Home বিনোদন কাজের বয়সে নিষ্ক্রিয়তা মোকাবেলায় যুক্তরাজ্য সামাজিক কল্যাণ ব্যবস্থাকে সংশোধন করার পরিকল্পনা করেছে
বিনোদন

কাজের বয়সে নিষ্ক্রিয়তা মোকাবেলায় যুক্তরাজ্য সামাজিক কল্যাণ ব্যবস্থাকে সংশোধন করার পরিকল্পনা করেছে

Share
Share


বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন

যুক্তরাজ্যের চাকরি কেন্দ্রগুলি বেনিফিট সিস্টেমের পুলিশিংয়ে কম সময় ব্যয় করবে এবং লোকেদের কাজ খুঁজে পেতে সাহায্য করতে আরও বেশি সময় ব্যয় করবে, সরকারী সংস্কারের অধীনে যা G7-এ কর্মসংস্থানের হারকে সর্বোচ্চে উন্নীত করার লক্ষ্যে রয়েছে।

অ্যালিসন ম্যাকগভর্ন, কর্মসংস্থান মন্ত্রী, ফিন্যান্সিয়াল টাইমসকে বলেছেন যে শরতের শেষের দিকে প্রকাশের জন্য একটি শ্বেতপত্র একটি কল্যাণ ব্যবস্থায় “প্রধান পরিবর্তন” নির্ধারণ করবে যা অনেক লোককে “স্ক্র্যাপিয়াপে” ফেলেছে।

“প্রথম জিনিসটি হতে হবে একটি সাংস্কৃতিক পরিবর্তন,” তিনি বলেন, কল্যাণ রাষ্ট্রের প্রতিষ্ঠাতা নীতিতে ফিরে আসার আহ্বান জানান।

“(উইলিয়াম) বেভারিজ জানতেন যে সামাজিক নিরাপত্তার জন্য এটি একটি ভাল-কার্যকর স্বাস্থ্য ব্যবস্থা এবং একটি ব্যাপক যত্নের পদ্ধতির প্রয়োজন। চাকরি. আমরা অর্থনীতির সেই বৃহত্তর দৃষ্টিভঙ্গি হারিয়ে ফেলেছি, “তিনি যোগ করেছেন, সেই অর্থনীতিবিদকে উল্লেখ করে যিনি যুদ্ধ-পরবর্তী শ্রম সংস্কারকে অনুপ্রাণিত করেছিলেন।

জবসেন্টার প্লাস নেটওয়ার্ক, চাকরির সন্ধান এবং বেনিফিট পরিষেবাকে, স্বাস্থ্য সমস্যায় আক্রান্ত বেকার ব্যক্তিদের সহ সকলের জন্য উন্মুক্ত একটি সর্বজনীন কর্মসংস্থান সহায়তা সংস্থায় রূপান্তরিত করার প্রস্তাবের রূপরেখা দিয়ে ম্যাকগভর্ন একটি স্বাধীন প্রতিবেদনের সূচনার আগে কথা বলছিলেন – শুধু সেই সুবিধার দাবিদার নয়।

পাবলিক এমপ্লয়মেন্ট সার্ভিস, 2020-এর সাথে যোগাযোগ করা চাকরিপ্রার্থীদের % এর বার চার্ট, যা দেখায় যে ইউকে চাকরিপ্রার্থীরা ইউরোপে সরকারি সাহায্য নেওয়ার সম্ভাবনা সবচেয়ে কম

প্রতিবেদনে জানানো হবে শ্রম উচ্চাকাঙ্ক্ষা যুক্তরাজ্যের কর্মসংস্থানের হার 80%-এ উন্নীত করা, যা 160 বছরেরও বেশি সময়ের চেয়ে বেশি, এবং শুধুমাত্র কয়েকটি নেতৃস্থানীয় অর্থনীতির দ্বারা অতিক্রম করেছে।

লক্ষ্যটি সরকারের অর্থনৈতিক কৌশলের কেন্দ্রবিন্দু কারণ সরকারী তথ্য অনুসারে ইউকে একমাত্র ধনী দেশ যার কর্মসংস্থানের হার – অনুমান 74.5% – এখনও তার প্রাক-মহামারী স্তর পুনরুদ্ধার করতে পারেনি।

তথ্য সংগ্রহের সমস্যা এই পরিসংখ্যানটি সন্দেহজনক, কিন্তু সরকারি পরিসংখ্যানগুলিও দেখায় যে ক্রমবর্ধমান সংখ্যক লোক অক্ষমতার সুবিধা দাবি করে যে স্বাস্থ্য সমস্যা বা অক্ষমতা তাদের কাজ করতে বাধা দেয়।

অ্যালিসন ম্যাকগভর্ন
কর্মসংস্থান মন্ত্রী অ্যালিসন ম্যাকগভর্ন কল্যাণ রাষ্ট্রের প্রতিষ্ঠাতা নীতিতে ফিরে আসার আহ্বান জানিয়েছেন © শাটারস্টক

চাকরির সহায়তার ভবিষ্যত সম্পর্কে কমিশনের প্রতিবেদনে বলা হয়েছে যে বেকারত্বের সুবিধার দাবিদারদের উপর আরোপিত “কঠোর” প্রয়োজনীয়তার কারণে, যাদেরকে সপ্তাহে 35 ঘন্টা কাজ খুঁজতে হবে এবং তারা প্রয়োজনীয়তা মেনে চলতে ব্যর্থ হলে নিষেধাজ্ঞার সম্মুখীন হতে হবে .

কমিশনের নেতৃত্বে ইন্সটিটিউট ফর এমপ্লয়মেন্ট স্টাডিজ এবং এর সদস্যদের মধ্যে নিয়োগ এবং ট্রেড ইউনিয়নের প্রতিনিধিদের পাশাপাশি থিঙ্ক ট্যাঙ্ক এবং দাতব্য সংস্থাগুলি অন্তর্ভুক্ত ছিল।

আইইএস-এর পরিচালক টনি উইলসন বলেছেন, “ক্ষতিকর” 35-ঘন্টার নিয়মকে সমর্থন করার জন্য “কোন প্রমাণ” নেই, যা মানুষকে ক্রমাগত তাদের ক্রিয়াকলাপকে ন্যায্যতা দিতে বাধ্য করে, পরামর্শদাতাদের বেঁধে রাখে এবং কম প্রয়োজনীয়তার সাথে স্বাস্থ্য-সম্পর্কিত সুবিধা দাবি করার জন্য লোকেদের চাপ দেয়। .

“কর্মশক্তির বাইরের লোকেরা চাকরি কেন্দ্রগুলিকে বিশ্বাস করে না,” তিনি যুক্তি দিয়েছিলেন যে স্বাস্থ্য সমস্যা এবং অল্প বয়স্ক শিশুদের জন্য প্রয়োজনীয়তা দূর করা এবং অন্যদের জন্য এটি হ্রাস করা হাজার হাজার পরামর্শদাতাকে তাদের সময় ব্যয় করার জন্য লোকদের খুঁজে পেতে সহায়তা করতে পারে। একটি ভাল কাজ।

যুক্তরাজ্যের চাকরিপ্রার্থীরা ইউরোপের অন্য যেকোনো জায়গার তুলনায় কমই কাজ খোঁজার জন্য পাবলিক সাপোর্ট সার্ভিস ব্যবহার করতে পারে, আংশিক কারণ চাকরির কেন্দ্রগুলি জনসাধারণের জন্য উন্মুক্ত নয়, কিন্তু শুধুমাত্র চাকরিপ্রার্থীদের সুবিধার জন্য।

“এটি সর্বনিম্ন পছন্দের জনসেবা। এটি পরিবর্তন করতে হবে, “ম্যাকগভর্ন বলেছিলেন। তিনি স্বীকার করেছেন যে নিষেধাজ্ঞার ব্যবস্থা হ্রাস করা এবং নতুন সহায়তা পরিষেবাগুলিতে বিনিয়োগ করা করদাতাদের জন্য অগ্রিম খরচ বহন করবে।

কমিটি অনুমান করেছে যে তার প্রস্তাবগুলির জন্য সংসদ চলাকালীন বছরে অতিরিক্ত £150 মিলিয়ন খরচ হবে, যখন এটি আরও বেশি লোকের সমর্থন খুঁজতে এবং আরও ভাল কাজের সন্ধানের দিকে পরিচালিত করে তবে অনেক বেশি সুবিধা তৈরি করবে।

ম্যাকগভর্ন যুক্তি দিয়েছিলেন যে একটি “ভয়াবহ” আর্থিক পরিস্থিতি সত্ত্বেও, বিনিয়োগটি ন্যায়সঙ্গত হতে পারে। “আমরা এখন যা করছি তার মূল্য দেখুন… আমার বিশ্বাস করা কঠিন যে আমরা আরও ভাল করতে পারি না,” তিনি বলেছিলেন।



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

0-2 এনএফএল দলের জন্য বাস্তবতা পরীক্ষা: কে এখনও প্লেঅফ করতে পারে?

15 সেপ্টেম্বর, 2024; বাল্টিমোর, মেরিল্যান্ড, মার্কিন যুক্তরাষ্ট্র; M&T ব্যাংক স্টেডিয়ামে লাস ভেগাস রাইডারদের বিপক্ষে দ্বিতীয়ার্ধে বাল্টিমোর রেভেনস কোয়ার্টারব্যাক লামার জ্যাকসন (8) রান করছেন।...

শাইন ফেডারেল গ্রেপ্তারের পরে তার জীবন এবং ক্যারিয়ার নষ্ট করার জন্য ডিডিকে দোষারোপ করেছেন

প্রাক্তন ব্যাড বয় রেকর্ডস র‌্যাপার এবং বর্তমান বেলিজিয়ান রাজনীতিবিদ লাজুক জড়ো হচ্ছে ডিডি টাইকুনকে গ্রেফতার করার পর কয়লার ওপরে — এবং তার আশা...

Related Articles

শ্রম দাতাদের উদারতা কীভাবে সরকারের অনবদ্য ভাবমূর্তিকে কলঙ্কিত করেছে

লর্ড ওয়াহেদ আলি সর্বদা বিজয়ীদের বাছাই করতে পছন্দ করেন, তা অর্থ, মিডিয়া...

চীনা চিড়িয়াখানা স্বীকার করেছে যে পান্ডারা ক্ষোভের পরে আঁকা কুকুর

ভিডিও কন্টেন্ট প্লে করুন এশিয়াওয়্যার চীনা চিড়িয়াখানার দর্শনার্থীরা সানওয়েই চিড়িয়াখানায় যে কথিত...

23-27 সেপ্টেম্বরের জন্য জেনারেল হাসপাতাল আর্লি স্পয়লার: মলি এবং স্যাম ফ্রান্টিক এবং সনি আন্ডার ফায়ার

23-27 সেপ্টেম্বরের জন্য জেনারেল হাসপাতালের প্রাথমিক সংস্করণের জন্য আমরা দেখতে পাই সনি...

টেমস ওয়াটার জাতীয়করণ এড়াতে ঋণের মেয়াদ বাড়াতে চায়

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে...