Home বিনোদন প্রাইভেট ইক্যুইটি খারাপভাবে কাজ করছে — আমরা যেভাবেই পরিমাপ করি না কেন
বিনোদন

প্রাইভেট ইক্যুইটি খারাপভাবে কাজ করছে — আমরা যেভাবেই পরিমাপ করি না কেন

Share
Share


বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন

কর্মক্ষমতা মূল্যায়ন একটি অপূর্ণ বিজ্ঞান: প্রতিটি মেট্রিকের তার সুবিধা এবং অসুবিধা আছে। তবে গোলপোস্ট সরানো খুব কমই ইঙ্গিত দেয় যে খেলা ভালো চলছে। প্রাইভেট ইক্যুইটি শিল্পের চেয়ে আর দেখুন না, যেখানে DPI হল নতুন IRR.

প্রথম নজরে, রিটার্নের অভ্যন্তরীণ হারের পরিবর্তে পরিশোধিত মূলধনে বিতরণের ফোকাস স্থানান্তর করা বিরক্তিকর, কারণ উভয় ক্ষেত্রেই শিল্প কতটা খারাপ পারফর্ম করছে।

2024 সালের মার্চ পর্যন্ত প্রাইভেট ইক্যুইটির বার্ষিক IRR 10 শতাংশের নিচে নেমে গেছে, পিচবুক বলছে। এটি শিল্পের লক্ষ্যমাত্রা 25 শতাংশের চেয়ে অনেক নিচে, এবং এমনকি ইক্যুইটির খরচের জন্য একটি মোটামুটি বেঞ্চমার্কেরও নিচে। একই সময়ের মধ্যে – স্বীকার্যভাবে চিত্তাকর্ষক – S&P 500-এ একটি অপরিবর্তিত বিনিয়োগ 30 শতাংশ ফেরত পেত।

2023-এর শেষ পর্যন্ত রিটার্নের অভ্যন্তরীণ হারের বার চার্ট (%) দেখায় যে প্রাইভেট ইকুইটি রিটার্ন কমে গেছে

তবে ডিপিআইগুলিও ভয়ঙ্কর দেখাচ্ছে। 2019-2022 ফসলের তহবিল এখন পর্যন্ত ডলারে প্রায় 15 সেন্ট বিতরণ করেছে, প্রিকিন নম্বরগুলির একটি গোল্ডম্যান শ্যাক্স বিশ্লেষণ অনুসারে। গেমের এই মুহুর্তে, আগের ফসলগুলি বিনিয়োগ করা অর্থের অর্ধেকেরও বেশি ভাল ফেরত দিয়েছে।

তবে দুটি পরিমাপের মধ্যে পার্থক্য রয়েছে। একটি ভালভাবে কেনা এবং সু-পরিচালিত পোর্টফোলিওর জন্য, DPIs সময়ের সাথে সাথে পুনরুদ্ধার করবে। 20%+ পোর্টফোলিও IRR-এর প্রধান দিনগুলি চিরতরে চলে গেছে।

উভয় কর্মক্ষমতা ব্যবস্থা প্রাইভেট ইক্যুইটি প্রস্থানের উপর অস্থায়ী জমাট দ্বারা প্রভাবিত হয়. যে আইপিও বাজারগুলি সামান্য হট্টগোল এবং ভীরু কর্পোরেট ক্রেতাদের মধ্যে তীব্রভাবে বন্ধ হয়ে যায় মানে পোর্টফোলিও কোম্পানিগুলি বিক্রি করা কঠিন। এটি বিতরণের জন্য সামান্য অর্থ পাওয়া যায়। আটকে থাকা কোম্পানীগুলি, যেগুলির মূল্য খুব বেশি বৃদ্ধি পায় না, আইআরআরগুলিকে পাতলা করে। খারাপ কর্মক্ষমতা এবং নগদ রিটার্নের অভাব তহবিল সংগ্রহের ক্ষতি করে, বিশেষ করে ছোট এবং কম বৈচিত্র্যপূর্ণ তহবিলের জন্য।

কিছু সময়ে, অবশ্যই, একটি গলা হবে. যখন এটি ঘটবে, তখন ডিপিআইগুলির উন্নতি হবে৷ প্রাইভেট ইক্যুইটির সমস্যাগুলি যে পরিমাণ সময় থেকে উদ্ভূত হয় (সম্পত্তির গুণমান বা যে দামে সেগুলি অধিগ্রহণ করা হয়েছিল তার চেয়ে), শেষ-অফ-ফান্ড ডিপিআই 1.5x এর ঐতিহাসিক গড় স্তর থেকে দূরে নাও হতে পারে।

IRR – যেগুলি অত্যন্ত সময়-নির্ভর – একই ধরনের উদারতা প্রদান করে না। ব্যাক-এন্ড লোড করা নগদ প্রবাহ অপরিবর্তনীয়ভাবে নীচের শেষ রিটার্নের ক্ষতি করে। তদ্ব্যতীত, শিল্প মডেলটি ফিক্স-এন্ড-ফ্লিপ কৌশল থেকে দীর্ঘমেয়াদী রোল-আপ এবং শিল্পের পরিবর্তনে বিকশিত হয়েছে। আকাশচুম্বী বৃদ্ধির হার দীর্ঘ সময়ের জন্য বজায় রাখা কঠিন, যা শিল্প IRR-কে অনিবার্য চাপের মধ্যে রাখে।

বিনিয়োগকারীরা — কিছু টাকা ফেরত দেখার জন্য ক্রমবর্ধমানভাবে মরিয়া — নিজেরাই আইপিআর-এর প্রতি বেশি মনোযোগী, ঠিকই তাই দেওয়া হয়েছে যে হাতে থাকা নগদ আগাছার মধ্যে একটি অবাস্তব IRR থেকে বেশি মূল্যবান৷ এটি প্রাইভেট ইক্যুইটি ফান্ডের উপর চাপ বাড়ায়, সম্পদের দ্বারস্থ হওয়ার জন্য দাম কমিয়ে দেয়, এটি দীর্ঘমেয়াদী কর্মক্ষমতাকে ক্ষতিগ্রস্থ করবে – এটি মূল্যায়নের জন্য যে পরিমাপই ব্যবহার করা হোক না কেন।

[email protected]



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

🔴লাইভ: মারাত্মক লেবাননে বিস্ফোরণে ব্যবহৃত দ্বিমুখী রেডিওর নির্মাতা বলেছেন যে সেগুলি কয়েক বছর আগে বন্ধ হয়ে গেছে

জাপানি কোম্পানি আইকম বৃহস্পতিবার বলেছে যে এটি প্রায় 10 বছর আগে লেবাননে বুধবারের বিস্ফোরণে ব্যবহৃত দ্বিমুখী রেডিওর মডেল তৈরি করা বন্ধ করে দিয়েছে।...

বার্লিন ইউনিক্রেডিট-এর কমর্জব্যাঙ্কের পদক্ষেপ সম্পর্কে ‘খুব সন্দিহান’৷

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে তার প্রিয় গল্পগুলি নির্বাচন করেছেন। ইউনিক্রেডিট দ্বারা কমার্জব্যাঙ্কের সম্ভাব্য অধিগ্রহণের বিরুদ্ধে...

Related Articles

জন পলসন ডোনাল্ড ট্রাম্পের ট্যারিফ পরিকল্পনা সম্পর্কে ওয়াল স্ট্রিট উদ্বেগ উপেক্ষা করেছেন

বিনামূল্যের জন্য মার্কিন নির্বাচন কাউন্টডাউন নিউজলেটার আনলক করুন হোয়াইট হাউসের দৌড়ে অর্থ...

ইমান শাম্পার্ট এবং অ্যাম্বার রোজ সমুদ্র সৈকতে ডেটে যান, শুধু বন্ধুরা

এনবিএ চ্যাম্পিয়ন ইমান শাম্পার্ট এবং অ্যাম্বার রোজ তারা তাদের সাঁতারের পোষাক খুলে...

আমার বিগ ফ্যাট ফ্যাবুলাস লাইফ: হুইটনি থোর ড্রেস কেনাকাটা করে

হুইটনি থোর এর মাই বিগ ফেবুলাস লাইফ ড্রেস কেনার সময় চোখের জল।...

ভিডিওতে ধারণ করা অদ্ভুত দুর্ঘটনায় মূর্তি থেকে পড়ে এক পর্যটকের মৃত্যু

ভিডিও কন্টেন্ট প্লে করুন জোসেফ গোল্ডার / NoticiasFlash ইতালির একটি রাস্তায় হাঁটছেন...