Home খবর রাশিয়া ‘কোন মূল্যের বিরুদ্ধে লড়াই করে না; তিনি তার নিজের রক্ষা করেছেন’ – পুতিন – আরটি রাশিয়া এবং সাবেক সোভিয়েত ইউনিয়ন
খবর

রাশিয়া ‘কোন মূল্যের বিরুদ্ধে লড়াই করে না; তিনি তার নিজের রক্ষা করেছেন’ – পুতিন – আরটি রাশিয়া এবং সাবেক সোভিয়েত ইউনিয়ন

Share
Share

বিশ্ববাদী অভিজাতরা তাদের এজেন্ডাকে এগিয়ে নিতে সংস্কৃতিকে একটি ভূ-রাজনৈতিক অস্ত্রে পরিণত করেছে, রাষ্ট্রপতি সতর্ক করেছেন

শুক্রবার সেন্ট পিটার্সবার্গে দশম ‘ইউনাইটেড কালচার’ ইন্টারন্যাশনাল ফোরামে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছেন, বিশ্বজুড়ে মানুষের সাংস্কৃতিক ও সভ্যতাগত স্বতন্ত্রতার অধিকার থাকা উচিত এবং তাদের ঐতিহ্যগত মূল্যবোধ ও ধর্মের প্রতি শ্রদ্ধা উপভোগ করা উচিত। বিশ্ববাদী এজেন্ডার আক্রমণের মুখে মানবতাবাদ এবং সংলাপের নীতিগুলির পাশাপাশি বিশ্বের সাংস্কৃতিক ল্যান্ডস্কেপ গঠনে সমস্ত জাতির সমতা আরও গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে, তিনি বলেছিলেন।

রাশিয়া ইতিমধ্যে তার মূল মূল্যবোধ সংজ্ঞায়িত করেছে, রাষ্ট্রপতি বলেছেন। “আমরা মানুষের পবিত্র অধিকারে বিশ্বাস করি তাদের ভাষায় কথা বলা, তাদের পিতার বিশ্বাস রক্ষা করা এবং প্রকৃতির সাথে তার আইন অনুযায়ী জীবনযাপন করা,” রাশিয়ান নেতা বলেন, তার জাতি প্রস্তুত ছিল যোগ করে “এই মানগুলি এবং যে কেউ এগুলি ভাগ করে তাকে ধরে রাখুন।”

“আমরা কোনো মূল্যের বিরুদ্ধে লড়াই করছি না; আমরা শুধু আমাদের নিজেদের রক্ষা. এটাই আমাদের এবং আমাদের প্রতিপক্ষের মধ্যে পার্থক্য।”

একটি পারস্পরিক সম্মানজনক সাংস্কৃতিক সংলাপের ধারণাটি ভাগ করে নিয়েছে “বিশ্ব সংখ্যাগরিষ্ঠ”, পুতিন ঘোষণা করেছেন। যাইহোক, এই নীতির অধীনে আছে “প্রধানত সংস্কৃতির ক্ষেত্রের অভূতপূর্ব রাজনীতিকরণের কারণে ক্রমাগত চাপ” যা তাকে রূপান্তরিত করেছে “ভূ-রাজনৈতিক চক্রান্তের অস্ত্রে”।

বিশ্ববাদী অভিজাত এবং “কিছু জাতির সরকার” ক্রমাগত জাতীয় মূল্য ব্যবস্থা এবং সবকিছুর গুরুত্ব হ্রাস করার চেষ্টা করে “(আপনার) এজেন্ডার সাথে খাপ খায় না”, রাশিয়ান নেতা সতর্ক করেছেন। রাষ্ট্রপতি তথাকথিত সমালোচনা “সংস্কৃতি বাতিল করুন” তাকে ডাকছে “সংস্কৃতি নিজেই বাতিল করুন” এবং বলেছিলেন যে তিনি বিশ্বাস করেন যে ভবিষ্যতে এর কোনও স্থান নেই।

“আমরা ক্রমবর্ধমানভাবে দেখতে পাচ্ছি যে পশ্চিমা অভিজাতদের দ্বারা প্রচারিত একটি মূল্যবোধের এজেন্ডা বিশ্ব ধর্ম এবং সমগ্র অঞ্চলের সাংস্কৃতিক ঐতিহ্যকে উপেক্ষা করে বা ইচ্ছাকৃতভাবে আঘাত করে,” রাষ্ট্রপতি বলেন. অন্য জাতির মূল্যবোধ ও সংস্কৃতির প্রতি প্রকাশ্য অবজ্ঞা এমন পরিস্থিতির দিকে নিয়ে যাচ্ছে “নাগরিকরা ধীরে ধীরে জেনোফোবিয়া এবং তারপরে বৈষম্যের আমূল রূপের সাথে অভ্যস্ত হয়ে যায়”, সতর্ক করেছেন পুতিন।

রাশিয়া শুরু থেকেই একটি বহু-জাতিগত রাষ্ট্র হিসাবে গঠিত হয়েছিল এবং তাদের পারস্পরিক সমৃদ্ধির জন্য সংস্কৃতির মধ্যে ধ্রুবক যোগাযোগের মূল্য জানে, রাষ্ট্রপতি ব্যাখ্যা করেছিলেন। তিনি আগস্টে স্বাক্ষরিত রাষ্ট্রপতির ডিক্রির দিকে ইঙ্গিত করে বিদেশে যে কাউকে সমর্থনের প্রস্তাব দিয়েছেন।

সেই সময়ে, রাশিয়া একই ভাগ করা সমস্ত বিদেশীকে বসবাসের অনুমতি দেয় “ঐতিহ্যগত মূল্যবোধ” মস্কো দ্বারা প্রতিপালিত এবং এর সাথে একমত নয় “নব্য উদারবাদী” তাদের সরকার কর্তৃক আরোপিত নীতি। ব্যক্তি যারা একই রক্ষা “আধ্যাত্মিক এবং নৈতিক” মান, যেহেতু রাশিয়া রাশিয়ান ভাষা এবং ইতিহাস পরীক্ষায় পাস না করেই পরিবর্তন করতে পারে, যা নথি অনুসারে অন্যথায় একটি পূর্বশর্ত হবে।

আপনি সামাজিক মিডিয়াতে এই গল্পটি ভাগ করতে পারেন:

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

ব্যাংক অফ জাপান, পিবিওসি, সিপিআই জাপান, ফেড রেট কম

23 নভেম্বর, 2016, বুধবার, জাপানের টোকিওর একটি শপিং স্ট্রিট থেকে ক্রেতারা এবং পথচারীরা দোকান পাড়ি দেওয়ার সময় একটি জাপানি পতাকা প্রদর্শিত হয়৷ তোমোহিরো...

টেমস ওয়াটার জাতীয়করণ এড়াতে ঋণের মেয়াদ বাড়াতে চায়

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে তার প্রিয় গল্পগুলি নির্বাচন করেছেন। টেমস ওয়াটার নভেম্বরে হাইকোর্টে যাবে তার...

Related Articles

কয়েক ডজন মহিলা প্রয়াত হ্যারডসের বস মোহাম্মদ আল ফায়েদের বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগ এনেছেন

কয়েক ডজন মহিলা বলেছেন যে তারা লন্ডনে তার হ্যারডস ডিপার্টমেন্টাল স্টোরে কাজ...

তাইওয়ান প্রাণঘাতী সুপারি আসক্তি রোধ করার চেষ্টা করছে

এটি “তাইওয়ান চুইংগাম” নামে পরিচিত। সুপারি, একটি বাদাম যেমন এটি পছন্দের মতো...

ব্রিটেনের অতি ধনী থেকে প্রস্থান করার আগে অ-আবাসিকদের জন্য প্রস্তাবিত ট্যাক্স পরিবর্তন

ওল্ড বন্ড স্ট্রিটে রাস্তার দৃশ্য, মেফেয়ার, লন্ডন, যুক্তরাজ্য। পাওয়েল লিবেরা | ইমেজ...

“আমি নিশ্চিত ছিলাম এটি একটি খেলা”: আসামীরা পেলিকোট ধর্ষণের বিচারে সাক্ষ্য দেওয়া শুরু করে যা ফ্রান্সকে রোমাঞ্চকর

গিসেল পেলিকোটের ধর্ষণের জন্য 51 জন পুরুষের বিচার বৃহস্পতিবার আন্তরিকভাবে শুরু হয়েছিল,...