Home ব্যবসা কমলা হ্যারিস উত্তপ্ত রাষ্ট্রপতি বিতর্কে ডোনাল্ড ট্রাম্পকে উস্কে দিয়েছেন
ব্যবসা

কমলা হ্যারিস উত্তপ্ত রাষ্ট্রপতি বিতর্কে ডোনাল্ড ট্রাম্পকে উস্কে দিয়েছেন

Share
Share

কমলা হ্যারিস ডোনাল্ড ট্রাম্পকে গর্ভপাত থেকে শুরু করে অফিসের জন্য তার ফিটনেস পর্যন্ত বেশ কয়েকটি ইস্যু নিয়েছিলেন, মঙ্গলবার মার্কিন নির্বাচনকে সংজ্ঞায়িত করতে পারে এমন একটি কঠোর শোডাউনে হোয়াইট হাউসের জন্য তার রিপাবলিকান প্রতিদ্বন্দ্বীকে একটি অসুবিধায় ফেলেছেন।

ভাইস প্রেসিডেন্ট তার প্রথম শুরুতে সংগ্রাম করেছিলেন – এবং সম্ভবত শুধুমাত্র – এর আগে ট্রাম্পের বিরুদ্ধে বিতর্ক নভেম্বরের নির্বাচন প্রার্থীরা উচ্চ মুদ্রাস্ফীতি এবং আন্তর্জাতিক বাণিজ্য সম্পর্কে যুক্তি দেখান।

তবে বাকি ৯০ মিনিটের সংঘর্ষে, হ্যারিস ট্রাম্পকে একজন চরমপন্থী হিসেবে শ্রেণীবদ্ধ করে আমেরিকান প্রেসিডেন্ট পদের অযোগ্য এবং প্রাক্তন রিপাবলিকান প্রেসিডেন্টকে উস্কে দিয়েছেন। তিনি মাঝে মাঝে তার রাগ সংবরণ এবং বার্তা থাকার সংগ্রাম.

“আমি মার্কিন যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট হিসাবে বিশ্ব ভ্রমণ করেছি এবং বিশ্ব নেতারা ডোনাল্ড ট্রাম্পকে নিয়ে হাসাহাসি করছেন,” হ্যারিস তার তীক্ষ্ণ বার্বগুলির একটিতে বলেছিলেন। “আমি সামরিক নেতাদের সাথে কথা বলেছি, যাদের মধ্যে কেউ কেউ আপনার সাথে ছিল, এবং তারা বলে যে আপনি একটি অপমানজনক।”

সাম্প্রতিক দিনগুলিতে ঝুলন্ত জাতীয় এবং রাজ্য নির্বাচনগুলি দেখিয়েছে যে হোয়াইট হাউসের জন্য প্রতিযোগিতা শক্ত, মঙ্গলবারের বিতর্কটিকে মার্কিন রাজনৈতিক ইতিহাসে সবচেয়ে অধীর আগ্রহে প্রত্যাশিত একটি করে তুলেছে৷

YouGov দ্বারা পরিচালিত বিতর্ক দর্শকদের একটি দ্রুত জরিপে, 43% উত্তরদাতা বলেছেন যে হ্যারিস বিতর্কে জিতেছেন, ট্রাম্পের পক্ষে 28% এর তুলনায়, যখন 30% সিদ্ধান্তহীন ছিলেন।

রাজনৈতিক বাজির প্ল্যাটফর্ম PredictIt-এ রাষ্ট্রপতি নির্বাচনের বিজয়ীর ভবিষ্যদ্বাণী করা ব্যবসায়ীরা এখন ভাইস প্রেসিডেন্টের দাম 57 সেন্টে, ট্রাম্পের চেয়ে 48 সেন্টে এগিয়ে। বিতর্কে ঘাড়-ঘাড় এগিয়ে ছিলেন প্রার্থীরা।

ট্রাম্পের সাথে বিতর্কে রাষ্ট্রপতি জো বিডেনের হতাশাজনক পারফরম্যান্সের প্রায় দুই মাস পরে তাদের প্রথম বৈঠক হয়েছিল জুলাইয়ে তার পুনরায় নির্বাচনের বিড শেষ করতে এবং হ্যারিসকে রাষ্ট্রপতির জন্য সমর্থন করতে বাধ্য করেছিল।

মঙ্গলবার ট্রাম্পের উপর হ্যারিসের প্রথম বড় আক্রমণ গর্ভপাতের বিষয়ে এসেছিল, যখন তিনি প্রাক্তন রাষ্ট্রপতিকে “অনৈতিক” বলে অভিযুক্ত করেছিলেন এবং সুপ্রিম কোর্টের বিচারপতি নিয়োগের জন্য দায়ী ছিলেন যিনি 2022 সালে গর্ভাবস্থা শেষ করার সাংবিধানিক অধিকারকে বাতিল করেছিলেন।

“একটি বিশ্বাস বা গভীরভাবে ধারণ করা বিশ্বাস ত্যাগ করতে হবে না যে সরকার এবং ডোনাল্ড ট্রাম্প অবশ্যই একজন মহিলাকে তার শরীরের সাথে কী করবেন তা বলা উচিত নয়,” তিনি বলেছিলেন।

হ্যারিস নার্ভাস দেখা দিয়েছিলেন এবং অর্থনীতিতে প্রাথমিক বিনিময়ে সাবলীলতা বজায় রাখতে সংগ্রাম করেছিলেন। কিন্তু তার আত্মবিশ্বাস বেড়েছে, কারণ তিনি ট্রাম্পের কিছু আক্রমণকে নিষ্ক্রিয় করেছেন এবং ট্রাম্পকে স্বার্থপর এবং উদ্ভট হওয়ার জন্য উপহাস করা সহ তার নিজের মাউন্ট করেছেন।

“তিনি হ্যানিবল লেক্টারের মতো কাল্পনিক চরিত্রের কথা বলেছেন, তিনি ক্যান্সার সৃষ্টিকারী বায়ুকলের কথা বলেছেন। এবং আপনি যা লক্ষ্য করবেন তা হল যে লোকেরা ক্লান্তি এবং একঘেয়েমি থেকে তাড়াতাড়ি তাদের সমাবেশ ত্যাগ করতে শুরু করে,” হ্যারিস বলেছিলেন। “একমাত্র জিনিস যা আপনি তার সম্পর্কে কথা বলতে শুনবেন না তা হল আপনি।”

ট্রাম্প বারবার অভিবাসন সংক্রান্ত বিডেন প্রশাসনের রেকর্ডকে আক্রমণ করেছেন এবং মার্কিন-মেক্সিকো সীমান্তে অভিবাসীদের বৃদ্ধির জন্য হ্যারিসকে দায়ী করেছেন।

“তারা অপরাধীদের সক্রিয় করেছে, অনেক, লক্ষ লক্ষ অপরাধী। তারা সন্ত্রাসীদের সক্রিয় করেছে,” ট্রাম্প বলেছিলেন। “তারা আমাদের দেশের কাপড় ধ্বংস করেছে।”

পেনসিলভানিয়ার সুইং রাজ্যের অনেক ভোটারের কাছে গুরুত্বপূর্ণ ফ্র্যাকিংয়ের মতো বিষয়ে তার মন পরিবর্তনের জন্য ট্রাম্প হ্যারিসের সমালোচনা করেছিলেন। কিন্তু তিনি প্রায়শই তার মার হারিয়ে ফেলেন কারণ তিনি তাকে তার প্রচার সমাবেশের আকার এবং উত্সাহ সম্পর্কে উত্যক্ত করেছিলেন।

এক পর্যায়ে তিনি ইন্টারনেট ষড়যন্ত্র তত্ত্বগুলিকে পুনর্ব্যবহার করেন, যার মধ্যে একটি ছিল অভিযোগ অস্বীকার ওহাইও শহরে হাইতিয়ান অভিবাসীরা পোষা প্রাণী অপহরণ করে তাদের খেয়ে ফেলছিল। “স্প্রিংফিল্ডে, তারা কুকুর খাচ্ছে, যারা এসেছিল … তারা বিড়াল খাচ্ছে।”

হ্যারিস ট্রাম্পের সমালোচনা করেছিলেন যে তিনি 2020 সালের নির্বাচনে বিডেনের কাছে হেরেছেন এবং 6 জানুয়ারী, 2021-এ ইউএস ক্যাপিটলে হামলায় ইন্ধন যোগানোর জন্য।

“ডোনাল্ড ট্রাম্পকে 81 মিলিয়ন মানুষ বরখাস্ত করেছিলেন… এবং স্পষ্টতই তিনি এটি প্রক্রিয়া করতে খুব কঠিন সময় পার করছেন,” তিনি বলেছিলেন।

জুলাই মাসে পেনসিলভেনিয়ায় তার কাছাকাছি হত্যার উল্লেখ করে ট্রাম্প একটি পরিচিত প্রতিরক্ষা প্রস্তাব করেছিলেন যে তিনি রাজনৈতিক নিপীড়নের শিকার।

ট্রাম্প বলেন, “সম্ভবত আমার মাথায় গুলি লেগেছে, কারণ তারা আমাকে নিয়ে কথা বলে।” “তারা গণতন্ত্রের জন্য হুমকি।”

তিনি অর্থনীতিতে প্রথম দিকে ঘুষি দিয়ে গোল করেন। ট্রাম্প বলেন, আমাদের দেশের ইতিহাসে সম্ভবত সবচেয়ে বেশি মূল্যস্ফীতি তাদের ছিল। “লোকেরা বাইরে গিয়ে সিরিয়াল, বেকন, ডিম বা অন্য কিছু কিনতে পারে না। তারা যা করেছে তাতে আমাদের দেশের মানুষ মারা যাচ্ছে।”

হ্যারিস প্রতিক্রিয়া জানিয়েছিলেন যে ট্রাম্প যখন অফিস ছেড়েছিলেন তখন মার্কিন অর্থনীতি ভেঙে পড়েছিল, ডেমোক্র্যাটদের প্রাক্তন রাষ্ট্রপতির “জলগোল” পরিষ্কার করতে বাধ্য করেছিল।

তিনি মাঝে মাঝে তার পূর্বসূরি থেকে নিজেকে দূরে রাখতে চেয়েছিলেন। “স্পষ্টতই, আমি জো বিডেন নই। এবং আমি অবশ্যই ডোনাল্ড ট্রাম্প নই,” ট্রাম্প মুদ্রাস্ফীতির বিষয়ে বিডেন প্রশাসনের রেকর্ডকে আক্রমণ করার পরে তিনি বলেছিলেন। “এবং আমি যা অফার করি তা হল আমাদের দেশের জন্য একটি নতুন প্রজন্মের নেতৃত্ব।”

ট্রাম্পের সহযোগী রিপাবলিকান সিনেটর লিন্ডসে গ্রাহাম বলেছেন, প্রাক্তন রাষ্ট্রপতি “সুযোগ মিস করেছেন”। তিনি যোগ করেছেন: “আমার মনে হয় কয়েকবার সে কেঁপে উঠেছিল, একবার সে কেঁপে গিয়েছিল।”

2024 সালের রাষ্ট্রপতি নির্বাচনে কে জিতবে? প্রার্থীদের প্রথম বিতর্কের পর তাদের সম্ভাবনা মূল্যায়ন করতে 12 সেপ্টেম্বর একটি গ্রাহক ওয়েবিনারের জন্য FT সাংবাদিকদের সাথে যোগ দিন। এখনই আপনার গ্রাহক পাসের জন্য নিবন্ধন করুন ft.com/uswebinar

ইভেন্টের পরে, হ্যারিসের দল অবিলম্বে অক্টোবরে দ্বিতীয় বিতর্কে ট্রাম্পকে চ্যালেঞ্জ জানায়। ট্রাম্প বলেছিলেন যে তিনি অংশগ্রহণের বিষয়ে “চিন্তা করবেন”। সহ-সভাপতির প্রচারণাও জোরদার করেন আ টেলর সুইফট অনুমোদনবিশ্বের সবচেয়ে জনপ্রিয় সঙ্গীত তারকা।

বিতর্কের পরে একটি অস্বাভাবিক পদক্ষেপে, ট্রাম্প “ফিক্স রুম” পরিদর্শন করেছিলেন যেখানে সমর্থকরা মিডিয়াকে বোঝানোর চেষ্টা করেছিলেন যে তাদের প্রার্থী জিতেছেন।

হ্যারিস হোয়াইট হাউসের জন্য দৌড়ে প্রবেশ করার পর থেকে, তিনি একটি ঢেউ থেকে উপকৃত হয়েছেন গণতান্ত্রিক ভোটারদের মধ্যে উদ্দীপনাতাকে ভোটে ট্রাম্পকে ছাড়িয়ে যেতে সাহায্য করে।

কিন্তু হ্যারিসের গতি স্থবির হয়ে গেছে, ফিনান্সিয়াল টাইমস অনুসারে, জাতীয় নির্বাচনে ট্রাম্পের উপরে তার নেতৃত্ব এখন মাত্র 2.2 শতাংশ পয়েন্টে দাঁড়িয়েছে। ভোটের গড়. প্রাক্তন রাষ্ট্রপতি নির্বাচনের সিদ্ধান্ত নেবেন এমন সাতটি গুরুত্বপূর্ণ রাজ্যের মধ্যে চারটিতে একটি সুবিধা রয়েছে।

23 বছর আগে বুধবার 11 সেপ্টেম্বরের সন্ত্রাসী হামলার স্মরণে অনুষ্ঠানের পর, হ্যারিস উত্তর ক্যারোলিনায় প্রচারণা চালানোর এবং পেনসিলভানিয়ায় ফিরে যাওয়ার পরিকল্পনা করেছিলেন, যখন ট্রাম্পের অ্যারিজোনা এবং ক্যালিফোর্নিয়ায় যাওয়ার কথা ছিল৷

এবিসি নিউজ দ্বারা আয়োজিত বিতর্কটি ফিলাডেলফিয়ার ডাউনটাউনের ন্যাশনাল কনস্টিটিউশন সেন্টারে, একটি ছোট এবং অন্তরঙ্গ পরিবেশে, কোন শ্রোতা উপস্থিত ছিল না এবং পডিয়ামগুলি একে অপরের তুলনামূলকভাবে কাছাকাছি ছিল।

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

জমজদের বিপক্ষে সিরিজের ফাইনালে অভিভাবকরা কখনোই হাল ছেড়ে না দেওয়ার মনোভাব নিয়ে আসে

সেপ্টেম্বর 18, 2024; ক্লিভল্যান্ড, ওহাইও, মার্কিন যুক্তরাষ্ট্র; ক্লিভল্যান্ড গার্ডিয়ানস শর্টস্টপ ব্রায়ান রচিও (বাম) প্রগ্রেসিভ ফিল্ডে মিনেসোটা টুইন্সের বিরুদ্ধে দশম ইনিংসে দ্বিতীয় বেসম্যান আন্দ্রেস...

🔴লাইভ: মারাত্মক লেবাননে বিস্ফোরণে ব্যবহৃত দ্বিমুখী রেডিওর নির্মাতা বলেছেন যে সেগুলি কয়েক বছর আগে বন্ধ হয়ে গেছে

জাপানি কোম্পানি আইকম বৃহস্পতিবার বলেছে যে এটি প্রায় 10 বছর আগে লেবাননে বুধবারের বিস্ফোরণে ব্যবহৃত দ্বিমুখী রেডিওর মডেল তৈরি করা বন্ধ করে দিয়েছে।...

Related Articles

চ্যালেঞ্জ বেড়ে যাওয়ায় চীনের অর্থনৈতিক কর্মকাণ্ড স্থবির হয়ে পড়ে

বিনামূল্যে আপডেট সঙ্গে অবহিত থাকুন শুধু সাইন আপ করুন চীনা অর্থনীতি myFT...

বোয়িং নগদ সংকটের মুখোমুখি কারণ মেশিনিস্ট ধর্মঘট উৎপাদনের উপর ওজন করে

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে...

কিয়েভের দূরপাল্লার ক্ষেপণাস্ত্রের ব্যবহার দ্বন্দ্বকে আরও খারাপ করতে পারে, বলেছেন যুক্তরাজ্যের সাবেক কর্মকর্তা

বিনামূল্যের জন্য মার্কিন নির্বাচন কাউন্টডাউন নিউজলেটার আনলক করুন হোয়াইট হাউসের জন্য দৌড়ে...

প্রাক্তন রাষ্ট্রপতি বলে তিনি তার অংশীদারিত্ব বজায় রাখবেন বলে ট্রাম্প মিডিয়া শেয়ার করেছেন

বিনামূল্যের জন্য মার্কিন নির্বাচন কাউন্টডাউন নিউজলেটার আনলক করুন হোয়াইট হাউসের জন্য দৌড়ে...