Home খবর হাজার হাজার ইইউ অটো চাকরি ঝুঁকিতে – ব্লুমবার্গ – আরটি বিজনেস নিউজ
খবর

হাজার হাজার ইইউ অটো চাকরি ঝুঁকিতে – ব্লুমবার্গ – আরটি বিজনেস নিউজ

Share
Share

এই অঞ্চলের প্রধান অটো প্ল্যান্টগুলির এক তৃতীয়াংশ বর্তমানে অর্ধেক বা তার কম ক্ষমতায় কাজ করছে, একটি প্রতিবেদনে বলা হয়েছে

ইউরোপীয় অটোমেকাররা আরও কারখানা বন্ধের সম্মুখীন হচ্ছে কারণ তারা ধীর চাহিদা এবং ক্রমবর্ধমান প্রতিযোগিতার মধ্যে বৈদ্যুতিক গাড়ির (EV) পরিবর্তনের সাথে তাল মিলিয়ে চলতে লড়াই করছে, ব্লুমবার্গ বুধবার রিপোর্ট করেছে।

জাস্ট অটো ডেটার আউটলেটের বিশ্লেষণ অনুসারে, পাঁচটি বৃহত্তম নির্মাতা – বিএমডব্লিউ, মার্সিডিজ-বেঞ্জ, স্টেলান্টিস, রেনল্ট এবং ভিডব্লিউ –এর প্রায় এক তৃতীয়াংশ প্রধান যাত্রী গাড়ির কারখানা গত বছর কম ব্যবহার করা হয়েছিল। অটো জায়ান্টগুলি তাদের তৈরি করার ক্ষমতার অর্ধেকেরও কম যানবাহন তৈরি করছে, পরিসংখ্যান দেখায়।

ইউরোপে বার্ষিক বিক্রয় প্রায় 3 মিলিয়ন গাড়ি প্রাক-মহামারী স্তরের নীচে, কারখানাগুলি খালি রেখে এবং হাজার হাজার চাকরিকে ঝুঁকির মধ্যে ফেলে।

প্রতিবেদনে হাইলাইট করা হয়েছে যে ওয়েবসাইট বন্ধ করা উদ্বেগ বাড়াবে যে এই অঞ্চলটি মার্কিন যুক্তরাষ্ট্র এবং চীনের প্রধান প্রতিযোগীদের পিছনে পড়ার পরে দীর্ঘস্থায়ী মন্দার সম্মুখীন হচ্ছে।

“আরও অটোমেকাররা একটি ছোট পাইয়ের টুকরোগুলির জন্য লড়াই করছে,” ম্যাথিয়াস শ্মিট, হ্যামবুর্গের কাছাকাছি অবস্থিত একজন স্বাধীন স্বয়ংচালিত বিশ্লেষক, ব্লুমবার্গকে বলেছেন। “কিছু উৎপাদন ইউনিট অবশ্যই বন্ধ করতে হবে,” তিনি সতর্ক করেছেন।

VW গত সপ্তাহে ঘোষণা করেছে যে এটি প্রায় নয় দশকের ইতিহাসে প্রথমবারের মতো জার্মানিতে কারখানা বন্ধ করার কথা বিবেচনা করছে। অটোমেকার বলেছে যে এটি জীবাশ্ম জ্বালানি থেকে দূরে স্থানান্তরের সাথে লড়াই করছে।

বিএমডব্লিউ সতর্ক করেছে যে চীনে দুর্বল চাহিদা বিক্রয় এবং লাভের জন্য একটি অতিরিক্ত হুমকি তৈরি করেছে।

ইউরোপে কারখানা বন্ধের হুমকি সাম্প্রতিক বছরগুলিতে ক্রমবর্ধমান শক্তির দাম এবং শ্রমিকের ঘাটতির মধ্যে আরও খারাপ হয়েছে, যা শ্রমের খরচ বাড়িয়েছে।

“পরিস্থিতির বিপরীতে ব্যর্থ হওয়া এই অঞ্চলের অর্থনীতির জন্য একটি আঘাত হবে,” ব্লুমবার্গ লিখেছেন, হাইলাইট করে যে অটো শিল্প ইউরোপীয় ইউনিয়নের জিডিপির 7% এবং 13 মিলিয়নেরও বেশি কাজের জন্য দায়ী।

অটোমোবাইল সমাবেশ উদ্ভিদ প্রায়ই হয় “একটি সম্প্রদায়ের নোঙ্গর”, ইঞ্জিনের যন্ত্রাংশ সরবরাহকারী এবং পরিবহন সংস্থাগুলি থেকে স্থানীয় বেকারি যা কর্মচারী ক্যাফেটেরিয়াতে সরবরাহ করে এমন অনেক কাছাকাছি ব্যবসায় কাজ সুরক্ষিত করা, রিপোর্টে বলা হয়েছে।

উদ্ভিদ বন্ধ সাধারণত হয় “শেষ অবলম্বন” এমন একটি অঞ্চলে যেখানে কর্পোরেট সিদ্ধান্ত গ্রহণে ইউনিয়ন এবং রাজনীতিবিদদের শক্তিশালী প্রভাব রয়েছে, ব্লুমবার্গ উপসংহারে পৌঁছেছে।

আছে “বিশাল একত্রীকরণ চাপ” ইউরোপের গাড়ি কারখানার জন্য, পরামর্শদাতা অলিভার ওয়াইম্যানের শিল্প বিশেষজ্ঞ ফ্যাবিয়ান ব্র্যান্ড বলেছেন। “অদক্ষ কারখানাগুলি মূল্যায়ন করা হবে এবং অন্যান্য ধরণের গাছপালা বন্ধ হয়ে যাবে,” তিনি বলেন.

আপনি সামাজিক মিডিয়াতে এই গল্পটি ভাগ করতে পারেন:

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

আর্চ ম্যানিং কুইন ইয়ার্সের স্থলাভিষিক্ত হয়েছেন

সেপ্টেম্বর 14, 2024; অস্টিন, টেক্সাস, মার্কিন যুক্তরাষ্ট্র; টেক্সাস লংহর্নস কোয়ার্টারব্যাক আর্চ ম্যানিং (16) ড্যারেল কে রয়্যাল-টেক্সাস মেমোরিয়াল স্টেডিয়ামে টেক্সাস-সান আন্তোনিও রোডরানার্সের বিরুদ্ধে প্রথমার্ধে...

মেথড ম্যান চায় ডিডির অপরাধ এবং হিপ হপ সংস্কৃতির মধ্যে লাইন টানা হোক

ভিডিও কন্টেন্ট প্লে করুন TMZ.com মেথড ম্যান সবাই সংযোগ করতে চায় ডিডিব্রেক পাম্প করার জন্য হিপ হপ মিউজিকের রাজ্যের পতন… এবং সমস্যাগুলিকে বিভ্রান্ত...

Related Articles

“আমি নিশ্চিত ছিলাম এটি একটি খেলা”: আসামীরা পেলিকোট ধর্ষণের বিচারে সাক্ষ্য দেওয়া শুরু করে যা ফ্রান্সকে রোমাঞ্চকর

গিসেল পেলিকোটের ধর্ষণের জন্য 51 জন পুরুষের বিচার বৃহস্পতিবার আন্তরিকভাবে শুরু হয়েছিল,...

চীনা বৈদ্যুতিক যানবাহনের উপর ইইউ শুল্ক এর ইউরোপীয় সম্প্রসারণকে বাধাগ্রস্ত করার সম্ভাবনা কম

চীনের লিয়াওনিং প্রদেশের শেনিয়াং-এ 3 মে, 2023-এ 2023 শেনইয়াং ইন্টারন্যাশনাল অটো শো...

লেবাননে পেজার হামলার তদন্তে তাইওয়ান দুজনকে জিজ্ঞাসাবাদ করেছে

তাইওয়ান শুক্রবার বলেছে যে মঙ্গলবার লেবাননে বিস্ফোরিত হওয়া শত শত পেজার তাইওয়ানে...

পর্ন সাইটে ‘কালো নাৎসি’ পৃষ্ঠ সম্পর্কে মন্তব্য করার পরে ট্রাম্প মিত্র গভর্নেটোরিয়াল রেস থেকে সরে যেতে অস্বীকার করেছেন

উত্তর ক্যারোলিনায় গভর্নরের জন্য একজন রিপাবলিকান প্রার্থী দাসত্ব সম্পর্কে বিতর্কিত মন্তব্য করেছেন...