Home ব্যবসা বোয়িং নগদ সংকটের মুখোমুখি কারণ মেশিনিস্ট ধর্মঘট উৎপাদনের উপর ওজন করে
ব্যবসা

বোয়িং নগদ সংকটের মুখোমুখি কারণ মেশিনিস্ট ধর্মঘট উৎপাদনের উপর ওজন করে

Share
Share

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন

বোয়িং-এ একটি ধর্মঘট 737 ম্যাক্সের জন্য কোম্পানির উৎপাদন লক্ষ্যমাত্রা নিয়ে সন্দেহ জাগিয়েছে এবং নগদ সংকটের আভাস দিয়েছে, কারণ শুক্রবার কোম্পানিটি তার A-গ্রেড ক্রেডিট রেটিং সংরক্ষণের জন্য লড়াই করবে।

বোয়িং এর ইনভেস্টমেন্ট গ্রেড রেটিং তার কার্যক্রমের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ তাকে হারানো একটি গুরুতর আঘাত হবেযার অর্থ ঋণের লোড যা $53 বিলিয়ন হয়েছে তার কারণে কোম্পানিটি ঋণ নেওয়ার খরচে শাস্তিমূলক বৃদ্ধির মুখোমুখি হতে পারে। এটি বজায় রাখার বিকল্পগুলির মধ্যে সম্ভবত নগদ সংগ্রহের জন্য কিছু ধরণের বন্ড অফার অন্তর্ভুক্ত থাকবে।

751 ডিস্ট্রিক্টের ইন্টারন্যাশনাল অ্যাসোসিয়েশন অফ মেশিনিস্টের প্রায় 33,000 কর্মী দূরে চলে গেছে কোম্পানির সাথে একটি অস্থায়ী চুক্তি প্রত্যাখ্যান করার পরে শুক্রবার 12:01 এ. প্রধান আর্থিক কর্মকর্তা ব্রায়ান ওয়েস্ট কেলি অর্টবার্গ বলেন, নতুন নির্বাহী সভাপতি পরিস্থিতি মোকাবেলায় “ব্যক্তিগতভাবে জড়িত”।

জুন এবং জুলাই মাসে বোয়িং প্রতি মাসে প্রায় 25টি ম্যাক্স তৈরি করছিল, যা বছরের শেষ নাগাদ 38-এ উন্নীত করার পরিকল্পনা রয়েছে। কিন্তু ওয়েস্ট শুক্রবার বিনিয়োগকারীদের বলেছিল যে “এখন, স্পষ্টতই, এটি আরও বেশি সময় নিতে চলেছে।”

“আমি প্রতি মাসে 38 বিষয়ে মন্তব্য করতে পারি না,” তিনি বলেছিলেন। “এই হার মূলত ধর্মঘটের সময়কালের উপর নির্ভর করে।”

বোয়িং এর শেয়ারের দাম প্রায় 4% কমে $156.77 এ বন্ধ হয়েছে।

কোম্পানিটি এই বছর ম্যাক্সের উৎপাদন কমিয়ে দিয়েছে কারণ এটি তার উত্পাদন প্রক্রিয়ার গুণমান উন্নত করার চেষ্টা করছে। বোয়িং জানুয়ারি থেকে নিয়ন্ত্রক, প্রসিকিউটর এবং ফ্লাইং পাবলিকের কাছ থেকে যাচাই-বাছাই করা হয়েছে, যখন একটি দরজার প্যানেল, যা বেশ কয়েকটি স্ক্রু অনুপস্থিত ছিল, একটি বাণিজ্যিক জেট মাঝামাঝি ফ্লাইট থেকে বিস্ফোরিত হয়েছিল। ইউএস ফেডারেল এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন গ্রুপের উৎপাদন প্রতি মাসে 38 এ সীমিত করেছে।

মন্দার কারণে বোয়িংকে বিলিয়ন বিলিয়ন বিনামূল্যে নগদ প্রবাহ খরচ হয়েছে। একটি দীর্ঘস্থায়ী ধর্মঘট গ্রাহকদের কাছে বিমান সরবরাহ করার কোম্পানির ক্ষমতাকে বাধাগ্রস্ত করবে, এর নগদ প্রবাহকে আরও ক্ষতিগ্রস্ত করবে।

ক্রেডিট রেটিং এজেন্সিগুলি বোয়িং এর ডেলিভারি এবং নগদ জেনারেট করার ক্ষমতা নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে। তিনটিই গ্রুপটিকে নেতিবাচক আলোতে ট্র্যাশের উপরে একটি খাঁজ রেট দিয়েছে। মুডি’স শুক্রবার বলেছে যে এটি একটি ডাউনগ্রেডের জন্য কোম্পানিটিকে পর্যালোচনার জন্য রেখেছে।

“বোয়িং এর বিনিয়োগ-গ্রেড ক্রেডিট রেটিং একটি ধর্মঘটের জন্য সীমিত জায়গা আছে,” ফিচ রেটিং বিশ্লেষক ডিনো কৃতিকোস বলেছেন। “বর্তমান ধর্মঘট যদি এক বা দুই সপ্তাহ স্থায়ী হয়, তাহলে রেটিংয়ে চাপ পড়ার সম্ভাবনা নেই। যাইহোক, একটি দীর্ঘস্থায়ী ধর্মঘট একটি উল্লেখযোগ্য পরিচালন এবং আর্থিক প্রভাব ফেলতে পারে, যা নিম্নমানের ঝুঁকি বাড়ায়।”

বোয়িং 2025 সালের শুরুর আগে ঋণ বা ইক্যুইটি বাড়াতে পারে কিনা জানতে চাইলে, ওয়েস্ট বলেছিল যে কোম্পানির দুটি অগ্রাধিকার রয়েছে: তার বিনিয়োগ গ্রেড রেটিং বজায় রাখা এবং এর সরবরাহ চেইন এবং কারখানার ফ্লোর স্থিতিশীল করা।

“সেই শেষ উদ্দেশ্যটি গত রাতের উপর ভিত্তি করে আরও কঠিন হয়েছে,” তিনি বলেছিলেন। “সুতরাং আমরা এই উভয় উদ্দেশ্যকে সমর্থন করার জন্য আমাদের তারল্য অবস্থানের পরিপূরক করতে পুরোপুরি আরামদায়ক।”

ওয়েস্ট বলেছে যে তিনি সরবরাহকারীদের যারা তাদের ডেলিভারিতে দেরি করছেন না তাদের ওয়াশিংটনের রেন্টনে বোয়িং এর কারখানায় শিপিং বন্ধ করতে বলেছেন। গ্রুপের সাউথ ক্যারোলিনা কারখানার জন্য সরবরাহের সময়সূচী অপরিবর্তিত রয়েছে, যা 787 তৈরি করে এবং অ-ইউনিয়ন.

কাজ বন্ধ করা “হতাশাজনক,” ওয়েস্ট বলেছিল, “কারণ জিনিসগুলি সঠিক দিকে যেতে শুরু করেছিল।”

“আমরা অর্থ সংরক্ষণের জন্য যা সঠিক তা করার জন্য সমস্ত দায়িত্বশীল লিভারের সাথে কাজ করছি,” তিনি বলেছিলেন। “আমাদের প্রত্যাশা – এবং আমার কোন টাইমলাইন নেই – আমরা টেবিলে ফিরে আসতে চাই এবং একটি চুক্তি বন্ধ করতে চাই।”

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

ব্রিটেনের অতি ধনী থেকে প্রস্থান করার আগে অ-আবাসিকদের জন্য প্রস্তাবিত ট্যাক্স পরিবর্তন

ওল্ড বন্ড স্ট্রিটে রাস্তার দৃশ্য, মেফেয়ার, লন্ডন, যুক্তরাজ্য। পাওয়েল লিবেরা | ইমেজ ব্যাংক | গেটি ইমেজ লন্ডন — মোনাকো, ইতালি, সুইজারল্যান্ড, দুবাই। দেশটির...

উরসুলা ভন ডের লেইন ইউক্রেনের কাছে €35 বিলিয়ন ইইউ ঋণ ঘোষণা করেছেন

বিনামূল্যে আপডেট সঙ্গে অবহিত থাকুন শুধু সাইন আপ করুন ইউক্রেনে যুদ্ধ myFT ডাইজেস্ট — সরাসরি আপনার ইনবক্সে বিতরণ করা হয়েছে। ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্ট...

Related Articles

চ্যালেঞ্জ বেড়ে যাওয়ায় চীনের অর্থনৈতিক কর্মকাণ্ড স্থবির হয়ে পড়ে

বিনামূল্যে আপডেট সঙ্গে অবহিত থাকুন শুধু সাইন আপ করুন চীনা অর্থনীতি myFT...

কিয়েভের দূরপাল্লার ক্ষেপণাস্ত্রের ব্যবহার দ্বন্দ্বকে আরও খারাপ করতে পারে, বলেছেন যুক্তরাজ্যের সাবেক কর্মকর্তা

বিনামূল্যের জন্য মার্কিন নির্বাচন কাউন্টডাউন নিউজলেটার আনলক করুন হোয়াইট হাউসের জন্য দৌড়ে...

প্রাক্তন রাষ্ট্রপতি বলে তিনি তার অংশীদারিত্ব বজায় রাখবেন বলে ট্রাম্প মিডিয়া শেয়ার করেছেন

বিনামূল্যের জন্য মার্কিন নির্বাচন কাউন্টডাউন নিউজলেটার আনলক করুন হোয়াইট হাউসের জন্য দৌড়ে...

বিনিয়োগকারীরা অর্ধ শতাংশ পয়েন্ট ফেড রেট কাটে বাজি বাড়ায়

বিনামূল্যে আপডেট সঙ্গে অবহিত থাকুন শুধু সাইন আপ করুন মার্কিন সুদের হার...