Home বিনোদন ইইউ গাড়ি নির্মাতারা কঠোর নির্গমন নিয়ম বিলম্বিত করার জন্য ব্রাসেলসকে চাপ দেয়
বিনোদন

ইইউ গাড়ি নির্মাতারা কঠোর নির্গমন নিয়ম বিলম্বিত করার জন্য ব্রাসেলসকে চাপ দেয়

Share
Share


বিনামূল্যে আপডেট সঙ্গে অবহিত থাকুন

ইউরোপীয় গাড়ি নির্মাতারা বলেছে যে তারা “মাল্টিবিলিয়ন-ডলার” জরিমানা বা উল্লেখযোগ্য উত্পাদন হ্রাসের সম্ভাবনার মুখোমুখি হবে যখন নতুন ইইউ কার্বন নির্গমন মানগুলি পরের বছর কার্যকর হবে, ব্রাসেলসের উপর নিয়মগুলিকে জল দেওয়ার জন্য চাপ বাড়াবে।

ইউরোপীয় গাড়ি শিল্প সংস্থা এসিয়া বৃহস্পতিবার 2025 সালে প্রয়োগ করা নির্গমন নিয়মগুলির একটি “জরুরী পর্যালোচনা” এবং 2035 সালে অভ্যন্তরীণ দহন ইঞ্জিন সহ নতুন গাড়ির উপর নিষেধাজ্ঞার জন্য আহ্বান জানিয়েছে। উভয়ই ইউরোপের জলবায়ু আইনের কেন্দ্রীয় উপাদান, যার লক্ষ্য 2050 সালের মধ্যে ব্লকটিকে নেট-শূন্য নির্গমনে নিয়ে যেতে।

Acea বোর্ড, যার মধ্যে Renault, Nissan এবং Toyota-এর প্রধান নির্বাহীরা অন্তর্ভুক্ত, বলেছেন যে গাড়ি নির্মাতারা “মাল্টিবিলিয়ন-ইউরো জরিমানা… বা অপ্রয়োজনীয় উৎপাদন হ্রাস, চাকরি হারানো এবং সরবরাহ ও মূল্য শৃঙ্খল ইউরোপকে দুর্বল করার ভয়ঙ্কর সম্ভাবনার সম্মুখীন”।

ইতালির প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনি 2035 সাল থেকে নতুন অভ্যন্তরীণ দহন ইঞ্জিনের উপর ইইউ-এর নিষেধাজ্ঞার কথা বলার একদিন পরে এই সতর্কতা আসে। “আত্ম-ধ্বংসাত্মক” রাজনীতিসতর্কবাণী যে এর ফলে “হাজার হাজার কর্মসংস্থান ধ্বংস হতে পারে বা সম্পদ ও কর্মসংস্থান উৎপন্ন করে এমন সমগ্র শিল্প বিভাগকে ধ্বংস করে দিতে পারে।”

তার মন্তব্যগুলি সমগ্র ব্লকের রাজনীতিবিদদের দ্বারা প্রতিধ্বনিত হয়েছিল, তবে বিশেষত জার্মানি এবং পূর্ব ইউরোপের প্রধান গাড়ি উত্পাদন কেন্দ্রগুলিতে কেন্দ্র-ডান এবং ডানপন্থী আইন প্রণেতাদের দ্বারা।

অটোমেকাররা বলেছে যে তারা ক্লিনার যানবাহনে রূপান্তর বিলম্ব করতে চায় না, তবে গাড়ি বিক্রিতে উল্লেখযোগ্য মন্দা বৈদ্যুতিক যানবাহন এর উত্পাদনের জন্য গুরুত্বপূর্ণ প্রভাব রয়েছে।

ইইউতে নতুন বৈদ্যুতিক গাড়ির নিবন্ধন আগের বছরের তুলনায় আগস্টে 44% কমেছে, তাদের মোট বাজারের শেয়ার বছরে 21% থেকে 14% এ নেমেছে, বৃহস্পতিবার প্রকাশিত Acea পরিসংখ্যান অনুসারে।

ফিন্যান্সিয়াল টাইমস দ্বারা দেখা রেনল্টের একটি নিবন্ধে পরামর্শ দেওয়া হয়েছে যে যদি 2025 সালে বৈদ্যুতিক যানবাহনের বর্তমান বাজার শেয়ার একই থাকে তবে গাড়ি এবং ভ্যান নির্মাতারা নতুন নিয়মের ফলে €13 বিলিয়ন পর্যন্ত জরিমানা করতে পারে।

নিবন্ধ অনুসারে, EU অটোমেকারদের প্রবিধান মেনে চলার জন্য প্রায় 20 থেকে 22 শতাংশের বাজার শেয়ার থাকা দরকার, কিন্তু সেই শেয়ারটি 15 শতাংশেরও কম স্থবির হয়ে পড়েছে, যার অর্থ তাদের পেট্রোল যানবাহন বা মুখের উত্পাদন এবং বিক্রয় উল্লেখযোগ্যভাবে হ্রাস করতে হবে বড় জরিমানা।

“আপনি সত্যিই গতির বিল্ডিং দেখতে পাচ্ছেন কারণ সেখানে একটি স্বীকৃতি রয়েছে যে কিছু ভুল আছে এবং এটি যত তাড়াতাড়ি সম্ভব সমাধান করা দরকার,” Acea এর মহাপরিচালক সিগ্রিড ডি ভ্রিস ফাইন্যান্সিয়াল টাইমসকে বলেছেন।

“আমরা এখন বাস্তবতাকে খুব কঠিনভাবে আঘাত করতে দেখছি এবং 2025 সালে এটি গুরুতর প্রভাব ফেলতে পারে।”

ডি ভ্রিস বলেন, ইইউ নিয়মের একটি প্রধান সমস্যা হল যে তারা যানবাহন নির্গমনের সীমা নির্ধারণ করে কিন্তু গ্রাহকদের বৈদ্যুতিক যানবাহন কেনার জন্য প্রণোদনা দেয়নি।

“ইইউর পদ্ধতির ফ্যাব্রিকে একটি কাঠামোগত ত্রুটি রয়েছে। ম্যান্ডেট একটি বাজার তৈরি করে না, “তিনি বলেছিলেন।

“উদ্দীপনাগুলি অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং আর্থিক এবং অ-আর্থিকভাবে উভয়ই করা যেতে পারে,” তিনি নরওয়ের উদাহরণের দিকে ইঙ্গিত করে যোগ করেছেন, যা বৈদ্যুতিক যানবাহনের জন্য পার্কিং ফি কমিয়েছে এবং বৈদ্যুতিক গাড়ির চালকদের বাস লেন ব্যবহার করার অনুমতি দিয়েছে।

লুকা ডি মিও, রেনল্টের প্রধান নির্বাহী এবং Acea-এর প্রেসিডেন্ট, বারবার CO₂ প্রবিধানে আরও নমনীয়তার আহ্বান জানিয়েছেন কারণ ইউরোপীয় গাড়ি শিল্প কেবল বৈদ্যুতিক গাড়ির বিক্রির বৃদ্ধিই ধীরগতির নয় বরং গাড়ির চাহিদার সাধারণ পতনের সাথে জড়িত।

আগস্টে, Stellantis, যা জিপ, Peugeot এবং Fiat ব্র্যান্ডের পিছনে রয়েছে, বছরে নতুন গাড়ির নিবন্ধন 30% হ্রাস পেয়েছে, যেখানে Volkswagen এবং Renault যথাক্রমে 15% এবং 14% হ্রাস পেয়েছে৷

আইনটি সমস্ত ইউরোপীয় গাড়ির জন্য একটি সাধারণ নির্গমন সীমা নির্ধারণ করে যা প্রতি কিলোমিটারে 93.6 গ্রাম Co2 এর বেশি নয়। ইউরোপীয় এনভায়রনমেন্ট এজেন্সি অনুসারে, এটি 2022 সালে প্রতি কিলোমিটারে 108.1 গ্রাম Co2 এর গড় নির্গমনের সাথে তুলনা করে।

প্রস্তুতকারকদের স্বতন্ত্র লক্ষ্য থাকে যা ইউরোপে তাদের গাড়ির উৎপাদনের জন্য প্রযোজ্য ফ্লিট-ওয়াইড স্ট্যান্ডার্ড পূরণ করতে।

ইউরোপীয় কমিশন বলেছে যে তারা এসিয়ার চিঠি পেয়েছে এবং যথাসময়ে জবাব দেবে। এটি 2026 সালে জ্বলন ইঞ্জিনের উপর নিষেধাজ্ঞা পর্যালোচনা করবে বলে আশা করা হচ্ছে।

এই বছরের শেষের দিকে দায়িত্ব নেওয়ার পরবর্তী কমিশনের জন্য তার নীতি নির্দেশিকাগুলিতে, ভন ডার লেইন এই নিষেধাজ্ঞাকে সমর্থন করে বলেছিল যে এটি “বিনিয়োগকারী এবং নির্মাতাদের জন্য পূর্বাভাস তৈরি করে।”



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

🔴লাইভ: মারাত্মক লেবাননে বিস্ফোরণে ব্যবহৃত দ্বিমুখী রেডিওর নির্মাতা বলেছেন যে সেগুলি কয়েক বছর আগে বন্ধ হয়ে গেছে

জাপানি কোম্পানি আইকম বৃহস্পতিবার বলেছে যে এটি প্রায় 10 বছর আগে লেবাননে বুধবারের বিস্ফোরণে ব্যবহৃত দ্বিমুখী রেডিওর মডেল তৈরি করা বন্ধ করে দিয়েছে।...

বার্লিন ইউনিক্রেডিট-এর কমর্জব্যাঙ্কের পদক্ষেপ সম্পর্কে ‘খুব সন্দিহান’৷

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে তার প্রিয় গল্পগুলি নির্বাচন করেছেন। ইউনিক্রেডিট দ্বারা কমার্জব্যাঙ্কের সম্ভাব্য অধিগ্রহণের বিরুদ্ধে...

Related Articles

জন পলসন ডোনাল্ড ট্রাম্পের ট্যারিফ পরিকল্পনা সম্পর্কে ওয়াল স্ট্রিট উদ্বেগ উপেক্ষা করেছেন

বিনামূল্যের জন্য মার্কিন নির্বাচন কাউন্টডাউন নিউজলেটার আনলক করুন হোয়াইট হাউসের দৌড়ে অর্থ...

ইমান শাম্পার্ট এবং অ্যাম্বার রোজ সমুদ্র সৈকতে ডেটে যান, শুধু বন্ধুরা

এনবিএ চ্যাম্পিয়ন ইমান শাম্পার্ট এবং অ্যাম্বার রোজ তারা তাদের সাঁতারের পোষাক খুলে...

আমার বিগ ফ্যাট ফ্যাবুলাস লাইফ: হুইটনি থোর ড্রেস কেনাকাটা করে

হুইটনি থোর এর মাই বিগ ফেবুলাস লাইফ ড্রেস কেনার সময় চোখের জল।...

ভিডিওতে ধারণ করা অদ্ভুত দুর্ঘটনায় মূর্তি থেকে পড়ে এক পর্যটকের মৃত্যু

ভিডিও কন্টেন্ট প্লে করুন জোসেফ গোল্ডার / NoticiasFlash ইতালির একটি রাস্তায় হাঁটছেন...