Home খেলাধুলা A’ja Wilson WNBA MVP পুরস্কার জেতার যোগ্য
খেলাধুলা

A’ja Wilson WNBA MVP পুরস্কার জেতার যোগ্য

Share
Share

এমন কিছু ঋতু আছে যখন WNBA MVP ট্রফির দৌড় ছিল তীব্র, প্রতিযোগিতামূলক এবং আকর্ষণীয়।

গত বছর তাদের মধ্যে একটি চিহ্নিত করা হয়েছিল, যখন নিউ ইয়র্ক লিবার্টি ফরোয়ার্ড ব্রেনা স্টুয়ার্ট কানেকটিকাট সান ফরোয়ার্ড অ্যালিসা থমাসকে মাত্র সাত ভোটিং পয়েন্টে পরাজিত করেছিলেন — এবং টমাসের আরও তিনটি প্রথম স্থানের ভোট ছিল। 2005 মরসুমে আরেকটি উত্তপ্ত বিতর্কের সূচনা হয়েছিল যখন শেরিল সুপস লরেন জ্যাকসনের চেয়ে দুটি বেশি ভোটিং পয়েন্ট পেয়েছিলেন।

কিন্তু এই মৌসুমটা সেই বছরের একটা নয়। সত্যি বলতে কি, লীগ MVP পুরস্কারের জন্য শুধুমাত্র একটি যৌক্তিক পছন্দ আছে। এটি একটি দ্রুত এবং সর্বসম্মত সিদ্ধান্ত হতে হবে। এটি তৃতীয়বারের মতো হতে পারে লাস ভেগাস এসেসের ফরোয়ার্ড আজা উইলসন ট্রফি ঘরে তুলেছেন। এবং এটি কাছাকাছি হওয়া উচিত নয়।

এক বছর আগে, উইলসন সেই উত্তপ্ত প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ এমভিপি রেসে তৃতীয় স্থান অর্জন করেছিলেন, বিজয়ী স্টুয়ার্টের থেকে মাত্র 13 ভোটিং পয়েন্ট পিছিয়ে। WNBA ইতিহাসে MVP-এর জন্য প্রথম এবং তৃতীয় স্থানের মধ্যে একটি ছোট ব্যবধান কখনও হয়নি।

উইলসন যদি সেই ব্রোঞ্জ পদকটিকে অনুপ্রেরণা হিসাবে ব্যবহার করেন তবে এটি কাজ করেছিল। তিনি 2023 পোস্ট সিজন জুড়ে আধিপত্য বিস্তার করেন এবং ফাইনাল MVP পুরস্কার ঘরে তোলার সময় Aces কে টানা দ্বিতীয় চ্যাম্পিয়নশিপে এগিয়ে নিয়ে যান। যদি সান্ত্বনা পুরষ্কার বিদ্যমান থাকে তবে এগুলি বেশ ভাল।

এবং তারপর উইলসন একজন ডাব্লুএনবিএ প্লেয়ার দ্বারা সেরা সিজনগুলির মধ্যে একটি প্রদান করতে সক্ষম হন।

কলম্বিয়া, সাউথ ক্যারোলিনার ২৮ বছর বয়সী এই ফরোয়ার্ড গড় ২৬.৯ পয়েন্ট, ১১.৯ রিবাউন্ড, ২.৩ অ্যাসিস্ট, ১.৮ স্টিলস এবং ২.৬ ব্লক প্রতি গেমে ফ্লোর থেকে ৫১.৮ শতাংশ এবং ফ্রি থ্রো লাইন থেকে ৮৪.৪ শতাংশ শ্যুট করছেন। তিনি পয়েন্ট, ব্লক, রক্ষণাত্মক রিবাউন্ড, ফিল্ড গোল এবং ফ্রি থ্রোতে সমস্ত WNBA খেলোয়াড়দের নেতৃত্ব দেন।

WNBA এর ইতিহাসে কোনো খেলোয়াড়, যেটি 1997 সালে প্রথম সিজন খেলেছিল, এই বছর উইলসনের মতো একটি সিজনে এত বেশি পয়েন্ট, রিবাউন্ড এবং ব্লক গড়েনি। সহজ কথায়, তিনি এমন কিছু করছেন যা কোনো খেলোয়াড় আগে কখনো করেনি। ইউনিভার্সিটি অফ সাউথ ক্যারোলিনা পণ্যটিও আরসম্প্রতি এক মৌসুমে কমপক্ষে 1,000 পয়েন্ট স্কোর করা প্রথম খেলোয়াড় হয়েছেনএবং তিনি মঙ্গলবার রাতে সিয়াটেল স্টর্মের বিরুদ্ধে জয়ে সাতটি রিবাউন্ডের মাধ্যমে লিগের একক-সিজন রিবাউন্ডিং রেকর্ডটি দখল করেন।

“যেহেতু আমি 1999 সালে এই লিগের অংশ হয়েছি, আমি জানি না যে তারা এখন যে মৌসুমটি উপভোগ করছে তার মতো আমরা কখনও দেখেছি কিনা,” Aces কোচ বেকি হ্যামন বলেছেন। ইএসপিএনকে বলেছেন. “তিনি দেখতে একজন সুন্দর খেলোয়াড়… এবং তিনি এটিকে সহজ দেখান। এটি সহজ নয়। এটি একটি বিশেষ, প্রজন্মের প্রতিভা।”

ওহ, এবং উইলসন উন্নত পরিসংখ্যানেও পারদর্শী। তিনি প্রতি খেলায় পয়েন্টে (1.12) WNBA-তে দ্বিতীয় এবং ডিফেন্সিভ রিবাউন্ড রেট (31.8), খেলোয়াড়ের দক্ষতা রেটিং (34.9) এবং শেয়ার জয়ে (10) প্রথম। তিনি ক্যারিয়ারের সেরা রক্ষণাত্মক রেটিং 90.5 পোস্ট করছেন।

“আমি সম্ভবত বলতে পারি যে তিনি আমার দেখা সেরা রিবাউন্ডার, কোন সন্দেহ ছাড়াই,” ডায়ানা তৌরাসি, 2009 WNBA MVP, উইলসন সম্পর্কে বলেছেন. “যখন আপনি আপনার দলের জন্য বল সুরক্ষিত করতে পারেন, আপনি সবসময় তাদের জয়ের সুযোগ দেবেন। তিনি কেবল নিজের বাইরে খেলছেন, এবং তিনি এটি করতে চলেছেন কারণ তিনি খেলাটি পছন্দ করেন।”

এই মরসুমে উইলসনের জন্য কে 2 নম্বর বাছাই হতে পারে তার জন্য একটি কেস তৈরি করাও কঠিন। ইন্ডিয়ানা ফিভার রুকি ক্যাটলিন ক্লার্ক তার দূর-পাল্লার 3-পয়েন্টার এবং ঘাড়-ব্রেকিং অ্যাসিস্ট দিয়ে অনেক মনোযোগ কেড়েছে — যেটিতে তিনি লীগে নেতৃত্ব দেন — কিন্তু তিনি উইলসনের মতো একই হারে গোল এবং ডিফেন্ড করছেন না। স্টুয়ার্টের আরেকটি অল-ডব্লিউএনবিএ ক্যালিবার সিজন চলছে, কিন্তু এমভিপি লেভেলে পৌঁছানো নয়। Napheesa Collier তর্কাতীতভাবে একজন পেশাদার হিসাবে তার সেরা প্রচারণা চালিয়ে যাচ্ছেন এবং মিনেসোটা লিংক্সকে পোস্ট সিজনে নিয়ে যাচ্ছেন, কিন্তু কেউ যুক্তিসঙ্গতভাবে তর্ক করবে না যে উইলসনের চেয়ে তার একটি ভাল বছর কাটছে।

এসেস আগের মরসুমের মতো প্রভাবশালী দেখায় না, যখন তারা দ্বিতীয় চ্যাম্পিয়নশিপের পথে 34-6 করেছিল। এই বছর, তারা একটি তিন-গেম হারার ধারা সহ্য করেছে এবং আরেকটি ধারা যেখানে তারা সাতটি খেলার মধ্যে পাঁচটি হেরেছে। উইলসনের খেলা, স্থায়িত্ব, নির্ভরযোগ্যতা এবং বীরত্ব একটি বড় কারণ কেন লাস ভেগাস তাদের থ্রি-পিট আশা এখনও জীবিত নিয়ে পোস্ট সিজনে ফিরে যাচ্ছে। তিনি এই মৌসুমে মাত্র একটি খেলা মিস করেছেন এবং প্রতি খেলায় ক্যারিয়ারের সর্বোচ্চ 34.4 মিনিট খেলেছেন।

“তার সাথে খেলতে পারা একটি সম্মানের বিষয়,” এসিস গার্ড জ্যাকি ইয়ং ইএসপিএনকে বলেছেন। “তিনি প্রতিদিন আসেন এবং আমাদের দেখায় যে তিনি কতটা পেশাদার।”

যতক্ষণ উইলসন এভাবে খেলছেন, ততক্ষণ Aces কে শিরোনামের প্রতিযোগী হিসাবে বিবেচনা করুন।

এবং এগিয়ে যান এবং তিনবারের MVP হিসাবে Sheryl Swoopes, Lisa Leslie এবং Lauren Jackson এর পছন্দের সাথে যোগ দিতে তাকে তালিকায় রাখুন।

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

প্রাইভেট ইক্যুইটি খারাপভাবে কাজ করছে — আমরা যেভাবেই পরিমাপ করি না কেন

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে তার প্রিয় গল্পগুলি নির্বাচন করেছেন। কর্মক্ষমতা মূল্যায়ন একটি অপূর্ণ বিজ্ঞান: প্রতিটি...

দ্য গার্ডিয়ানরা জমজদের জন্য অতিরিক্ত ধাক্কা দিয়েছে

সেপ্টেম্বর 18, 2024; ক্লিভল্যান্ড, ওহাইও, মার্কিন যুক্তরাষ্ট্র; মিনেসোটা টুইনস মনোনীত হিটার ট্রেভর লারনাচ (9) প্রগ্রেসিভ ফিল্ডে প্রথম ইনিংসে দ্বিতীয় বেস চুরি করার চেষ্টা...

Related Articles

কানাডিয়ান ডি কাইডেন গুহলে (পরিশিষ্ট) এক সপ্তাহের জন্য বাইরে

নভেম্বর 12, 2023; মন্ট্রিল, কুইবেক, ক্যান; মন্ট্রিল কানাডিয়ান ডিফেন্সম্যান কাইডেন গুহলে (21)...

এটিপি রাউন্ডআপ: চেংডুতে আদ্রিয়ান মান্নারিনো অভিষেক জিতেছেন

আগস্ট 29, 2024; ফ্লাশিং, এনওয়াই, মার্কিন যুক্তরাষ্ট্র; আদ্রিয়ান মান্নারিনো (FRA) বিলি জিন...

ইদানীং বাড়িতে গরম, রেঞ্জার্স জেস ঝাড়ু দেওয়ার চেষ্টা করে

সেপ্টেম্বর 18, 2024; আর্লিংটন, টেক্সাস, মার্কিন যুক্তরাষ্ট্র; টেক্সাস রেঞ্জার্সের ডান ফিল্ডার অ্যাডোলিস...

ওরিওলদের অপরাধকে জায়ান্টদের বিরুদ্ধে কাজ করতে হবে

13 সেপ্টেম্বর, 2024; সান ফ্রান্সিসকো, ক্যালিফোর্নিয়া, মার্কিন যুক্তরাষ্ট্র; সান ফ্রান্সিসকো জায়েন্টস পিচার...