Home বিনোদন ডোনাল্ড ট্রাম্প বলেছেন যে ফেডের সুদের হার অর্ধ শতাংশ পয়েন্ট কমিয়ে দেখায় যে মার্কিন অর্থনীতি “খুব খারাপ”
বিনোদন

ডোনাল্ড ট্রাম্প বলেছেন যে ফেডের সুদের হার অর্ধ শতাংশ পয়েন্ট কমিয়ে দেখায় যে মার্কিন অর্থনীতি “খুব খারাপ”

Share
Share


বিনামূল্যের জন্য মার্কিন নির্বাচন কাউন্টডাউন নিউজলেটার আনলক করুন

ডোনাল্ড ট্রাম্প বলেছেন যে ফেডারেল রিজার্ভ বুধবার তার বেঞ্চমার্ক সুদের হার অর্ধ শতাংশ পয়েন্ট কমানোর সিদ্ধান্ত দেখিয়েছে যে মার্কিন অর্থনীতি “খুব খারাপ” বা কেন্দ্রীয় ব্যাংক “রাজনীতি খেলছে”।

“আমি মনে করি এটি দেখায় যে অর্থনীতি খুব খারাপ এটা অনেক কাটাধরে নিচ্ছি যে তারা শুধু রাজনীতি খেলছে না,” বুধবার ম্যানহাটনের বিটকয়েন বারে একটি স্টপে সাংবাদিকদের রিপাবলিকান হোয়াইট হাউস প্রার্থী বলেছেন। “অর্থনীতি খুব খারাপ হবে, অথবা তারা রাজনীতি খেলবে, এক জিনিস বা অন্য। তবে এটি একটি বড় কাট ছিল।”

নভেম্বরের রাষ্ট্রপতি নির্বাচনের দুই মাসেরও কম সময় বাকি আছে, ট্রাম্পতার সর্বশেষ হস্তক্ষেপ প্রথমবার নয় যে তিনি ফেডারেল রিজার্ভের চেয়ারম্যান জে পাওয়েলকে সমালোচনা করেছেন বা স্বাধীন কেন্দ্রীয় ব্যাংককে রাজনৈতিকভাবে অভিনয় করার জন্য অভিযুক্ত করেছেন।

গ্রীষ্মে ব্লুমবার্গ নিউজের সাথে একটি সাক্ষাত্কারে, ট্রাম্প নির্বাচনের আগে সুদের হার না কমানোর জন্য পাওয়েলকে সতর্ক করেছিলেন, তবে বলেছিলেন যে তিনি যদি হোয়াইট হাউসে আরও চার বছরের জন্য নির্বাচিত হন, তবে তিনি পাওয়েলকে তার মেয়াদের অবশিষ্ট সময়টি পালন করতে দেবেন। রাষ্ট্রপতি যদি তিনি “সঠিক কাজ করছেন।”

ফেব্রুয়ারিতে ফক্স বিজনেস নেটওয়ার্কের সাথে একটি পৃথক সাক্ষাত্কারে, ট্রাম্প ইঙ্গিত দিয়েছিলেন যে তিনি পাওয়েলকে প্রতিস্থাপন করতে চান এবং তাকে “রাজনৈতিক” বলে অভিযুক্ত করেছিলেন, ভবিষ্যদ্বাণী করেছিলেন যে তিনি “ডেমোক্র্যাটদের সাহায্য করার জন্য” সুদের হার কমিয়ে দেবেন।

পাওয়েল, যিনি সাধারণত ফেড-এ তার নেতৃত্বের জন্য ওয়াল স্ট্রিটে সম্মানিত, একজন নিবন্ধিত রিপাবলিকান যিনি বিনিয়োগ ব্যাংকিংয়ে প্রবেশের আগে এবং পরে কার্লাইল গ্রুপে অংশীদার হিসাবে কাজ করার আগে তৎকালীন রাষ্ট্রপতি জর্জ এইচডব্লিউ বুশের অধীনে মার্কিন ট্রেজারিতে কাজ করেছিলেন।

2017 সালে পাওয়েলকে ফেডের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালনের জন্য মনোনীত করা সত্ত্বেও, ট্রাম্প বারবার তাকে আক্রমণ করেছিলেন হোয়াইট হাউসে থাকাকালীন তৎকালীন রাষ্ট্রপতির বাণিজ্য যুদ্ধের মধ্যে সুদের হার কমাতে ব্যর্থ হওয়ার জন্য। একবার, ট্রাম্প প্রশ্ন করেছিলেন যে ফেড চেয়ারম্যান চীনের প্রেসিডেন্ট শি জিনপিংয়ের চেয়ে মার্কিন যুক্তরাষ্ট্রের বড় শত্রু কিনা।

প্রেসিডেন্ট হিসেবে পাওয়েলের বর্তমান মেয়াদ – তিনি 2021 সালে রাষ্ট্রপতি জো বিডেন দ্বারা পুনঃনিযুক্ত হয়েছিলেন – 2026 সালে শেষ হতে চলেছে৷ পাওয়েল এই গ্রীষ্মের পরে বলেছিলেন যে তিনি তার মেয়াদের বাকি অংশটি পালন করতে চান৷

লং আইল্যান্ডের নিউইয়র্ক শহরতলিতে প্রচারণা সমাবেশের জন্য মঞ্চ নেওয়ার কয়েক ঘণ্টা আগে ট্রাম্পের মন্তব্য এসেছে।

তার ডেমোক্র্যাটিক প্রতিদ্বন্দ্বী, ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসও ফেডের সিদ্ধান্তের প্রতি গুরুত্ব দিয়েছিলেন, বলেছেন যে এই কাটছাঁট হবে “আমেরিকানদের জন্য যারা উচ্চ মূল্যের ক্ষতির শিকার হয়েছে তাদের জন্য সুখবর।”

তিনি যোগ করেছেন যে রাষ্ট্রপতি প্রার্থী হিসাবে, তার ফোকাস “দাম কমানোর জন্য ভবিষ্যতের কাজের উপর” রয়ে গেছে।

মতামত জরিপগুলি পরামর্শ দেয় যে বেশিরভাগ ভোটাররা মূল্যস্ফীতি এবং জীবনযাত্রার ব্যয় সম্পর্কে গভীরভাবে উদ্বিগ্ন রয়েছেন, এমনকি সাম্প্রতিক মাসগুলিতে মুদ্রাস্ফীতির হার হ্রাস পেয়েছে। সর্বশেষ FT-মিশিগান রস জরিপে দেখা গেছে যে প্রতি পাঁচজন ভোটারের মধ্যে চারজন তাদের আর্থিক চাপের সবচেয়ে বড় উত্স হিসাবে মূল্য বৃদ্ধিকে উল্লেখ করেছেন।



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

জমজদের বিপক্ষে সিরিজের ফাইনালে অভিভাবকরা কখনোই হাল ছেড়ে না দেওয়ার মনোভাব নিয়ে আসে

সেপ্টেম্বর 18, 2024; ক্লিভল্যান্ড, ওহাইও, মার্কিন যুক্তরাষ্ট্র; ক্লিভল্যান্ড গার্ডিয়ানস শর্টস্টপ ব্রায়ান রচিও (বাম) প্রগ্রেসিভ ফিল্ডে মিনেসোটা টুইন্সের বিরুদ্ধে দশম ইনিংসে দ্বিতীয় বেসম্যান আন্দ্রেস...

🔴লাইভ: মারাত্মক লেবাননে বিস্ফোরণে ব্যবহৃত দ্বিমুখী রেডিওর নির্মাতা বলেছেন যে সেগুলি কয়েক বছর আগে বন্ধ হয়ে গেছে

জাপানি কোম্পানি আইকম বৃহস্পতিবার বলেছে যে এটি প্রায় 10 বছর আগে লেবাননে বুধবারের বিস্ফোরণে ব্যবহৃত দ্বিমুখী রেডিওর মডেল তৈরি করা বন্ধ করে দিয়েছে।...

Related Articles

জেনিফার লোপেজ এবং বেন অ্যাফ্লেক একসাথে স্কুলের রাতে ফিরে, বিবাহবিচ্ছেদ এখনও চলছে

জেনিফার লোপেজ এবং বেন অ্যাফ্লেক যখন তাদের বাচ্চাদের কথা আসে তখন তারা...

জন পলসন ডোনাল্ড ট্রাম্পের ট্যারিফ পরিকল্পনা সম্পর্কে ওয়াল স্ট্রিট উদ্বেগ উপেক্ষা করেছেন

বিনামূল্যের জন্য মার্কিন নির্বাচন কাউন্টডাউন নিউজলেটার আনলক করুন হোয়াইট হাউসের দৌড়ে অর্থ...

ইমান শাম্পার্ট এবং অ্যাম্বার রোজ সমুদ্র সৈকতে ডেটে যান, শুধু বন্ধুরা

এনবিএ চ্যাম্পিয়ন ইমান শাম্পার্ট এবং অ্যাম্বার রোজ তারা তাদের সাঁতারের পোষাক খুলে...

আমার বিগ ফ্যাট ফ্যাবুলাস লাইফ: হুইটনি থোর ড্রেস কেনাকাটা করে

হুইটনি থোর এর মাই বিগ ফেবুলাস লাইফ ড্রেস কেনার সময় চোখের জল।...