Home খবর শন ও’ম্যালি থেকে ব্যান্টামওয়েট বেল্ট জিতেছেন মেরাব দ্ব্যালিশভিলি
খবর

শন ও’ম্যালি থেকে ব্যান্টামওয়েট বেল্ট জিতেছেন মেরাব দ্ব্যালিশভিলি

Share
Share

এমএমএ: নাইট অফ দ্য রিয়াদ সিজন ইউএফসি 306 - ও'ম্যালি x দ্ব্যালিশভিলিসেপ্টেম্বর 14, 2024; লাস ভেগাস, নেভাদা, মার্কিন যুক্তরাষ্ট্র; রিয়াদ সিজন নোচে ইউএফসি 306-এ দ্য স্ফিয়ারে মার্কিন যুক্তরাষ্ট্রের শন ও’ম্যালিকে (ছবিতে দেওয়া হয়নি) পরাজিত করার পরে জর্জিয়ার মেরাব দ্ব্যালিশভিলি (নীল গ্লাভস) জো রোগানের সাথে কথা বলেছেন। বাধ্যতামূলক ক্রেডিট: Stephen R. Sylvanie-Imagn Images

লাস ভেগাসে রিয়াদ সিজন নোচে ইউএফসি প্রধান ইভেন্টে সর্বসম্মত সিদ্ধান্তের মাধ্যমে (49-46, 48-47, 48-47) প্রাক্তন UFC ব্যান্টামওয়েট চ্যাম্পিয়ন শন ও’ম্যালিকে পরাজিত করে শনিবার রাতে মেরাব দ্ব্যালিশভিলি তার টানা 11 তম জয় তুলেছেন।

দ্ব্যালিশভিলি (18-4-0) জয়ে ছয়টি টেকডাউন সুরক্ষিত করে, ও’ম্যালির শক্তিশালী স্ট্রাইকিং ক্ষমতা কেড়ে নেয় যা তাকে 2023 সালের আগস্টে শিরোপা জিতেছিল। দ্ব্যালিশভিলির নতুন বেল্ট তাকে প্রচারের ইতিহাসে দ্বিতীয় জর্জিয়ান যোদ্ধা হিসেবে শীর্ষে পৌঁছেছে। এমএমএ, ফেদারওয়েট চ্যাম্পিয়ন ইলিয়া টপুরিয়ায় যোগ দিচ্ছেন।

চার বছরেরও বেশি সময়ের মধ্যে ও’ম্যালির এই পরাজয়টি ছিল প্রথম এবং ছয় লড়াইয়ে জয়ের ধারাটি ছিনিয়ে নেয়।

তার যুদ্ধ-পরবর্তী সাক্ষাত্কারে, ডভালিশভিলি বলেছিলেন যে তিনি তার প্রথম শিরোনাম প্রতিরক্ষার জন্য যে কারও সাথে লড়াই করতে প্রস্তুত, ইউএফসি সিইও ডানা হোয়াইটের সাথে একটি কথোপকথন মুলতুবি।

আলেক্সা গ্রাসো (16-4-1) এর একাধিক জমা দেওয়ার প্রচেষ্টা সহ-বৈশিষ্ট্যে দীর্ঘদিনের প্রতিদ্বন্দ্বী ভ্যালেন্টিনা শেভচেঙ্কোর (24-4-1) বিরুদ্ধে সফলভাবে তার UFC মহিলা ফ্লাইওয়েট শিরোপা রক্ষার জন্য অপর্যাপ্ত ছিল। শেভচেঙ্কো সর্বসম্মত সিদ্ধান্তে জিতেছেন (50-45, 50-45, 50-45), যোদ্ধাদের মধ্যে সর্বকালের সিরিজে একটি করে জয় এবং একটি ড্রয়ে টাই।

বিজয়টি শেভচেঙ্কোকে সেই বেল্ট দিয়েছে যা তিনি ডিসেম্বর 2018 থেকে মার্চ 2023 পর্যন্ত ধরে রেখেছিলেন। সেই সময়কালে তিনি আটটি লড়াই জিতেছিলেন।

ইতিমধ্যে, গ্রাসোর একটি ছয়-লড়াইয়ের অপরাজিত ধারা ছিল যা 2020 সালে শুরু হয়েছিল এবং শেষ হয়েছে।

প্রধান এবং সহ-প্রধান ইভেন্টের বাইরে, UFC 306 একটি তারকা-খচিত প্রধান কার্ড শৈলীতে বিতরণ করতে দেখেছে। দিয়েগো লোপেস (26-6-0) এবং ব্রায়ান ওর্তেগা (16-4-0) 15 মিনিট ধরে হাতাহাতি করেন। যদিও ওর্তেগা তার সেরাটা দিয়েছিল, রাউন্ড 1 এবং 3-এ লোপেসের দুটি জমা দেওয়ার প্রচেষ্টা সর্বসম্মত সিদ্ধান্তের জয় নিশ্চিত করার জন্য যথেষ্ট ছিল, 30-26, 30-27, 30-27।

মূল কার্ডে শুরুর লড়াইয়ে এস্তেবান রিবোভিকস (14-1-0) ড্যানিয়েল জেলহুবারের (15-2-0) বিরুদ্ধে কঠিন লড়াইয়ের বিভক্ত সিদ্ধান্তে জয়লাভ করেন। জেলহুবার 2022 সালের সেপ্টেম্বরের পর তার প্রথম ক্ষতির সম্মুখীন হয়, ট্রে ওগডেনের বিপক্ষে তার UFC আত্মপ্রকাশ।

রোনালদো রদ্রিগেজ (17-2-0) ওডে’ ওসবোর্নের (12-8-0) বিরুদ্ধে সর্বসম্মত সিদ্ধান্তে জয়লাভ করেন, লড়াইয়ের মাঝামাঝি সময়ে দু’জনের মধ্যে বেশ কিছু দ্বন্দ্ব বিনিময় সত্ত্বেও। এই জয়টি রদ্রিগেজের টানা সপ্তম, যখন অসবোর্ন তার শেষ তিনটি লড়াইয়ে হেরেছে।

— মাঠ পর্যায়ের মিডিয়া

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

বিশ্বের বৃহত্তম বিনিয়োগযোগ্য স্টক সূচকে চীনকে ছাড়িয়ে গেছে ভারত

বিনামূল্যে আপডেট সঙ্গে অবহিত থাকুন শুধু সাইন আপ করুন ভারতীয় ব্যবসা এবং অর্থ myFT ডাইজেস্ট — সরাসরি আপনার ইনবক্সে বিতরণ করা হয়েছে। ভারত...

গণধর্ষণ বিচারে ফরাসি অংশীদার তার নিজের স্ত্রীর বিরুদ্ধে অপব্যবহারের অনুকরণ স্বীকার করেছেন৷

ডমিনিক পেলিকোটের একজন সহযোগী, ফরাসি যে তার স্ত্রীকে মাদকাসক্ত করেছিল এবং ফ্রান্স এবং বিশ্বকে হতবাক করে এমন একটি মামলায় তাকে ধর্ষণ করার জন্য...

Related Articles

মার্কিন নির্বাচনের কয়েক সপ্তাহ আগে ফেডারেল রিজার্ভ মার্কিন সুদের হার কমিয়েছে

ফেডারেল রিজার্ভ মার্কিন সুদের হার 50 বেসিস পয়েন্ট কমিয়েছে, চার বছরের মধ্যে...

ফেড বছরের শেষের আগে আরও অর্ধেক পয়েন্ট হার কমানোর আশা করছে

ইউএস ফেডারেল রিজার্ভের চেয়ারম্যান জেরোম পাওয়েল 31 জুলাই, 2024-এ ওয়াশিংটন, মার্কিন যুক্তরাষ্ট্রে...

ফ্রান্সের বাজেট পরিস্থিতি “খুবই গুরুতর”, বলেছেন নতুন প্রধানমন্ত্রী বার্নিয়ার

ফ্রান্সের একটি “খুব গুরুতর” বাজেট ঘাটতি রয়েছে, প্রধানমন্ত্রী মাইকেল বার্নিয়ার বলেছেন, ইউরোপীয়...

পাওয়েল ট্রাম্প-হ্যারিস প্রেসিডেন্ট নির্বাচনে সুদের হার কমানোর প্রভাব কমিয়েছেন

ফেডারেল রিজার্ভ বোর্ডের চেয়ারম্যান জেরোম পাওয়েল 18 সেপ্টেম্বর, 2024 সালে ওয়াশিংটন, মার্কিন...