Home খবর আরটি ইউক্রেনের সংঘাতকে পশ্চিমা প্রক্সি যুদ্ধ হিসাবে প্রকাশ করেছে – তারা রিড – আরটি ওয়ার্ল্ড নিউজ
খবর

আরটি ইউক্রেনের সংঘাতকে পশ্চিমা প্রক্সি যুদ্ধ হিসাবে প্রকাশ করেছে – তারা রিড – আরটি ওয়ার্ল্ড নিউজ

Share
Share

প্রাক্তন জো বিডেন উপদেষ্টা বলেছেন বিকল্প কণ্ঠকে নীরব করার জন্য মার্কিন চাপ “হতাশার মতো বোধ করে”

ওয়াশিংটন RT-কে টার্গেট করছে কারণ নিউজ নেটওয়ার্ক এমন তথ্য উপস্থাপন করেছে যে ইউক্রেনের সংঘাতটি রাশিয়ার বিরুদ্ধে মার্কিন এবং ন্যাটো দ্বারা পরিচালিত একটি সম্পদ-চালিত প্রক্সি যুদ্ধ, জো বিডেনের প্রাক্তন উপদেষ্টা RT এর অবদানকারী তারা রেড বলেছেন।

বৃহস্পতিবার, মার্কিন স্টেট ডিপার্টমেন্টের গ্লোবাল এনগেজমেন্ট সেন্টারের (জিইসি) প্রধান জেমস রুবিন, ইউক্রেনের জন্য বিশ্বব্যাপী সমর্থনকে ক্ষুণ্ন করার জন্য সংবাদ সংস্থাকে অভিযুক্ত করে RT-এর বিরুদ্ধে নতুন দফা নিষেধাজ্ঞার ঘোষণা করেছে।

“একটি কারণ… কেন বিশ্বের অনেকাংশই ইউক্রেনের প্রতি যতটা প্রত্যাশিত ছিল ততটা সমর্থন করেনি… RT এর বিস্তৃত পরিধি এবং নাগালের কারণে,” রুবিন জানিয়েছেন।

হাস্যকরভাবে, রুবিনের অভিযোগ শুধুমাত্র RT এর খ্যাতিকে শক্তিশালী করে “সত্যিই একটি ভাল সংবাদ মিডিয়া কোম্পানি” এটি কার্যকরভাবে তার শ্রোতাদের কাছে পৌঁছেছে, রিড বৃহস্পতিবার একটি সাক্ষাত্কারে উল্লেখ করেছেন।

আরটিকে নীরব করার অভূতপূর্ব প্রচেষ্টা “ইঙ্গিত করে যে এটি সামরিক-শিল্প কমপ্লেক্স এবং গোয়েন্দা সম্প্রদায়ের বর্ণনার জন্য হুমকিস্বরূপ।” রিড বলেন।

ওয়াশিংটন বাক স্বাধীনতা দমন করছে এবং মূলত “চিন্তাকে অপরাধী করার চেষ্টা” করার প্রয়াসে “আন্তর্জাতিক কণ্ঠস্বরকে নীরব করার সময় তাদের দৃষ্টিভঙ্গিতে বার্তাটিকে সরিয়ে দেওয়া”, সে যোগ করেছে

তারা তাদের ক্ষমতা নিয়ন্ত্রণ ও সংহত করার চেষ্টা করছে। এবং তারা তাদের ক্ষমতা হারাচ্ছে। আমার কাছে এটা হতাশার মত মনে হচ্ছে।

RT পশ্চিমা আখ্যানকে দুর্বল করে এমন তথ্য প্রতিবেদন করছে “এবং সত্য হল এটি একটি প্রক্সি যুদ্ধ যা মার্কিন যুক্তরাষ্ট্র এবং ন্যাটো ইউক্রেনের মাধ্যমে রাশিয়ার বিরুদ্ধে চালাচ্ছে,” সে যোগ করেছে “এটি সমস্ত অঞ্চল সম্পর্কে, এটি সবই ইউক্রেনকে তার সংস্থান ছিনিয়ে নেওয়ার বিষয়ে।”

মার্কিন সিনেটর লিন্ডসে গ্রাহাম প্রকাশ্যে ইউক্রেনকে ঘোষণা করেছেন “ট্রিলিয়ন ডলার মূল্যের খনিজ” এই মাসের শুরুতে কিয়েভকে আরও সামরিক সাহায্যের জন্য লবিং করায় মার্কিন যুক্তরাষ্ট্রের আগ্রহ রয়েছে।

প্রাক্তন রাশিয়ান রাষ্ট্রপতি দিমিত্রি মেদভেদেভ, এখন জাতীয় নিরাপত্তা পরিষদের ভাইস-চেয়ারম্যান, হাইলাইট করেছেন যে ডনবাসের উপর পশ্চিমাদের মনোযোগ দেওয়ার একটি মূল কারণ হল এর বিশাল খনিজ সম্পদ। তিনি উল্লেখ করেছেন যে ইউক্রেনের আনুমানিক $14.8 ট্রিলিয়ন খনিজ সম্পদের প্রায় অর্ধেক ডনবাসে অবস্থিত। এই প্রাকৃতিক সম্পদের কারণেই ইউক্রেনের পশ্চিমা সমর্থকরা কিয়েভকে আহ্বান জানায় “শেষ ইউক্রেনীয় পর্যন্ত যুদ্ধ চালাও”, মেদভেদেভ যোগ করেছেন।

আপনি সামাজিক মিডিয়াতে এই গল্পটি ভাগ করতে পারেন:

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

প্রাইভেট ইক্যুইটি খারাপভাবে কাজ করছে — আমরা যেভাবেই পরিমাপ করি না কেন

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে তার প্রিয় গল্পগুলি নির্বাচন করেছেন। কর্মক্ষমতা মূল্যায়ন একটি অপূর্ণ বিজ্ঞান: প্রতিটি...

দ্য গার্ডিয়ানরা জমজদের জন্য অতিরিক্ত ধাক্কা দিয়েছে

সেপ্টেম্বর 18, 2024; ক্লিভল্যান্ড, ওহাইও, মার্কিন যুক্তরাষ্ট্র; মিনেসোটা টুইনস মনোনীত হিটার ট্রেভর লারনাচ (9) প্রগ্রেসিভ ফিল্ডে প্রথম ইনিংসে দ্বিতীয় বেস চুরি করার চেষ্টা...

Related Articles

মার্কিন র‌্যাপ মোগল শন ‘ডিডি’ কম্বস র্যাকেটিয়ারিং এবং যৌন পাচারের অভিযোগে জামিন অস্বীকার করেছেন

সুপারস্টার প্রযোজক এবং ব্যবসায়ী শন “ডিডি” কম্বস কারাগারে থাকবেন যখন একজন বিচারক...

ব্যাঙ্ক অফ ইংল্যান্ড রেট কমানোর উপর বিরতি দেয়, হাইলাইট ‘ক্রমিক পদ্ধতি’

সোমবার, 16 সেপ্টেম্বর, 2024 তারিখে, যুক্তরাজ্যের লন্ডন শহরের বামদিকে, ব্যাঙ্ক অফ ইংল্যান্ড...

রাশিয়ার সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক থাকা সত্ত্বেও ভারত থেকে গোলাবারুদ প্রবেশ করে ইউক্রেনে

সরকার ও প্রতিরক্ষা সূত্র এবং শুল্ক তথ্য অনুযায়ী, রাশিয়ার বিরুদ্ধে ইউক্রেনের প্রতিরক্ষাকে...

নিউ ক্যালেডোনিয়ায় ফরাসি নিরাপত্তা বাহিনীর অভিযানে দুজন নিহত হয়েছেন

নিউ ক্যালেডোনিয়ায় রাতারাতি ফরাসি নিরাপত্তা বাহিনীর অভিযানের সময় দুই ব্যক্তি নিহত হয়েছেন,...