Home বিনোদন ভন ডার লেইন ইউরোপীয় ইউনিয়নের বৃহত্তম দেশগুলিতে শীর্ষ অর্থনৈতিক পদগুলি বরাদ্দ করেন
বিনোদন

ভন ডার লেইন ইউরোপীয় ইউনিয়নের বৃহত্তম দেশগুলিতে শীর্ষ অর্থনৈতিক পদগুলি বরাদ্দ করেন

Share
Share


বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন

ইউরোপীয় কমিশন মহাদেশটি ঘুরে দাঁড়ানোর চেষ্টা করার কারণে ইউরোপীয় ইউনিয়নের বৃহত্তম সদস্য রাষ্ট্রগুলি ব্রাসেলসের শীর্ষ শিল্প ও অর্থনৈতিক ভূমিকা দখল করবে বিলম্বিত প্রতিযোগিতামূলকতা.

ইইউ এক্সিকিউটিভের জার্মান প্রধান উরসুলা ভন ডার লেয়েন মঙ্গলবার তার কমিশনারদের নতুন দলকে পরিচয় করিয়ে দিয়ে বলেছেন যে তারা “প্রতিযোগিতা, ডিজিটালাইজেশন এবং ডিকার্বনাইজেশনের প্রতি নিবেদিত” এবং “পুরাতন সংরক্ষণ নয়… তবে নতুনকে আলিঙ্গন করছেন” “

ফ্রান্সের মনোনীত, স্টিফেন সেজার্নি, “এর মূলে উদ্ভাবন এবং বিনিয়োগ” সহ একটি শিল্প কৌশল তত্ত্বাবধান করবেন, যখন ইতালির রাফায়েল ফিত্তো সমন্বয় তহবিল ব্যয় পরিচালনা করবেন, তিনি বলেছিলেন।

স্পেন থেকে তেরেসা রিবেরা কমিশনের ছয়জন নির্বাহী ভাইস-প্রেসিডেন্টদের একজন হবেন, প্রতিযোগিতা নীতিতে ইউরোপের অবিশ্বাস নিয়ন্ত্রকের শক্তিশালী ভূমিকা সহ একটি “পরিচ্ছন্ন, ন্যায্য এবং প্রতিযোগিতামূলক পরিবর্তন” তত্ত্বাবধান করবেন।

পোলিশ Piotr Serafin ব্লকের বাজেট পরিচালনার জন্য দায়ী থাকবে, সহ পরবর্তী প্রস্তুতি 2028-2034 এর জন্য।

বাণিজ্য নীতি তার চতুর্থ পাঁচ বছরের মেয়াদে স্লোভাকিয়ার মারোস শেফোভিচ দ্বারা তত্ত্বাবধান করা হবে, ভন ডের লেয়েন বলেছেন, জলবায়ু নীতি এবং পরিষ্কার বৃদ্ধি নেদারল্যান্ডসের ওয়াপকে হোয়েকস্ট্রার নেতৃত্বে।

ইইউ বর্ধিতকরণ কৌশল, যা আছে গুরুত্ব পেয়েছে ইউক্রেনে রাশিয়ার বড় আকারের আগ্রাসনের পর, এটির নেতৃত্বে থাকবেন মার্তা কস, সম্ভাব্য স্লোভেনীয় প্রার্থী। ব্লকটি ইউক্রেন এবং মোল্দোভার সাথে আলোচনা শুরু করেছে, বেশ কয়েকটি বলকান দেশও যোগদানের জন্য আলোচনায় রয়েছে। স্লোভেনিয়া তার ভর্তির একটি শক্তিশালী সমর্থক।

লাটভিয়ার Valdis Dombrovskis EU রাজস্ব নীতি নিয়ন্ত্রণ করবে এবং আমলাতন্ত্র কমাতে চাইবে।

পর্তুগালের মারিয়া লুইস আলবুকার্ক ইউরোপের খণ্ডিত পুঁজিবাজারকে একীভূত করার প্রচেষ্টার নেতৃত্ব দেবেন, যা মার্কিন যুক্তরাষ্ট্রে মূলধনের বহিঃপ্রবাহ বন্ধ করতে এবং ইইউ বিনিয়োগের জন্য আরও অর্থ প্রদানের জন্য শীর্ষ অগ্রাধিকারে পরিণত হয়েছে। “এটি সম্পন্ন করার জন্য প্রচুর জরুরী এবং চাপ রয়েছে,” ভন ডের লেয়েন বলেছেন।

বিগত পাঁচ বছরের ডিকার্বনাইজেশন প্রচেষ্টা, যা কোম্পানিগুলির জন্য বেশ কয়েকটি নতুন নিয়ম তৈরি করেছে, রাশিয়া এবং অন্যান্য ভূ-রাজনৈতিক প্রতিদ্বন্দ্বীদের বিরুদ্ধে সুরক্ষার জন্য অর্থনৈতিক প্রবৃদ্ধি এবং বৃহত্তর প্রতিরক্ষা ব্যয় বৃদ্ধির দ্বারা প্রতিস্থাপিত হবে।

কিন্তু ভন ডের লেয়েন বলেছিলেন যে জলবায়ু পরিবর্তনের হুমকি রয়ে গেছে এবং “আমরা যা করছি তার একটি গুরুত্বপূর্ণ পটভূমি”।

ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্ট, উরসুলা ভন ডের লেইন, কাঠামোর উপর একটি প্রেস কনফারেন্স দেন এবং ইউরোপীয় কমিশনার কলেজের জন্য পোর্টফোলিওর প্রস্তাব দেন
উরসুলা ভন ডার লেইন: ‘আমরা সবাই যত দ্রুত সম্ভব নতুন কমিশন কার্যকর করার জন্য কঠোর পরিশ্রম করছি’ © জোহানা জেরন/রয়টার্স

প্রতিরক্ষা কমিশনার, লিথুয়ানিয়ান আন্দ্রিয়াস কুবিলিয়াসকে দেওয়া একটি নতুন ভূমিকা, বিনিয়োগে আরও রিটার্ন পেতে অস্ত্র কর্মসূচিতে ব্যয় পুল করার জন্য জাতীয় সরকারগুলিকে বোঝানোর চেষ্টা করার দায়িত্ব দেওয়া হবে।

ইউরোপীয় পার্লামেন্ট কমিশনার প্রার্থীদের সাথে শুনানি করবে, যাদের তাদের ভূমিকা নিতে প্রাসঙ্গিক কমিটির দুই-তৃতীয়াংশ সদস্যের সমর্থন প্রয়োজন। তারপর নভেম্বরে প্রত্যাশিত কলেজ অফ কমিশনারের অনুমোদনের জন্য পুরো সংসদের দ্বারা একটি ভোট হবে।

ভন ডের লেয়েনের প্রাথমিক পরিকল্পনা ছিল চার দিন পরে মার্কিন নির্বাচনের আগে 1 নভেম্বরের মধ্যে নতুন কমিশন তৈরি করা এবং চালু করা। কিন্তু স্লোভেনিয়া এক সপ্তাহের জন্য মনোনয়ন বিলম্বিত করেছে, যদি সংসদ এক বা একাধিক প্রার্থীকে প্রত্যাখ্যান করে তাহলে আরও বিলম্ব সম্ভব।

“এই প্রক্রিয়াটি কতক্ষণ সময় নেবে তা ভবিষ্যদ্বাণী করা আমার পক্ষে অসম্ভব,” ভন ডের লেয়েন বলেছিলেন। “আমরা সবাই যত দ্রুত সম্ভব নতুন কমিশন চালু করতে এবং চালু করার জন্য কঠোর পরিশ্রম করছি।”

জুনের ইউরোপীয় নির্বাচনে ফ্রান্সের মেরিন লে পেন এবং ইতালির জর্জিয়া মেলোনি সহ অতি-ডানপন্থী এবং অতি-রক্ষণশীল দলগুলির সমর্থনে একটি বিশাল উত্থান দেখা গেছে। ইইউ আইনসভার সাথে বিরোধের একটি সম্ভাব্য হাড় হল ফিটো, ইতালির বর্তমান ইউরোপ মন্ত্রী এবং মেলোনি অনুগত, ইতালি থেকে ইইউ-এর দরিদ্রতম অঞ্চলে বিলিয়ন বিলিয়ন বার্ষিক ব্যয়ের তদারকি করার প্রস্তাব।

হাঙ্গেরির মনোনীত প্রার্থী, অলিভার ভারহেলি, যিনি পূর্বে বর্ধিত কমিশনার হিসাবে দায়িত্ব পালন করেছিলেন, হাঙ্গেরির প্রধানমন্ত্রী ভিক্টর অরবানের সাথে ঘনিষ্ঠতার কারণে ইউরোপীয় সংসদ সদস্যদের কাছ থেকে কঠিন প্রশ্নের সম্মুখীন হবেন বলে আশা করা হচ্ছে।

অন্য তিন ভাইস-প্রেসিডেন্ট হলেন এস্তোনিয়ার প্রধান কূটনীতিক কাজা ক্যালাস, প্রযুক্তিগত সার্বভৌমত্ব এবং গণতন্ত্রের জন্য দায়ী ফিনল্যান্ডের হেনা ভির্ককুনেন এবং রোমানিয়ার রোকসানা মিনজাতু, যিনি দক্ষতা নীতির প্রধান হবেন।

সংবেদনশীল কৃষি পোর্টফোলিও লুক্সেমবার্গের ক্রিস্টোফ হ্যানসেনের কাছে যায়, যাকে 100 দিনের মধ্যে কৃষি নির্গমন কমাতে এবং আয় উন্নত করার জন্য একটি পরিকল্পনা জারি করতে হবে।

ব্রাসেলসে পাওলা তামা এবং অ্যালিস হ্যানককের অতিরিক্ত প্রতিবেদন



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

জমজদের বিপক্ষে সিরিজের ফাইনালে অভিভাবকরা কখনোই হাল ছেড়ে না দেওয়ার মনোভাব নিয়ে আসে

সেপ্টেম্বর 18, 2024; ক্লিভল্যান্ড, ওহাইও, মার্কিন যুক্তরাষ্ট্র; ক্লিভল্যান্ড গার্ডিয়ানস শর্টস্টপ ব্রায়ান রচিও (বাম) প্রগ্রেসিভ ফিল্ডে মিনেসোটা টুইন্সের বিরুদ্ধে দশম ইনিংসে দ্বিতীয় বেসম্যান আন্দ্রেস...

🔴লাইভ: মারাত্মক লেবাননে বিস্ফোরণে ব্যবহৃত দ্বিমুখী রেডিওর নির্মাতা বলেছেন যে সেগুলি কয়েক বছর আগে বন্ধ হয়ে গেছে

জাপানি কোম্পানি আইকম বৃহস্পতিবার বলেছে যে এটি প্রায় 10 বছর আগে লেবাননে বুধবারের বিস্ফোরণে ব্যবহৃত দ্বিমুখী রেডিওর মডেল তৈরি করা বন্ধ করে দিয়েছে।...

Related Articles

জেনিফার লোপেজ এবং বেন অ্যাফ্লেক একসাথে স্কুলের রাতে ফিরে, বিবাহবিচ্ছেদ এখনও চলছে

জেনিফার লোপেজ এবং বেন অ্যাফ্লেক যখন তাদের বাচ্চাদের কথা আসে তখন তারা...

জন পলসন ডোনাল্ড ট্রাম্পের ট্যারিফ পরিকল্পনা সম্পর্কে ওয়াল স্ট্রিট উদ্বেগ উপেক্ষা করেছেন

বিনামূল্যের জন্য মার্কিন নির্বাচন কাউন্টডাউন নিউজলেটার আনলক করুন হোয়াইট হাউসের দৌড়ে অর্থ...

ইমান শাম্পার্ট এবং অ্যাম্বার রোজ সমুদ্র সৈকতে ডেটে যান, শুধু বন্ধুরা

এনবিএ চ্যাম্পিয়ন ইমান শাম্পার্ট এবং অ্যাম্বার রোজ তারা তাদের সাঁতারের পোষাক খুলে...

আমার বিগ ফ্যাট ফ্যাবুলাস লাইফ: হুইটনি থোর ড্রেস কেনাকাটা করে

হুইটনি থোর এর মাই বিগ ফেবুলাস লাইফ ড্রেস কেনার সময় চোখের জল।...