Home বিনোদন জন পলসন ডোনাল্ড ট্রাম্পের ট্যারিফ পরিকল্পনা সম্পর্কে ওয়াল স্ট্রিট উদ্বেগ উপেক্ষা করেছেন
বিনোদন

জন পলসন ডোনাল্ড ট্রাম্পের ট্যারিফ পরিকল্পনা সম্পর্কে ওয়াল স্ট্রিট উদ্বেগ উপেক্ষা করেছেন

Share
Share


বিনামূল্যের জন্য মার্কিন নির্বাচন কাউন্টডাউন নিউজলেটার আনলক করুন

বিলিয়নেয়ার হেজ ফান্ড ম্যানেজার জন পলসন ওয়াল স্ট্রিটের উদ্বেগকে প্রত্যাখ্যান করেছেন যে ডোনাল্ড ট্রাম্পের শুল্ক বাড়ানোর পরিকল্পনা অর্থনীতির ক্ষতি করবে, মার্কিন যুক্তরাষ্ট্রকে চীন থেকে “বিচ্ছিন্ন” করার আহ্বান জানিয়েছে।

রিপাবলিকান রাষ্ট্রপতি মনোনীত প্রার্থীর বাণিজ্য নীতির তার নিজের আগের সমালোচনা থেকে একটি পরিবর্তনে, ট্রাম্পের মেগা-কাউন্সিল বলেছে যে “কৌশলগত শুল্ক” খেলার ক্ষেত্রকে “সমতল” করার জন্য একটি মূল্যবান আলোচনার হাতিয়ার হবে।

“আমরা মুক্ত বাণিজ্যের যুগে নেই”, পলসন ফাইন্যান্সিয়াল টাইমসকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেছেন। “এটি খুব একতরফা।”

“এ কারণেই আমি ট্রাম্পকে সম্মান করি কারণ তিনি এই জিনিসগুলি বলেছেন,” পলসন বলেছেন, একজন ওয়াল স্ট্রিট টাইটান যিনি রিপাবলিকান জিতলে সম্ভাব্য ট্রেজারি সেক্রেটারি হিসাবে উল্লেখ করা হয়েছে। নভেম্বরের নির্বাচন.

“হয়তো সে সব সময় সেগুলি এত ভালভাবে প্রকাশ করে না, কিন্তু যখন আমি সেগুলি শুনি এবং বিশ্লেষণ করি, আমি বুঝতে পারি যে তিনি একেবারে সঠিক,” তিনি যোগ করেছেন৷

চলতি মাসে ট্রাম্প শুল্ক আরোপের হুমকি দিয়েছে যেসব দেশ আর ডলার ব্যবহার করে না সেসব দেশ থেকে আমদানির ওপর 100 শতাংশ।

কিছু অর্থনীতিবিদ সতর্ক করেছিলেন যে শুল্ক বাড়ানো গ্রাহকদের ক্ষতি করবে, প্রবৃদ্ধি ধীর করবে এবং মুদ্রাস্ফীতি বাড়াবে।

ট্যাক্স ফাউন্ডেশন – যা কম কর এবং একটি সহজ কোডের পক্ষে – বলেছে যে চীনা পণ্যের উপর 60% শুল্ক এবং অন্যান্য বেশিরভাগ আমদানিতে 10% থেকে 20% শুল্কের জন্য ট্রাম্পের আনুষ্ঠানিক প্রস্তাবগুলি মার্কিন সংস্থাগুলির জন্য ব্যয় বাড়িয়ে দেবে এবং অর্থনীতিকে সঙ্কুচিত করবে।

পলসনের মন্তব্য তার পর্যবেক্ষণের সাথে বিপরীত এপ্রিলযখন তিনি বাণিজ্য ভারসাম্যহীনতা সংশোধন করার জন্য শুল্ককে একটি “বোকা হাতিয়ার” হিসাবে বর্ণনা করেছিলেন এবং বলেছিলেন “আমরা চীন থেকে আলাদা হতে চাই না।”

এই সপ্তাহের সাক্ষাত্কারে, তিনি বলেছিলেন যে বেইজিং “মার্কিন যুক্তরাষ্ট্রের প্রতি আরও বেশি প্রতিকূল হয়ে উঠেছে এবং চীন থেকে বিদেশী বিনিয়োগকে তাড়িয়ে দিয়েছে।”

পলসন বলেন, “অর্থনৈতিক ভিত্তিতে অবশ্যই একটি ডিকপলিং হয়েছে।” “আমি মনে করি একটি ইচ্ছা আছে, চীন থেকে ডিকপলিং করার প্রয়োজন।”

এপ্রিল মাসে ফ্লোরিডার পাম বিচে জন পলসন, অ্যালিনা ডি আলমেদা, মেলানিয়া এবং ডোনাল্ড ট্রাম্প
বাম থেকে ডানে: এপ্রিল মাসে ফ্লোরিডার পাম বিচে জন পলসন, তার বাগদত্তা আলিনা ডি আলমেদা, মেলানিয়া এবং ডোনাল্ড ট্রাম্প © এলন স্কুই/গেটি ইমেজ

পলসন, যিনি 2008 সালে হাউজিং মার্কেট ক্র্যাশ হওয়ার আগে একটি ভাগ্য তৈরি করেছিলেন, তিনি বলেছিলেন যে তিনি পূর্বে “অর্থনৈতিক গোঁড়ামি” এর সাবস্ক্রাইব করেছিলেন যে মুক্ত বাণিজ্য বিশ্বকে উপকৃত করে, বাণিজ্য “ন্যায্যভাবে বাস্তবায়িত” হয় না।

পলসন বলেছিলেন যে তার বিনিয়োগগুলির মধ্যে একটি – স্টেইনওয়ে মিউজিক্যাল ইন্সট্রুমেন্টস – চীনে বায়ু যন্ত্রের বিক্রয়ের উপর 30% শুল্ক দিয়ে আঘাত করেছে, যখন মার্কিন যুক্তরাষ্ট্র এই ধরনের যন্ত্রের উপর মাত্র 3% শুল্ক আরোপ করেছে৷

“আমি প্রতিদিন এটি বাস করছি,” তিনি বলেছিলেন। “আমরা ধ্বংসপ্রাপ্ত।”

“অন্যান্য সংস্থাগুলি যেগুলির সাথে আমি জড়িত – তারা তাদের মার্কিন কারখানাগুলি বন্ধ করে মেক্সিকোতে যাওয়ার বা বিদেশে যাওয়ার পরিকল্পনা করছে এবং তারপরে এটি এমন পর্যায়ে পৌঁছেছে যেখানে এটি সত্যিই আমাদের প্রভাবিত করেছে,” তিনি যোগ করেছেন। “আমাদের দাঁড়াতে হবে এবং আমেরিকান নির্মাতাদের রক্ষা করতে হবে।”

মার্কিন ইতিহাসে সবচেয়ে বড় নির্বাসনের বিষয়ে ট্রাম্পের প্রতিশ্রুতি সম্পর্কে জানতে চাইলে পলসন বলেন, প্রাক্তন প্রেসিডেন্ট পর্যায়ক্রমে তার পরিকল্পনা বাস্তবায়ন করবেন। “আমি অভিবাসনে বিশ্বাস করি, কিন্তু আমি ন্যায্য অভিবাসনে বিশ্বাস করি,” তিনি বলেন। “আমি সম্পূর্ণরূপে অপরাধীদের নির্বাসন সমর্থন করি।”

পলসন ডেমোক্র্যাটিক প্রেসিডেন্ট প্রার্থী কমলা হ্যারিসের কর্পোরেট ট্যাক্স এবং মূলধন লাভ কর বাড়ানোর পরিকল্পনার পাশাপাশি একটি প্রস্তাবিত নতুন করের সমালোচনা করেছেন। অবাস্তব লাভ যাদের মোট মূল্য $100 মিলিয়ন ছাড়িয়ে গেছে তাদের জন্য।

“নিঃসন্দেহে, এই জিনিসগুলির সংমিশ্রণের ফলে বাজার ক্র্যাশ এবং তাত্ক্ষণিক মন্দা হবে,” তিনি বলেছিলেন।

সম্ভাব্য ট্রেজারি ভূমিকার পরামর্শ সত্ত্বেও, পলসন বলেছিলেন যে তার হোল্ডিংয়ের কারণে প্রশাসনিক ভূমিকা নেওয়া তার পক্ষে “সেটা সহজ ছিল না”।

স্বার্থের সম্ভাব্য দ্বন্দ্ব ফ্যানি মে এবং ফ্রেডি ম্যাকের পছন্দের শেয়ারগুলিকে জড়িত করবে, রাষ্ট্র-সমর্থিত গোষ্ঠীগুলি যেগুলি মার্কিন মর্টগেজের সংখ্যাগরিষ্ঠতার গ্যারান্টি দেয়, যা পলসন বলেছিলেন যে প্রাইভেট কোম্পানিতে ফিরে যাওয়া উচিত।

শেয়ারহোল্ডার হিসাবে, তার বিক্রয় থেকে অনেক লাভ হবে।

“এখন তারা মুক্তি পাওয়ার অবস্থানে রয়েছে,” তিনি বন্ধক দৈত্যদের সম্পর্কে বলেছিলেন। “তাদের নিজেদের উপর দাঁড়ানোর এবং প্রাইভেট কোম্পানী হতে এবং রিয়েল এস্টেট শিল্পকে সমর্থন করার জন্য যথেষ্ট পুঁজি আছে।”

পলসন যুক্তি দিয়েছিলেন যে ট্রাম্পের রাষ্ট্রপতিত্ব প্রাকৃতিক গ্যাস উত্পাদন আনলক করবে, উত্পাদনকে বাড়িয়ে তুলবে এবং সরকারকে আরও দক্ষ করে তুলবে। রিপাবলিকান মনোনীত প্রার্থী বলেছেন যে তিনি প্রশাসনের নিরীক্ষা এবং নিয়ন্ত্রণে “নাটকীয় সংস্কার” করার জন্য একটি কমিশনের প্রধান হিসাবে ইলন মাস্ককে মনোনীত করবেন।



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

ওরিওলদের অপরাধকে জায়ান্টদের বিরুদ্ধে কাজ করতে হবে

13 সেপ্টেম্বর, 2024; সান ফ্রান্সিসকো, ক্যালিফোর্নিয়া, মার্কিন যুক্তরাষ্ট্র; সান ফ্রান্সিসকো জায়েন্টস পিচার লোগান ওয়েব (62) ওরাকল পার্কে সান দিয়েগো প্যাড্রেসের বিরুদ্ধে প্রথম ইনিংসের...

তিউনিসিয়ায় প্রাক-নির্বাচন অভিযানে প্রেসিডেন্ট প্রার্থীকে গ্রেপ্তার করা হয়েছে

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে তার প্রিয় গল্পগুলি নির্বাচন করেছেন। তিউনিসিয়ার একটি আদালত আগামী মাসের রাষ্ট্রপতি...

Related Articles

ক্রিস ব্রাউন এবং লিল ডার্ক ‘টিল দ্য হুইলস ফল অফ’ সহযোগিতার বিরুদ্ধে মামলা করেছেন

ক্রিস ব্রাউন এবং লিল ডর্ক তাদের সহযোগিতার জন্য অন্য একজন শিল্পীর গান...

আমাদের জীবনের দিনগুলি 23-27 সেপ্টেম্বরের জন্য অগ্রিম স্পয়লার: সারাহ শকস এবং ব্র্যাডি ফ্রিকস

23-27 সেপ্টেম্বরের সপ্তাহের জন্য আমাদের জীবনের প্রথম দিনগুলি স্পয়লার, দেখুন ব্র্যাডি ব্ল্যাক...

‘বেদনাদায়ক’ বাজেটের প্রত্যাশায় যুক্তরাজ্যের ভোক্তাদের আস্থা কমে গেছে

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে...

মেথড ম্যান চায় ডিডির অপরাধ এবং হিপ হপ সংস্কৃতির মধ্যে লাইন টানা হোক

ভিডিও কন্টেন্ট প্লে করুন TMZ.com মেথড ম্যান সবাই সংযোগ করতে চায় ডিডিব্রেক...