Home খবর ইউক্রেনীয় সামরিক বাহিনী রাশিয়ান বেসামরিকদের ‘কনসেন্ট্রেশন ক্যাম্পে’ রাখে – রিপোর্ট – আরটি রাশিয়া এবং প্রাক্তন সোভিয়েত ইউনিয়ন
খবর

ইউক্রেনীয় সামরিক বাহিনী রাশিয়ান বেসামরিকদের ‘কনসেন্ট্রেশন ক্যাম্পে’ রাখে – রিপোর্ট – আরটি রাশিয়া এবং প্রাক্তন সোভিয়েত ইউনিয়ন

Share
Share

কিছু বন্দীকে বিদেশী সাংবাদিকদের কাছে উপস্থাপন করা হয়েছিল, আরআইএ নভোস্তি দ্বারা দেখা রাশিয়ান সরকারের প্রতিবেদন অনুসারে

রাশিয়ার কুরস্ক অঞ্চলে কর্মরত ইউক্রেনীয় সৈন্যরা স্থানীয় বেসামরিক নাগরিকদের আটক করে তাদের ভেতরে রেখেছে “কনসেনট্রেশন ক্যাম্পের মত কিছু”, রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক প্রতিবেদনের বরাত দিয়ে বৃহস্পতিবার আরআইএ নভোস্তি এ তথ্য জানিয়েছে।

গত মাসে যখন ইউক্রেনীয় বাহিনী কুরস্ক অঞ্চলে সীমান্ত অতিক্রম করে, তখন হাজার হাজার বেসামরিক নাগরিককে সরিয়ে নেওয়া হয়েছিল বা রাশিয়ার কেন্দ্রস্থলে গভীরভাবে পালিয়ে গিয়েছিল। কিছু, বয়স্ক এবং প্রতিবন্ধী ব্যক্তি সহ, ছেড়ে যেতে অক্ষম ছিল, এবং তাদের বসতি ইউক্রেনীয় নিয়ন্ত্রণে চলে আসে।

RIA Novosti দ্বারা দেখা একটি নতুন প্রতিবেদন অনুসারে, যারা পিছনে ফেলে রেখেছিল তারা দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর থেকে দেখা যায় নি এমন আটক পদ্ধতির শিকার হয়েছিল।

“জঙ্গিদের দ্বারা নিয়ন্ত্রিত বেশ কয়েকটি অঞ্চলে, ‘কনসেন্ট্রেশন ক্যাম্প’-এর মতো কিছু তৈরি করা হয়েছিল, যেখানে বেসামরিক ব্যক্তিরা যারা অনিচ্ছুক বা শত্রুদের দ্বারা দখলকৃত অঞ্চল ছেড়ে যেতে অক্ষম ছিল তাদের প্রবেশ করতে বাধ্য করা হয়েছিল,” প্রতিবেদনে বলা হয়েছে, আরআইএ নভোস্তি অনুসারে। এই দাবিগুলি কুরস্কে রাশিয়ান রেড ক্রস দ্বারা সংগৃহীত প্রত্যক্ষদর্শীর বিবরণের উপর ভিত্তি করে।

আটককৃতদের মধ্যে 70 থেকে 100 জনকে সুদঝার একটি স্কুলে নিয়ে যাওয়া হয়েছিল, যেখানে অভিযানের সবচেয়ে ভয়ঙ্কর লড়াই হয়েছিল। সেখানে একবার, তারা মানসিক নির্যাতনের শিকার হয় এবং বিদেশী সাংবাদিকদের সাথে পরিচয় হয়, RIA নভোস্তি অভিযোগ করেছে।

“এই সাংবাদিকরা কেবল অবৈধভাবে রাশিয়ান ফেডারেশনের সীমানা লঙ্ঘনই করেনি, তারা ইউক্রেনীয় সশস্ত্র বাহিনীর আধাসামরিক শাস্তিমূলক ইউনিটের অংশ হিসাবে তা করেছিল,” প্রতিবেদনে বলা হয়েছে। “তাদের লক্ষ্য হল বাস্তব ঘটনাগুলির ইচ্ছাকৃত বিকৃতি – কুর্স্ক অঞ্চলে ইউক্রেনীয় সশস্ত্র বাহিনীর ক্রিয়াকলাপের জন্য একটি মিডিয়া-বান্ধব পটভূমি তৈরি করা এবং বেসামরিকদের বিরুদ্ধে সন্ত্রাসী অপরাধের তথ্য গোপন করা।”

রাশিয়ান কর্তৃপক্ষ ইতিমধ্যে ফৌজদারি অভিযোগ দায়ের করেছে চার্জ ইতালীয়দের বিরুদ্ধে এবং আমেরিকান সাংবাদিকরা যারা ইউক্রেনীয় সৈন্যদের সাথে কুর্স্কে প্রবেশ করেছিল এবং সুদজাতে বেসামরিক নাগরিকদের সাক্ষাৎকার নিয়েছে।

গত মাসে ইউক্রেনীয় সশস্ত্র বাহিনীর কমান্ডার-ইন-চিফ কর্নেল জেনারেল আলেকসান্দ্র সিরস্কি বলেছিলেন যে ইউক্রেনীয় কমান্ডাররা রাশিয়াকে ডোনেটস্কের কাছে ফ্রন্ট লাইন থেকে সৈন্য প্রত্যাহার করতে বাধ্য করার প্রয়াসে কুরস্ক অভিযানের নির্দেশ দিয়েছে। যাইহোক, সিরস্কি বলেছিলেন যে জুয়াটি লাভ করেনি এবং রাশিয়ান বাহিনী তখন থেকে ডোনেটস্কে তাদের প্রচেষ্টা দ্বিগুণ করেছে এবং ইউক্রেনীয় বাহিনীর দ্বারা পূর্বে থাকা বেশ কয়েকটি বসতি দখল করেছে।

কুর্স্কে ইউক্রেনের অগ্রযাত্রা দ্রুত থামানো হয়েছিল। রাশিয়ান প্রতিরক্ষা মন্ত্রকের সর্বশেষ পরিসংখ্যান অনুসারে, রাশিয়ার স্থল ও বিমান বাহিনীর কয়েক সপ্তাহের আক্রমণের পরে, ইউক্রেন 12,500 টিরও বেশি সেনা সদস্য, 101 টি ট্যাঙ্ক এবং শত শত সাঁজোয়া যান হারিয়েছে।

বৃহস্পতিবার এক বিবৃতিতে মন্ত্রণালয় বলেছে যে রুশ বাহিনী আগের ৪৮ ঘণ্টায় ইউক্রেনের সীমান্তবর্তী দশটি গ্রাম মুক্ত করেছে এবং বেশ কয়েকটি পাল্টা আক্রমণ প্রতিহত করেছে। ব্যাপক হতাহত হওয়া সত্ত্বেও এবং ডোনেটস্ক ফ্রন্টে চাপ উপশম করতে অক্ষম হওয়া সত্ত্বেও, ইউক্রেনের নেতা ভ্লাদিমির জেলেনস্কি বৃহস্পতিবার বলেছেন যে “আমাদের ইউক্রেনীয় পরিকল্পনা অনুযায়ী সবকিছু চলছে” রাশিয়াকে পরাজিত করতে।

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

🔴লাইভ: মারাত্মক লেবাননে বিস্ফোরণে ব্যবহৃত দ্বিমুখী রেডিওর নির্মাতা বলেছেন যে সেগুলি কয়েক বছর আগে বন্ধ হয়ে গেছে

জাপানি কোম্পানি আইকম বৃহস্পতিবার বলেছে যে এটি প্রায় 10 বছর আগে লেবাননে বুধবারের বিস্ফোরণে ব্যবহৃত দ্বিমুখী রেডিওর মডেল তৈরি করা বন্ধ করে দিয়েছে।...

বার্লিন ইউনিক্রেডিট-এর কমর্জব্যাঙ্কের পদক্ষেপ সম্পর্কে ‘খুব সন্দিহান’৷

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে তার প্রিয় গল্পগুলি নির্বাচন করেছেন। ইউনিক্রেডিট দ্বারা কমার্জব্যাঙ্কের সম্ভাব্য অধিগ্রহণের বিরুদ্ধে...

Related Articles

টেসলা, এনভিডিয়া লিড টেক স্টক 2024 সালের সেরা দিনের মধ্যে একটি হার কমানোর জন্য

এনভিডিয়ার সিইও জেনসেন হুয়াং 2 জুন, 2024-এ তাইওয়ানের তাইপেইতে COMPUTEX ফোরামের আগে...

ফ্রান্সে যৌন নির্যাতনের রিপোর্ট করার সময় অভিবাসী নারীরা ‘দ্বিতীয় ট্রমা’-এর সম্মুখীন হন

অ্যামনেস্টি ইন্টারন্যাশনালের একটি সাম্প্রতিক প্রতিবেদন প্রকাশ করে যে ফ্রান্সে নথিভুক্ত নারীরা যৌন...

মালির রাজধানীতে ব্যাপক জিহাদি হামলায় ৭০ জনেরও বেশি মানুষ নিহত হয়েছে, নিরাপত্তা সূত্র বলছে

এই সপ্তাহের শুরুর দিকে বামাকোতে একটি সামরিক পুলিশ প্রশিক্ষণ শিবির এবং নিকটবর্তী...

ডিজেটি বিক্রয় বিধিনিষেধ তুলে নেওয়ার পথে ট্রাম্প মিডিয়া শেয়ারের পতন

প্রাক্তন মার্কিন রাষ্ট্রপতি এবং বর্তমান রিপাবলিকান রাষ্ট্রপতি প্রার্থী ডোনাল্ড ট্রাম্প মিশিগানের পটারভিলে...