Home খবর আলাস্কা হাওয়াইয়ান এয়ারলাইন্সের $1.9 বিলিয়ন অধিগ্রহণ সম্পন্ন করেছে
খবর

আলাস্কা হাওয়াইয়ান এয়ারলাইন্সের $1.9 বিলিয়ন অধিগ্রহণ সম্পন্ন করেছে

Share
Share

হাওয়াইয়ান একীভূতকরণে আলাস্কা এয়ারলাইন্সের সিইও: তিনি প্রো-ভোক্তা এবং প্রো-প্রতিযোগীতা

আলাস্কা এয়ারলাইন্স এর US$1.9 বিলিয়ন অধিগ্রহণ সম্পন্ন করেছে হাওয়াইয়ান এয়ারলাইন্সকোম্পানিগুলি বুধবার বলেছে, মার্কিন পরিবহন দপ্তর এই শর্তে চুক্তিটি অনুমোদন করার একদিন পরে যে ক্যারিয়ারগুলি তাদের ঘন ঘন ফ্লাইয়ার প্রোগ্রামের মান বজায় রাখে এবং বেশ কয়েকটি মূল রুট সংরক্ষণ করে।

পরিবহনকারীরা লয় চুক্তি নির্ধারণ করেছে মার্কিন বিচার বিভাগ পর্যালোচনা গত মাসে এটি পরিবহন বিভাগের হাতে তুলে দিয়েছে, যাকে অবশ্যই এয়ারলাইন একীভূতকরণের দিকে নজর দিতে হবে।

DOT বলেছে যে এয়ারলাইনগুলিকে অবশ্যই নিশ্চিত করতে হবে যে হাওয়াইয়ানমাইলস এবং আলাস্কা মাইলেজ প্ল্যান প্রোগ্রামে অর্জিত মাইলগুলি একটি নতুন সম্মিলিত লয়্যালটি পয়েন্ট সিস্টেম তৈরির আগে মেয়াদ শেষ না হয় এবং 1-থেকে-1 অনুপাতে স্থানান্তর করা যেতে পারে।

তাদের অবশ্যই গ্রামীণ অঞ্চলের জন্য “প্রয়োজনীয় বিমান সহায়তা” সংরক্ষণ করতে হবে এবং হাওয়াইয়ান দ্বীপপুঞ্জের মধ্যে যাত্রী ও মালবাহী রুটের পরিষেবার বর্তমান স্তর বজায় রাখতে হবে, মার্কিন পরিবহন সচিব পিট বুটিগিগ একটি সংবাদ সম্মেলনে বলেছেন।

“একত্রীকরণ পর্যালোচনার এই আরও সক্রিয় পদ্ধতি যাত্রীদের রক্ষা করতে এবং আমেরিকাতে আরও ন্যায়সঙ্গত বিমান শিল্পকে উন্নীত করার জন্য DOT-এর কাজের একটি নতুন অধ্যায় চিহ্নিত করে,” বুটিগিগ একটি প্রেস বিজ্ঞপ্তিতে বলেছেন৷ সংস্থাটি বলেছে যে সুরক্ষাগুলি ছয় বছরের জন্য থাকবে।

আরও সিএনবিসি এয়ারলাইনের খবর পড়ুন

পরিবহন বিভাগ উল্লেখ করেছে যে এয়ারলাইনগুলি চুক্তিটি বন্ধ করতে পারে তবে এখনও একটি স্থানান্তর অনুরোধের জন্য অনুমোদনের প্রয়োজন, যা তাদের একক শংসাপত্রের অধীনে আন্তর্জাতিক রুটগুলিকে একত্রিত করতে এবং পরিচালনা করতে দেয়৷

DOT-এর ঘোষণার পর, আলাস্কা বলেছে যে তারা ফেডারেল এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন থেকে একটি একক অপারেটিং সার্টিফিকেট চাওয়ায় দুটি কোম্পানির সমন্বয়ের তদারকি করার জন্য একটি অন্তর্বর্তীকালীন ট্রানজিশন দল নিয়োগ করবে। জো স্প্রাগ – যিনি বর্তমানে হাওয়াইয়ের তত্ত্বাবধানে আলাস্কা এয়ারলাইন্সের আঞ্চলিক সভাপতি – এফএএ প্রক্রিয়া সম্পূর্ণ না হওয়া পর্যন্ত লেনদেন বন্ধ হয়ে গেলে হাওয়াইয়ান এয়ারলাইন্সের সিইও হিসেবে মনোনীত হবেন, কোম্পানি বলেছে।

আলাস্কা-হাওয়াই একত্রীকরণ DOT পর্যালোচনার মধ্য দিয়ে যায়, তবে গ্রাহকদের সুরক্ষার জন্য প্রাথমিক শর্তাবলী সহ

অন্যান্য এয়ারলাইন চুক্তি ব্যর্থ হয়েছে এই বছরের শুরুর দিকে। একজন ফেডারেল বিচারক জানুয়ারিতে এটি ব্লক করে দেন জেটব্লুপ্রায় $4 বিলিয়ন কম খরচে ক্যারিয়ার ক্রয় স্পিরিট এয়ারলাইন্স অবিশ্বাসের ভিত্তিতে, বিচার বিভাগের জন্য একটি বিজয়, যা এই চুক্তিকে চ্যালেঞ্জ করেছিল।

আলাস্কা এবং হাওয়াইয়ান ডিসেম্বরে যখন তারা একীভূতকরণের পরিকল্পনা ঘোষণা করেছিল তখন বলেছিল যে তারা প্রতিটি ক্যারিয়ারের ব্র্যান্ড বজায় রাখবে তবে একটি একক প্ল্যাটফর্মের অধীনে কাজ করবে, 130টিরও বেশি গন্তব্য অফার করে 360 টিরও বেশি বিমানের বহরে একত্রিত হবে।

DOT বলেছে, হাওয়াইয়ানদেরকে অবশ্যই আলাস্কার চর্চাকে গ্রহণ করতে হবে যাতে কোনো অতিরিক্ত ফি ছাড়াই পারিবারিক আসন নিশ্চিত করা যায় এবং যদি এয়ারলাইন উল্লেখযোগ্য ফ্লাইট বিলম্ব বা বাতিল করে তাহলে ক্ষতিপূরণ প্রদান করবে।

CNBC PRO থেকে এই অন্তর্দৃষ্টিগুলি মিস করবেন না

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

ব্যাংক অফ ইংল্যান্ড 5% এ হার রাখে

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে তার প্রিয় গল্পগুলি নির্বাচন করেছেন। আগস্টে মুদ্রাস্ফীতি স্থিতিশীল থাকার পর ব্যাংক...

প্লে অফের আশাবাদী ব্রেভস রেডস থেকে সিরিজ জয়ের দিকে তাকিয়ে আছে

সেপ্টেম্বর 8, 2024; কাম্বারল্যান্ড, জর্জিয়া, মার্কিন যুক্তরাষ্ট্র; ট্রাইস্ট পার্কে দ্বিতীয় ইনিংসে টরন্টো ব্লু জেসের বিপক্ষে বল ছুঁড়েছেন তলন্তা ব্রেভস পিচার ক্রিস সেল (৫১)।...

Related Articles

ফরাসী প্রধানমন্ত্রী বার্নিয়ার ম্যাক্রোঁকে নতুন মন্ত্রিসভা বাছাই উপস্থাপন করেছেন

ফরাসি রক্ষণশীল এবং মধ্যপন্থী দল এবং সংসদীয় গোষ্ঠীর নেতাদের সাথে বৈঠকের পরে,...

টেসলা, এনভিডিয়া লিড টেক স্টক 2024 সালের সেরা দিনের মধ্যে একটি হার কমানোর জন্য

এনভিডিয়ার সিইও জেনসেন হুয়াং 2 জুন, 2024-এ তাইওয়ানের তাইপেইতে COMPUTEX ফোরামের আগে...

ফ্রান্সে যৌন নির্যাতনের রিপোর্ট করার সময় অভিবাসী নারীরা ‘দ্বিতীয় ট্রমা’-এর সম্মুখীন হন

অ্যামনেস্টি ইন্টারন্যাশনালের একটি সাম্প্রতিক প্রতিবেদন প্রকাশ করে যে ফ্রান্সে নথিভুক্ত নারীরা যৌন...

মালির রাজধানীতে ব্যাপক জিহাদি হামলায় ৭০ জনেরও বেশি মানুষ নিহত হয়েছে, নিরাপত্তা সূত্র বলছে

এই সপ্তাহের শুরুর দিকে বামাকোতে একটি সামরিক পুলিশ প্রশিক্ষণ শিবির এবং নিকটবর্তী...