Home খেলাধুলা লুইস হ্যামিল্টন: এফআইএ প্রধানের “র্যাপার” মন্তব্যকে “জাতিগত উপাদান”
খেলাধুলা

লুইস হ্যামিল্টন: এফআইএ প্রধানের “র্যাপার” মন্তব্যকে “জাতিগত উপাদান”

Share
Share

সূত্র 1: মন্ট্রিল গ্র্যান্ড প্রিক্স 2022জুন 19, 2022; মন্ট্রিল, কুইবেক, ক্যান; মার্সিডিজ চালক ইউনাইটেড কিংডমের লুইস হ্যামিল্টন সার্কিট গিলস ভিলেনিউভে মন্ট্রিল গ্র্যান্ড প্রিক্সে তৃতীয় স্থান অর্জন করার পরে জাতীয় সঙ্গীত চলাকালীন দাঁড়িয়ে আছেন। বাধ্যতামূলক ক্রেডিট: David Kirouac-Imagn Images

মার্সিডিজ চালক লুইস হ্যামিল্টন ফর্মুলা ওয়ানের লক্ষ্য বোঝেন টিম রেডিওতে আক্রমণাত্মক ভাষা নির্মূল করা, যদিও পরিস্থিতি কীভাবে চিত্রিত করা হয়েছিল তাতে তিনি ক্ষুব্ধ, ইএসপিএন বৃহস্পতিবার রিপোর্ট করেছে।

এটিকে “বর্ণবাদী উপাদান” সহ “স্টেরিওটাইপিক্যাল” বলে অভিহিত করে, হ্যামিল্টন এফআইএ সভাপতি মোহাম্মদ বেন সুলায়েমের সাথে একমত হননি, যিনি টিম রেডিওতে আপত্তিকর ভাষাকে “র্যাপ সঙ্গীত” হিসাবে উল্লেখ করেছিলেন।

“আমাদের আমাদের খেলা – মোটরস্পোর্ট – এবং র্যাপের মধ্যে পার্থক্য করতে হবে,” বেন সুলায়েম মোটরস্পোর্টের সাথে একটি সাক্ষাত্কারে বলেছিলেন৷

“আমরা র‍্যাপার নই, আপনি কি জানেন? তারা এফ-শব্দটি মিনিটে কতবার বলে? আমরা এতে নেই। এটা তারা এবং আমরা (আমাদের)।”

যেহেতু F1 এর জনপ্রিয়তা বাড়তে থাকে, বিশেষ করে মার্কিন যুক্তরাষ্ট্রে সার্কিটের 75 তম সিজনে, সম্প্রচারের উপর আরও চোখ এবং কান রয়েছে। ড্রাইভার এবং তাদের পিট ক্রুদের মধ্যে লাইভ রেডিও যোগাযোগ সম্প্রচারে ব্যবহৃত হয়।

“তিনি যা বলছেন তার সাথে, তিনি যেভাবে এটিকে উচ্চারণ করেছেন তা আমি পছন্দ করি না, এই বলে যে র‍্যাপাররা খুব স্টেরিওটাইপিক্যাল,” হ্যামিল্টন বলেছেন, একজন ইংল্যান্ডের অধিবাসী যিনি কালো। “আপনি মনে করেন বেশিরভাগ র‍্যাপার কালো। এটি আসলেই সেই দিকে ইঙ্গিত করে, যখন এটি বলে যে আমরা তাদের মতো নই।

“সুতরাং আমি মনে করি সেগুলি ভুল শব্দ পছন্দ, সেখানে একটি জাতিগত উপাদান রয়েছে। কিন্তু আমি যেমন বলেছি, আমি এই সত্যের সাথে একমত যে আমি মনে করি এটি (প্রয়োজন) একটু পরিষ্কার করা।”

হ্যামিল্টন, 39, বলেছিলেন যে তিনি তার দলের রেডিওতে কঠোর ভাষা ব্যবহার করার জন্য দোষী ছিলেন যখন তিনি কম বয়সী ড্রাইভার ছিলেন, কিন্তু সাতবারের বিশ্ব চ্যাম্পিয়ন বলেছেন যে তিনি পরিপক্ক হয়েছেন। তিনি তার 18 তম F1 সিজনে আছেন।

হ্যামিল্টন বলেন, “আমি নিশ্চিত যে আপনি যদি এটি বের করে দেন, যেমন এর জন্য জরিমানা আছে, লোকেরা থামবে।” “আমি জানি না এটি প্রয়োজনীয় কিনা। আমি অবশ্যই মনে করি একটু বেশি (আপত্তিকর ভাষা) আছে।”

হ্যামিল্টন বর্তমানে এই সপ্তাহের সিঙ্গাপুর গ্র্যান্ড প্রিক্সে চালকের অবস্থানে ষষ্ঠ। তিনি এই মৌসুমে দুটি রেস জিতেছেন, 7 জুলাই ব্রিটিশ গ্র্যান্ড প্রিক্স এবং 28 জুলাই বেলজিয়ান গ্র্যান্ড প্রিক্স জিতেছেন।

এই সপ্তাহের রেস গণনা করে, F1 সিজনের সময়সূচীতে আরও সাতটি ইভেন্ট রয়েছে, যার মধ্যে দুটি মার্কিন যুক্তরাষ্ট্রে রয়েছে: 20 অক্টোবর অস্টিনে, টেক্সাসে এবং 23 নভেম্বর লাস ভেগাসে।

রেড বুল-এর ম্যাক্স ভার্স্ট্যাপেন বর্তমান ড্রাইভারের অবস্থানে এগিয়ে, তার টানা চতুর্থ শিরোপা জয় করে।

— মাঠ পর্যায়ের মিডিয়া

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

ইটারনাল ফায়ার, MIBR ESL প্রো লিগ সিজন 20 প্লে অফ জয়ে ফিরে এসেছে

একটি ব্যাকলিট কীবোর্ড হল অনলাইন ভিডিও গেম স্ট্রিমার জর্ডান উডরাফ তার গিলবার্টের বাড়িতে ব্যবহার করা সরঞ্জামের অংশ৷ জর্ডান উডরাফ ইটারনাল ফায়ার এবং এমআইবিআর...

শিশুদের বই নিয়ে যোগব্যায়াম প্রশিক্ষক লরেন সানচেজের বিরুদ্ধে মামলা করেছেন

লরেন সানচেজ একজন হট যোগব্যায়াম প্রশিক্ষক… এতই উত্তেজিত যে তিনি তার সম্প্রতি প্রকাশিত শিশুদের বইয়ের জন্য ভবিষ্যতের মিসেস বেজোসের বিরুদ্ধে মামলা করছেন। অ্যালানা...

Related Articles

আর্চ ম্যানিং কুইন ইয়ার্সের স্থলাভিষিক্ত হয়েছেন

সেপ্টেম্বর 14, 2024; অস্টিন, টেক্সাস, মার্কিন যুক্তরাষ্ট্র; টেক্সাস লংহর্নস কোয়ার্টারব্যাক আর্চ ম্যানিং...

ভবিষ্যতের বিষয়ে ড্যানিয়েল রিকিয়ার্ডো: ‘আমরা জানি এই খেলাটি কীভাবে কাজ করে’

জুন 7, 2024; মন্ট্রিল, কুইবেক, ক্যান; সার্কিট গিলস ভিলেনিউভ-এ অনুশীলনের সময় পিট...

Texans RB Cam Akers এবং আন্ডার-দ্য-রাডার প্লেয়াররা সপ্তাহ 3 এ দেখার জন্য

এনআরজি স্টেডিয়ামে লস অ্যাঞ্জেলেস র‌্যামসের বিপক্ষে প্রথম কোয়ার্টারে হিউস্টন টেক্সানরা ক্যাম অ্যাকারস...

Stampeders এবং Roughriders অধরা জয় চান

20 আগস্ট, 2022; টরন্টো, অন্টারিও, ক্যান; ক্যালগারি স্ট্যাম্পেডার্স কোয়ার্টারব্যাক জ্যাক মায়ার (12)...