Home বিনোদন বোয়িং প্রতিরক্ষা প্রধান নতুন সিইওর অধীনে প্রথম নির্বাহী পরিবর্তনে চলে গেছেন
বিনোদন

বোয়িং প্রতিরক্ষা প্রধান নতুন সিইওর অধীনে প্রথম নির্বাহী পরিবর্তনে চলে গেছেন

Share
Share


বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন

বোয়িং-এর প্রতিরক্ষা ব্যবসার প্রধান স্থির-মূল্যের চুক্তিতে বছরের পর বছর লোকসানের পর এবং তার স্পেস ক্যাপসুলের সাথে একটি উচ্চ-প্রোফাইল বিপর্যয়ের পরে কোম্পানি ছেড়ে যাচ্ছেন যা মহাকাশে দুই মহাকাশচারীকে রেখে গেছে।

চিফ এক্সিকিউটিভ কেলি অর্টবার্গ শুক্রবার কর্মীদের কাছে একটি মেমোতে বলেছেন যে টেড কোলবার্ট, যিনি 2022 সাল থেকে বোয়িং-এর প্রতিরক্ষা, মহাকাশ এবং নিরাপত্তা বাহিনীর নেতৃত্ব দিয়েছেন, তিনি “অবিলম্বে কার্যকরী” কোম্পানি ছেড়ে দেবেন। বোয়িং মুখপাত্র বলেছেন কলবার্ট অপ্ট আউট করা হয়েছে.

কোলবার্টের প্রস্থান ওর্টবার্গের পর কোম্পানির নির্বাহী ব্যবস্থাপনায় প্রথম পরিবর্তন সর্বোচ্চ পদ গ্রহণ করেছে ডেভ Calhoun দ্বারা গত মাসে. স্টিভ পার্কার, প্রতিরক্ষা ব্যবসার প্রধান অপারেটিং অফিসার, কোলবার্টের স্থায়ী উত্তরসূরি না হওয়া পর্যন্ত অস্থায়ীভাবে এটি পরিচালনা করবেন।

বোয়িং-এর প্রতিরক্ষা ব্যবসা 2022, 2023 এবং 2024-এর দ্বিতীয় ত্রৈমাসিকে লোকসানের কথা জানিয়েছে৷ বিভাগটি বেশ কয়েকটি বড় প্রোগ্রামের জন্য নির্দিষ্ট-মূল্যের চুক্তির অধীনে কাজ করেছিল, যা রাজস্বের মাত্র 15 শতাংশ প্রতিনিধিত্ব করে কিন্তু গত দশকে প্রায় $14 বিলিয়ন চার্জ জমা করেছিল৷ জেফরির বিশ্লেষক শিলা কাহ্যাওগ্লু অনুমান করেছেন যে ফিক্সড-প্রাইস প্রোগ্রামগুলি এই বছর নগদ $ 2.6 বিলিয়ন এবং 2025 সালে $ 1.8 বিলিয়ন খরচ করতে পারে।

কর্মসূচির মধ্যে রয়েছে KC-46 রিফুয়েলিং ট্যাঙ্কার, T-7A এয়ার ফোর্স ট্রেনিং এয়ারক্রাফ্ট এবং MQ-25 রিফুয়েলিং ড্রোন, সেইসাথে মার্কিন প্রেসিডেন্টের এয়ার ফোর্স ওয়ান জেট এবং CST-100 মহাকাশযান স্টারলাইনার, যা মহাকাশচারীদের আন্তর্জাতিক মহাকাশ স্টেশনে নিয়ে যাওয়ার জন্য নির্মিত।

গত মাসে বোয়িং একটি কালো চোখের শিকার হয়েছিল যখন নাসা বোয়িংয়ের মহাকাশযানে নভোচারী সুনিতা উইলিয়ামস এবং ব্যারি উইলমোরকে পৃথিবীতে ফিরিয়ে আনার সিদ্ধান্ত নেয়। প্রযুক্তিগত সমস্যার কারণে, সংস্থাটি এখন এই দুজনকে ফেব্রুয়ারিতে দেশে ফিরিয়ে আনার পরিকল্পনা করছে একটি স্পেসএক্স মহাকাশযানে.

গ্রুপের সমস্যা শুধু প্রতিরক্ষা ব্যবসার মধ্যেই সীমাবদ্ধ নয়। বোয়িং এই বছর অর্থের ক্ষয়ক্ষতি করেছে, বাণিজ্যিক বিমানের ধীর উত্পাদনের ফলাফল কারণ এটি ধারাবাহিক সংকটের পরে তার উত্পাদনের মান উন্নত করার চেষ্টা করে। একটি বাণিজ্যিক জেট মাঝামাঝি ফ্লাইট থেকে একটি দরজার প্যানেল বিস্ফোরিত হওয়ার পরে এবং এই বছর এর শেয়ারগুলি প্রায় 40 শতাংশ কমে যাওয়ার পরে কোম্পানিটি জানুয়ারি থেকে তদন্তের অধীনে রয়েছে।

কোম্পানির অর্থ উপার্জনের ক্ষমতা এয়ারলাইনগুলিতে প্লেন সরবরাহের সাথে আবদ্ধ, তবে 33,000 ইউনিয়নবদ্ধ শ্রমিকের পরে এটি আবার প্রশ্নে আসে কাজ ছেড়ে গত সপ্তাহে, আরও ভাল বেতন এবং অবসরের সুবিধা খুঁজছেন। বোয়িং অর্থ সংরক্ষণের জন্য ফার্লো আরোপ করছে এবং ফ্রিজ নিয়োগ করছে।

ক্রেডিট রেটিং এজেন্সিগুলি বলেছে যে বোয়িং-এর নগদ উৎপাদন একটি গুরুত্বপূর্ণ ফ্যাক্টর যে তারা কোম্পানিকে বিনিয়োগের গ্রেড হিসাবে রেট দিতে থাকবে বা এটিকে আবর্জনার মধ্যে ফেলে দেবে। কোম্পানিটি শেয়ার বিক্রি করে আরও অর্থ সংগ্রহের জন্য চাপের মধ্যে রয়েছে, সম্ভবত $10 বিলিয়ন মূল্যের।



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

ডিসি কফি শপের মালিক ভিডিওতে উবার ইটস চালকের বিরুদ্ধে বর্ণবাদী তাণ্ডব চালাচ্ছেন

ভিডিও কন্টেন্ট প্লে করুন ওয়াশিংটন, ডি.সি.-তে একজন কফি শপের মালিক একজন স্প্যানিশ-ভাষী উবার ইটস ড্রাইভারের বিরুদ্ধে বর্ণবাদী, অশ্লীল ভাষায় গালিগালাজ করেছেন যিনি পুরো...

কয়েক ডজন মহিলা প্রয়াত হ্যারডসের বস মোহাম্মদ আল ফায়েদের বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগ এনেছেন

কয়েক ডজন মহিলা বলেছেন যে তারা লন্ডনে তার হ্যারডস ডিপার্টমেন্টাল স্টোরে কাজ করার সময় প্রয়াত ব্যবসায়ী মোহাম্মদ আল ফায়েদ দ্বারা যৌন নিপীড়নের শিকার...

Related Articles

ডিডি বিচারককে যৌন নিপীড়নের মামলা খারিজ করতে বলেছেন, সীমাবদ্ধতার সংবিধি উদ্ধৃত করেছেন

ডিডিযৌন অসদাচরণের অভিযোগের বিরুদ্ধে লড়াই করছে… তার মুখোমুখি হওয়া অনেক দেওয়ানী মামলার...

সিক্রেট সার্ভিস বলছে, ডোনাল্ড ট্রাম্পকে হত্যার চেষ্টার পর যুক্তরাষ্ট্র আরও বড় হুমকির মুখে পড়েছে

বিনামূল্যের জন্য মার্কিন নির্বাচন কাউন্টডাউন নিউজলেটার আনলক করুন হোয়াইট হাউসের জন্য দৌড়ে...

ডিডি বাচ্চাদের সাথে কথা বলতে মরিয়া, তাদের সুস্থতা নিয়ে চিন্তিত

ডিডিএই মুহূর্তে ভালো জায়গায় নেই… একটি কুখ্যাত কঠিন কারাগারের স্পেশাল হাউজিং ইউনিটে...

Scheana Shay বলেছেন যে তার বাড়ির সামনে থেকে গাড়িটি চুরি হয়েছে

মধ্যে কেউ শেয়ানা শযতার আশেপাশের এলাকাটি ভ্যান্ডারপাম্পের নিয়ম অনুযায়ী বসবাস করছে না…...