Home বিনোদন বার্লিন ইউনিক্রেডিট-এর কমর্জব্যাঙ্কের পদক্ষেপ সম্পর্কে ‘খুব সন্দিহান’৷
বিনোদন

বার্লিন ইউনিক্রেডিট-এর কমর্জব্যাঙ্কের পদক্ষেপ সম্পর্কে ‘খুব সন্দিহান’৷

Share
Share


বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন

ইউনিক্রেডিট দ্বারা কমার্জব্যাঙ্কের সম্ভাব্য অধিগ্রহণের বিরুদ্ধে জার্মান সরকারের বিরোধিতা একত্রিত হচ্ছে, যেভাবে ইতালীয় ব্যাংক তার 9% অংশীদারিত্ব অর্জন করেছে এবং একীভূতকরণ জার্মান অর্থনীতির জন্য সম্ভাব্য সামষ্টিক অর্থনৈতিক ঝুঁকি নিয়ে উদ্বেগের মধ্যে রয়েছে৷

কিছু ঊর্ধ্বতন সরকারী ব্যক্তিত্ব এই ধরনের একটি অধিগ্রহণ সম্পর্কে “খুবই সন্দিহান” ছিলেন, অভ্যন্তরীণ আলোচনার বিষয়ে সংক্ষিপ্ত একজন ব্যক্তির মতে, বার্লিন “স্টাইলথ উপায়” হিসাবে যা দেখেছিল তার কারণ ইউনিক্রেডিট অংশীদারিত্ব জমা করেছিল।

বিষয়টি সম্পর্কে প্রত্যক্ষ জ্ঞান থাকা অন্য একজন বলেছেন যে কমার্জব্যাঙ্কে ইউনিক্রেডিটের “আক্রমণ” বার্লিনে একটি “শত্রুতাপূর্ণ কাজ” হিসাবে বিবেচিত হয়েছিল। ব্যক্তি যোগ করেছেন যে ইউনিক্রেডিট প্রধান নির্বাহী আন্দ্রেয়া ওরসেলের পক্ষে জার্মান সরকার তার প্রস্তাবকে স্বাগত জানানোর যুক্তি দেওয়া “অবাস্তব”।

দুজনেই নাম প্রকাশ না করার শর্তে কথা বলেছেন কারণ চ্যান্সেলর ওলাফ স্কোলজের সরকার এখনও সম্ভাব্য একীকরণের বিষয়ে একটি আনুষ্ঠানিক অবস্থান তৈরি করেনি।

জার্মান অর্থ মন্ত্রণালয়ের একজন মুখপাত্র বলেছেন যে সরকার “পরিস্থিতি বিশ্লেষণ করছে”, আর মন্তব্য করতে অস্বীকার করেছে।

ইউনিক্রেডিটো ঋণদাতার 9% শেয়ার প্রকাশ করার পরে গত সপ্তাহে Commerzbank এর দ্বিতীয় বৃহত্তম শেয়ারহোল্ডার হয়ে ওঠে, যার অর্ধেক এটি জার্মান সরকারের কাছ থেকে একক ব্লকে কিনেছিল।

ফিন্যান্সিয়াল টাইমস এর আগে রিপোর্ট করেছিল যে এই পদক্ষেপটি বার্লিনের সিনিয়র কর্মকর্তাদের অবাক করে দিয়েছিল, যারা আর্থিক বিনিয়োগকারীদের লক্ষ্য করে একটি নিলামে কৌশলগত দরদাতার আশা করছিল না এবং প্রক্রিয়াটির শেষ অবধি বুঝতে পারেনি যে ইউনিক্রেডিট ইতিমধ্যে 4.5% শেয়ার তৈরি করেছে। %

সরকারের মধ্যে নেতিবাচক প্রতিক্রিয়া ইঙ্গিত করে যে ইউনিক্রেডিট-এর পদ্ধতির বিপরীতমুখী হতে পারে, যা Orcel-এর সম্পূর্ণ টেকওভার বাস্তবায়নের সম্ভাবনাকে হ্রাস করে।

ইউনিক্রেডিট বলেছেন: “(জার্মান) সরকার তার অংশীদারি বিক্রির জন্য একটি সম্পূর্ণ স্বচ্ছ নিলাম প্রক্রিয়ার আয়োজন করেছে… যাতে আমাদের অংশগ্রহণের জন্য আমন্ত্রণ জানানো হয়েছিল।” ওরসেল এই সপ্তাহের শুরুতে জার্মান সংবাদপত্র হ্যান্ডেলস্ব্ল্যাটকে বলেছিলেন যে “আমাদের স্বাগত না হলে আমরা অভিনয় করতাম না।”

বাণিজ্যিক ব্যাংক অরসেলের সাথে জড়িত থাকার দায়িত্ব দেওয়া দলটিও উদ্বিগ্ন ছিল যে ইউনিক্রেডিট “ইতালির কাছে অতিপ্রকাশিত হতে পারে,” চারজন ব্যক্তি অভ্যন্তরীণ আলোচনার বিষয়ে এফটিকে জানিয়েছেন।

ইউনিক্রেডিট যদি কমার্জব্যাঙ্ককে কিনে নেয়, বার্লিন নিজেকে আর্থিক সংকটের ক্ষেত্রে ইতালি-ভিত্তিক ঋণদাতাকে জামিন দেওয়ার মতো অবস্থানে খুঁজে পেতে পারে, বার্লিন এবং ফ্রাঙ্কফুর্টের আলোচনায় জড়িত সিনিয়র ব্যক্তিরা যুক্তি দিয়েছিলেন।

Commerzbank হল জার্মানির রপ্তানি খাত এবং মিটেলস্ট্যান্ডের অন্যতম গুরুত্বপূর্ণ ঋণদাতা – ক্ষুদ্র ও মাঝারি আকারের উদ্যোগ যা দেশের অর্থনীতির মেরুদন্ড গঠন করে।

জার্মান ঋণদাতা প্রাক্তন Bundesbank প্রেসিডেন্ট Jens Weidmann নেতৃত্বে, যিনি তার পূর্ববর্তী ভূমিকা বারবার ইউরোজোন দেশগুলিতে উচ্চ মাত্রার সার্বভৌম ঋণ সম্পর্কে সতর্ক করেছিলেন।

ইতালির সরকারি ঋণের অনুপাত ইউরোজোনে দ্বিতীয় সর্বোচ্চ এবং জার্মানির দ্বিগুণেরও বেশি৷ মুডি’স এএএ-তে জার্মান সার্বভৌম ঋণের হার, সম্ভাব্য সর্বোচ্চ রেটিং, যেখানে ইতালির Baa3 জাঙ্ক থেকে মাত্র এক ধাপ উপরে।

বার্লিনের কর্তৃপক্ষও উদ্বিগ্ন যে একীভূতকরণ, যা কমার্জব্যাঙ্ক এবং ইউনিক্রেডিট-এর জার্মান সহায়ক সংস্থা, মিউনিখ-ভিত্তিক হাইপোভেরিনসব্যাঙ্কে হাজার হাজার চাকরি হারাতে পারে, তা স্কোলসের অজনপ্রিয় জোটের খরচে পরবর্তী বছরের নির্বাচনী প্রচারের জন্য একটি সমস্যা হয়ে উঠতে পারে৷ .

যাইহোক, জার্মান সরকার, যেটি এখনও কমর্জব্যাঙ্কে ইউনিক্রেডিটের আগ্রহের বিষয়ে একটি ঐক্যবদ্ধ অবস্থান তৈরি করতে পারেনি, তারা সচেতন যে জার্মানি ইউরোপীয় একীকরণ এবং পুঁজিবাজারের একটি ইউনিয়নকে সমর্থন করেছে বলে এটিকে সাবধানে চলা দরকার।

জার্মানির শক্তিশালী সার্ভিস সেক্টর ইউনিয়ন ভার্ডি দুই ব্যাঙ্কের মধ্যে যে কোনও চুক্তির বিরুদ্ধে লড়াই করার প্রতিশ্রুতি দিয়েছে “দাঁত এবং পেরেক”, যখন কেন্দ্র-ডান সিডিইউ পার্টি এবং বামপন্থী বিএসডব্লিউ পার্টির বিরোধী রাজনীতিবিদরাও উদ্বেগ প্রকাশ করেছেন।

আলেকজান্ডার লরজ, একজন সিডিইউ রাজনীতিবিদ এবং জার্মান রাজ্য হেসের অর্থমন্ত্রী, এফটিকে বলেছেন যে রাজ্যটি আশা করে যে ফেডারেল সরকার একটি আর্থিক কেন্দ্র হিসাবে ফ্রাঙ্কফুর্টের মর্যাদাকে শক্তিশালী করবে। “আমরা জার্মানির সবচেয়ে গুরুত্বপূর্ণ আর্থিক কেন্দ্রের স্বার্থের উপর দৃষ্টি নিবদ্ধ করছি,” তিনি বলেন।

ইতালীয় সরকার কমর্জব্যাঙ্কের দখলকে সমর্থন করে — যতক্ষণ না বর্ধিত প্যান-ইউরোপীয় ঋণদাতার সদর দফতর ইতালিতে থাকে, রোমের চিন্তাধারার সাথে পরিচিত ব্যক্তিদের মতে। UniCredit এর 9.9 শতাংশের উপরে শেয়ার বাড়াতে ECB-এর অনুমোদন প্রয়োজন। রয়টার্সই প্রথম ইতালীয় সরকারের অবস্থানের কথা জানায়।

UniCredit বলেছে যে এটি 2005 সালে একটি বিরল আন্তর্জাতিক চুক্তিতে অর্জিত HypoVereinsbank-এর মাধ্যমে “প্রায় 20 বছর ধরে জার্মান অর্থনীতির একটি শক্তিশালী সমর্থক” ছিল।

“আমরা নিশ্চিত রয়েছি যে Commerzbank সরবরাহ করার উল্লেখযোগ্যভাবে বৃহত্তর সম্ভাবনা রয়েছে – এবং যদি আমরা তাদের এটি করতে সাহায্য করতে পারি – শেয়ারহোল্ডার বা অংশীদার হিসাবে – আমরা তা করতে প্রস্তুত।”

Commerzbank মন্তব্য করতে অস্বীকৃতি.

মিলানে সিলভিয়া সিওরিলি বোরেলির অতিরিক্ত প্রতিবেদন।



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

ইটারনাল ফায়ার, MIBR ESL প্রো লিগ সিজন 20 প্লে অফ জয়ে ফিরে এসেছে

একটি ব্যাকলিট কীবোর্ড হল অনলাইন ভিডিও গেম স্ট্রিমার জর্ডান উডরাফ তার গিলবার্টের বাড়িতে ব্যবহার করা সরঞ্জামের অংশ৷ জর্ডান উডরাফ ইটারনাল ফায়ার এবং এমআইবিআর...

শিশুদের বই নিয়ে যোগব্যায়াম প্রশিক্ষক লরেন সানচেজের বিরুদ্ধে মামলা করেছেন

লরেন সানচেজ একজন হট যোগব্যায়াম প্রশিক্ষক… এতই উত্তেজিত যে তিনি তার সম্প্রতি প্রকাশিত শিশুদের বইয়ের জন্য ভবিষ্যতের মিসেস বেজোসের বিরুদ্ধে মামলা করছেন। অ্যালানা...

Related Articles

আমাদের জীবনের দিনগুলি 23-27 সেপ্টেম্বরের জন্য অগ্রিম স্পয়লার: সারাহ শকস এবং ব্র্যাডি ফ্রিকস

23-27 সেপ্টেম্বরের সপ্তাহের জন্য আমাদের জীবনের প্রথম দিনগুলি স্পয়লার, দেখুন ব্র্যাডি ব্ল্যাক...

‘বেদনাদায়ক’ বাজেটের প্রত্যাশায় যুক্তরাজ্যের ভোক্তাদের আস্থা কমে গেছে

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে...

মেথড ম্যান চায় ডিডির অপরাধ এবং হিপ হপ সংস্কৃতির মধ্যে লাইন টানা হোক

ভিডিও কন্টেন্ট প্লে করুন TMZ.com মেথড ম্যান সবাই সংযোগ করতে চায় ডিডিব্রেক...

নাইকির সিইও জন ডোনাহো পদত্যাগ করবেন

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে...