Home বিনোদন শিপিং ম্যাগনেটের সাথে বিরোধের পরে আমান্ডা স্ট্যাভলির কোম্পানি তরল হয়ে গেছে
বিনোদন

শিপিং ম্যাগনেটের সাথে বিরোধের পরে আমান্ডা স্ট্যাভলির কোম্পানি তরল হয়ে গেছে

Share
Share


বিনামূল্যে আপডেট সঙ্গে অবহিত থাকুন

প্রাক্তন নিউক্যাসল ইউনাইটেড ফুটবল ক্লাবের পরিচালক আমান্ডা স্ট্যাভলির মালিকানাধীন একটি কোম্পানি একটি যুগান্তকারী ঋণ নিয়ে গ্রীক শিপিং ম্যাগনেটের সাথে বিরোধের কারণে অবসানে বাধ্য হয়েছে।

স্ট্যাভেলির অ্যাপোলো বেলভেডের সার্ভিসেস – যুক্তরাজ্যের একটি সংস্থা যা পূর্বে পিসিপি ক্যাপিটাল পার্টনারস নামে পরিচিত ছিল – উভয় পক্ষের মতে, ভিক্টর রেস্টিসের দায়ের করা একটি পিটিশনের পরে 11 সেপ্টেম্বর লন্ডনের একজন বিচারক আহত হন।

রেস্টিস, যিনি প্রায় দুই দশক ধরে শিপিং শিল্পের একজন নেতৃস্থানীয় ব্যক্তিত্ব ছিলেন, 2008 সালে স্ট্যাভলির ব্যবসায়িক উদ্যোগের জন্য একটি £10 মিলিয়ন ঋণ নিয়ে একটি বিরোধ থেকে এই উন্নয়নটি উদ্ভূত হয়েছিল।

স্টেভলিকে তার পরে টাইকুনকে প্রায় 3.5 মিলিয়ন পাউন্ড দেওয়ার আদেশ দেওয়া হয়েছিল হাইকোর্টে একটি বিড হেরেছে মার্চ মাসে একটি সংবিধিবদ্ধ দাবি ব্লক করার জন্য – একটি ঋণ পরিশোধের জন্য একটি আনুষ্ঠানিক আল্টিমেটাম – যে রেস্টিস গত বছর ব্রিটিশ ফাইন্যান্সারকে পরিবেশন করেছিলেন। উভয় পক্ষের মতে ইতিমধ্যে সেই পরিমাণ অর্থ প্রদান করা হয়েছে।

রেস্টিস ঋণের সুদের অর্থপ্রদানও চেয়েছিল এবং গত সপ্তাহে অ্যাপোলোর কাছ থেকে 1.6 মিলিয়ন পাউন্ড নিষ্পত্তির প্রস্তাব প্রত্যাখ্যান করেছিল কারণ চুক্তির বকেয়া পরিমাণের চেয়ে অনেক কম ছিল, তিনি বলেছিলেন। রেস্টিস পরিবর্তে সত্তার বিরুদ্ধে একটি বন্ধ-আপ আবেদন চালিয়ে যাওয়া বেছে নিয়েছে। অ্যাপোলো বিতর্ক করেছিল যে পাওনা পরিমাণ ছিল £1.6 মিলিয়নের বেশি।

রেস্টিস ফিন্যান্সিয়াল টাইমসকে বলেছে যে এটি এখন কোম্পানির লিকুইডেটর হিসাবে বিশেষজ্ঞ দেউলিয়া পেশাদারদের নিয়োগ চাইবে তার বিষয়াবলী, এর লিকুইডেশনের পরিস্থিতি এবং একজন মনোনীত সদস্য হিসাবে স্ট্যাভলির আচরণের তদন্ত পরিচালনা করতে।

সত্তার কোনো সম্পদ নেই এবং বেশ কয়েক বছর ধরে সক্রিয় ট্রেডিংয়ের লক্ষণ দেখায়নি।

মার্চ মাসে লন্ডনের হাইকোর্ট রেস্টিস দ্বারা তার কাছে আনা আইনি দাবিকে ব্লক করার স্ট্যাভলির প্রচেষ্টা প্রত্যাখ্যান করার পরে নিষ্পত্তি হয়।

স্টেভলি, যারা সম্প্রতি রাজি হয়েছেন নিউক্যাসল ইউনাইটেড বোর্ডে তার অবস্থান ছেড়ে দিতে এবং প্রিমিয়ার লিগ ক্লাবে তার অংশীদারিত্ব বিক্রি করতে, মার্চের সিদ্ধান্তের প্রতিক্রিয়ায় বলেছিলেন যে তিনি আপিল করবেন, দাবি করবেন যে তিনি ব্যক্তিগতভাবে এই অর্থের জন্য দায়ী নন, কিন্তু তারপর থেকে প্রায় 3.5 মিলিয়ন পাউন্ড পরিশোধ করেছেন .

রায় অনুসারে, রেস্টিস প্রাথমিকভাবে 36 মিলিয়ন পাউন্ড দাবি করেছিল। স্ট্যাভলির আইনজীবী, টেড লাভডে মার্চ মাসে বলেছিলেন যে রেস্টিস তার বিরুদ্ধে 30 মিলিয়ন পাউন্ডেরও বেশি সুদের জন্য মামলা করার প্রচেষ্টা ত্যাগ করেছেন।

স্টেভলির আইনজীবীরা আগে আদালতে যুক্তি দিয়েছিলেন যে তিনি রেস্টিসের সাথে চাপের মধ্যে কিছু চুক্তি স্বাক্ষর করেছিলেন এবং তিনি তার হান্টিংটন রোগের সুযোগ নিয়েছিলেন, এমন একটি অবস্থা যা সময়ের সাথে সাথে মস্তিষ্কের অংশগুলিকে সঠিকভাবে কাজ করতে বাধা দেয়।

যাইহোক, মার্চ মাসে, হাইকোর্টের অংশ, ইনসলভেন্সি অ্যান্ড কোম্পানিজ কোর্টের বিচারক ড্যানিয়েল শ্যাফার স্ট্যাভলির বিরুদ্ধে কয়েকটি ভিত্তিতে রায় দিয়েছিলেন, এই বলে যে রেস্টিস কেবল “একজন ব্যবসায়ী হিসাবে কাজ করছেন যিনি যথেষ্ট পরিমাণে একটি কঠিন অবস্থান গ্রহণ করবেন। একটি উল্লেখযোগ্য সময়ের জন্য তার কাছে টাকা বকেয়া ছিল।”

“আমার রায়ে, কোন ধরনের জবরদস্তি প্রদর্শন করা যাবে না,” তিনি যোগ করেছেন।

স্ট্যাভলির দাবি যে টাইকুন তাকে অর্থ প্রদান না করার জন্য সহিংসতার হুমকি দিয়েছিল তার বিশ্বাসযোগ্যতার অভাব ছিল, যখন তিনি একটি সাক্ষীর বিবৃতিতে যে অভিযোগটি করেছিলেন যে তিনি বুঝতে পারেননি যে তিনি ব্যক্তিগতভাবে দায়ী ছিলেন “ফ্যান্টাসির রাজ্যে” প্রবেশ করেছেন, বিচারক শ্যাফার রায় দিয়েছেন।

স্টেভলি নিউক্যাসল ইউনাইটেডের বোর্ডে ছিলেন, সৌদি আরব পাবলিক ইনভেস্টমেন্ট ফান্ডের পক্ষে 2021 সালে ক্লাবের £300 মিলিয়ন ক্রয়ের ব্রোকারে সাহায্য করেছিলেন।

অর্থদাতা আর্থিক সঙ্কটের সময় জনসমক্ষে বিশিষ্টতা অর্জন করেছিলেন, যখন তিনি আবুধাবি রাজপরিবারের কাছ থেকে শেখ মনসুর বিন জায়েদ আল-নাহিয়ান দ্বারা ম্যানচেস্টার সিটি কেনার সুবিধা প্রদান করেছিলেন।

তারপরে তিনি ব্রিটিশ ব্যাংক বার্কলেসকে জরুরি নগদ কলের অংশ হিসাবে আবুধাবি থেকে বিনিয়োগ সুরক্ষিত করতে সহায়তা করেছিলেন। সাম্প্রতিক বছরগুলিতে, স্ট্যাভলি চুক্তির বিষয়ে বার্কলেসের বিরুদ্ধে মামলা করার ব্যর্থ চেষ্টা করেছেন।



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

ক্রিস ব্রাউন এবং লিল ডার্ক ‘টিল দ্য হুইলস ফল অফ’ সহযোগিতার বিরুদ্ধে মামলা করেছেন

ক্রিস ব্রাউন এবং লিল ডর্ক তাদের সহযোগিতার জন্য অন্য একজন শিল্পীর গান অনুলিপি করেছে “টিল দ্য হুইলস ফল অফ”… অন্তত একটি নতুন প্রক্রিয়া...

চ্যাম্পিয়ন্স লীগ: বার্সা মোনাকোর কাছে হেরেছে এবং আর্সেনাল আটলান্টার সাথে ড্র করেছে

চ্যাম্পিয়ন্স লিগের প্রথম রাউন্ডে বার্সেলোনা পয়েন্ট কমেছে, ম্যানচেস্টার সিটি ও আর্সেনাল জিততে ব্যর্থ হয়েছে এবং এরই মধ্যে চমৎকার কিছু ফলাফল হয়েছে। বায়ার্ন মিউনিখ...

Related Articles

উরসুলা ভন ডের লেইন ইউক্রেনের কাছে €35 বিলিয়ন ইইউ ঋণ ঘোষণা করেছেন

বিনামূল্যে আপডেট সঙ্গে অবহিত থাকুন শুধু সাইন আপ করুন ইউক্রেনে যুদ্ধ myFT...

23-27 সেপ্টেম্বরের জন্য সাহসী এবং সুন্দর প্রারম্ভিক স্পয়লার: হোপ স্ক্র্যাম্বলস এবং টেলর অভিযোগ করেছেন

23-27 সেপ্টেম্বরের জন্য সাহসী এবং সুন্দর স্পয়লারগুলি হোপ লোগানকে দেখায় যে সে...

মেটল্যান্ড ওয়ার্ড বলেছে যে ডিডির কথিত “ফ্রিকস” পর্ণ সেটের চেয়ে বেশি তীব্র বলে মনে হচ্ছে

মেটল্যান্ড পাড়া এখন-কুখ্যাত “ফ্রিক অফ” পক্ষগুলি ফেডের অভিযোগ বলে ডিডি পর্ন সেটে...

শ্রমিকদের পূর্ণ শ্রম অধিকার কখন পাওয়া উচিত?

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে...