Home বিনোদন ট্রাম্প, ভ্যান্স এবং আমেরিকান রক্ত ​​ও মাটি
বিনোদন

ট্রাম্প, ভ্যান্স এবং আমেরিকান রক্ত ​​ও মাটি

Share
Share


বিনামূল্যের জন্য মার্কিন নির্বাচন কাউন্টডাউন নিউজলেটার আনলক করুন

আমেরিকায় সুইচব্লেডের বৃষ্টি হচ্ছে। ওহাইওর স্প্রিংফিল্ডে অভিবাসীরা পোষা প্রাণী খাচ্ছে এমন পৌরাণিক কাহিনীটি মেমসের একটি তরঙ্গ সৃষ্টি করেছে। একটি প্রাথমিক উদাহরণ দেখায় যে ডোনাল্ড ট্রাম্প একটি বিড়ালছানা এবং একটি হংসকে আলিঙ্গন করছেন। শীঘ্রই, তারা অভিযোগের অযৌক্তিকতা নিয়ে রসিকতায় ডুবে যায়। রক্তের মানহানির এই উত্তর-আধুনিক সংস্করণ সম্পর্কে ভাল জিনিস হল যে হাস্যরস একটি কার্যকর হাতিয়ার রয়ে গেছে।

তবে এর নিচে আমেরিকার রাজনীতিতে একটি গুরুত্বপূর্ণ মোড়। ট্রাম্প তার 2016 সালের প্রচারণা শুরু করেছিলেন অবৈধ অভিবাসনের বিরুদ্ধে আক্রমণের মাধ্যমে। ভুল সংস্কৃতি থেকে আসা বৈধ অভিবাসীদের অন্তর্ভুক্ত করার জন্য তিনি ধীরে ধীরে এটিকে প্রসারিত করেন। হাইতি থেকে উদ্বাস্তু, যাকে ট্রাম্প একসময় “শিট হোল” বলে অভিহিত করেছিলেন, তারা একটি সহজ লক্ষ্য। যদিও স্প্রিংফিল্ডের প্রায় 20,000 হাইতিয়ানদের বেশিরভাগই আইনত মার্কিন যুক্তরাষ্ট্রে রয়েছে, তারা সংক্ষিপ্ত নোটিশে পৌঁছেছে।

এটা অনুমান করা সহজ যে ট্রাম্প এই পোষা খাওয়ার কাইমেরাকে দিয়ে ভোট হারাবেন। কিন্তু তার অন্ধকার বক্তৃতা একটি গণনা করা জুয়াকে মুখোশ দেয়। ট্রাম্পের প্রথম প্রচারণা এটি ফেডারেল অযোগ্যতার উপর ভিত্তি করে ছিল: মার্কিন যুক্তরাষ্ট্রের, তিনি বলেন, তার দক্ষিণ সীমান্তে পুলিশিং করে আইনের শাসন বজায় রাখা উচিত। তার সংশোধিত মামলা হল যে মার্কিন ঐতিহ্যকে অবশ্যই বহিরাগতদের থেকে রক্ষা করতে হবে। আমেরিকান সংস্কৃতিকে অবাঞ্ছিত অপরিচিতদের থেকে রক্ষা করতে হবে, এমনকি তারা সুন্দর হলেও।

এই পরিবর্তন দ্বারা উদাহরণ দেওয়া হয় রাজনৈতিক জেডি ভ্যান্সের অডিসি, ট্রাম্পের রানিং সঙ্গী। নয় সপ্তাহ আগে তার গ্রহণযোগ্যতা বক্তৃতায়, ভ্যান্স বলেছিলেন যে কেনটাকি কবরস্থানে সাত প্রজন্মের পারিবারিক সমাধিতে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রকৃত জাতি পাওয়া যাবে। তাদের আমেরিকা এমন একটা ধারণা ছিল না যে জায়গার জন্য তাদের পূর্বপুরুষরা যুদ্ধ করেছিলেন এবং মারা গিয়েছিলেন। “লোকেরা বিমূর্ততার জন্য লড়াই করবে না, তবে তারা বাড়ির জন্য লড়াই করবে,” ভ্যান্স বলেছিলেন।

ভ্যান্সের বক্তৃতার উল্লেখযোগ্য বিষয় হল তার স্ত্রী উষা ভ্যান্সের (née চিলুকুরি) অভিবাসী পটভূমি সম্পর্কে তার আনাড়ি বাক্যাংশ ছিল না। সর্বোপরি, ট্রাম্পের দুই স্ত্রী ছিলেন অভিবাসী। বা এটি তার আমেরিকান ব্যতিক্রমবাদের পরিহার ছিল না, যা ট্রাম্প আগে মিথ্যা বলে বর্ণনা করেছিলেন। এটি সেই ডিগ্রি যেখানে ভ্যান্স তার 2016 সালের বেস্টসেলারে তার শিকড় সম্পর্কে যা বলেছিলেন তা উল্টে দিয়েছিলেন, হিলবিলি এলিজি.

সুতরাং, ভ্যান্স ভেবেছিলেন যে লোকেদের সাথে তিনি বেড়ে উঠেছেন তার নিজের পরিস্থিতির জন্য দায়ী। হ্যান্ডআউট এবং ফুড স্ট্যাম্পের উপর নির্ভর করে.

তিনি লিখেছেন, “আমাদের প্রয়োজন নেই এমন বাড়িগুলি আমরা কিনি, আরও বেশি অর্থ ব্যয় করার জন্য পুনঃঅর্থায়ন করি এবং দেউলিয়া ঘোষণা করি, প্রায়শই সেগুলি আমাদের জাঙ্কে পূর্ণ করে দেয়,” তিনি লিখেছেন। “পার্সিমনি আমাদের সত্তার শত্রু।”

আট বছর পরে, তিনি এখন দাবি করেছেন যে একই লোকেরা বহিরাগত শক্তির শিকার, যা তিনি একসময় নিজের “শিক্ষিত অসহায়ত্ব” বলে অভিহিত করেছেন তার বিপরীতে। তিনি সোজাসাপ্টা জাতিগততাবাদের জন্য স্ব-প্রশ্নশীল ব্র্যান্ডের স্বাধীনতাবাদের ব্যবসা করেছিলেন। প্রতিটি একটি সুসংগত কিন্তু বিরোধী বিশ্বদৃষ্টি। ভ্যান্সের পদক্ষেপটি এই সত্যের দ্বারা অনুপ্রাণিত যে ট্রাম্প নেটিভিস্ট দৃষ্টিভঙ্গিতে সাবস্ক্রাইব করেছেন। অপরাধী হিসাবে আমেরিকানদের শিকার হিসাবে বর্ণনা করার জন্য আরও অনেক ভোট রয়েছে। Vance’s Road to Damascus গত আট বছরে রিপাবলিকান পার্টির সাথে যা ঘটেছে তা মূর্ত করে।

কিন্তু এটা কি তাদের হোয়াইট হাউস ফিরিয়ে নিতে সাহায্য করবে? ট্রাম্প এবং বিশেষ করে ভ্যান্স গত 10 দিনে এমন একটি গল্প ছড়িয়ে দেওয়ার জন্য প্রচুর তিরস্কার করেছেন যা তারা মিথ্যা বলে জানে। ভ্যান্স এমনকি পোষা প্রাণীর বিভ্রান্তির গল্পটিকে দরকারী কথাসাহিত্য হিসাবে রক্ষা করেছিলেন কারণ এটি একটি গভীর সত্য প্রকাশ করে। তার ওহিওর অনেক ভোটার গল্পটি বিশ্বাস করেন, যদিও এটি প্রযুক্তিগতভাবে সঠিক নাও হয়, তিনি বলেছেন। ট্রাম্প একবার এটিকে “সত্যিকারের হাইপারবোল” বলেছিলেন। যদি এটি যুক্তিসঙ্গত বলে মনে হয় তবে আপনার এটির সাথে যাওয়া উচিত।

ডেমোক্র্যাটরা গত সপ্তাহে স্প্রিংফিল্ডে স্কুল বন্ধ করে দেওয়া বোমার হুমকির কারণে ক্ষোভের বাইরে তাকানো কঠিন হবে। ওহিওর গভর্নর মাইক ডিওয়াইন, একজন পুরানো ধাঁচের রিপাবলিকান, এমনকি তার স্কুলগুলি খোলা রাখার জন্য ন্যাশনাল গার্ড পাঠাচ্ছেন। এটি ডেমোক্র্যাটদের এই সত্যে অন্ধ করা উচিত নয় যে ট্রাম্প এবং ভ্যান্স একটি গণনা করা লাইন নিচ্ছেন। আমেরিকা যত বেশি অভিবাসন নিয়ে চিন্তা করে, যা ট্রাম্পকে সেবা করে, কমলা হ্যারিসকে পরিবেশন করা গর্ভপাতের দিকে কম ফোকাস করে। যারা বলেন ট্রাম্প অনেক দূরে চলে গেছেন তারা প্রায়শই 2016 সালে একই দাবি করেছিলেন। এটা দেওয়া হয়নি।

জরিপ বলছে বেশিরভাগ আমেরিকান অভিবাসনের জন্য উন্মুক্ত। কিন্তু তারা চায় প্রবাহ নিয়ন্ত্রিত হোক এবং আইনি হোক। এটি প্রায় অর্ধেক পথ যেখানে ভোটাররা ডেমোক্র্যাট এবং রিপাবলিকানদের দেখতে পান। সমস্যাটি হ্যারিসের জন্য একটি বেদনাদায়ক জায়গা রয়ে গেছে। সেই অর্থে, তিনি গত সপ্তাহের বিতর্কে ট্রাম্পের বিরুদ্ধে প্রায় খুব ভাল করেছিলেন। হ্যারিস তাকে এত দক্ষতার সাথে বিভ্রান্ত করেছিলেন যে তিনি জো বিডেনের অধীনে “বর্ডার জার” হিসাবে তার ভূমিকা নিয়ে বিতর্ক করতে ব্যর্থ হন। তাকে এই মাথার মুখোমুখি হতে হবে।

ট্রাম্প এবং ভ্যান্স প্রকৃত মানুষের সাথে রুলেট খেলছেন। কিন্তু নির্বাচন নৈতিকতার প্রতিদ্বন্দ্বিতা নয়। চুরি করা পোষা পৌরাণিক কাহিনী সম্পর্কে তাদের নিন্দাবাদ মনে হয় ততটা আত্ম-পরাজিত নাও হতে পারে।

[email protected]



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

প্রাইভেট ইক্যুইটি খারাপভাবে কাজ করছে — আমরা যেভাবেই পরিমাপ করি না কেন

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে তার প্রিয় গল্পগুলি নির্বাচন করেছেন। কর্মক্ষমতা মূল্যায়ন একটি অপূর্ণ বিজ্ঞান: প্রতিটি...

দ্য গার্ডিয়ানরা জমজদের জন্য অতিরিক্ত ধাক্কা দিয়েছে

সেপ্টেম্বর 18, 2024; ক্লিভল্যান্ড, ওহাইও, মার্কিন যুক্তরাষ্ট্র; মিনেসোটা টুইনস মনোনীত হিটার ট্রেভর লারনাচ (9) প্রগ্রেসিভ ফিল্ডে প্রথম ইনিংসে দ্বিতীয় বেস চুরি করার চেষ্টা...

Related Articles

ইইউ গাড়ি নির্মাতারা কঠোর নির্গমন নিয়ম বিলম্বিত করার জন্য ব্রাসেলসকে চাপ দেয়

বিনামূল্যে আপডেট সঙ্গে অবহিত থাকুন শুধু সাইন আপ করুন বৈদ্যুতিক যানবাহন myFT...

ইসরায়েলি ইউএফসি ফাইটার নাটান লেভি হার্ভার্ড ইহুদি সংস্থার জন্য আত্মরক্ষা শেখায়।

ইহুদি-বিদ্বেষ বৃদ্ধির সাথে সাথে, হার্ভার্ডের একটি ইহুদি সংস্থা নিশ্চিত করছে যে এর...

27 সেপ্টেম্বর পর্যন্ত সাহসী এবং সুন্দর 2-সপ্তাহের স্পয়লার: আশা হতাশ করে স্টেফি

দ বোল্ড অ্যান্ড দ্য বিউটিফুল টু উইকস স্পয়লার 16শে সেপ্টেম্বর থেকে 27শে...

ভিডিওতে ধরা পড়া আতশবাজি বিস্ফোরণ এবং আগুনের পরে ক্যালিফোর্নিয়ার ইয়টটি ডুবে গেছে

ভিডিও কন্টেন্ট প্লে করুন ফক্স 11 লস অ্যাঞ্জেলেস লস অ্যাঞ্জেলেসের উপকূলে একটি...