Home বিনোদন BlackRock এবং Microsoft AI পরিকাঠামোতে বিনিয়োগের জন্য $30 বিলিয়ন তহবিলের পরিকল্পনা করেছে
বিনোদন

BlackRock এবং Microsoft AI পরিকাঠামোতে বিনিয়োগের জন্য $30 বিলিয়ন তহবিলের পরিকল্পনা করেছে

Share
Share


বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন

এআই থেকে উদ্ভূত ক্রমবর্ধমান চাহিদা মেটাতে ব্ল্যাকরক প্রযুক্তি জায়ান্ট মাইক্রোসফটের সাথে $30 বিলিয়ন কৃত্রিম বুদ্ধিমত্তা বিনিয়োগ তহবিল চালু করার প্রস্তুতি নিচ্ছে।

তহবিল, যা BlackRock তার নতুন অবকাঠামো বিনিয়োগ ইউনিট, গ্লোবাল ইনফ্রাস্ট্রাকচার পার্টনারদের সাথে চালু করছে, ওয়াল স্ট্রিটে উত্থাপিত সবচেয়ে বড় বিনিয়োগ যানবাহনগুলির মধ্যে একটি হবে৷ মাইক্রোসফ্ট এবং MGX, আবুধাবি-সমর্থিত বিনিয়োগ সংস্থা, ফান্ডের সাধারণ অংশীদার। এনভিডিয়া, দ্রুত বর্ধনশীল চিপমেকার, দক্ষতা প্রদান করছিল, লোকেরা বলেছিল।

বিনিয়োগ বাহনটির লক্ষ্য AI পণ্যগুলি তৈরির জন্য বিস্ময়কর শক্তি এবং ডিজিটাল অবকাঠামোর চাহিদাগুলিকে মোকাবেলা করা যা আগামী বছরগুলিতে গুরুতর ক্ষমতার প্রতিবন্ধকতার সম্মুখীন হবে বলে আশা করা হচ্ছে, বিষয়টি সম্পর্কে ব্রিফ করা ব্যক্তিদের মতে। AI কম্পিউটিং শক্তির জন্য পূর্ববর্তী প্রযুক্তিগত উদ্ভাবনের তুলনায় অনেক বেশি শক্তির প্রয়োজন এবং বিদ্যমান শক্তি অবকাঠামোতে চাপ সৃষ্টি করেছে।

প্রাইভেট ইনফ্রাস্ট্রাকচার ইনভেস্টমেন্ট গ্রুপ এই বছরের শুরুতে $12.5 বিলিয়ন ডলারে ব্ল্যাকরক অধিগ্রহণ করতে সম্মত হওয়ার পর থেকে তহবিলটি জিআইপি-এর প্রথম বড় তহবিল হিসাবে চিহ্নিত হবে। এই চুক্তি অক্টোবরে বন্ধ হবে বলে আশা করা হচ্ছে।

বিশ্বের বৃহত্তম তহবিল ব্যবস্থাপক, ব্ল্যাকরক, শক্তি সেক্টরকে এর প্রধান বৃদ্ধির সুযোগ হিসেবে তুলে ধরেছে। প্রধান নির্বাহী ল্যারি ফিঙ্ক এই বছরের শুরুতে বিনিয়োগকারীদের কাছে লিখেছিলেন যে “আমার প্রায় 50 বছরের অর্থায়নে, আমি শক্তি অবকাঠামোর জন্য এত চাহিদা কখনও দেখিনি।”

শীঘ্রই-টু-লঞ্চ তহবিল হল একটি প্রধান সম্পদ ব্যবস্থাপকের দ্বারা তৈরি করা সর্বশেষ বাহন যা পাওয়ার জেনারেটিভ এআই এবং ক্লাউড কম্পিউটিং-এ শক্তির ক্রমবর্ধমান চাহিদা মেটাতে। এই বছরের শুরুতে, মাইক্রোসফ্ট কানাডার ব্রুকফিল্ড অ্যাসেট ম্যানেজমেন্ট দ্বারা নির্মিত নবায়নযোগ্য বিদ্যুৎ প্রকল্পে $10 বিলিয়ন সমর্থন করতে সম্মত হয়েছিল। মাইক্রোসফ্ট 2030 সালের মধ্যে শূন্য-কার্বন শক্তি ক্রয়ের মাধ্যমে তার শক্তি খরচের 100 শতাংশ মেলে তা নিশ্চিত করতে প্রতিশ্রুতিবদ্ধ।

“প্রয়োজনীয় AI অবকাঠামোর উন্নয়ন ত্বরান্বিত করতে দেশ এবং বিশ্বের আরও বেশি মূলধন বিনিয়োগের প্রয়োজন হবে। মাইক্রোসফটের প্রেসিডেন্ট ব্র্যাড স্মিথ বলেছেন, এই ধরনের প্রচেষ্টা একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ।

2017 সালে, ব্ল্যাকস্টোন সৌদি আরবের সমর্থনে $40 বিলিয়ন অবকাঠামোগত গাড়ির পরিকল্পনা ঘোষণা করেছে এবং ব্রুকফিল্ড গত বছর 28 বিলিয়ন ডলার সংগ্রহ করেছে যাকে এখন পর্যন্ত সবচেয়ে বড় অবকাঠামো তহবিল হিসাবে বর্ণনা করা হয়েছে।

ইন্টারন্যাশনাল এনার্জি এজেন্সি অনুমান করেছে যে ডাটা সেন্টারের বৈশ্বিক বিদ্যুতের ব্যবহার 2026 সালের মধ্যে 1,000 টেরাওয়াট ঘন্টা অতিক্রম করতে পারে, যা 2022 সালে ব্যবহৃত পরিমাণের দ্বিগুণেরও বেশি।

মার্কিন যুক্তরাষ্ট্রে, যা বিশ্বের এক তৃতীয়াংশ ডেটা সেন্টারের আয়োজক, বিদ্যুতের চাহিদা দুই দশকের মধ্যে প্রথমবারের মতো দ্রুত বাড়ছে, যা এই শক্তি-নিবিড় সুবিধাগুলির দ্বারা চালিত। গ্রিড স্ট্র্যাটেজিসের একটি রিপোর্ট ইঙ্গিত করে যে মার্কিন বিদ্যুতের চাহিদা বৃদ্ধির জন্য পাঁচ বছরের অনুমান গত বছর প্রায় দ্বিগুণ হয়েছে, যা 2.6% থেকে 4.7% বৃদ্ধি পেয়েছে।

এনভিডিয়া এবং এমজিএক্স মন্তব্যের জন্য অনুরোধের সাথে সাথে সাড়া দেয়নি। BlackRock মন্তব্য করতে অস্বীকার.



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

নাইকির সিইও জন ডোনাহো পদত্যাগ করবেন

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে তার প্রিয় গল্পগুলি নির্বাচন করেছেন। নাইকির প্রধান নির্বাহী জন ডোনাহো আগামী...

ফরাসী প্রধানমন্ত্রী বার্নিয়ার ম্যাক্রোঁকে নতুন মন্ত্রিসভা বাছাই উপস্থাপন করেছেন

ফরাসি রক্ষণশীল এবং মধ্যপন্থী দল এবং সংসদীয় গোষ্ঠীর নেতাদের সাথে বৈঠকের পরে, ফরাসি প্রধানমন্ত্রী মিশেল বার্নিয়ার বৃহস্পতিবার রাষ্ট্রপতি ইমানুয়েল ম্যাক্রোঁর কাছে তার নতুন...

Related Articles

লেডি গাগা, লরেন সানচেজ, টেরেন্স ক্রফোর্ড

লেডি গাগাএর বাবা আমেরিকাকে আবার মহান করতে ভোট দিচ্ছেন, লরেন সানচেজ প্রক্রিয়া...

আইইএ প্রধান বলেছেন, ইউরোপ ইউক্রেনের শক্তি গ্রিড রক্ষা করতে ব্যর্থ হচ্ছে

এই নিবন্ধটি আমাদের ইউরোপ এক্সপ্রেস নিউজলেটারের একটি অন-সাইট সংস্করণ। প্রিমিয়াম গ্রাহকরা সাবস্ক্রাইব...

ওয়ারেন মুন বলেছেন যে তিনি তার ক্যারিয়ারে 6 টি আঘাত পেয়েছেন, ‘তবে আমি দুর্দান্ত অনুভব করছি’

ভিডিও সামগ্রী চালান TMZSports.com অনুসরণ করছে আপনার Tagovailoa…সাম্প্রতিক সিরিজের মাথায় আঘাত… ওয়ারেন...

23-27 সেপ্টেম্বরের জন্য তরুণ এবং অস্থির প্রাথমিক স্পয়লার: ক্লেয়ার পাতা এবং লিলি আটকা পড়েছে

23-27 সেপ্টেম্বরের জন্য প্রাথমিক তরুণ এবং অস্থির স্পয়লার, দেখুন লিলি উইন্টারস অভিযোগের...