Home বিনোদন অ্যাঞ্জেলা রেনার এবং রাচেল রিভস অফিস সমর্থন হিসাবে পোশাক দান ঘোষণা করেছেন
বিনোদন

অ্যাঞ্জেলা রেনার এবং রাচেল রিভস অফিস সমর্থন হিসাবে পোশাক দান ঘোষণা করেছেন

Share
Share


বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন

যুক্তরাজ্যের উপ-প্রধানমন্ত্রী অ্যাঞ্জেলা রেনার এবং চ্যান্সেলর র‍্যাচেল রিভস ধনী দাতাদের কাছ থেকে হাজার হাজার পাউন্ড মূল্যের কাজের পোশাক পেয়েছেন, যা তাদের কাজের জন্য সাধারণ সমর্থন হিসাবে বলা হয়েছিল, ফিনান্সিয়াল টাইমস প্রকাশ করতে পারে।

সর্বশেষ উদ্ঘাটনগুলি প্রধানমন্ত্রী স্যার কেয়ার স্টারমারের ক্ষমতা গ্রহণের পর থেকে লেবার পার্টির প্রথম সম্মেলনের প্রাক্কালে এবং তার মেয়াদের মাত্র দুই মাস একটি স্বচ্ছ সরকারের নেতৃত্ব দেওয়ার প্রতিশ্রুতিকে প্রশ্নবিদ্ধ করে।

শ্রম কর্মকর্তারা – যারা প্রথমে লেবার পার্টির প্রধান তহবিল সংগ্রহকারী লর্ড ওয়াহেদ আলীর দ্বারা রেনারকে £3,550 অনুদানের বিষয়ে মন্তব্য করতে অস্বীকার করেছিলেন – শুক্রবার স্বীকার করেছেন যে অনুদানটি ছিল পোশাক। সংসদীয় নিয়মে বলা হয়েছে যে যেকোনও “সদৃশ” অনুদান অবশ্যই বিশদ হতে হবে।

উপরন্তু, রিভস জুলিয়েট রোজেনফেল্ড নামে একজন দাতার কাছ থেকে জানুয়ারী 2023 থেকে মে 2024 পর্যন্ত চারটি কিস্তিতে £7,500 পেয়েছে, যা পোশাকের জন্য অর্থ প্রদানের জন্য ব্যবহৃত হয়েছিল, অনুদান সম্পর্কে জ্ঞান থাকা ব্যক্তিদের মতে।

সেগুলি “ছায়া চ্যান্সেলরের অফিসকে সমর্থন করার জন্য” অনুদান হিসাবে রেকর্ড করা হয়েছিল এবং পোশাক হিসাবে নয়, যদিও এটি কোনও নিয়ম লঙ্ঘন করেনি।

আলি, একজন ধনী লেবার পিয়ার এবং পার্টির তহবিল সংগ্রহের প্রধান স্পটলাইটে স্টারমার প্রাথমিকভাবে ব্যর্থ হয়েছে যে উদ্ঘাটন নিম্নলিখিত পোশাক উপহার ঘোষণা করুন মিডিয়া মোগল থেকে £16,200 মূল্যের এবং তার স্ত্রীর জন্য £5,000 মূল্যের পোশাক।

4 জুলাইয়ের সাধারণ নির্বাচনের আগে যে সাতজন মন্ত্রী আলির কাছ থেকে অনুদান এবং উপহার পেয়েছিলেন তাদের একজন রেনার।

তিনি গত বছর ডেভেলপারের কাছ থেকে চারটি অনুদান পেয়েছিলেন, যার মধ্যে গত অক্টোবরে £8,500, মার্চে £8,250 এবং এপ্রিলে 900 পাউন্ড ছিল, সবই “লেবার পার্টির ডেপুটি লিডার হিসাবে আমার ক্ষমতায় আমাকে সমর্থন করার জন্য” অর্থ হিসাবে বলেছিল। এই অর্থের কিছু বড় রাজনৈতিক অনুষ্ঠানের জন্য কাজের পোশাকে ব্যয় করা হয়েছে বলে বোঝা যায়।

3,550 পাউন্ড মূল্যের অ্যালি রেনারকে জুন মাসে করা চতুর্থ দানটি “সংসদীয় কার্য সম্পাদনের জন্য অনুদান” হিসাবে আলাদাভাবে রেকর্ড করা হয়েছিল।

বৃহস্পতিবার সকালে যোগাযোগ করার পরে – স্টারমার নিজেই তার পোশাকের অনুদান সঠিকভাবে প্রকাশ করেননি এমন প্রকাশের কয়েক ঘন্টা পরে – রেনারের দল এবং শ্রম প্রেস অফিস উভয়ই অনুদানে কী অন্তর্ভুক্ত ছিল এবং তারা পোশাক অন্তর্ভুক্ত কিনা তা বলতে অস্বীকার করে।

শুক্রবার বিকেলে এফটি জুনের উপহার সম্পর্কে প্রশ্ন উত্থাপন করে একটি নিবন্ধ প্রকাশ করার পরে, শ্রম কর্মকর্তারা নিশ্চিত করেছেন যে অনুদানটি কাজের পোশাকের আইটেম ছিল।

পার্টির কর্মকর্তারা এফটি-কে আরও বলেছিলেন যে রিভস সাম্প্রতিক প্রেস কভারেজের আলোকে রোজেনফেল্ডের অনুদানগুলি পুনরায় পরীক্ষা করেছেন এবং সেই অনুদানগুলি সঠিকভাবে ঘোষণা করা হয়েছে তা নিশ্চিত করার জন্য রেজিস্ট্রারের সাথে যোগাযোগ করেছেন। তিনি বলেন, তাদের সঠিক ঘোষণা করা হয়েছে।

রিভস, রেনার এবং স্টারমার এখন লেবার পার্টি সরকারে থাকায় ভবিষ্যতে এই ধরনের অনুদান গ্রহণ করতে অস্বীকার করবে, কর্মকর্তারা যোগ করেছেন।

বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক কনজারভেটিভ সেক্রেটারি অ্যান্ড্রু গ্রিফিথ বলেছেন: “জনসাধারণের সেবা করা থেকে দূরে, শ্রম রাজনীতিবিদরা নিজেদের সাহায্য করছেন বলে মনে হচ্ছে।”

এফটি বুধবার প্রকাশ করেছে যে স্টারমার প্রাথমিকভাবে “অন্য যেকোনো সমর্থন” বিভাগের অধীনে রেজিস্টারে অ্যালি থেকে £16,200 অনুদান রেকর্ড করেছে এবং এটিকে “বিরোধী নেতার অফিসে ব্যক্তিগত সমর্থন” হিসাবে বর্ণনা করেছে।

পরের মাসে তিনি তার এন্ট্রি সংশোধন করেন, আলির অনুদানকে আলাদা “উপহার, সুবিধা এবং আতিথেয়তা” বিভাগে স্থানান্তরিত করেন এবং প্রথমবারের মতো প্রকাশ করেন যে এটি ছিল: “কাজের পোশাক, মূল্য £16,200″।

সংসদীয় কোড বলে যে সদস্যরা রেজিস্টারে “অন্য যেকোন সহায়তা” বিভাগে “ব্যক্তিগত সুবিধা প্রদানের উদ্দেশ্যে দান বা উপহার” রেকর্ডে “লিখিত করবেন না” এবং “বস্ত্র বা গয়না যেমন উপহার” অবশ্যই উপহার হিসাবে রেকর্ড করতে হবে, সঙ্গে এর প্রকৃতি এবং মূল্য সম্পর্কে তথ্য।

স্টারমার কর্তৃপক্ষের দ্বারা জানানোর পরে রেকর্ডটি সংশোধন করেন যে তার প্রাথমিক প্রবেশ সংসদ সদস্যদের আচরণবিধিতে নির্ধারিত নিয়ম লঙ্ঘন করে।

প্রধানমন্ত্রী বিলম্বে গত সপ্তাহে অ্যালি £ 5,000 মূল্যের জামাকাপড় অনুদান ঘোষণা করেছিলেন তার স্ত্রীকে দেওয়া আপনার দল যাচাই করার পরে এটি রেজিস্ট্রিতে থাকা দরকার কিনা।

স্টারমারের বিনামূল্যের পোশাক, ফুটবল গেম এবং পপ কনসার্টে বিনামূল্যে ভ্রমণের সাথে, মিডিয়ার ব্যাপক মনোযোগ আকর্ষণ করেছিল, কারণ কয়েক বছর ধরে রক্ষণশীল কেলেঙ্কারির পরে “পৃষ্ঠাটি উল্টানোর” প্রতিশ্রুতি ছিল।

রেনার সাম্প্রতিক নতুন বছরের জন্য “ব্যক্তিগত অবকাশের” জন্য ম্যানহাটনের অ্যাপার্টমেন্টে থাকার জন্য আলির আতিথেয়তার সুযোগ নিয়েছিলেন। তিনি 29 ডিসেম্বর, 2023 থেকে 2 জানুয়ারী, 2024 পর্যন্ত নিউইয়র্কের একটি অ্যাপার্টমেন্টে পাঁচ দিনের জন্য £1,250 বুক করেছিলেন।



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

‘ক্রাশ’ গায়িকা জেনিফার পেজ: ‘তাকে মনে আছে?!

আমেরিকান গায়ক জেনিফার পেইজ প্রায় 20 বছর বয়সী যখন তিনি তার 1998 সালের পপ গান “ক্রাশ” প্রকাশ করেছিলেন — টানা চার সপ্তাহ ধরে...

যুক্তরাজ্যের সরকারী ঋণ রিভসের উপর আঘাত হানে

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে তার প্রিয় গল্পগুলি নির্বাচন করেছেন। যুক্তরাজ্য সরকারের ধার ধারণটি আগস্টে প্রত্যাশা...

Related Articles

মারাত্মক ডেট্রয়েট লায়ন্স টেলগেট শুটিং ভিডিওতে ধারণ করা হয়েছে

ভিডিও কন্টেন্ট প্লে করুন TMZSports.com রবিবার বিকেলে ডেট্রয়েট লায়ন্স পার্টিতে গুলি চালানোর...

ইসরাইল বৈরুতে হামলায় অভিজাত হিজবুল্লাহ কমান্ডারদের হত্যা করেছে, আইডিএফ বলেছে

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে...

সন্দেহভাজন দুই ব্যক্তি নিউইয়র্ক সাবওয়ে গাড়িতে ঢুকে ছিনতাই ও মারধর করে

ভিডিও কন্টেন্ট প্লে করুন দুই জনের বিরুদ্ধে একটি ভূগর্ভস্থ গাড়ি চালানোর অভিযোগ...

ছোট মানুষ, বড় বিশ্ব: জ্যাক রোলফ কি ফার্ম পেতে যথেষ্ট করেননি?

জ্যাক রোলফ এর ছোট মানুষ, বড় পৃথিবী তার পরিবারের সাথে অতীত নাটকের...