Home ভ্রমণ অন্যান্য ভ্রমণকারীদের সাথে দেখা করতে ফেসবুক গ্রুপগুলি কীভাবে ব্যবহার করবেন
ভ্রমণ

অন্যান্য ভ্রমণকারীদের সাথে দেখা করতে ফেসবুক গ্রুপগুলি কীভাবে ব্যবহার করবেন

Share
Share

নোম্যাড ম্যাট বিভিন্ন ভ্রমণকারীদের সাথে একটি ছবির জন্য পোজ দিচ্ছেন

মনে রাখার জন্য কাউচসার্ফিং? এটি এমন একটি সাইট যা আপনাকে স্থানীয়দের সাথে (বিনামূল্যে) আড্ডা দেওয়ার অনুমতি দেয় এবং আপনি বিশ্বের যেখানেই থাকুন না কেন আপনি উপস্থিত হতে পারেন এমন অনেক ইভেন্ট এবং মিটআপ ছিল। রাস্তায় স্থানীয় এবং ভ্রমণকারীদের সাথে দেখা করার এটি একটি সেরা উপায় ছিল। এটা আমার প্রিয় সাইট এক ছিল.

এখানে দলের প্রায় সবাই এটিকে অনেক বছর ধরে ব্যবহার করেছে। আমার কন্টেন্টের পরিচালক, উদাহরণস্বরূপ, শুধুমাত্র একজন আগ্রহী ভ্রমণকারীই ছিলেন না যিনি কাউচসার্ফিংয়ের জন্য অপরিচিতদের সাথে বহু-দিনের ভ্রমণে গিয়েছিলেন, কিন্তু তিনি একজন হোস্টও ছিলেন, এবং এমনকি তাদের এক বছরে তৈরি করা ক্যালেন্ডারে বৈশিষ্ট্যযুক্ত ছিলেন!

আমি কোপেনহেগেন, লন্ডন, অক্সফোর্ড, মিউনিখ, ব্রুম, প্যারিস, ওসাকা, এথেন্স ইত্যাদি জায়গায় থাকার জন্য এটি ব্যবহার করেছি। মানে, আমি এটা পছন্দ করেছি। আমি শুধু আড্ডা দেওয়ার জন্য লিওনের মতো শহরে লোকেদের সাথে দেখা করেছি, আমি নিউ ইয়র্ক, হংকং, ব্যাংকক এবং আরও অনেক জায়গায় ডেটে গিয়েছিলাম।

কিন্তু যেহেতু সাইটটি 2013 সালের দিকে চার্জ করা শুরু করে, এবং তারপরে মহামারী চলাকালীন একটি পেওয়াল চালু করেছে, কম এবং কম লোক এটি ব্যবহার করছে। আজকাল, এটি একসময় যা ছিল তার একটি শেল।

এর সর্বশেষ সংস্করণ অনুসন্ধান করার সময় বাজেট ভ্রমণ সম্পর্কে আমার বই (মার্চ 2025-এ লঞ্চ করার জন্য নির্ধারিত!), আমি Couchsurfing-এ আবার লগইন করেছি এটি কতটা সক্রিয় ছিল তা দেখতে, এমনকি বৃহত্তম মেট্রোপলিটন কেন্দ্রগুলিতে, আগের মাসে মাত্র কয়েক ডজন সক্রিয় প্রোফাইল ছিল। উদাহরণস্বরূপ, লন্ডন মোট 229,457 হোস্ট দেখিয়েছে, কিন্তু গত ছয় মাসে শুধুমাত্র 896টি হোস্ট সক্রিয় ছিল – এবং গত মাসে মাত্র 496টি সক্রিয়। এটি একটি খুব, খুব বড় পার্থক্য!

এটা লজ্জাজনক কারণ কাউচসার্ফিং সত্যিই মানুষের ভ্রমণের উপায় পরিবর্তন করেছে। এটি নিঃসঙ্গ গ্রহের মতো সর্বব্যাপী ছিল!

সুতরাং, কাউচসার্ফিং (এবং অনুরূপ সাইট) সহ মৃত বাদে, এখন লোকেদের সাথে দেখা করতে কোথায় যাবেন?

উত্তর: Facebook — যেটি সত্যিকার অর্থে আমি মনে করি শেষ জায়গা, কারণ, ভাল, এটি Facebook, এবং বেশিরভাগ তরুণ ভ্রমণকারীরা TikTok বা Instagram এর মতো এটি ব্যবহার করেন না। সর্বোপরি, আপনার খালা মেম পোস্ট করে বা আপনার পাগল কাজিন বর্ণবাদী বিষয় সম্পর্কে অভিযোগ করে এমন জায়গা হিসাবে Facebook এরও একটি সু-যোগ্য খ্যাতি রয়েছে।

কিন্তু যতবারই আমি Facebook-এ লগইন করি, আমি আমার ফিডে সব ধরনের গ্রুপের পোস্ট দেখতে থাকি, যেখানে লোকেরা ভ্রমণ সঙ্গী খুঁজছে: ইউরোপে ব্যাকপ্যাকার, অস্ট্রেলিয়ার ব্যাকপ্যাকার, ডিজিটাল যাযাবর (গন্তব্য ঢোকান), একজন ভ্রমণ সঙ্গী খুঁজুন .. গ্রুপের তালিকা অন্তহীন।

আমি প্রথমে তাদের সম্পর্কে সন্দিহান ছিলাম কারণ যখন আমি পোস্টগুলির গভীরে তাকাতাম, তখন সবসময় মনে হত যে তারা কেবল অশ্লীল ছেলেরা অল্পবয়সী মেয়েদের উপর আঘাত করছে এবং কাউকে ফাঁদে ফেলার জন্য ডিজাইন করা এআই-জেনারেটেড গার্ল অ্যাকাউন্ট। “হাই, আমি ইউএসএ থেকে আন্না, ভ্রমণ করতে চাই, আমাকে একটি বার্তা পাঠান” আমার কাছে কিছু মনে হচ্ছে না বাস্তব ব্যক্তি বলবে।

যদিও সমস্ত-মহিলা গোষ্ঠীগুলি দীর্ঘকাল ধরে লোকেদের সাথে দেখা করার একটি বৈধ উপায় ছিল (মেয়েরা ঘুরতে ভালোবাসে সবচেয়ে বিখ্যাতদের মধ্যে একজন), মিশ্র লিঙ্গের লোকেরা সবসময় একটু সন্দেহজনক বলে মনে হয়। কিন্তু তারা আমার ফিডে প্রদর্শিত রাখা রাখা.

তাই তারা সত্যিই স্প্যাম কিনা তা দেখার জন্য আমি তাদের দিকে আরও মনোযোগ দিয়ে দেখলাম। যদিও প্রচুর নকল প্রোফাইল এবং ভয়ঙ্কর লোক ছিল (দুঃখিত, বন্ধুরা, কিন্তু এটি ইন্টারনেট, এবং সেগুলি প্রচুর আছে), কখনও কখনও আমি এমন সত্যিকারের লোকদের সাথে দেখা করেছি যারা সাধারণত অন্যদের সাথে দেখা করতে আগ্রহী বলে মনে হয়েছিল, যদিও বিরল।

এই গোষ্ঠীগুলি কি সত্যিই লোকেদের সাথে দেখা করার একটি ভাল উপায়? খুঁজে বের করার একটাই উপায় ছিল।

আমি গ্রুপটি ব্যবহার করেছি একটি ভ্রমণ সঙ্গী খুঁজুন যখন ইউরোপ এবং আমার কিছু অস্থায়ী পরিকল্পনা পোস্ট করেছি। আমি শত শত প্রতিক্রিয়া এবং সরাসরি বার্তা পেয়েছি, যা বেশ চিত্তাকর্ষক ছিল।

এর অনেকটাই স্প্যাম ছিল: লোকেরা আমাকে ভারতে তাদের দেখার জন্য বলছে (আমি ইউরোপ সম্পর্কে পোস্ট করছি), লোকেরা আমাকে হ্যালো পাঠাচ্ছে, কয়েকটি বিয়ের প্রস্তাব, এবং কিছু সত্যিই অনুপযুক্ত মন্তব্য। (পার্শ্ব দ্রষ্টব্য: যদি আমি এই ধরনের প্রতিক্রিয়া পাই, আমি কেবল কল্পনা করতে পারি যে এটি মহিলাদের জন্য কেমন হবে, যাদের আমি প্রায়ই তাদের পোস্টগুলি সম্পাদনা করতে দেখেছি যাতে লোকেদের তাদের উপর আঘাত করা বন্ধ করতে বলা হয়৷ খুবই দুঃখজনক৷)

কিন্তু আমি সমস্ত আবর্জনার মধ্যে পড়েছিলাম এবং অবশেষে দেখা করার জন্য সত্যিকারের মানুষ খুঁজে পেয়েছি। শেষ পর্যন্ত, আমি তাদের মধ্যে মাত্র কয়েকজনের সাথে দেখা করেছি, কারণ হয় আমার পরিকল্পনা পরিবর্তিত হয়েছে বা তাদের পরিবর্তন হয়েছে। কিন্তু আমার মিথস্ক্রিয়া সত্যিই মহান ছিল.

জার্মানিতে নতুন বন্ধুদের সাথে নোম্যাড ম্যাট একটি ছবির জন্য পোজ দিচ্ছেন৷জার্মানিতে নতুন বন্ধুদের সাথে নোম্যাড ম্যাট একটি ছবির জন্য পোজ দিচ্ছেন৷

আমি জার্মানির ফ্রেইবার্গে একদল লোকের সাথে এবং আমস্টারডামে একজন ইতালীয় মেয়ে এবং তার বন্ধুদের সাথে একটি আশ্চর্যজনক রাত কাটিয়েছি। প্রতিবার, তারা আমাকে এমন জায়গায় নিয়ে যায় যা আমি অন্যথায় দেখতে পেতাম না, এবং আমি স্থানীয়দের সাথে দেখা করতে পেরেছিলাম। এটি নতুন বন্ধু তৈরি করার এবং কথা বলার জন্য লোকেদের খুঁজে পাওয়ার একটি ভাল উপায় ছিল৷

যদিও আপনাকে অনেক আবর্জনার মধ্য দিয়ে যেতে হবে, আমি মনে করি এই দলগুলি দুর্দান্ত, বিশেষ করে যদি আপনি একা ভ্রমণ করেন। যদিও একজন অপরিচিত ব্যক্তির সাথে বহু দিনের ভ্রমণে যাওয়ার মতো ব্যক্তিত্ব আমার নেই, আমি ভ্রমণের সময় লোকেদের সাথে দেখা করার সম্ভাবনা পছন্দ করতাম।

আপনি যদি সেগুলি ব্যবহার করতে চান, তাহলে এখানে অকেজো প্রতিক্রিয়াগুলি কমানোর (কিন্তু নির্মূল না করার) জন্য কিছু পরামর্শ রয়েছে:

  1. আপনি কোথায় যাচ্ছেন এবং কখন যাচ্ছেন সে সম্পর্কে সুনির্দিষ্ট থাকুন (অন্যথায় লোকেরা আপনাকে “এক্স ভিজিট করুন!” বলে স্প্যাম করবে)।
  2. যারা প্রতিক্রিয়া জানাতে তাদের নিজেদের সম্পর্কে নির্দিষ্ট হতে জিজ্ঞাসা করুন।
  3. আপনি কী খুঁজছেন (বয়স, ভ্রমণ সঙ্গীর ধরন, লিঙ্গ, ইত্যাদি) সম্পর্কে পরিষ্কার থাকুন।

আমার বর্তমান প্রিয় গ্রুপ হল:

সেখান থেকে, নিরাপদে থাকার জন্য, আমি সাক্ষাত্কার গ্রহণকারীদের প্রোফাইলগুলি দেখার সুপারিশ করি যাতে তারা বাস্তব এবং শুধুমাত্র সর্বজনীন স্থানে দেখা হয়। এছাড়াও, মজা আছে! এই গোষ্ঠীগুলি কাউচসার্ফিংয়ের মতো ব্যবহারকারী-বান্ধব নাও হতে পারে, তবে স্থানীয়দের এবং অন্যান্য ভ্রমণকারীদের সাথে দেখা করতে আপনাকে সাহায্য করার জন্য আজকাল অন্তত কিছু আছে। আমি এখন বিশ্বাস করি এবং এই গোষ্ঠীগুলির একজন অনুরাগী এবং অবশ্যই ভবিষ্যতের ভ্রমণে তাদের আরও বেশি ব্যবহার করব।

আপনার ট্রিপ বুক করুন: লজিস্টিক টিপস এবং কৌশল

আপনার ফ্লাইট বুক করুন
ব্যবহার করে একটি সস্তা ফ্লাইট খুঁজুন স্কাইস্ক্যানার. এটি আমার প্রিয় সার্চ ইঞ্জিন কারণ এটি সারা বিশ্বের ওয়েবসাইট এবং এয়ারলাইনগুলি অনুসন্ধান করে, তাই আপনি সর্বদা জানেন যে কিছুই বাদ দেওয়া হয়নি৷

আপনার বাসস্থান বুক করুন
আপনি আপনার হোস্টেল বুক করতে পারেন সঙ্গে হোস্টেলওয়ার্ল্ড. আপনি যদি হোস্টেল ছাড়া অন্য কোথাও থাকতে চান তবে ব্যবহার করুন Reserva.com যেহেতু এটি সর্বদা ইনস এবং হোটেলগুলির জন্য সবচেয়ে সস্তা হার ফেরত দেয়।

ভ্রমণ বীমা ভুলবেন না
ভ্রমণ বীমা আপনাকে অসুস্থতা, আঘাত, চুরি এবং বাতিলকরণ থেকে রক্ষা করবে। কিছু ভুল হলে এটি ব্যাপক সুরক্ষা। আমি এটি ছাড়া কখনও ভ্রমণ করি না কারণ অতীতে আমাকে এটি অনেকবার ব্যবহার করতে হয়েছে। আমার প্রিয় কোম্পানী যারা সেরা পরিষেবা এবং মূল্য প্রদান করে:

আপনি বিনামূল্যে ভ্রমণ করতে চান?
ট্রাভেল ক্রেডিট কার্ড আপনাকে পয়েন্ট উপার্জন করতে দেয় যা বিনামূল্যের ফ্লাইট এবং থাকার জায়গার জন্য রিডিম করা যেতে পারে — সবই কোনো অতিরিক্ত খরচ ছাড়াই। এটা চেক আউট সঠিক কার্ড এবং আমার বর্তমান পছন্দগুলি বেছে নেওয়ার জন্য আমার গাইড শুরু করতে এবং সর্বশেষ সেরা ডিল দেখতে।

আপনার ভ্রমণের জন্য কার্যকলাপ খোঁজার সাহায্য প্রয়োজন?
আপনার গাইড পান একটি বৃহৎ অনলাইন মার্কেটপ্লেস যেখানে আপনি আকর্ষণীয় হাঁটার ট্যুর, মজার ভ্রমণ, স্কিপ-দ্য-লাইন টিকিট, ব্যক্তিগত গাইড এবং আরও অনেক কিছু পেতে পারেন।

আপনার ট্রিপ বুক করতে প্রস্তুত?
আমার চেক আউট সম্পদ পৃষ্ঠা আপনি ভ্রমণ করার সময় ব্যবহার করার জন্য সেরা কোম্পানিগুলির জন্য। আমি ভ্রমণ করার সময় আমি যেগুলি ব্যবহার করি সেগুলির তালিকা করি৷ তারা ক্লাসে সেরা এবং আপনি আপনার ভ্রমণে তাদের ব্যবহার করে ভুল করতে পারবেন না।

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

প্রাইভেট ইক্যুইটি খারাপভাবে কাজ করছে — আমরা যেভাবেই পরিমাপ করি না কেন

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে তার প্রিয় গল্পগুলি নির্বাচন করেছেন। কর্মক্ষমতা মূল্যায়ন একটি অপূর্ণ বিজ্ঞান: প্রতিটি...

দ্য গার্ডিয়ানরা জমজদের জন্য অতিরিক্ত ধাক্কা দিয়েছে

সেপ্টেম্বর 18, 2024; ক্লিভল্যান্ড, ওহাইও, মার্কিন যুক্তরাষ্ট্র; মিনেসোটা টুইনস মনোনীত হিটার ট্রেভর লারনাচ (9) প্রগ্রেসিভ ফিল্ডে প্রথম ইনিংসে দ্বিতীয় বেস চুরি করার চেষ্টা...

Related Articles

প্রবীণদের জন্য ভ্রমণ বীমা: প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্ন

যখন আমি একজন তরুণ ব্যাকপ্যাকার ছিলাম, আমি ভ্রমণ বীমা সম্পর্কে খুব বেশি...

ন্যাশভিলের 6টি সেরা হোটেল (2024 আপডেট করা হয়েছে)

এর সমৃদ্ধ সঙ্গীত ঐতিহ্য এবং দক্ষিণ আকর্ষণের জন্য পরিচিত, ন্যাশভিল মার্কিন যুক্তরাষ্ট্রে...

এআই, সার্চ এবং ট্রিপ ক্রিয়েটর

গত বছর, Google “সহায়ক-কন্টেন্ট আপডেট” (HCU) নামে কিছু প্রকাশ করেছে। তিনি অনুভব...

কুইবেক সিটির 5টি সেরা হোটেল (2024 আপডেট করা হয়েছে)

কুইবেক সিটি এটা সুন্দর. যদিও এটি প্রায়শই বৃহত্তর গন্তব্যের পক্ষে উপেক্ষা করা...