Home বিনোদন যুক্তরাজ্যের সরকারী ঋণ রিভসের উপর আঘাত হানে
বিনোদন

যুক্তরাজ্যের সরকারী ঋণ রিভসের উপর আঘাত হানে

Share
Share


বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন

যুক্তরাজ্য সরকারের ধার ধারণটি আগস্টে প্রত্যাশা ছাড়িয়ে গেছে, চ্যান্সেলর র‍্যাচেল রিভসকে একটি ধাক্কা দিয়েছে যখন তিনি পরের মাসে তার প্রথম বাজেটের জন্য প্রস্তুতি নিচ্ছেন।

অফিস ফর ন্যাশনাল স্ট্যাটিস্টিকস অনুসারে, পাবলিক সেক্টর 13.7 বিলিয়ন পাউন্ড ধার করেছে, যা 2021 সালের পর আগস্টের সবচেয়ে বড় ঘাটতি। সরকারি খরচ প্রত্যাশার চেয়ে দ্রুত বেড়েছে।

ঘাটতি গত বছরের আগস্টের তুলনায় £3.3 বিলিয়ন বেশি এবং বাজেটের দায়িত্ব অফিসের ভবিষ্যদ্বাণীর চেয়ে 2.5 বিলিয়ন পাউন্ড বেশি, ফিসকাল ওয়াচডগ। রয়টার্স দ্বারা জরিপ করা অর্থনীতিবিদরা 12.4 বিলিয়ন পাউন্ড ঋণ নেওয়ার পূর্বাভাস দিয়েছেন।

পরিসংখ্যান আসে যখন লেবার পার্টি একটি সংকটের জন্য প্রস্তুতি নিচ্ছে বাজেট যা তার অর্থনৈতিক কৌশল নির্ধারণ করবে। রিভস ক্রমবর্ধমান বিনিয়োগের জন্য দাবির সম্মুখীন হচ্ছেন পাবলিক সার্ভিসের পতন ঘটাতে, কিন্তু রাজস্ব বাড়ানোর সুযোগ তার ব্যক্তিগত করের পরিসর না বাড়াতে প্রতিশ্রুতি দ্বারা সীমিত।

সরকার আর্থিক নিয়মগুলির দ্বারা আবদ্ধ যার জন্য এটিকে বর্তমান বাজেটের ভারসাম্যের প্রয়োজন, যা বিনিয়োগ বাদ দেয় এবং পূর্বাভাসের চতুর্থ এবং পঞ্চম বছরের মধ্যে জিডিপির একটি অংশ হিসাবে পাবলিক ঋণকে হ্রাস করে।

রিভস সতর্ক করে দিয়েছিলেন যে ট্যাক্স, সামাজিক যত্ন এবং ব্যয়ের বিষয়ে কঠিন সিদ্ধান্ত 30 অক্টোবরের বাজেটে রয়েছে। জুলাই মাসে, লেবার পার্টি একটি আবিষ্কার করেছে বলে দাবি করেছে £22 বিলিয়ন অতিরিক্ত বিভাগীয় ব্যয় চলতি অর্থবছরে সরকারের খাতা নিরীক্ষার অংশ হিসেবে।

শুক্রবারের পরিসংখ্যানের অর্থ হল এপ্রিল মাসে আর্থিক বছরের শুরু থেকে পাবলিক সেক্টর 64.1 বিলিয়ন পাউন্ড ধার নিয়েছে, যা গত বছরের একই পাঁচ মাসের চেয়ে বেশি এবং ওবিআরের পূর্বাভাসের চেয়ে 6.2 বিলিয়ন পাউন্ড বেশি। 1993 সালের জানুয়ারিতে মাসিক রেকর্ড শুরু হওয়ার পর থেকে এটি আগস্ট মাস পর্যন্ত বছরের তৃতীয় বৃহত্তম ঋণ।

“আজকের তথ্য মহামারীর বাইরে আগস্টে রেকর্ডে সর্বোচ্চ ঋণ দেখায়,” ট্রেজারির মুখ্য সচিব ড্যারেন জোনস বলেছেন।

“আমাদের পাবলিক ফাইন্যান্সের 22 বিলিয়ন পাউন্ডের কালো গহ্বরের কারণে যা আমরা এই বছরেই উত্তরাধিকার সূত্রে পেয়েছি, আমরা এখন আমাদের অর্থনীতির ভিত্তি ঠিক করার জন্য কঠিন সিদ্ধান্ত নিচ্ছি যাতে আমরা ব্রিটেনকে পুনর্গঠন করতে পারি এবং দেশের প্রতিটি অংশকে উন্নত করতে পারি।”

কোভিড মহামারী -19-এর সময় জনসাধারণের ব্যয় বৃদ্ধির পর ONS-এর মতে, পাবলিক ঋন, বা সময়ের সাথে সাথে সঞ্চিত ঋণ, GDP-এর 100% ছিল, যা শেষবার 1960-এর দশকের গোড়ার দিকে দেখা গিয়েছিল।

এটি গত বছরের একই সময়ে 4.3 শতাংশ পয়েন্ট বৃদ্ধির প্রতিনিধিত্ব করে, যদিও ওএনএস সতর্ক করেছিল যে এই পরিসংখ্যানটি সংশোধিত হতে পারে।



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

নাইকির সিইও জন ডোনাহো পদত্যাগ করবেন

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে তার প্রিয় গল্পগুলি নির্বাচন করেছেন। নাইকির প্রধান নির্বাহী জন ডোনাহো আগামী...

ফরাসী প্রধানমন্ত্রী বার্নিয়ার ম্যাক্রোঁকে নতুন মন্ত্রিসভা বাছাই উপস্থাপন করেছেন

ফরাসি রক্ষণশীল এবং মধ্যপন্থী দল এবং সংসদীয় গোষ্ঠীর নেতাদের সাথে বৈঠকের পরে, ফরাসি প্রধানমন্ত্রী মিশেল বার্নিয়ার বৃহস্পতিবার রাষ্ট্রপতি ইমানুয়েল ম্যাক্রোঁর কাছে তার নতুন...

Related Articles

লেডি গাগা, লরেন সানচেজ, টেরেন্স ক্রফোর্ড

লেডি গাগাএর বাবা আমেরিকাকে আবার মহান করতে ভোট দিচ্ছেন, লরেন সানচেজ প্রক্রিয়া...

আইইএ প্রধান বলেছেন, ইউরোপ ইউক্রেনের শক্তি গ্রিড রক্ষা করতে ব্যর্থ হচ্ছে

এই নিবন্ধটি আমাদের ইউরোপ এক্সপ্রেস নিউজলেটারের একটি অন-সাইট সংস্করণ। প্রিমিয়াম গ্রাহকরা সাবস্ক্রাইব...

ওয়ারেন মুন বলেছেন যে তিনি তার ক্যারিয়ারে 6 টি আঘাত পেয়েছেন, ‘তবে আমি দুর্দান্ত অনুভব করছি’

ভিডিও সামগ্রী চালান TMZSports.com অনুসরণ করছে আপনার Tagovailoa…সাম্প্রতিক সিরিজের মাথায় আঘাত… ওয়ারেন...

23-27 সেপ্টেম্বরের জন্য তরুণ এবং অস্থির প্রাথমিক স্পয়লার: ক্লেয়ার পাতা এবং লিলি আটকা পড়েছে

23-27 সেপ্টেম্বরের জন্য প্রাথমিক তরুণ এবং অস্থির স্পয়লার, দেখুন লিলি উইন্টারস অভিযোগের...