Home খবর বার্কলেসের উপর সিটিগ্রুপ বেছে নিতে আলোচনায় AA
খবর

বার্কলেসের উপর সিটিগ্রুপ বেছে নিতে আলোচনায় AA

Share
Share

একটি আমেরিকান এয়ারলাইনস এমব্রেয়ার E175LR (সামনে), একটি আমেরিকান এয়ারলাইন্স বোয়িং 737 (C), এবং একটি আমেরিকান এয়ারলাইন্স বোয়িং 737 24 মে, 2024-এ নিউ ইয়র্কের কুইন্সের লাগার্ডিয়া বিমানবন্দরে পার্ক করা দেখা যায়।

চার্লি Triballeau | এএফপি | গেটি ইমেজ

আমেরিকান এয়ারলাইন্স করার জন্য আলোচনা চলছে সিটি গ্রুপ এর একচেটিয়া ক্রেডিট কার্ড অংশীদার প্রতিদ্বন্দ্বী ইস্যুকারীকে বাদ দিয়ে বার্কলেস একটি অংশীদারিত্বের যেটি এয়ারলাইন্সের 2013 সালে ইউএস এয়ারওয়েজের অধিগ্রহণের সময়কার, আলোচনার বিষয়ে জ্ঞানী ব্যক্তিরা বলেছেন।

আমেরিকান কয়েক মাস ধরে ব্যাংক এবং কার্ড নেটওয়ার্কগুলির সাথে একটি নতুন দীর্ঘমেয়াদী চুক্তিতে কাজ করছে যার লক্ষ্য একটি একক ইস্যুকারীর সাথে তার ব্যবসাকে একীভূত করার লক্ষ্যে তার আনুগত্য প্রোগ্রাম থেকে রাজস্ব বাড়ানোর জন্য, লোকেদের মতে।

আলোচনা চলছে, এবং চুক্তির সময়, যা নিয়ন্ত্রক অনুমোদন সাপেক্ষে হবে, অজানা, যারা চিহ্নিত করতে অস্বীকার করেছে, তারা একটি গোপনীয় প্রক্রিয়া সম্পর্কে কথা বলেছে।

এয়ারলাইনস, খুচরা বিক্রেতা এবং হোটেল চেইনের সাথে ব্যাঙ্কের কো-ব্র্যান্ডিং ডিলগুলি হল শিল্পের সবচেয়ে বেশি প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ডিলগুলির মধ্যে একটি। যদিও তারা ইস্যুকারী ব্যাঙ্ককে লক্ষ লক্ষ বিশ্বস্ত গ্রাহকদের একটি বন্দী শ্রোতা দেয় যারা বছরে বিলিয়ন ডলার খরচ করে, চুক্তির বিবরণগুলি উভয় পক্ষের জন্য কতটা লাভজনক তা একটি বড় পার্থক্য করতে পারে।

বড় ব্র্যান্ডগুলি সাম্প্রতিক বছরগুলিতে আরও কঠিন চুক্তি করেছে, উদাহরণস্বরূপ, সুদের এবং ফি আয়ের একটি বড় অংশের দাবি করে৷ এদিকে ব্যাংকগুলো পিছু হটেছে বা চলে যাচ্ছে স্পেস সম্পূর্ণভাবে, ক্রমবর্ধমান কার্ড লোকসান, ভোক্তা আর্থিক সুরক্ষা ব্যুরো থেকে যাচাই এবং উচ্চ মূলধন খরচ আঁট মার্জিন ফলে.

এয়ারলাইনগুলি তাদের ভাসতে সাহায্য করার জন্য কার্ড প্রোগ্রামের উপর নির্ভর করে, গ্রাহকরা তাদের কার্ড ব্যবহার করার সময় যে মাইল উপার্জন করে তার বিনিময়ে ব্যাংক থেকে বছরে বিলিয়ন ডলার উপার্জন করে। এই অংশীদারিত্ব ছিল মহামারী চলাকালীন গুরুত্বপূর্ণযখন ভ্রমণের চাহিদা শুকিয়ে যায়, কিন্তু ভোক্তারা তাদের কার্ডে মাইল খরচ এবং উপার্জন করতে থাকে। অপারেটররা বলেছেন যে কার্ড ব্যয়ের বৃদ্ধি যাত্রীদের তুলনায় অনেক বেশি রাজস্ব সাম্প্রতিক বছরগুলিতে

যদিও এটি সবচেয়ে বড় আনুগত্য প্রোগ্রাম আছে দাবি করে, আমেরিকান দ্বারা অতিক্রম করা হয়েছে ডেল্টা সেখানে, যা প্রায় US$7 বিলিয়ন পেমেন্ট করেছে আমেরিকান এক্সপ্রেস কার্ড অংশীদারিত্ব গত বছর, আমেরিকান জন্য $5.2 বিলিয়ন তুলনায়.

“আমরা আমাদের পারস্পরিক গ্রাহকদের অফার করি এমন পণ্য এবং পরিষেবাগুলিকে উন্নত করার সুযোগগুলি অন্বেষণ করতে এবং AAdvantage প্রোগ্রামে আরও বেশি মূল্য আনতে আমাদের সহ-ব্র্যান্ডেড ক্রেডিট কার্ড অংশীদার সহ আমাদের সমস্ত অংশীদারদের সাথে কাজ চালিয়ে যাচ্ছি,” আমেরিকান একটিতে বলেছে৷ যোগাযোগ

বিলম্ব, নিয়ন্ত্রক ঝুঁকি

মার্কিন নিয়ন্ত্রকদের কাছ থেকে এখনও আপত্তি থাকতে পারে, সহ ট্রান্সপোর্টেশন ডিপার্টমেন্ট আমেরিকান এয়ারলাইনস এবং সিটিগ্রুপের মধ্যে একটি চুক্তিকে আরও বিলম্বিত বা বাতিল করতে পারে, বর্তমান চুক্তিতে বার্কলেসকে অক্ষত রেখে, প্রক্রিয়াটির সাথে পরিচিত একজনের মতে।

আমেরিকান এবং সিটিগ্রুপের মধ্যে চুক্তিটি সম্পন্ন হলে, এটি ক্রেডিট কার্ড জগতে একটি অস্বাভাবিক অংশীদারিত্বের অবসান ঘটাবে।

বেশিরভাগ ব্র্যান্ড একক ইস্যুকারীর সাথে মীমাংসা করে, কিন্তু যখন আমেরিকান 2013 সালে ইউএস এয়ারওয়েজের সাথে একীভূত হয়, বজায় রাখা বোর্ডে দীর্ঘদিনের ইস্যুকারী সিটিগ্রুপ এবং ইউএস এয়ারওয়েজের কার্ড পার্টনার বার্কলেজ যোগ করেছে।

আমেরিকান সংস্কার করা 2016 সালে উভয় সম্পর্ক, প্রতিটি ব্যাঙ্ককে তার কার্ড বাজারজাত করার জন্য নির্দিষ্ট চ্যানেল দেয়। সিটিকে সরাসরি মেইল ​​​​এবং বিমানবন্দরের লাউঞ্জের মাধ্যমে অনলাইনে তার কার্ড বিক্রি করার অনুমতি দেওয়া হয়েছিল, যখন বার্কলেসকে ফ্লাইট-এর জন্য অনুরোধ করা হয়েছিল।

‘সক্রিয়ভাবে কাজ করা’

সম্পর্কটা যখন এলো পুনর্নবীকরণ আবার গত বছর, সিটি গ্রুপ ছোট বার্কলেসের উপরে জয়লাভ করার জন্য ভাল অবস্থানে ছিল।

সিইও দ্বারা পরিচালিত জেন ফ্রেজার 2021 সালের হিসাবে, সিটিগ্রুপের AA ব্যবসার আরও লাভজনক দিক ছিল; এর গ্রাহকরা বার্কলেস গ্রাহকদের তুলনায় অনেক বেশি খরচ করে এবং কম ডিফল্ট হারে থাকে, এক ব্যক্তি বলেছেন।

যেকোন পুনর্নবীকরণ চুক্তির দৈর্ঘ্য সম্ভবত সাত থেকে 10 বছর হতে পারে, যা সিটিগ্রুপকে বার্কলেস গ্রাহকদের পোর্ট করার খরচ এবং অন্যান্য বিনিয়োগের খরচ পুনরুদ্ধার করতে সময় দেবে, এই ব্যক্তি বলেন। ব্যাঙ্কগুলি ডিলের দ্বিতীয়ার্ধে এই ডিলগুলি থেকে বেশিরভাগ অর্থ উপার্জন করার প্রবণতা রাখে।

এটি এবং অন্যান্য বড় অংশীদারিত্বের মাধ্যমে, ফ্রেজার সিটিগ্রুপকে তার কার্ড ব্যবসার লাভজনকতা উন্নত করার লক্ষ্যে উচ্চতর লক্ষ্যে চাপ দিচ্ছে, বিষয়টির সাথে পরিচিত ব্যক্তিরা বলেছেন।

সিটিগ্রুপের একজন মুখপাত্র সিএনবিসিকে বলেছেন, “আমরা সর্বদাই আমেরিকান এয়ারলাইন্স সহ আমাদের অংশীদারদের সাথে যৌথভাবে গ্রাহকদের পণ্য উন্নত করার উপায় খুঁজতে এবং শেয়ার্ড ভ্যালু এবং প্রবৃদ্ধির জন্য সক্রিয়ভাবে কাজ করি।”

এদিকে, বার্কলেস এক্সিকিউটিভরা এই বছরের শুরুর দিকে বিনিয়োগকারীদের বলেছিলেন যে তারা তাদের কো-ব্র্যান্ডেড কার্ড পোর্টফোলিওকে এয়ারলাইনগুলির বাইরে বৈচিত্র্যময় করতে চান, উদাহরণস্বরূপ খুচরা বিক্রেতা এবং প্রযুক্তি সংস্থাগুলির সাথে অতিরিক্ত অংশীদারিত্বের মাধ্যমে৷

বার্কলেস এই নিবন্ধটির জন্য মন্তব্য করতে অস্বীকার করেছে।

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

সিক্রেট সার্ভিস বলছে, ডোনাল্ড ট্রাম্পকে হত্যার চেষ্টার পর যুক্তরাষ্ট্র আরও বড় হুমকির মুখে পড়েছে

বিনামূল্যের জন্য মার্কিন নির্বাচন কাউন্টডাউন নিউজলেটার আনলক করুন হোয়াইট হাউসের জন্য দৌড়ে অর্থ এবং রাজনীতি সম্পর্কে যে গল্পগুলি গুরুত্বপূর্ণ মার্কিন সিক্রেট সার্ভিস শুক্রবার...

ডিডি বাচ্চাদের সাথে কথা বলতে মরিয়া, তাদের সুস্থতা নিয়ে চিন্তিত

ডিডিএই মুহূর্তে ভালো জায়গায় নেই… একটি কুখ্যাত কঠিন কারাগারের স্পেশাল হাউজিং ইউনিটে আটকে আছে — কিন্তু, TMZ এর মতে, তার প্রধান উদ্বেগ হল...

Related Articles

পরিবেশকর্মীরা ক্রুজ জাহাজ থেকে দূষণের প্রতিবাদে মার্সেই বন্দর অবরোধ করে

বিলুপ্তি বিদ্রোহ এবং স্টপ ক্রোসিয়েরেসের পরিবেশবাদী বিক্ষোভকারীরা শনিবার মার্সেই ক্রুজ বন্দর অবরোধ...

কয়েক মাস রাজনৈতিক অচলাবস্থার পর নতুন সরকার ঘোষণা করতে চলেছে ফ্রান্স

ফ্রান্স রবিবারের মধ্যে একটি নতুন সরকার চূড়ান্ত করবে বলে আশা করা হচ্ছে,...

Apple iPhone 16, Apple Watch Series 10 এবং AirPods 4 লঞ্চ করেছে

লিটার শুক্রবার আইফোন 16, অ্যাপল ওয়াচ সিরিজ 10 এবং এয়ারপডস 4 এর...

ক্যুবেক ক্যাথলিক সন্ন্যাসীরা কয়েক দশক ধরে যৌন নির্যাতনের অভিযোগে ক্লাস-অ্যাকশন মামলার মুখোমুখি হয়েছেন

কুইবেকের ক্যাথলিক সন্ন্যাসীদের একটি আদেশ 80 টিরও বেশি ভুক্তভোগীর দ্বারা দায়ের করা...