Home খবর Apple iPhone 16, Apple Watch Series 10 এবং AirPods 4 লঞ্চ করেছে
খবর

Apple iPhone 16, Apple Watch Series 10 এবং AirPods 4 লঞ্চ করেছে

Share
Share

অ্যাপলের সিইও টিম কুক: আমরা আইফোন 16 এর চাহিদা সম্পর্কে খুব উত্তেজিত

লিটার শুক্রবার আইফোন 16, অ্যাপল ওয়াচ সিরিজ 10 এবং এয়ারপডস 4 এর আত্মপ্রকাশের জন্য বিশ্বজুড়ে তার স্টোরগুলিতে গ্রাহকদের স্বাগত জানিয়েছে।

নতুন পণ্য ছিল একটি অনুষ্ঠানে ঘোষণা করেন এই মাসের শুরুতে এবং 13 ই সেপ্টেম্বর থেকে প্রি-অর্ডারের জন্য উপলব্ধ। কোম্পানিটি নিউ ইয়র্ক সিটির ফিফথ অ্যাভিনিউতে তার অ্যাপল স্টোরে গ্লাস কিউবটি জ্বালিয়েছে উন্নত সিরির জন্য, যা পরের মাসে সেই বৈশিষ্ট্যটি চালু হলে নতুন আইফোনের স্ক্রিনের প্রান্তগুলিকে আলোকিত করবে।

অ্যাপলের নতুন আইফোন কোম্পানির সর্বশেষ উদ্যোগকে চিহ্নিত করে কৃত্রিম বুদ্ধিমত্তানতুন অ্যাপল ইন্টেলিজেন্স বৈশিষ্ট্যগুলির সাথে অক্টোবরে রোল আউট শুরু হবে৷ নতুন বৈশিষ্ট্যগুলি গ্রাহকদের পাঠ্য পুনরায় লিখতে, ফটো থেকে বস্তুগুলি সরাতে এবং একটি উন্নত সিরির সাথে কথা বলার অনুমতি দেবে। সফ্টওয়্যার অগ্রগতি শুধুমাত্র গত বছরের iPhone 16 এবং iPhone 15 Pro ডিভাইসে উপলব্ধ হবে।

20শে সেপ্টেম্বর, 2024-এ যুক্তরাজ্যের লন্ডনের রিজেন্ট স্ট্রিটে অ্যাপলের নতুন আইফোন 16-এর একটি দৃশ্য।

রাসিদ নেকাতি আসলিম | আনাদোলু | গেটি ইমেজ

কিন্তু বিশ্লেষকদের প্রতিবেদনে সাম্প্রতিক আইফোনের চাহিদা প্রত্যাশার চেয়ে কম হওয়ার পর সোমবার অ্যাপলের শেয়ারের দাম কমেছে। TF সিকিউরিটিজ বিশ্লেষক মিং-চি কুও সোমবার একটি নোটে বলেছেন যে প্রথম সপ্তাহান্তে বিক্রি গত বছরের আইফোন 15 এর তুলনায় বছরে প্রায় 12% কমেছে। Barclays, JPMorgan এবং Bank of America এছাড়াও উল্লেখ করেছে যে ডেলিভারির সময় গত বছরের তুলনায় আরো ব্যয়বহুল iPhone Pro মডেলের চাহিদা কম হতে পারে।

সিএনবিসির স্টিভ কোভাচ অ্যাপলের ফিফথ অ্যাভিনিউ স্টোরের বাইরে সিইও টিম কুকের সাথে কথা বলেছেন এবং জিজ্ঞাসা করেছেন যে বিক্রয় গত বছরের চেয়ে ভাল বা খারাপ দেখায়। “আমি এখনও জানি না। এটি মাত্র প্রথম ঘন্টা, তাই আমরা দেখতে পাব,” কুক বলেছিলেন।

শুক্রবার, ইউবিএস-এর বিশ্লেষকরা পরামর্শ দিয়েছিলেন যে বিনিয়োগকারীদের বিক্রি কম বলে মনে হওয়া নিয়ে অতিরিক্ত প্রতিক্রিয়া দেখানো উচিত নয়, কারণ এই তথ্যটি নতুন আইফোন মডেলগুলির জন্য অপেক্ষার সময় বিশ্লেষণ করেও সংগ্রহ করা হয়, যা গত বছর দীর্ঘ ছিল, আংশিকভাবে সরবরাহ শৃঙ্খলে বাধার কারণে। .

নিউইয়র্কে অ্যাপল স্টোর ফিফথ অ্যাভিনিউ

স্টিভ কোভাচ | সিএনবিসি

ইউবিএস বিশ্লেষকরা লিখেছেন, “আইফোন 16 ঘোষণার আগে, আমাদের বিশ্লেষণে পরামর্শ দেওয়া হয়েছিল যে একটি হত্যাকারী অ্যাপের অভাব এবং, তর্কযোগ্যভাবে, অ্যাপল ইন্টেলিজেন্সের কিছুটা ভুল প্রবর্তন চাহিদাকে কমিয়ে দেবে,” ইউবিএস বিশ্লেষকরা লিখেছেন। “যদিও আমরা এখনও যুক্তি দিই যে আইফোন/আইওএস বৈশিষ্ট্যের সংগ্রহ বৈপ্লবিকের চেয়ে বেশি বিবর্তনীয়, আমরা বিনিয়োগকারীদের সতর্ক করে দিই যে ডেটাতে অতিরিক্ত প্রতিক্রিয়া না দেখায় যা কিছুটা হালকা প্রাথমিক চাহিদার পরামর্শ দেয়।”

ইউবিএস বিশ্লেষকরা বলেছেন যে গত বছর সরবরাহ শৃঙ্খল বিঘ্নিত হয়েছে “গত বছরের ডেটা কিছুটা বিকৃত/বর্ধিত হয়েছে,” যার ফলে গত বছর প্রো মডেল গ্রাহকদের জন্য অপেক্ষার সময় বেশি হয়েছে, ইউবিএস লিখেছে যে গ্রাহকরা কিছু আইফোন 15 প্রো ম্যাক্সের জন্য 41 দিনের অপেক্ষার সময় অনুভব করেছেন। -অর্ডার, এই বছরের আইফোন 16 প্রো ম্যাক্সের জন্য 26 দিনের অপেক্ষার সময়ের তুলনায়।

“তবে, সমস্ত মডেল এবং অঞ্চল জুড়ে ডেটা, লঞ্চের প্রায় এক সপ্তাহ পরে, আমাদের দৃষ্টিভঙ্গিকে শক্তিশালী করে যে একটি সুপারসাইকেল আসন্ন নয়, কারণ মার্কিন যুক্তরাষ্ট্র এবং চীনের ডেটা গত বছরের তুলনায় হতাশাজনক।”

অ্যাপল সদর দফতরে উপস্থাপনার পর নতুন অ্যাপল ওয়াচ সিরিজ 10 মডেলের ডিভাইসগুলি প্রদর্শন করা হয়।

আন্দ্রেজ সোকোলো | ইমেজ অ্যালায়েন্স | গেটি ইমেজ

অ্যাপল ওয়াচ সিরিজ 10 পূর্ববর্তী মডেলগুলির তুলনায় একটি বড় স্ক্রিন অফার করে। এটি পূর্ববর্তী সিরিজ 9 সহ, নতুন স্লিপ অ্যাপনিয়া সনাক্তকরণের পাশাপাশি অন্যান্য নতুন বৈশিষ্ট্যগুলিকে সমর্থন করবে। AirPods 4 একটি ছোট চার্জিং কেস এবং একটি শব্দ-বাতিল বিকল্প সহ একটি আপগ্রেড অফার করে।

সিএনবিসি বিশ্লেষণ করেছে নতুন আইফোন 16 প্রো ম্যাক্স এবং অ্যাপল ওয়াচ সিরিজ 10 সপ্তাহের শুরুতে

— CNBC এর মাইকেল ব্লুম এবং স্টিভ কোভাচ এই প্রতিবেদনে অবদান রেখেছেন।

CNBC PRO থেকে এই অন্তর্দৃষ্টিগুলি মিস করবেন না

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

সাহসী এবং সুন্দর: লিয়ামকে ম্যান আপ অ্যান্ড পুট আউট স্টেফি’স ফায়ার করতে হবে

সাহসী এবং সুন্দর হ্যাং আপ স্টেফি ফরেস্টার এবং লিয়াম স্পেনসার এই সপ্তাহের সিবিএস সোপ অপেরায় ক্ষোভের জন্ম দিচ্ছে এমন একটি প্লট নিয়ে অতীত...

Ravens RB জাস্টিস হিল 2-বছরের এক্সটেনশন স্বাক্ষর করেছে

সেপ্টেম্বর 5, 2024; কানসাস সিটি, মিসৌরি, মার্কিন যুক্তরাষ্ট্র; অ্যারোহেড স্টেডিয়ামে জিইএইচএ ফিল্ডে খেলা চলাকালীন কানসাস সিটি চিফদের বিরুদ্ধে বলটি নিয়ে জাস্টিস হিল (43)...

Related Articles

কয়েক মাস রাজনৈতিক অচলাবস্থার পর নতুন সরকার ঘোষণা করতে চলেছে ফ্রান্স

ফ্রান্স রবিবারের মধ্যে একটি নতুন সরকার চূড়ান্ত করবে বলে আশা করা হচ্ছে,...

ক্যুবেক ক্যাথলিক সন্ন্যাসীরা কয়েক দশক ধরে যৌন নির্যাতনের অভিযোগে ক্লাস-অ্যাকশন মামলার মুখোমুখি হয়েছেন

কুইবেকের ক্যাথলিক সন্ন্যাসীদের একটি আদেশ 80 টিরও বেশি ভুক্তভোগীর দ্বারা দায়ের করা...

উত্তর কোরিয়ায় প্রবেশ করা মার্কিন সেনাকে দোষ স্বীকার করে ছেড়ে দেওয়া হয়েছে

একজন মার্কিন সৈনিক, ট্র্যাভিস কিং, যিনি 2023 সালের জুলাই মাসে উত্তর কোরিয়ায়...

চীনের দুর্বল চাহিদার কারণে 2024 নির্দেশিকা কাটার পর মার্সিডিজের শেয়ারের পতন

একজন কর্মচারী আলাবামার ভ্যান্সে মার্সিডিজ-বেঞ্জ ইউএস ইন্টারন্যাশনাল প্ল্যান্টে একটি মার্সিডিজ-বেঞ্জ সি-ক্লাসে চূড়ান্ত...