Home খবর ভোডাফোনের সাথে তিনজনের $19 বিলিয়ন একত্রীকরণ ব্যর্থ হয়েছে কারণ যুক্তরাজ্যের নিয়ম চুক্তি গ্রাহকদের এবং এমভিএনওকে নেতিবাচকভাবে প্রভাবিত করবে
খবর

ভোডাফোনের সাথে তিনজনের $19 বিলিয়ন একত্রীকরণ ব্যর্থ হয়েছে কারণ যুক্তরাজ্যের নিয়ম চুক্তি গ্রাহকদের এবং এমভিএনওকে নেতিবাচকভাবে প্রভাবিত করবে

Share
Share

যুক্তরাজ্যের এন্টিট্রাস্ট রেগুলেটর রয়েছে তার অস্থায়ী সিদ্ধান্ত হস্তান্তর দেশের দুটি বৃহত্তম টেলিকমিউনিকেশন অপারেটরকে একত্রিত করার জন্য একটি দীর্ঘস্থায়ী যুদ্ধে।

কম্পিটিশন অ্যান্ড মার্কেটস অথরিটি (সিএমএ) বলেছে যে থ্রি এবং ভোডাফোনের মধ্যে পরিকল্পিত $19 বিলিয়ন একীভূতকরণ গ্রাহকদের জন্য উচ্চ মূল্যের দিকে নিয়ে যেতে পারে, ইউকে মোবাইল নেটওয়ার্কগুলিতে বিনিয়োগ হ্রাস করতে পারে এবং চুক্তিতে ছোট ডেটা প্যাকেজের মতো পরিষেবাগুলি হ্রাস করতে পারে।

তদুপরি, থ্রি এবং ভোডাফোন উভয়ই তাদের পরিকাঠামো মোবাইল ভার্চুয়াল নেটওয়ার্ক অপারেটরদের (এমভিএনও) জন্য উপলব্ধ করে, যা যুক্তরাজ্যের বাজারে প্রতিযোগিতাকে আরও উন্নত করে, সিএমএ বলেছে যে একীভূতকরণ লাইকা মোবাইলের মতো এমভিএনওগুলির জন্য এটিকে আরও কঠিন করে তুলতে পারে। Lebara যুক্তিসঙ্গত পাইকারি ডিল অফার করে, যার ফলে তাদের নিজ নিজ গ্রাহকদের জন্য দাম আরও ব্যয়বহুল হয়।

তিন এবং ভোডাফোন প্রথম 15 মাস আগে তাদের পরিকল্পনা ঘোষণা করেছেযদিও এই মাত্রার একটি চুক্তি সর্বদা নিয়ন্ত্রক তদারকিকে আকৃষ্ট করবে, প্রদত্ত যে এটি যুক্তরাজ্যের মোবাইল নেটওয়ার্ক অপারেটর (MNO) গণনাকে চার থেকে তিনে নামিয়ে দেবে (অন্যগুলি হল O2 এবং EE)। দুটি সংস্থা এই ঘটনার জন্য প্রস্তুত ছিল, সেই সময়ে ঘোষণা করেছিল যে তারা 2024 সালের শেষ পর্যন্ত লেনদেন চূড়ান্ত করার অনুমতি দিচ্ছে।

CMA তার প্রাথমিক “ফেজ 1” তদন্ত শুরু করেছে জানুয়ারির শেষেঅগ্রগতি জিনিস জুন মাসে একটি পূর্ণ এবং গভীর তদন্তের জন্য একটি বিশদ বাজার বিশ্লেষণ করা এবং শিল্প প্রতিক্রিয়া সংগ্রহ করা।

এই ফলাফলগুলি উপসংহারে পৌঁছেছে যে প্রতিযোগিতামূলক চাপ শেষ পর্যন্ত দাম কম রাখতে সাহায্য করে, এবং তাই চারটি প্রধান খেলোয়াড়কে তিনটিতে কমিয়ে এটি দাম বাড়িয়ে দিতে পারে, একটি সম্মিলিত থ্রি/ভোডাফোন সত্তা কিংডম ইউনাইটেডের সবচেয়ে বড় অপারেটর হয়ে উঠেছে যার বাজার শেয়ার প্রায় একটি। তৃতীয় অধিকন্তু, CMA দেখেছে যে পৃথক কোম্পানিগুলি এমন একটি পরিষেবা প্রদানের জন্য নেটওয়ার্ক কভারেজে বিনিয়োগ করতে বেশি ঝুঁকছে যা নিজেকে প্রতিযোগিতা থেকে আলাদা করে — অন্য কথায়, কম প্রতিদ্বন্দ্বিতা অবকাঠামোতে কম বিনিয়োগের দিকে নিয়ে যেতে পারে।

এটি লক্ষণীয় যে আজকের সিদ্ধান্তটি অস্থায়ী এবং নিয়ন্ত্রক ইতিমধ্যে পরামর্শ দিয়ে একটি আনুষ্ঠানিক সময় শুরু করেছে। ওষুধগুলো দলগুলিকে তাদের উদ্বেগগুলিকে সমাধান করার জন্য, যেমন ডাইভেস্টিচার (আইপি বা তাদের ব্যবসার অংশ বিক্রি করা) এর মতো কাঠামোগত সমাধানগুলি সহ – CMA বলে যে এটি একটি অসম্ভাব্য বিকল্প বলে বিশ্বাস করে কারণ একটি ব্যবসা স্বাধীন হিসাবে চালানোর মতো কোনও সুস্পষ্ট স্পিন-অফ নেই৷ CMA এখানে অন্য একটি সম্ভাব্য সমাধানের দিকে নির্দেশ করেছে, যদিও, একটি “আংশিক বিভাজন” যার মধ্যে রয়েছে নির্দিষ্ট মোবাইল নেটওয়ার্ক সম্পদ এবং স্পেকট্রাম জড়িত যাতে “একটি বিদ্যমান MVNO-এর প্রতিযোগিতামূলক ক্ষমতা বাড়ানো বা একটি নতুন প্রদানকারীকে MNO হিসাবে বাজারে প্রবেশ করতে সক্ষম করার জন্য পর্যাপ্ত সম্পদ প্রদান করা। “

যাইহোক, CMA এখানে যোগ করে যে একীভূতকরণের নিষেধাজ্ঞা তার উদ্বেগের সমাধানের জন্য সবচেয়ে “বিস্তৃত” সমাধান হবে।

অতিরিক্তভাবে, CMA আচরণগত সমাধানের জন্য কিছু পরামর্শ দেয়, যার মধ্যে বিনিয়োগের জন্য সময়-সীমিত খুচরা সুরক্ষা সম্পর্কে নির্দিষ্ট প্রতিশ্রুতি রয়েছে; এবং নেটওয়ার্ক ক্ষমতা সুরক্ষা সহ MVNO-এর জন্য প্রাক-সম্মত অ্যাক্সেস শর্তাবলী সহ পাইকারি বাজারের জন্য সমাধান।

এই একীভূতকরণে অন্তত আরেকটি সম্ভাব্য বাধা ছিল। তিনটির মালিকানা হল সি কে হাচিসন হোল্ডিংস, হংকংয়ের একটি সংগঠন চীন কর্তৃক প্রবর্তিত জাতীয় নিরাপত্তা আইন 2020 সালে, কিছু সঙ্গে আলোচনা যে তিনজনকে চীনা রাষ্ট্রের সাথে সংবেদনশীল তথ্য শেয়ার করতে বাধ্য করা হতে পারে। যুক্তরাজ্য 2022 সালে জাতীয় নিরাপত্তা এবং বিনিয়োগ আইন প্রবর্তন করে এই ধরনের পরিস্থিতি কভার করার জন্য, এবং সরকার ছিল পূর্বে মধ্যে অন্যান্য চুক্তি ব্লক এই আইন ব্যবহার ইউকে সত্তা এবং চীনা কোম্পানি.

তবে মে মাসে যুক্তরাজ্য সরকার ড সবুজ আলো নিরাপত্তার কারণে থ্রি/ভোডাফোন একত্রীকরণ, কিছু বিধান সহ, বাকি নিয়ন্ত্রক উদ্বেগগুলিকে দৃঢ়ভাবে CMA-এর ডোমেনে রেখে।

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

লেবাননে পেজার হামলার তদন্তে তাইওয়ান দুজনকে জিজ্ঞাসাবাদ করেছে

তাইওয়ান শুক্রবার বলেছে যে মঙ্গলবার লেবাননে বিস্ফোরিত হওয়া শত শত পেজার তাইওয়ানে তৈরি করা হয়নি যখন প্রসিকিউটররা যোগাযোগ ডিভাইসগুলি উত্পাদনকারী তাইওয়ানের সংস্থা গোল্ড...

23-27 সেপ্টেম্বরের জন্য তরুণ এবং অস্থির প্রাথমিক স্পয়লার: ক্লেয়ার পাতা এবং লিলি আটকা পড়েছে

23-27 সেপ্টেম্বরের জন্য প্রাথমিক তরুণ এবং অস্থির স্পয়লার, দেখুন লিলি উইন্টারস অভিযোগের সম্মুখীন যখন ক্লেয়ার গ্রেস নিউম্যান চলে যাওয়ার বড় সিদ্ধান্ত নেয়। ইয়াং...

Related Articles

পেলিকোট গণধর্ষণ মামলায় ‘মর্মান্তিক’ ভিডিও দেখানো সীমাবদ্ধ করেছেন ফরাসি বিচারক

একজন ফরাসি বিচারক শুক্রবার রায় দিয়েছেন যে জিসেল পেলিকটকে মাদক সেবন করার...

ডিজেটি লকআপের মেয়াদ শেষ হওয়ার পরে নতুন নিম্নে নেমে আসে

রিপাবলিকান রাষ্ট্রপতি পদপ্রার্থী এবং প্রাক্তন মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প 18 সেপ্টেম্বর, 2024-এ...

হিজবুল্লাহর পেজার উড়িয়ে দেওয়ার অপারেশন কী ছিল তা ইজরায়েলের গুপ্তচর সংস্থাগুলি সম্পর্কে আমাদের বলে

লেবাননে ইরান-সমর্থিত শিয়া হিজবুল্লাহ গোষ্ঠীর সদস্যদের অন্তর্গত বলে বিশ্বাস করা পেজার এবং...

কনস্টেলেশন এনার্জি থ্রি মাইল আইল্যান্ড পুনরায় চালু করবে এবং মাইক্রোসফ্টের কাছে শক্তি বিক্রি করবে

নর্মা ফিল্ড পেনসিলভানিয়ার মিডলটাউনে এক্সেলন জেনারেশন দ্বারা চালিত অপারেশনাল প্ল্যান্টের সাথে থ্রি...