $93 বিলিয়ন, যখন কোয়ালকমের পন্থা সম্পর্কে প্রাথমিক প্রতিবেদনের পরে এর শেয়ারের দাম 8 শতাংশ বেড়েছে। ওয়াল স্ট্রিট জার্নাল।

একসময় বিশ্বের বৃহত্তম চিপমেকার, ইন্টেলের কয়েক বছর ধরে অনুগ্রহ থেকে পতন সাম্প্রতিক মাসগুলিতে ত্বরান্বিত হয়েছে। প্রধান নির্বাহী প্যাট গেলসিঞ্জার একটি বিপর্যয়কর আয়ের প্রতিবেদনের পরে আগস্ট মাসে প্রায় $30 বিলিয়ন বাজার মূল্য হারিয়েছে 15,000 ঘোষণা করেছে চাকরি কমিয়ে দেয় এবং এর লভ্যাংশ দমন করে।

এই বছরের শুরু থেকে ইন্টেলের শেয়ারের দাম 50% কমে গেছে, সম্ভাব্য দরদাতাদের কাছ থেকে পন্থা এবং প্রতিকূল শেয়ারহোল্ডারদের হুমকির বিষয়ে কোম্পানিকে রক্ষণাত্মক অবস্থানে রেখেছে।

ইন্টেল কোয়ালকমের পদ্ধতির মূল্যায়ন করার জন্য গোল্ডম্যান শ্যাক্স এবং মরগান স্ট্যানলির সাথে কাজ করছে, বিষয়টি সম্পর্কে জ্ঞানী ব্যক্তিরা জানিয়েছেন। বেশ কয়েক মাস ধরে, মর্গান স্ট্যানলির ইনভেস্টমেন্ট ব্যাঙ্কাররা ফার্মকে পরামর্শ দিচ্ছেন কিভাবে সক্রিয় বিনিয়োগকারীদের থেকে নিজেকে রক্ষা করা যায়, একটি পদক্ষেপ পূর্বে রিপোর্ট করা হয়েছে সিএনবিসি দ্বারা।

ইন্টেল সম্পদ বিক্রির বিস্তৃত পরিসর বিবেচনা করছে, কোম্পানির চিন্তাধারার সাথে পরিচিত ব্যক্তিরা বলেছেন।

বেশ কিছু ইন্টেল সম্পদ অধিগ্রহণ করার পর কোয়ালকম ইন্টেলের সম্পূর্ণ অধিগ্রহণের সম্ভাবনা উত্থাপন করেছে, বিষয়টির সাথে পরিচিত লোকেরা নিশ্চিত করেছে যে আগের রিপোর্ট রয়টার্স দ্বারা।

ইন্টেলের বিপরীতে, কোয়ালকম তার নিজস্ব চিপ তৈরি করে না এবং পরিবর্তে বাইরের নির্মাতাদের কাছে উত্পাদন আউটসোর্স করে। Qualcomm, যার বাজার মূলধন $188 বিলিয়ন রয়েছে, ইন্টেলের প্রতি তার পদ্ধতির মূল্যায়ন করার জন্য বিনিয়োগ ব্যাংক এভারকোরের সাথে কাজ করছে।

এটি কীভাবে ইন্টেলের একটি পাইকারি অধিগ্রহণের জন্য অর্থায়ন করবে, বা এটি অধিগ্রহণের অংশ হিসাবে সম্পদ বিচ্ছিন্ন করবে কিনা তা স্পষ্ট নয়। একটি চুক্তি জাতীয় নিরাপত্তা সম্পর্কে তীব্র অবিশ্বাস যাচাই এবং রাজনৈতিক উদ্বেগের সম্মুখীন হতে পারে।

যদি একটি চুক্তি এগিয়ে যায়, তবে বিষয়টির সাথে পরিচিত ব্যক্তিদের মতে, চীনা নির্মাতাদের সাথে প্রতিযোগিতা করার জন্য আমেরিকান চিপমেকারদের তাদের দৌড়ে শক্তিশালী করার প্রচেষ্টা হিসাবে এটি মার্কিন নিয়ন্ত্রকদের কাছে উপস্থাপন করা হবে।

লোকেরা সতর্ক করেছে যে একটি দীর্ঘ অধিগ্রহণ প্রক্রিয়া চিপমেকারদের বিদেশী প্রতিদ্বন্দ্বীদের পিছনে ফেলে দিতে পারে, একটি উদ্বেগ যা একটি চুক্তিকে লাইনচ্যুত করতে পারে।

ইন্টেল এবং গোল্ডম্যান শ্যাক্স মন্তব্য করতে অস্বীকার করেছে। মরগান স্ট্যানলি, এভারকোর এবং কোয়ালকম মন্তব্যের জন্য অনুরোধের সাথে সাথে সাড়া দেয়নি।

এই পদ্ধতিটি গেলসিঞ্জারের উপর চাপ বাড়ায়, যিনি 2021 সালে নিযুক্ত হয়েছিলেন এবং ইন্টেলকে প্রতিদ্বন্দ্বী শিল্প নেতা তাইওয়ান সেমিকন্ডাক্টর ম্যানুফ্যাকচারিং কোম্পানিতে চিপমেকারে রূপান্তর করার জন্য পাঁচ বছরের টার্নঅ্যারাউন্ড প্ল্যানে তিন বছর।

কোম্পানিটি পথে বেশ কিছু বাধার সম্মুখীন হয়েছে: উচ্চ এক্সিকিউটিভ প্রোফাইল প্রস্থান করেছেন, ইন্ডাস্ট্রির অভিজ্ঞ লিপ-বু ট্যান সহ, যিনি কোম্পানির বোর্ড ছেড়েছেন। ডেটা সেন্টারের জন্য কৃত্রিম বুদ্ধিমত্তা চিপ বিক্রিতে প্রতিদ্বন্দ্বী এনভিডিয়া এবং এএমডি থেকেও পিছিয়ে রয়েছে ইন্টেল।

ইন্টেল শেয়ারহোল্ডাররা সম্ভবত কোয়ালকমের কাছে বিক্রি করতে অস্বীকার করবে, সিটি বিশ্লেষকরা শুক্রবার প্রকাশিত একটি নোটে যুক্তি দিয়েছেন। তারা বলেছে যে Intel এর পরিবর্তে তার সেমিকন্ডাক্টর উত্পাদন ব্যবসা থেকে বেরিয়ে আসা উচিত “যেহেতু আমরা বিশ্বাস করি যে কোম্পানির একটি লাভজনক অত্যাধুনিক ফাউন্ড্রি হওয়ার খুব কম সুযোগ রয়েছে।”

অধিগ্রহণ আলোচনা “প্রায় মন্তব্য করার জন্য খুব নির্বোধ,” তারা লিখেছেন.



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

কয়েক মাস রাজনৈতিক অচলাবস্থার পর নতুন সরকার ঘোষণা করতে চলেছে ফ্রান্স

ফ্রান্স রবিবারের মধ্যে একটি নতুন সরকার চূড়ান্ত করবে বলে আশা করা হচ্ছে, রাষ্ট্রপতি ইমানুয়েল ম্যাক্রন এবং প্রধানমন্ত্রী মিশেল বার্নিয়ার একটি মন্ত্রিসভা রদবদল নিয়ে...

এটিপি সারাংশ: ফ্রান্সিসকো সেরুন্ডলো টিম ওয়ার্ল্ডের জন্য চমক

12 আগস্ট, 2024; সিনসিনাটি, OH, USA; সিনসিনাটি ওপেনের প্রথম দিনে কারেন খাচানভের বিপক্ষে ম্যাচ চলাকালীন আর্জেন্টিনার ফ্রান্সিসকো সেরুন্ডোলো একটি শট ফিরিয়ে দেন। বাধ্যতামূলক...

Related Articles

ডন কিং বলেছেন যে তিনি স্বাস্থ্য উদ্বেগ সত্ত্বেও হাসপাতালে ভর্তি হওয়ার পরে ভাল আছেন

রাজা ডোম বলেছেন আপনার স্বাস্থ্য অনেক ভালো মাইক টাইসনপরামর্শ দিচ্ছেন… দাবি করছেন...

ফরাসি প্রধানমন্ত্রী নতুন সরকারের সাথে নতুন ডানপন্থী অভিমুখ গ্রহণ করেছেন

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে...

লিজো শেয়ার করে ওজন কমানোর ভিডিও প্রকাশ করে এবং বলে যে সে উভয় উপায়েই ভালো দেখাচ্ছে

লিজোভক্তদের সাথে তার ওজন কমানোর কথা শেয়ার করছেন… ক্লিপগুলির আগে এবং পরে...

আমাদের জীবনের দিনগুলি সাপ্তাহিক স্পয়লার: EJ DiMera সেভস দ্য ডে!

আমাদের জীবনের দিনগুলো সাপ্তাহিক spoilers যে প্রকাশ ইজে ডিমেরা একটি নায়ক হয়ে...