Home ব্যবসা ব্যাংক অব লন্ডন লিকুইডেশন প্ল্যান প্রস্তুত করেছে
ব্যবসা

ব্যাংক অব লন্ডন লিকুইডেশন প্ল্যান প্রস্তুত করেছে

Share
Share

বিনামূল্যে আপডেট সঙ্গে অবহিত থাকুন

ব্যাংক অফ লন্ডন এই গ্রীষ্মে একটি দ্রাবক লিকুইডেশনের জন্য পরিকল্পনা প্রস্তুত করছিল যদি এটি সময়মতো তার মূলধনের রিজার্ভ বাড়ানোর জন্য পর্যাপ্ত অর্থ সংগ্রহ করতে না পারে, বিষয়টির সাথে পরিচিত দুজন লোকের মতে।

সংস্থাটি, যেটি অন্যান্য প্রতিষ্ঠানে অর্থ প্রদান এবং নিষ্পত্তি পরিষেবা সরবরাহ করে, জুলাই মাসে একটি সুশৃঙ্খলভাবে ব্যাঙ্কটি বন্ধ করার জন্য একটি জরুরি পরিকল্পনা নিয়ে কাজ করছিল, সূত্র জানিয়েছে। এই ধরনের নিয়ন্ত্রক-অনুমোদিত প্রক্রিয়ায় ঋণদাতা এবং আমানতকারীদের অর্থ ফেরত দেওয়া জড়িত।

যাইহোক, ব্যাঙ্কটি সফলভাবে আগস্টে একটি £42m তহবিল সংগ্রহ সম্পন্ন করেছে, যার নেতৃত্বে বিদ্যমান বিনিয়োগকারী ম্যানগ্রোভ ক্যাপিটাল পার্টনারস, যার অর্থ আপনার ব্যাকআপ পরিকল্পনা বাস্তবায়ন করতে হবে নাম্যানগ্রোভের প্রধান নির্বাহী মার্ক তুলুসজও দ্য ব্যাংক অফ লন্ডন হোল্ডিং কোম্পানির বোর্ডে বসেছেন।

ব্যাঙ্ক অফ লন্ডন বলেছে: “তার ইতিহাসে কোনও সময়েই ব্যাঙ্ক অফ লন্ডন দেউলিয়া হয়নি, বা এর বোর্ডের ব্যাঙ্কের অবসান ঘটানোর কোনও উদ্দেশ্য ছিল না।”

ব্যাংক—যার হোল্ডিং কোম্পানি বোর্ড প্রাইভেট ইকুইটি এক্সিকিউটিভ অন্তর্ভুক্ত হার্ভে শোয়ার্টজ এবং লেবার পার্টির বড় নাম লর্ড পিটার ম্যান্ডেলসন — গত সপ্তাহে স্পটলাইটে এসেছিলেন ইউকে ট্যাক্স কর্তৃপক্ষ অপরিশোধিত ঋণ সম্পর্কে, যা ইতিমধ্যে প্রত্যাহার করা হয়েছে।

ব্যাঙ্ক সপ্তাহান্তে নিশ্চিত করেছে যে এটি তার কর প্রদানের সাথে “সম্পূর্ণ আপ টু ডেট” ছিল, উল্লেখ করে যে সমস্যাটি “প্রশাসনিক পরিচালনায় বিলম্ব” হয়েছে।

একটি দ্রাবক নিষ্পত্তি প্রক্রিয়া মানে হল যে একটি ব্যাঙ্কের গ্রাহকরা আর্থিক পরিষেবা ক্ষতিপূরণ প্রকল্পের আশ্রয় না নিয়ে তাদের আমানত প্রত্যাহার করতে পারেন, যা প্রতি প্রতিষ্ঠান প্রতি গ্রাহকের জন্য £85,000 পর্যন্ত আমানত কভার করে। সলভেন্ট লিকুইডেশনে থাকা একটি ব্যাংককে করদাতার সহায়তার প্রয়োজন হবে না।

সমস্ত ব্রিটিশ ব্যাঙ্কের অবশ্যই পুনরুদ্ধার এবং রেজোলিউশন প্ল্যান থাকতে হবে, যার মধ্যে রয়েছে সলভেন্ট লিকুইডেশন, যদিও ব্যাঙ্ক অফ লন্ডনের প্রস্তুতিগুলি রুটিন কন্টিনজেন্সি প্ল্যানিংয়ের চেয়ে আরও উন্নত পর্যায়ে ছিল, এই প্রক্রিয়ার সাথে জড়িত দুজনের মতে।

ব্যাঙ্ক অফ ইংল্যান্ড প্রুডেন্সিয়াল রেগুলেশন অথরিটি আপনার নিয়ম বইতে বলা হয়েছে যেটি আশা করে যে ব্যাঙ্কগুলি “প্রাথমিক পর্যায়ে তার তত্ত্বাবধায়ক দলের সাথে যুক্ত হবে” যদি তারা তার দ্রাবক তরলকরণ পরিকল্পনা প্রণয়ন করার কথা বিবেচনা করে।

PRA এর লক্ষ্য হল নিশ্চিত করা যে নতুন ব্যাঙ্কগুলি বৃদ্ধির সাথে সাথে তারা “প্রয়োজনে সুশৃঙ্খলভাবে প্রস্থান করতে সক্ষম হয়”।

ব্যাংক অফ লন্ডন ক্লিয়ারিং, পেমেন্ট এবং সেটেলমেন্ট পরিষেবার জন্য ন্যাটওয়েস্ট এবং এইচএসবিসি-র মতো বড় ঐতিহ্যবাহী ব্যাঙ্কগুলির বিকল্প হিসাবে নিজেকে বাজারজাত করে।

ব্যাংক অফ লন্ডন বলেছে যে এটি আগস্ট মাসে আমানতের পরিমাণ 500 মিলিয়ন পাউন্ড ছাড়িয়েছে। 2023 সালে, এটি $1.1 বিলিয়ন মূল্যের বলে জানিয়েছে.

স্টার্ট-আপটি তাদের গ্রাহকদের আমানতগুলিকে ধার দেওয়ার পরিবর্তে কেন্দ্রীয় ব্যাংকের কাছে রাখে এবং তাই নিজেদেরকে “ডিজাইন দ্বারা নিরাপদ” বিকল্প হিসাবে বিবেচনা করে যা তার ওয়েবসাইট অনুসারে, ব্যাঙ্ক রানের জন্য ঝুঁকিপূর্ণ নয়।

এই মাসের শুরুতে, ব্যাংক অফ লন্ডন বলেছিল যে তার প্রতিষ্ঠাতা, অ্যান্টনি ওয়াটসন, প্রধান নির্বাহীর পদ থেকে পদত্যাগ করবেন এবং একজন সিনিয়র উপদেষ্টা হিসাবে নতুন ভূমিকা নেবেন।

ব্যাঙ্ক অফ লন্ডন তার বিবৃতিতে যোগ করেছে: “2021 সালে চালু হওয়ার পর থেকে, ব্যাঙ্কটি সর্বদা নিরাপদে এবং সুষ্ঠুভাবে কাজ করার জন্য যথেষ্ট মূলধন বজায় রেখেছে এবং সম্প্রতি ঘোষিত £42m তহবিল সংগ্রহের মাধ্যমে এর আর্থিক সংস্থানগুলিকে শক্তিশালী করা হয়েছে।”

ব্যাংক অফ ইংল্যান্ড মন্তব্য করতে অস্বীকার করেছে।

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

বিশ্বের বৃহত্তম বিনিয়োগযোগ্য স্টক সূচকে চীনকে ছাড়িয়ে গেছে ভারত

বিনামূল্যে আপডেট সঙ্গে অবহিত থাকুন শুধু সাইন আপ করুন ভারতীয় ব্যবসা এবং অর্থ myFT ডাইজেস্ট — সরাসরি আপনার ইনবক্সে বিতরণ করা হয়েছে। ভারত...

গণধর্ষণ বিচারে ফরাসি অংশীদার তার নিজের স্ত্রীর বিরুদ্ধে অপব্যবহারের অনুকরণ স্বীকার করেছেন৷

ডমিনিক পেলিকোটের একজন সহযোগী, ফরাসি যে তার স্ত্রীকে মাদকাসক্ত করেছিল এবং ফ্রান্স এবং বিশ্বকে হতবাক করে এমন একটি মামলায় তাকে ধর্ষণ করার জন্য...

Related Articles

চ্যালেঞ্জ বেড়ে যাওয়ায় চীনের অর্থনৈতিক কর্মকাণ্ড স্থবির হয়ে পড়ে

বিনামূল্যে আপডেট সঙ্গে অবহিত থাকুন শুধু সাইন আপ করুন চীনা অর্থনীতি myFT...

বোয়িং নগদ সংকটের মুখোমুখি কারণ মেশিনিস্ট ধর্মঘট উৎপাদনের উপর ওজন করে

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে...

কিয়েভের দূরপাল্লার ক্ষেপণাস্ত্রের ব্যবহার দ্বন্দ্বকে আরও খারাপ করতে পারে, বলেছেন যুক্তরাজ্যের সাবেক কর্মকর্তা

বিনামূল্যের জন্য মার্কিন নির্বাচন কাউন্টডাউন নিউজলেটার আনলক করুন হোয়াইট হাউসের জন্য দৌড়ে...

প্রাক্তন রাষ্ট্রপতি বলে তিনি তার অংশীদারিত্ব বজায় রাখবেন বলে ট্রাম্প মিডিয়া শেয়ার করেছেন

বিনামূল্যের জন্য মার্কিন নির্বাচন কাউন্টডাউন নিউজলেটার আনলক করুন হোয়াইট হাউসের জন্য দৌড়ে...