Home খবর ফেড গভর্নর ওয়ালার বলেছেন যে মুদ্রাস্ফীতি তার প্রত্যাশার চেয়ে দ্রুত হ্রাস পাচ্ছে এবং এটিকে অর্ধ-পয়েন্ট কাটঅফ ক্যাম্পে রেখেছে
খবর

ফেড গভর্নর ওয়ালার বলেছেন যে মুদ্রাস্ফীতি তার প্রত্যাশার চেয়ে দ্রুত হ্রাস পাচ্ছে এবং এটিকে অর্ধ-পয়েন্ট কাটঅফ ক্যাম্পে রেখেছে

Share
Share

ফেড গভর্নর ওয়ালার বলেছেন যে মুদ্রাস্ফীতি তার প্রত্যাশার চেয়ে দ্রুত হ্রাস পাচ্ছে এবং এটিকে অর্ধ-পয়েন্ট কাটঅফ ক্যাম্পে রেখেছে

ফেডারেল রিজার্ভ গভর্নর ক্রিস্টোফার ওয়ালার শুক্রবার বলেছেন যে তিনি এই সপ্তাহের বৈঠকে অর্ধ-শতাংশ-পয়েন্ট সুদের হার কমানোর সমর্থন করেছেন কারণ মুদ্রাস্ফীতি তার প্রত্যাশার চেয়েও দ্রুত হ্রাস পাচ্ছে।

ভোক্তা এবং উত্পাদক মূল্যের সাম্প্রতিক তথ্যের উদ্ধৃতি দিয়ে, ওয়ালার সিএনবিসিকে বলেছেন যে ডেটা দেখায় যে ফেডের পছন্দের পরিমাপে খাদ্য এবং শক্তি ব্যতীত মূল মুদ্রাস্ফীতি গত চার মাসে 1.8% এর নীচে রয়েছে। ফেড বার্ষিক মুদ্রাস্ফীতি 2% এ লক্ষ্য করে।

“এটাই আমাকে কিছুটা পিছিয়ে এবং বলতে বাধ্য করেছিল, বাহ, মুদ্রাস্ফীতি আমি যা ভেবেছিলাম তার চেয়ে অনেক দ্রুত নেমে আসছে, এবং এটিই আমাকে প্রান্তে গিয়ে বলতে বাধ্য করেছে, দেখ, আমি মনে করি 50 (বেসিস পয়েন্ট) সঠিক কাজ করতে হবে,” ওয়ালার সিএনবিসির স্টিভ লিজম্যানের সাথে একটি সাক্ষাত্কারের সময় বলেছিলেন।

ভোক্তা মূল্য সূচক এবং উৎপাদক মূল্য সূচক উভয়ই মাসের জন্য 0.2% বৃদ্ধি পেয়েছে। 12 মাসের ভিত্তিতে, CPI 2.5% হারে দৌড়েছে।

যাইহোক, ওয়ালার বলেছেন যে সাম্প্রতিক ডেটা আরও শক্তিশালী নিম্নগামী প্রবণতা দেখিয়েছে, এইভাবে ফেডকে আরও সহজ করার জন্য রুম দিয়েছে কারণ এটি ক্ষয়িষ্ণু শ্রমবাজারকে সমর্থন করার দিকে তার ফোকাস স্থানান্তরিত করে।

ফেড সভার এক সপ্তাহ আগে, বাজারগুলি 25 বেসিস পয়েন্ট কাটে অপ্রতিরোধ্যভাবে মূল্য নির্ধারণ করেছিল। এক ভিত্তি পয়েন্ট 0.01% এর সমতুল্য।

“বিন্দু হল যে আমাদের সামনে এগিয়ে যাওয়ার জায়গা আছে, এবং কমিটি এটাই ইঙ্গিত দিচ্ছে,” তিনি বলেছিলেন।

ফেড এর কর্ম অর্ধ শতাংশ পয়েন্ট হ্রাস, বা 50 বেসিস পয়েন্ট, এর প্রাইম লেন্ডিং রেট 4.75%-5% এর মধ্যে কমিয়েছে। সিদ্ধান্তের সাথে সাথে, স্বতন্ত্র কর্মকর্তারা এই বছর আরও অর্ধ-পয়েন্ট কমানোর সম্ভাবনার ইঙ্গিত দিয়েছেন, তারপরে 2025 সালে হ্রাসের সম্পূর্ণ শতাংশ পয়েন্ট।

ফেড গভর্নর মিশেল বোম্যান ফেডারেল ওপেন মার্কেট কমিটির একমাত্র সদস্য ছিলেন যিনি হ্রাসের বিরুদ্ধে ভোট দিয়েছিলেন, এক চতুর্থাংশ শতাংশ পয়েন্টের একটি ছোট কাট পছন্দ করেছিলেন। তিনি শুক্রবার তার বিরোধিতা ব্যাখ্যা করে একটি বিবৃতি প্রকাশ করেছেন, যা 2005 সাল থেকে একজন মহিলা গভর্নরের প্রথম “না” ভোট চিহ্নিত করেছে।

“যদিও এটা স্বীকার করা গুরুত্বপূর্ণ যে মূল্যস্ফীতি হ্রাসে উল্লেখযোগ্য অগ্রগতি হয়েছে, যখন মূল মুদ্রাস্ফীতি 2.5% বা তার উপরে রয়ে গেছে, আমি ঝুঁকি দেখতে পাচ্ছি যে কমিটির বৃহত্তর নীতি পদক্ষেপকে আমাদের মূল্য স্থিতিশীলতার বিজয়ের অকাল ঘোষণা হিসাবে ব্যাখ্যা করা যেতে পারে। আদেশ,” বোম্যান বলেছেন।

রেটগুলির ভবিষ্যতের জন্য, ওয়ালার ইঙ্গিত দিয়েছেন যে এমন অনেকগুলি পরিস্থিতি রয়েছে যা খেলতে পারে, প্রতিটি অর্থনৈতিক ডেটা কীভাবে বিশ্লেষণ করা হয় তার উপর নির্ভর করে।

সিএমই গ্রুপের ফেডওয়াচ অনুসারে, ওয়ালারের বক্তৃতার পর ফিউচার মার্কেটের দামে পরিবর্তন, 6-7 নভেম্বরের বৈঠকে ব্যবসায়ীরা এখন 50% সম্ভাবনায় মূল্য নির্ধারণ করছে।

“আমি যখন মূল্যস্ফীতি অনেক বেশি, আমাদের কারও প্রত্যাশার চেয়ে অনেক দ্রুত চলছিল তখন আমি বড় হার বৃদ্ধির একজন বড় প্রবক্তা ছিলাম,” তিনি বলেছিলেন। “2% মূল্যস্ফীতি লক্ষ্যমাত্রা বজায় রাখার জন্য আমাদের বিশ্বাসযোগ্যতা রক্ষা করার জন্য আমি নেতিবাচক দিকটি একইভাবে অনুভব করব। যদি ডেটা দুর্বল হতে শুরু করে এবং ক্রমাগত দুর্বল হতে থাকে, তবে আমি হার কমাতে আরও আক্রমনাত্মক হতে ইচ্ছুক। মুদ্রাস্ফীতি আমাদের লক্ষ্যের কাছাকাছি।”

ফেড পরের সপ্তাহে মুদ্রাস্ফীতির তথ্যের দিকে আরও একবার নজর দেয় যখন বাণিজ্য বিভাগ ব্যক্তিগত খরচের মূল্য সূচক, কেন্দ্রীয় ব্যাঙ্কের পছন্দের পরিমাপের উপর আগস্টের প্রতিবেদন প্রকাশ করে। চেয়ারম্যান জেরোম পাওয়েল বুধবার বলেছেন যে ফেড অর্থনীতিবিদরা আশা করছেন যে পরিমাপটি 2.2% বার্ষিক গতিতে চলমান মুদ্রাস্ফীতি দেখাবে। এক বছর আগে, এটি ছিল 3.3%।

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

MLB রাউন্ডআপ: Shohei Ohtani Dodgers প্লেঅফ জয় করে ইতিহাস তৈরি করেছে

সেপ্টেম্বর 19, 2024; মিয়ামি, ফ্লোরিডা, মার্কিন যুক্তরাষ্ট্র; লস এঞ্জেলেস ডজার্স মনোনীত হিটার শোহেই ওহতানি (17) লোনডিপো পার্কে সপ্তম ইনিংসের সময় মিয়ামি মার্লিন্সের বিরুদ্ধে...

ডিডিকে মেট্রোপলিটন ডিটেনশন সেন্টারে রুটিন সুইসাইড ওয়াচে রাখা হয়েছে

ডিডি তাকে নিউইয়র্কের মেট্রোপলিটন ডিটেনশন সেন্টারে আত্মহত্যার ঘড়িতে রাখা হয়েছে… তবে অন্তত তার আইনজীবীর মতে সে আত্মহত্যা করছে না। দিদির আইনজীবী, মার্কো অগ্নিফিলোTMZ...

Related Articles

ইসরাইল বলেছে যে তারা বৈরুতে হামলায় হিজবুল্লাহ কমান্ডারকে হত্যা করেছে

ইসরায়েলি সেনাবাহিনী শুক্রবার বলেছে যে বৈরুতের দক্ষিণ শহরতলিতে তাদের বিমান হামলায় হিজবুল্লাহর...

টাইটানিকের মারাত্মক ডাইভের কয়েক দিন আগে টাইটান সাবমার্সিবল ত্রুটিপূর্ণ ছিল, বৈজ্ঞানিক পরিচালক বলেছেন

2023 সালের জুনে টাইটানিকের পথে ডুবে যাওয়া ডুবোজাহাজটি তার চূড়ান্ত সমুদ্রযাত্রার কয়েক...

ইউএস সিক্রেট সার্ভিস ট্রাম্প হত্যা প্রচেষ্টার পর্যালোচনায় নিরাপত্তা ‘ফাঁক’ খুঁজে পেয়েছে

ইউএস সিক্রেট সার্ভিস শুক্রবার পেনসিলভেনিয়ায় 13 জুলাইয়ের সমাবেশে কীভাবে পরিকল্পনা করেছিল এবং...

পেলিকোট গণধর্ষণ মামলায় ‘মর্মান্তিক’ ভিডিও দেখানো সীমাবদ্ধ করেছেন ফরাসি বিচারক

একজন ফরাসি বিচারক শুক্রবার রায় দিয়েছেন যে জিসেল পেলিকটকে মাদক সেবন করার...