Home বিনোদন ফেডের জন্য, গন্তব্য গতির চেয়ে অনেক বেশি গুরুত্বপূর্ণ
বিনোদন

ফেডের জন্য, গন্তব্য গতির চেয়ে অনেক বেশি গুরুত্বপূর্ণ

Share
Share


বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন

এই নিবন্ধটি আমাদের Unhedged নিউজলেটার একটি অন-সাইট সংস্করণ. প্রিমিয়াম গ্রাহকরা সাবস্ক্রাইব করতে পারেন এখানে প্রতিটি ব্যবসায়িক দিনে নিউজলেটার পেতে। স্ট্যান্ডার্ড গ্রাহকরা প্রিমিয়ামে আপগ্রেড করতে পারেন এখানেবা অন্বেষণ সমস্ত FT নিউজলেটার

শুভ সকাল। আমি ধরে নিচ্ছি যে স্মার্ট কোম্পানিগুলি ফেড মিটিংয়ের দিন দুপুর 2:35 টায় ইস্যু স্টিলথ নিউজ রিলিজ শেয়ার করবে, যে সমস্ত আর্থিক সাংবাদিকরা জে পাওয়েলের শোতে টিউন করা হবে। গতকাল আমরা সরস কিছু মিস করলে আমাদের জানান: [email protected] এবং [email protected].

50 ভিত্তি পয়েন্ট, কিছুই দ্বারা অনুসরণ করা হয়

শিরোনাম প্রদর্শিত হয়েছিল; বিশেষজ্ঞরা মেকআপ করেছেন এবং কেবল টিভিতে উপস্থিত হয়েছেন; পার্শ্ব বাজি প্রসারিত; কলামগুলি চাঁদে প্রসারিত; বিশ্লেষক নোট teetering গাদা মধ্যে জমা; সোশ্যাল মিডিয়া একটি ভিডিও গেমের মত আলোকিত। এবং শেষ পর্যন্ত বাজারটি হাসিখুশিভাবে প্রভাবিত হয়েছিল। আমরা আমাদের বড় 50 বেসিস পয়েন্ট কাটা করেছি, এবং স্টক, বন্ড এবং মুদ্রাগুলি তাদের কাঁধকে অবজ্ঞার সাথে ঝাঁকুনি দিয়েছিল যা আর্থিক পাণ্ডিততন্ত্রকে অপমান করার একটি ইচ্ছাকৃত প্রচেষ্টা বলে মনে হয়েছিল।

এই উদাসীনতা শুধু হাস্যকর ছিল না। এটি উইল-ইট-বি-25 বা উইল-ইট-বে-50 নিয়ে বিভ্রান্তির একটি উপযুক্ত সমাপ্তিও ছিল। একবার ফেড নির্ণায়কভাবে কাটার জন্য তার পদক্ষেপের সংকেত দিলে, যা সবচেয়ে গুরুত্বপূর্ণ তা ছিল গতি নয়, গন্তব্য। একটি একক স্বল্পমেয়াদী সুদের হারে একটি ত্রৈমাসিক-পয়েন্ট পার্থক্য, বিচ্ছিন্নভাবে, সামগ্রিক অর্থনীতিতে খুব কম গুরুত্ব দেয়। একটি নির্দিষ্ট সময়ে একটি নির্দিষ্ট কাটের আকার সম্পর্কে যা গুরুত্বপূর্ণ তা হল কেন্দ্রীয় ব্যাংকের বর্ধিত যাত্রা সম্পর্কে এটি কী সংকেত দেয়: যেখানে এটি মনে করে যে হার হওয়া দরকার এবং যখন এটি মনে করে যে তাদের সেখানে পৌঁছানো দরকার।

যা আমাদেরকে নিরপেক্ষ হারে নিয়ে আসে (অথবা r*, আপনি যদি জারগন পছন্দ করেন): পূর্ণ কর্মসংস্থান এবং নিম্ন মুদ্রাস্ফীতির সাথে সামঞ্জস্যপূর্ণ হারের অদর্শনীয় স্তর। “আমরা তাকে কেবল তার কাজের দ্বারা চিনি,” চেয়ারম্যান পাওয়েল বলতে পছন্দ করেন, এর গসপেলকে ভুল উদ্ধৃত করে৷ ম্যাথু. গতকাল দুবার সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। মুদ্রাস্ফীতি লাফানোর সময় আপনি নিরপেক্ষ হারের নিচে নেমে গেছেন; যখন ঝুঁকির সম্পদ শুকিয়ে যায় এবং বেকারত্ব বেড়ে যায় তখন আপনি এর উপরে উঠে গেছেন। ইতিমধ্যে, আপনি অন্ধকারে হাঁটছেন, কখন আপনি একটি ধার থেকে পড়ে যেতে পারেন বা বিকল্পভাবে আপনার মাথায় আঘাত করতে পারেন সে সম্পর্কে অনুমান করছেন। কেন্দ্রীয় ব্যাংকাররা সাধারণত স্থির থাকতে পারে না। অর্থনীতির গতি আছে, এবং রাজনীতি একটি পিছিয়ে কাজ করে। ফেড অবশ্যই একটি অনুমান করতে হবে এবং এটির দিকে হোঁচট খাবে।

নিরপেক্ষ হারের জন্য ফেডের বর্তমান অনুমান হল 2.9 শতাংশ, তার মতে সারাংশ অর্থনৈতিক অনুমান, জুনের শেষ এসইপির চেয়ে শতাংশের এক দশমাংশ। এটি একটি বড় পরিবর্তন বলে মনে হতে পারে না, তবে আপনি যদি একটু দীর্ঘ সময়ের দিকে তাকান তবে ফেড তার দৃষ্টিভঙ্গি উল্লেখযোগ্যভাবে পরিবর্তন করেছে:

ক্রমবর্ধমান মুদ্রানীতির হারের সাথে প্রক্ষিপ্ত দীর্ঘমেয়াদী ফেডারেল তহবিল হারের লাইন চার্ট

এই পরিবর্তন একটি উদীয়মান অর্থনৈতিক ঐকমত্যের সাথে সঙ্গতিপূর্ণ যে আর্থিক এবং আর্থিক বিশালতা, বার্ধক্যজনিত জনসংখ্যা, ডিগ্লোবালাইজেশন, বৃহত্তর উত্পাদনশীলতা এবং অন্যান্য কারণগুলির একটি হোস্ট নিরপেক্ষ হারকে উচ্চতর ঠেলে দিচ্ছে। পরিবর্তনের ব্যবহারিক গুরুত্ব হল যে ফেডের কাছে পৌঁছাতে বেশিদূর যেতে হবে না যা মনে করে (এখন পর্যন্ত) গন্তব্য। যদি এটি প্রতি মিটিং-এ 50 bp এর দ্রুত গতিতে চলে যায়, তবে এটি পরের বছরের মার্চের মধ্যে প্রায় লক্ষ্যে পৌঁছে যাবে (অবশ্যই উদ্দেশ্যটি আরও বেশি প্রভাবশালী গতিতে এগিয়ে যাওয়ার, পরিস্থিতি অনুমতি দেয়)।

নিরপেক্ষ হার এখন কাছাকাছি হলে, কেন 50bp দ্বারা সরানো? ফেডের প্রতিক্রিয়া গতকাল: কারণ আমরা পারি। প্রেস রিলিজ এবং প্রেস কনফারেন্সের থিম ছিল যে মূল্যস্ফীতির চমৎকার অগ্রগতি একটি বৃহৎ কিন্তু প্রি-এমপটিভ কাটের অনুমতি দিয়েছে। আমরা মনে করি চাকরির বাজার দুর্দান্ত এবং মুদ্রাস্ফীতি প্রায় নিয়ন্ত্রণে থাকায় আমরা এটি নিশ্চিত করার জন্য কাজ করতে পারি। আনহেজড, তার অংশের জন্য, মনে করে ফেড এই বিষয়ে সঠিক। মুদ্রাস্ফীতির সম্ভাবনা রয়েছে এবং প্রায় পরাজিত, এবং যে অর্থনীতি এবং খুব ভাল, তাই নিজেই একটি 50bp কাট সামান্য ঝুঁকি বহন করে। কিন্তু আমরা জানি না, এবং সম্ভবত কেউ জানে না, নিরপেক্ষ হার কোথায়। আমরা শুধু জানি যে আমরা এখন 50bp এর কাছাকাছি, এবং বন্ধ হয়ে যাচ্ছি।

বেশিরভাগ বিনিয়োগকারীদের জন্য, এটি প্রধানত একটি ফেড ত্রুটির সম্ভাবনার কারণে গুরুত্বপূর্ণ, যদি Fed অনেক দূরে চলে যায়, মুদ্রাস্ফীতি পুনরায় প্রজ্বলিত হয়, এবং এটি স্পষ্ট হয়ে যায় যে ফেডকে আবার রেট বাড়াতে হবে, কেউ মালিক হতে চাইবে (মোটভাবে)। সরলীকরণ) ট্রেজারি বন্ডের পরিবর্তে স্টক। যদি এটি যথেষ্ট দূরে না যায়, এবং কর্মসংস্থান হ্রাস একটি মন্দা বাড়ে, বিপরীত বাজি সঠিক। সক্রিয় বিনিয়োগকারীদের চক্রের এই মুহুর্তে নিরপেক্ষ হার কোথায় সে সম্পর্কে তাদের নিজস্ব দৃষ্টিভঙ্গি রাখার কোন বিকল্প নেই যাতে তারা সিদ্ধান্ত নিতে পারে যে ফেডের সবচেয়ে বেশি ভুল হওয়ার সম্ভাবনা রয়েছে। এটি পরবর্তী কাটের আকারের চেয়ে অনেক বেশি গুরুত্বপূর্ণ। কিন্তু 25 বনাম 50 একটি চমৎকার, স্পষ্টভাবে সংজ্ঞায়িত বিতর্ক, যেখানে নিরপেক্ষ হার অনুমান করা হল একটি কলেজ অর্থনীতির সেমিনার যেখানে সিলেবাস একটি গোপন, পরীক্ষার তারিখ অজানা, এবং আপনার স্কোর আপনার বেতন নির্ধারণ করে।

বাজি এখন বিশেষভাবে বেশি কারণ ঝুঁকিপূর্ণ সম্পদের দাম এত প্রসারিত। স্টক, বিশেষ করে বড় ইউএস স্টক, উপার্জনের উচ্চ গুণে, এবং ক্রেডিট স্প্রেডগুলি যতটা শক্ত হতে পারে। এর মানে হল যে জিনিসগুলি স্থিতিশীলতার জন্য মূল্য নির্ধারণ করা হয়, এবং একটি কেন্দ্রীয় ব্যাঙ্ককে দ্রুত গতি পরিবর্তন করতে হবে কারণ এটি নিরপেক্ষ হার বেশি করেনি বা করেনি এটি স্থিতিশীলতার বিপরীত। আপনি r* এর উপর একটি বাজি তৈরি করছেন, আপনি এটি জানেন বা না জানেন।

একটি ভাল পড়া

বরফের উপর গুপ্তচর.

এফটি আনহেজড পডকাস্ট

Unhedged যথেষ্ট পেতে পারেন না? শুনুন আমাদের নতুন পডকাস্ট15 মিনিটের সর্বশেষ বাজারের খবর এবং আর্থিক শিরোনামগুলিতে ডুব দেওয়ার জন্য, সপ্তাহে দুবার। নিউজলেটার পূর্ববর্তী সংস্করণ মনে রাখবেন এখানে.

আপনার জন্য প্রস্তাবিত নিউজলেটার

কারণে অধ্যবসায় — কর্পোরেট ফাইন্যান্সের বিশ্বের সেরা গল্প। সাইন আপ করুন এখানে

কেন্দ্রীয় ব্যাংকে ক্রিস জাইলস — কেন্দ্রীয় ব্যাঙ্কগুলি কী ভাবছে, মুদ্রাস্ফীতি, সুদের হার এবং অর্থ সম্পর্কে গুরুত্বপূর্ণ খবর এবং মতামত। সাইন আপ করুন এখানে



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

ব্যাংক অফ ইংল্যান্ড 5% এ হার রাখে

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে তার প্রিয় গল্পগুলি নির্বাচন করেছেন। আগস্টে মুদ্রাস্ফীতি স্থিতিশীল থাকার পর ব্যাংক...

প্লে অফের আশাবাদী ব্রেভস রেডস থেকে সিরিজ জয়ের দিকে তাকিয়ে আছে

সেপ্টেম্বর 8, 2024; কাম্বারল্যান্ড, জর্জিয়া, মার্কিন যুক্তরাষ্ট্র; ট্রাইস্ট পার্কে দ্বিতীয় ইনিংসে টরন্টো ব্লু জেসের বিপক্ষে বল ছুঁড়েছেন তলন্তা ব্রেভস পিচার ক্রিস সেল (৫১)।...

Related Articles

নাইকির সিইও জন ডোনাহো পদত্যাগ করবেন

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে...

জেনিফার লোপেজ এবং বেন অ্যাফ্লেক একসাথে স্কুলের রাতে ফিরে, বিবাহবিচ্ছেদ এখনও চলছে

জেনিফার লোপেজ এবং বেন অ্যাফ্লেক যখন তাদের বাচ্চাদের কথা আসে তখন তারা...

জন পলসন ডোনাল্ড ট্রাম্পের ট্যারিফ পরিকল্পনা সম্পর্কে ওয়াল স্ট্রিট উদ্বেগ উপেক্ষা করেছেন

বিনামূল্যের জন্য মার্কিন নির্বাচন কাউন্টডাউন নিউজলেটার আনলক করুন হোয়াইট হাউসের দৌড়ে অর্থ...

ইমান শাম্পার্ট এবং অ্যাম্বার রোজ সমুদ্র সৈকতে ডেটে যান, শুধু বন্ধুরা

এনবিএ চ্যাম্পিয়ন ইমান শাম্পার্ট এবং অ্যাম্বার রোজ তারা তাদের সাঁতারের পোষাক খুলে...