Home ব্যবসা ফেডারেল রিজার্ভ মার্কিন যুক্তরাষ্ট্রের বৃহত্তম ব্যাঙ্কগুলির জন্য প্রস্তাবিত মূলধনের প্রয়োজনীয়তা অর্ধেকে হ্রাস করেছে
ব্যবসা

ফেডারেল রিজার্ভ মার্কিন যুক্তরাষ্ট্রের বৃহত্তম ব্যাঙ্কগুলির জন্য প্রস্তাবিত মূলধনের প্রয়োজনীয়তা অর্ধেকে হ্রাস করেছে

Share
Share

শিল্প ও রাজনীতিবিদদের প্রতিক্রিয়ার পর ফেডারেল রিজার্ভ বৃহত্তম মার্কিন ব্যাঙ্কগুলির জন্য মূলধনের প্রয়োজনীয়তা অর্ধেকেরও বেশি কমিয়েছে।

মার্কিন কেন্দ্রীয় ব্যাংকের শীর্ষ নিয়ন্ত্রক মাইকেল বার মঙ্গলবার একটি সংশোধিত পরিকল্পনা ঘোষণা করেছেন যা গত গ্রীষ্মে প্রস্তাবিত 19% থেকে নেমে সবচেয়ে বড় ঋণদাতাদের উপর মূলধনের প্রয়োজনীয়তা 9% বৃদ্ধি করবে।

সংশোধিত নিয়মগুলি ব্যাঙ্কগুলির জন্য একটি বিজয়, যা একটি লড়াই করেছিল লবি ব্লিটজ প্রস্তাবের বিরুদ্ধে।

তারা বারের জন্য একটি আঘাত ছিল, যিনি মার্কিন আর্থিক ব্যবস্থায় অবশিষ্ট দুর্বলতা হিসাবে যা দেখেছিলেন তা মোকাবেলায় ব্যাঙ্কিং সংস্কার প্যাকেজ ব্যবহার করার আশা করেছিলেন।

গত গ্রীষ্মের প্রস্তাবটি প্রয়োগ করা হয়েছিল ব্যাংক US$100 বিলিয়ন বা তার বেশি সম্পদ সহ। এখন, 250 বিলিয়ন ডলারের কম আয়ের ক্ষেত্রে বেশিরভাগ নিয়ম আর প্রযোজ্য নয়।

TD Cowen-এর আর্থিক গবেষণা বিশ্লেষক Jaret Seiberg, ফেডের নিয়ম পর্যালোচনাকে “সবচেয়ে বড় ব্যাঙ্কের জন্য উল্লেখযোগ্য বিজয়” বলে বর্ণনা করেছেন।

2023 সালে সিলিকন ভ্যালি ব্যাংক, সিগনেচার ব্যাংক এবং ফার্স্ট রিপাবলিকের মতো মাঝারি আকারের ঋণদাতাদের পতনের দিকে পরিচালিত ব্যাঙ্কের ব্যর্থতার একটি সিরিজের পরে নতুন নিয়মগুলি এসেছে।

মঙ্গলবার, বার বলেছিলেন যে মার্কিন কেন্দ্রীয় ব্যাংক গত গ্রীষ্মে তার প্রস্তাবে প্রাথমিকভাবে “রক্ষণশীল” ছিল কিন্তু তারপর থেকে এটি প্রাপ্ত প্রতিক্রিয়ার প্রতিক্রিয়া জানিয়েছে।

তিনি যোগ করেছেন যে ফেড ফেডারেল ডিপোজিট ইন্স্যুরেন্স কর্পোরেশন এবং মুদ্রা নিয়ন্ত্রণকারী অফিসের সাথে সর্বশেষ পরিকল্পনায় কাজ করেছে।

ওয়াল স্ট্রিট লবিস্টরা বিলবোর্ড লাগিয়েছিল এবং টেলিভিশন বিজ্ঞাপনগুলি চালিয়েছিল “সাধারণ আমেরিকানদের” জন্য ভয়ঙ্কর পরিণতির সতর্কবাণী যদি গত গ্রীষ্মের নিয়মগুলি, যাকে “ব্যাসেল এন্ড গেম” বলা হয়, মূলত প্রস্তাবিত হিসাবে কার্যকর করা হয়।

ফাইন্যান্সিয়াল সার্ভিসেস ফোরাম, যা আটটি বৃহত্তম মার্কিন ব্যাঙ্কের জন্য লবি করে, একটি বিবৃতিতে বলেছে যে এটি সংশোধনগুলি পর্যালোচনা করবে এবং ফেডের পর্যালোচনা প্রক্রিয়ার অংশ হিসাবে একটি মন্তব্য জমা দেবে৷

প্রচারণার যুক্তি ছিল যে পুঁজির নিয়ম বাড়ালে ঋণ প্রদানে ক্ষতি হবে, অর্থনীতিতে ক্ষতি হবে এবং সংখ্যালঘু সম্প্রদায়ের ক্ষতি হবে।

মঙ্গলবার একটি বিবৃতিতে, ম্যাসাচুসেটসের প্রগতিশীল সিনেটর এলিজাবেথ ওয়ারেন বার এর পরিকল্পনার নিন্দা করে বলেছিলেন যে এটি একটি “ওয়াল স্ট্রিট উপহার, ভবিষ্যতের আর্থিক সংকটের ঝুঁকি বাড়িয়েছে এবং করদাতাদের বেলআউটের জন্য আটকে রেখেছে।”

“অপ্রয়োজনীয় বিলম্বের কয়েক বছর পর, আর্থিক ব্যবস্থার নিরাপত্তা জোরদার করার পরিবর্তে, ফেড বড় ব্যাঙ্কের আধিকারিকদের তদবিরের দিকে ঝুঁকেছে,” তিনি বলেছিলেন।

মার্কিন ব্যাঙ্কগুলির লাইন চার্টে নিয়ন্ত্রকদের সহজ হওয়ার পরেও দুই দশক আগের তুলনায় উল্লেখযোগ্যভাবে বেশি মূলধন থাকবে "খেলা শেষ". (বিলিয়ন ডলারে) মূলধন বৃদ্ধি দেখাচ্ছে

Basel III নামে সংস্কারের একটি প্রাথমিক প্যাকেজ 2008 সালের আর্থিক সংকটের পরে বাস্তবায়িত হয়েছিল এবং আর্থিক চাপের ক্ষেত্রে অপ্রত্যাশিত ক্ষতি শোষণ করার জন্য নির্দিষ্ট কিছু ব্যাঙ্কের মূলধনের বৃহত্তর রিজার্ভ থাকা প্রয়োজন।

2017 সালে, আন্তর্জাতিক নিয়ন্ত্রকেরা ব্যাঙ্কিং ব্যবস্থাকে সুরক্ষিত করার জন্য অবশিষ্ট ফাঁকগুলি বন্ধ করার জন্য এই ব্যবস্থাকে শক্তিশালী করতে সম্মত হয়েছিল। তবে ওয়াল স্ট্রিট ব্যাংকগুলো দাবি করেছে যে ফেডএই নিয়মগুলির মার্কিন ব্যাখ্যা বৈশ্বিক মানদণ্ডের চেয়েও কঠোর ছিল।

তারা বিশেষত তথাকথিত অপারেশনাল ঝুঁকিগুলির আশেপাশে ফেডের প্রয়োজনীয়তাগুলিকে হাইলাইট করেছে, যা সাইবার আক্রমণ, জরিমানা এবং অসাধু ব্যবসার মতো সম্ভাব্য ফলাফলগুলিকে অন্তর্ভুক্ত করে।

ইউএস ক্যাপিটাল রুলসের ব্যাসেল ফাঁকিগুলো কীভাবে বন্ধ করা উচিত তার জন্য ফেডের প্রস্তাবে ব্যাঙ্কের প্রতিরোধ এক বছর-দীর্ঘ বিলম্বে অবদান রেখেছিল।

বার মঙ্গলবারকে “পুনরায় প্রস্তাব” হিসাবে চিহ্নিত করেছে, সর্বশেষ নিয়মগুলি এখনও অপারেশনাল ঝুঁকির সাথে সম্পর্কিত মূলধনের প্রয়োজনীয়তার পরিচয় দেবে। এই প্রয়োজনীয়তাগুলি পূর্বে শুধুমাত্র ব্যাংকের বইতে ঋণ এবং বিনিয়োগের উপর ভিত্তি করে ছিল।

কিন্তু প্রস্তাবিত নিয়মগুলি মূলত কিছু বড় ব্যাঙ্কের সবচেয়ে বড় অ-ঋণ প্রদানকারী ব্যবসা, যেমন সম্পদ ব্যবস্থাপনা, নতুন প্রয়োজনীয়তা পূরণের জন্য প্রয়োজনীয় অতিরিক্ত মূলধন উল্লেখযোগ্যভাবে হ্রাস করে অপারেশনাল ঝুঁকি হিসাবে বাদ দেবে।

ফেড অভ্যন্তরীণ ক্ষতি গুণক যাকে বলা হয় তাও সরিয়ে দিয়েছে, যা অতীতের অপারেটিং ক্ষতির উপর ভিত্তি করে ঋণদাতাদের মূলধনের প্রয়োজনীয়তা সামঞ্জস্য করবে।

বন্ধকী এবং ট্যাক্স ইকুইটি ফাইন্যান্সিং এক্সপোজার সম্পর্কিত প্রয়োজনীয়তাগুলি আগের প্রস্তাবিত হিসাবে আর কঠিন হবে না। বাজারের ঝুঁকি মূল্যায়নের জন্য ব্যাংকগুলি তাদের নিজস্ব মডেল ব্যবহার করতে সক্ষম হবে। বার মঙ্গলবার বলেছিলেন যে পরিবর্তনগুলি বন্ধকী অ্যাক্সেসের উপর সামগ্রিক ইতিবাচক প্রভাব ফেলতে পারে।

বার মঙ্গলবার বলেছেন যে পরিবর্তনগুলি একটি “মধ্যবর্তী পদক্ষেপ” প্রতিনিধিত্ব করে, যোগ করে যে ফেড প্রস্তাবে ভোট দেওয়ার আগে আরও প্রতিক্রিয়া চাইবে। তিনি বলেছিলেন যে তিনি ফেডের গভর্নর বোর্ডে তার সহকর্মীদের কাছ থেকে “বিস্তৃত সমর্থন” সুরক্ষিত করার আশা করছেন।

তিনি যুক্তি দিয়েছিলেন যে “বিস্তৃত এবং বস্তুগত পরিবর্তনগুলি… মূলধনের সুবিধা এবং খরচের মধ্যে আরও ভাল ভারসাম্য আনবে… এবং এর ফলে একটি মূলধন কাঠামো যা ব্যাঙ্কিং কার্যক্রমের ঝুঁকিগুলিকে পর্যাপ্তভাবে প্রতিফলিত করে।”

বার এবং ফেডের চেয়ারম্যান জে পাওয়েল এর আগে এই বছরের একটি মন্তব্যের সময় অনুসরণ করে নিয়ম সংশোধন করার জন্য একটি উন্মুক্ততার ইঙ্গিত দিয়েছিলেন যাতে আগ্রহী দলগুলি প্রতিক্রিয়া দিতে পারে।

পাওয়েল মার্চ মাসে “প্রকৃত উদ্বেগ” স্বীকার করেছিলেন যে 2023 সালের পরিকল্পনাগুলি ব্যাংকিং ব্যবস্থায় ঝুঁকি বাড়াতে পারে এবং বাজারে প্রতিযোগিতার ক্ষতি করতে পারে।

উভয় প্রধান মার্কিন রাজনৈতিক দল পূর্ববর্তী প্রস্তাবের সমালোচনা করেছে। টিম স্কট, সিনেটের ব্যাঙ্কিং কমিটির শীর্ষ রিপাবলিকান, বলেছেন যে তারা “গ্রহের বৃহত্তম অর্থনীতির পাশে এবং প্রথমবারের গৃহ ক্রেতা, ব্যবসার মালিক এবং আমেরিকান স্বপ্ন অর্জনের চেষ্টা করা লোকদের হাত থেকে আরও বেশি অর্থ নিয়ে যেতে বাধ্য করবে।” .

ডেমোক্র্যাট এবং অলাভজনক গোষ্ঠীগুলিও বন্ধকী বাজার থেকে ঝুঁকিপূর্ণ ঋণগ্রহীতাদের বাদ দেওয়ার জন্য নিয়মগুলির সমালোচনা করেছে৷

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

জমজদের বিপক্ষে সিরিজের ফাইনালে অভিভাবকরা কখনোই হাল ছেড়ে না দেওয়ার মনোভাব নিয়ে আসে

সেপ্টেম্বর 18, 2024; ক্লিভল্যান্ড, ওহাইও, মার্কিন যুক্তরাষ্ট্র; ক্লিভল্যান্ড গার্ডিয়ানস শর্টস্টপ ব্রায়ান রচিও (বাম) প্রগ্রেসিভ ফিল্ডে মিনেসোটা টুইন্সের বিরুদ্ধে দশম ইনিংসে দ্বিতীয় বেসম্যান আন্দ্রেস...

🔴লাইভ: মারাত্মক লেবাননে বিস্ফোরণে ব্যবহৃত দ্বিমুখী রেডিওর নির্মাতা বলেছেন যে সেগুলি কয়েক বছর আগে বন্ধ হয়ে গেছে

জাপানি কোম্পানি আইকম বৃহস্পতিবার বলেছে যে এটি প্রায় 10 বছর আগে লেবাননে বুধবারের বিস্ফোরণে ব্যবহৃত দ্বিমুখী রেডিওর মডেল তৈরি করা বন্ধ করে দিয়েছে।...

Related Articles

চ্যালেঞ্জ বেড়ে যাওয়ায় চীনের অর্থনৈতিক কর্মকাণ্ড স্থবির হয়ে পড়ে

বিনামূল্যে আপডেট সঙ্গে অবহিত থাকুন শুধু সাইন আপ করুন চীনা অর্থনীতি myFT...

বোয়িং নগদ সংকটের মুখোমুখি কারণ মেশিনিস্ট ধর্মঘট উৎপাদনের উপর ওজন করে

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে...

কিয়েভের দূরপাল্লার ক্ষেপণাস্ত্রের ব্যবহার দ্বন্দ্বকে আরও খারাপ করতে পারে, বলেছেন যুক্তরাজ্যের সাবেক কর্মকর্তা

বিনামূল্যের জন্য মার্কিন নির্বাচন কাউন্টডাউন নিউজলেটার আনলক করুন হোয়াইট হাউসের জন্য দৌড়ে...

প্রাক্তন রাষ্ট্রপতি বলে তিনি তার অংশীদারিত্ব বজায় রাখবেন বলে ট্রাম্প মিডিয়া শেয়ার করেছেন

বিনামূল্যের জন্য মার্কিন নির্বাচন কাউন্টডাউন নিউজলেটার আনলক করুন হোয়াইট হাউসের জন্য দৌড়ে...