Home ব্যবসা ‘বিচারে গুরুতর ত্রুটি’র জন্য ওকট্রি অ্যাডভেন্ট এবং সিলভার লেকে মেয়া কুলপা জারি করেছে
ব্যবসা

‘বিচারে গুরুতর ত্রুটি’র জন্য ওকট্রি অ্যাডভেন্ট এবং সিলভার লেকে মেয়া কুলপা জারি করেছে

Share
Share

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন

অকট্রি ক্যাপিটাল ম্যানেজমেন্ট, অপরিশোধিত ঋণের জন্য কোম্পানিগুলিকে চার্জ করার প্রাচীনতম বিশেষজ্ঞদের মধ্যে একটি, প্রাইভেট ইক্যুইটি ফার্ম অ্যাডভেন্ট এবং সিলভার লেকের কাছে বাণিজ্য স্টার্টআপে ক্ষতিকারক বিনিয়োগের জন্য আপাতদৃষ্টিতে তাদের দোষারোপ করার জন্য ক্ষমা চেয়েছে৷ থ্রাসিও।

তিনটি কোম্পানি থ্র্যাসিওকে সমর্থন করেছিল, একটি অ্যামাজন সমষ্টিকারী যা মহামারীর অনলাইন শপিংয়ের সময় $6 বিলিয়ন মূল্যে পৌঁছেছে কিন্তু বুম শেষ হওয়ার পরে ফেব্রুয়ারিতে দেউলিয়া হওয়ার জন্য আবেদন করেছিল।

গত সপ্তাহে ফাইন্যান্সিয়াল টাইমস এ তথ্য জানিয়েছে অকট্রি অ্যাডভেন্ট এবং সিলভার লেকের সমালোচনা করেছে থ্র্যাসিওর দেউলিয়াত্ব সম্পর্কে, বলেছেন যে দুটি কোম্পানির উপর তার আস্থা “ভুল” হয়েছে।

বিনিয়োগকারীদের কাছে জুনের একটি চিঠিতে, যেটি রিপোর্ট করেছে যে ওকট্রির 11 তম সুযোগ তহবিল থ্রাসেওতে তার $114 মিলিয়ন বিনিয়োগের ভারসাম্যকে শূন্যে কমিয়ে দিয়েছে, ওকট্রি বলেছিল: “আমরা বিশ্বাস করতাম যে অ্যাডভেন্ট এবং সিলভার লেক, অভিজ্ঞ PE-এর কোম্পানি যাদের সাথে আমরা অংশীদারিত্ব করেছি। অনেক সময়, নেতৃত্বে অবিচলিত হাত থাকবে এবং ব্যবসাকে পেশাদার করতে সক্ষম হবে… এটি ভুল প্রমাণিত হয়েছে।”

এই চিঠিটি – একজন প্রধান বিনিয়োগ ব্যবস্থাপকের লিখিতভাবে একজন সহকর্মীর সমালোচনা করার একটি বিরল উদাহরণ – প্রধান বিনিয়োগ কর্মকর্তা ব্রুস কার্শ স্বাক্ষর করেছিলেন, যিনি 1995 সালে হাওয়ার্ড মার্কস এবং অন্য দুই পোর্টফোলিও পরিচালকের সাথে ওকট্রির সহ-প্রতিষ্ঠা করেছিলেন৷

বৃহস্পতিবার, তারা গ্রাহকদের একটি ফলো-আপ চিঠি পাঠিয়েছে।

“আমরা দুঃখিত যে আমাদের চিঠিটি অ্যাডভেন্ট এবং সিলভার লেকে আমাদের ক্ষতির জন্য দায় অস্বীকার করার জন্য মনে হয়েছিল,” তিনি বলেছিলেন। “আমাদের ক্ষতির জন্য আমরা তাদের দায়ী করেছি এমন ধারণা দিয়ে আমরা রায়ে একটি গুরুতর ভুল করেছি। এটি ভুল ছিল, এবং আমরা উভয় কোম্পানি এবং (আমাদের বিনিয়োগকারীদের) কাছে তাদের নামকরণের জন্য ক্ষমাপ্রার্থী।”

জুনের চিঠিতে, ওকট্রি বলেছিল যে এটির জায়গায় “যথাযথ নিয়ন্ত্রণ ছিল না এবং পরিবর্তে স্পনসরদের সাথে আমাদের সারিবদ্ধতার উপর নির্ভর করেছিল… এটি স্পষ্টতই একটি ভুল ছিল: আমরা প্রবৃদ্ধির মূলধনের আরও ন্যায়সঙ্গত এবং সতর্ক মোতায়েন আশা করেছিলাম, কিন্তু আমাদের আস্থা ভুল ছিল “

বৃহস্পতিবারের চিঠিতে স্পষ্ট করা হয়েছে যে ওকট্রি আবির্ভাবের পরে কিন্তু সিলভার লেকের আগে থ্র্যাসিওতে বিনিয়োগ করেছিল। এতে বলা হয়েছে: “আমরা আমাদের বিনিয়োগের সিদ্ধান্তগুলি এই সংস্থাগুলির উপর নির্ভর করে নয়, স্বাধীনভাবে নিয়ে থাকি… থ্র্যাসিও বোর্ডে আমাদের একটি পর্যবেক্ষকের ভূমিকা ছিল, তাই আমাদের সমস্ত মন্তব্য সেই প্রসঙ্গে নেওয়া উচিত।”

Thrasio 2018 সালে ছোট অ্যামাজন মার্কেটপ্লেস বিক্রেতাদের একত্রিত করার জন্য চালু করা হয়েছিল এবং তারপরের বছরগুলিতে আক্রমণাত্মকভাবে প্রসারিত হয়েছে। 2021 সালের এক পর্যায়ে, এটি সপ্তাহে দুই থেকে তিনটি ব্র্যান্ড কিনছিল এবং সেই বছর $6 বিলিয়ন মূল্য নির্ধারণ করেছিল। এটি ওয়েস্টার্ন টেকনোলজি ইনভেস্টমেন্ট, পিক6 এবং আপার 90-এর মতো ভেঞ্চার ক্যাপিটাল ফার্ম থেকে অর্থ সংগ্রহ করেছে।

ফেব্রুয়ারীতে যখন এটি অধ্যায় 11 দেউলিয়াত্বের জন্য দাখিল করে, তখন কোম্পানির তৎকালীন প্রধান আর্থিক কর্মকর্তা, জোশ বার্ক বলেন, স্টার্ট-আপের কাছে $3.4 বিলিয়ন ইক্যুইটি এবং বকেয়া ঋণ ছিল, যার তহবিল Oaktree দ্বারা পরিচালিত হয়েছে $739.4 মিলিয়ন মার্কিন ডলার পছন্দের ইকুইটিতে। জুন মাসে দেউলিয়া থেকে বেরিয়ে আসেন থ্রাসিও।

Oaktree-এর সর্বশেষ বিনিয়োগকারী চিঠি শেষ হয়েছে: “Oaktree-এ, আমরা ভুল স্বীকার করার উপর জোর দিই, এবং Advent এবং Silver Lake উদ্ধৃত করে একটি চিঠি লেখা অবশ্যই তাদের মধ্যে একটি ছিল। আমরা দুঃখিত আমরা এটা করেছি. আমরা চাই যে সবাই জানুক যে আমরা উভয় কোম্পানিকে সর্বোচ্চ বিবেচনায় রাখি এবং ভবিষ্যতে তাদের প্রত্যেকের সাথে অংশীদারিত্বের সুযোগের জন্য আশাবাদী।”

এটি প্রতিষ্ঠিত হওয়ার তিন দশকে, লস অ্যাঞ্জেলেস-ভিত্তিক ওকট্রি দুর্দশাগ্রস্ত ঋণে বিনিয়োগের জন্য একটি খ্যাতি তৈরি করেছে। এটি এখন $193 বিলিয়ন সম্পদ পরিচালনা করে এবং এর মূলের বাইরে প্রাইভেট ইক্যুইটি, রিয়েল এস্টেট এবং তালিকাভুক্ত ইক্যুইটিগুলিতে প্রসারিত হয়েছে।

তিনি একটি সংগ্রামী চিলির এয়ারলাইনকে ঋণ দিয়েছিলেন, এটিকে দেউলিয়াত্ব থেকে বেরিয়ে আসতে সাহায্য করে এবং একটি ভারতীয় পণ্য টাইকুন এর ব্যাপকভাবে ঋণী ব্যবসা সাম্রাজ্য. দুই বছর আগে, হংকং-এ একটি বিস্তীর্ণ জমি জব্দ করা হয়েছে – একটি ভার্সাই-স্টাইলের প্রাসাদের জন্য নির্ধারিত – চীনা নির্মাণ কোম্পানি এভারগ্রান্ড থেকে। অতি সম্প্রতি, মে মাসে, ইন্টার মিলানের নিয়ন্ত্রণ নিয়েছে ফুটবল ক্লাবের চীনা মালিকরা সময়মতো €400m ঋণ পরিশোধ করতে না পারার পর।

ওকট্রি, অ্যাডভেন্ট এবং সিলভার লেক মন্তব্য করতে অস্বীকার করেছে।

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

প্রাইভেট ইক্যুইটি খারাপভাবে কাজ করছে — আমরা যেভাবেই পরিমাপ করি না কেন

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে তার প্রিয় গল্পগুলি নির্বাচন করেছেন। কর্মক্ষমতা মূল্যায়ন একটি অপূর্ণ বিজ্ঞান: প্রতিটি...

দ্য গার্ডিয়ানরা জমজদের জন্য অতিরিক্ত ধাক্কা দিয়েছে

সেপ্টেম্বর 18, 2024; ক্লিভল্যান্ড, ওহাইও, মার্কিন যুক্তরাষ্ট্র; মিনেসোটা টুইনস মনোনীত হিটার ট্রেভর লারনাচ (9) প্রগ্রেসিভ ফিল্ডে প্রথম ইনিংসে দ্বিতীয় বেস চুরি করার চেষ্টা...

Related Articles

চ্যালেঞ্জ বেড়ে যাওয়ায় চীনের অর্থনৈতিক কর্মকাণ্ড স্থবির হয়ে পড়ে

বিনামূল্যে আপডেট সঙ্গে অবহিত থাকুন শুধু সাইন আপ করুন চীনা অর্থনীতি myFT...

বোয়িং নগদ সংকটের মুখোমুখি কারণ মেশিনিস্ট ধর্মঘট উৎপাদনের উপর ওজন করে

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে...

কিয়েভের দূরপাল্লার ক্ষেপণাস্ত্রের ব্যবহার দ্বন্দ্বকে আরও খারাপ করতে পারে, বলেছেন যুক্তরাজ্যের সাবেক কর্মকর্তা

বিনামূল্যের জন্য মার্কিন নির্বাচন কাউন্টডাউন নিউজলেটার আনলক করুন হোয়াইট হাউসের জন্য দৌড়ে...

প্রাক্তন রাষ্ট্রপতি বলে তিনি তার অংশীদারিত্ব বজায় রাখবেন বলে ট্রাম্প মিডিয়া শেয়ার করেছেন

বিনামূল্যের জন্য মার্কিন নির্বাচন কাউন্টডাউন নিউজলেটার আনলক করুন হোয়াইট হাউসের জন্য দৌড়ে...