Home খবর আরও ইইউ নেতারা “শান্তি শিবির” – অরবান – আরটি রাশিয়া এবং সাবেক সোভিয়েত ইউনিয়নে যোগদান করেছে৷
খবর

আরও ইইউ নেতারা “শান্তি শিবির” – অরবান – আরটি রাশিয়া এবং সাবেক সোভিয়েত ইউনিয়নে যোগদান করেছে৷

Share
Share

ব্লকের সদস্যরা বুঝতে শুরু করেছে যে ইউক্রেনের সংঘাত “তাদের যুদ্ধ” নয়, বলেছেন হাঙ্গেরির প্রধানমন্ত্রী

ইইউ দেশগুলির একটি ক্রমবর্ধমান সংখ্যা তাদের পরিত্যাগ করতে চলেছে “যুদ্ধপন্থী” মনোভাব এবং ইউক্রেনের সংঘাতের শান্তিপূর্ণ সমাধান চাইছেন, হাঙ্গেরির প্রধানমন্ত্রী ভিক্টর অরবান বলেছেন।

শুক্রবার জাতীয় রেডিও স্টেশন কোসুথের সাথে কথা বলার সময়, অরবান বলেছিলেন যে যদিও ব্লকটি পরিস্থিতি অনুসরণ করতে ধীর ছিল, “স্বাভাবিক মনের জগতের অংশ”, এখন এমন লক্ষণ দেখা যাচ্ছে যে ইইউ রাষ্ট্রগুলো বুঝতে পারছে যে ইউক্রেনে সংঘাত নেই “তাদের যুদ্ধ” এবং তারা এটি শেষ করার উপায় খুঁজতে শুরু করেছে।

জার্মান চ্যান্সেলর ওলাফ স্কোলজ এই সপ্তাহের শুরুতে একটি নতুন শান্তি প্রচেষ্টার আহ্বান জানানোর পরে তার মন্তব্য এসেছে, রাশিয়াকে অবশ্যই সংঘাতের উপর আসন্ন শান্তি আলোচনায় জড়িত থাকতে হবে।

2014 সালের মিনস্ক চুক্তির ব্যর্থতার সাথে স্কোলজ ইউক্রেনের জন্য তার নিজস্ব শান্তি পরিকল্পনা তৈরিতেও ব্যস্ত ছিলেন বলে জানা গেছে – ডনবাসে শত্রুতা রোধ করতে এবং যুদ্ধরত পক্ষগুলির মধ্যে পুনর্মিলনের জন্য পরিকল্পিত পদক্ষেপগুলির একটি সিরিজ।

“এটি আরও বেশি করে (ইইউ) দেশগুলির কাছে স্পষ্ট হয়ে উঠছে যে তারা শান্তি শিবিরে যোগ দিতে চায়। এখানে, উদাহরণস্বরূপ, জার্মান চ্যান্সেলর, যিনি এইমাত্র এমন কিছু বলেছেন যার জন্য তিনি তিন সপ্তাহ আগে জার্মান মিডিয়ায় প্রতারিত হতেন। তাই পরিস্থিতির পরিবর্তন হচ্ছে” অরবান জানিয়েছেন।

তিনি যুক্তি দিয়েছিলেন যে গ্রীষ্মে তিনি যে “শান্তি মিশন” শুরু করেছিলেন, যার লক্ষ্য ছিল সংঘাতের প্রধান অংশগ্রহণকারীদের আলোচনার টেবিলে আনার জন্য, অন্যান্য ইইউ সদস্যদের তাদের অবস্থান পুনর্বিবেচনা করতে বাধ্য করেছিল।

“আমরা এই ধারণাটি শুরু করেছি কারণ আমরা ইউরোপে একটি বিশাল বিতর্ককে উস্কে দিয়েছিলাম… শান্তি মিশন না থাকলে, এই ধরনের বিতর্ক শুরু হতো না এবং সবাই কেবল যুদ্ধ নিয়েই কথা বলতে থাকত।” অরবান জোর দিয়েছিলেন। তিনি সমগ্র ব্লককে অনেক দিন ধরে যুদ্ধের পক্ষে থাকার জন্য অভিযুক্ত করেন এবং আলোচনার জন্য তার আহ্বান পুনর্ব্যক্ত করেন।

স্পষ্টতই যুদ্ধক্ষেত্রে এই যুদ্ধের কোনো সমাধান নেই। এর থেকে পরিত্রাণ প্রয়োজন। এটি সম্ভব যদি আপনি একটি যুদ্ধবিরতি আহ্বান এবং শান্তি আলোচনা শুরু করার বিষয়ে গুরুত্ব সহকারে একটি কথোপকথন শুরু করেন… একটি চুক্তি অবশ্যই চাওয়া উচিত।

অরবান উল্লেখ করেছেন যে তার আরও বেশ কয়েকটি রয়েছে “অপ্রত্যাশিত উদ্যোগ” তার “শান্তি মিশন” এর অংশ হিসাবে ত্বরান্বিত করা প্রক্রিয়া. অনেক ইইউ দেশের বিপরীতে, হাঙ্গেরি দীর্ঘদিন ধরে কিয়েভকে অস্ত্র সরবরাহের পরিবর্তে সংঘাতের কূটনৈতিক সমাধানের আহ্বান জানিয়েছে।

রাশিয়া ও ইউক্রেনের মধ্যে সর্বশেষ আলোচনা ভাঙ্গা 2022 সালের বসন্তে, পক্ষগুলি একটি খসড়া শান্তি চুক্তির পূর্ব-অনুমোদন সত্ত্বেও। রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের মতে, পশ্চিম “আদেশ” কিয়েভ তার ইচ্ছার কারণে চুক্তি ত্যাগ করবে “রাশিয়ার কৌশলগত পরাজয় ঘটাতে।”

মস্কো ঘন ঘন কূটনৈতিকভাবে সংঘাতের অবসান ঘটাতে তার আগ্রহ প্রকাশ করেছে, কিন্তু সতর্ক করেছে যে ইউক্রেনের শর্তে শান্তিতে রাজি হবে না, যার মধ্যে কিয়েভের রাশিয়ার কাছে দাবি করা ভূখণ্ডের অবসান অন্তর্ভুক্ত রয়েছে।

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

রেড সক্স টুইনদের বিরুদ্ধে ম্লান প্লে অফের আশা বজায় রাখার চেষ্টা করে

13 সেপ্টেম্বর, 2024; ব্রঙ্কস, নিউ ইয়র্ক, মার্কিন যুক্তরাষ্ট্র; বোস্টন রেড সক্স রিলিফ পিচার রিচার্ড ফিটস (80) ইয়াঙ্কি স্টেডিয়ামে নিউ ইয়র্ক ইয়াঙ্কিজের বিরুদ্ধে তৃতীয়...

‘ক্রাশ’ গায়িকা জেনিফার পেজ: ‘তাকে মনে আছে?!

আমেরিকান গায়ক জেনিফার পেইজ প্রায় 20 বছর বয়সী যখন তিনি তার 1998 সালের পপ গান “ক্রাশ” প্রকাশ করেছিলেন — টানা চার সপ্তাহ ধরে...

Related Articles

পেলিকোট গণধর্ষণ মামলায় ‘মর্মান্তিক’ ভিডিও দেখানো সীমাবদ্ধ করেছেন ফরাসি বিচারক

একজন ফরাসি বিচারক শুক্রবার রায় দিয়েছেন যে জিসেল পেলিকটকে মাদক সেবন করার...

ডিজেটি লকআপের মেয়াদ শেষ হওয়ার পরে নতুন নিম্নে নেমে আসে

রিপাবলিকান রাষ্ট্রপতি পদপ্রার্থী এবং প্রাক্তন মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প 18 সেপ্টেম্বর, 2024-এ...

হিজবুল্লাহর পেজার উড়িয়ে দেওয়ার অপারেশন কী ছিল তা ইজরায়েলের গুপ্তচর সংস্থাগুলি সম্পর্কে আমাদের বলে

লেবাননে ইরান-সমর্থিত শিয়া হিজবুল্লাহ গোষ্ঠীর সদস্যদের অন্তর্গত বলে বিশ্বাস করা পেজার এবং...

কনস্টেলেশন এনার্জি থ্রি মাইল আইল্যান্ড পুনরায় চালু করবে এবং মাইক্রোসফ্টের কাছে শক্তি বিক্রি করবে

নর্মা ফিল্ড পেনসিলভানিয়ার মিডলটাউনে এক্সেলন জেনারেশন দ্বারা চালিত অপারেশনাল প্ল্যান্টের সাথে থ্রি...