Home খবর অটো জায়ান্টরা বৈদ্যুতিক যানবাহনে রূপান্তর সম্পর্কে কঠিন সত্যের মুখোমুখি হতে বাধ্য হয়
খবর

অটো জায়ান্টরা বৈদ্যুতিক যানবাহনে রূপান্তর সম্পর্কে কঠিন সত্যের মুখোমুখি হতে বাধ্য হয়

Share
Share

ভলভো লোগোটি টেক্সাসের অস্টিনে 4 সেপ্টেম্বর, 2024-এ ভলভো কার হিল কান্ট্রি ডিলারশিপে প্রদর্শিত হয়।

ব্র্যান্ডন বেল | Getty Images খবর | গেটি ইমেজ

ইউরোপের গাড়ি জায়ান্টরা প্রতিদ্বন্দ্বিতা পূর্ণ বিদ্যুতায়নের পথে চ্যালেঞ্জের নিখুঁত ঝড় সহ, সাশ্রয়ী মূল্যের মডেলের অভাব, চার্জিং পয়েন্টের প্রত্যাশিত গতির চেয়ে ধীরগতির রোলআউট এবং সম্ভাব্য প্রভাব চীনে তৈরি বৈদ্যুতিক গাড়ির উপর ইউরোপীয় শুল্ক।

ভলভো গাড়ি বুধবার ঘোষণা পরিবর্তিত বাজারের অবস্থার মধ্যে “ব্যবহারিক এবং নমনীয়” হওয়ার প্রয়োজনীয়তার উল্লেখ করে কোম্পানিটি 2030 সালের মধ্যে শুধুমাত্র বৈদ্যুতিক যানবাহন বিক্রি করার জন্য তার ব্যাপকভাবে প্রচারিত পরিকল্পনা ত্যাগ করে।

সুইডিশ গাড়ি নির্মাতা তিনি বলেন এখন লক্ষ্য হল 2030 সালের মধ্যে তার গাড়ি বিক্রির 90% থেকে 100% অল-ইলেকট্রিক বা প্লাগ-ইন হাইব্রিড মডেল হবে। কোম্পানি এখন বলছে যে তার বিক্রয়ের 10% পর্যন্ত সীমিত সংখ্যক হালকা হাইব্রিড মডেলের প্রতিনিধিত্ব করবে। যে সময় দ্বারা.

সঙ্কটের কবলে পড়ে ভক্সওয়াগেন এবং অন্যান্য অটোমেকার, সহ ফোর্ড এবং মার্সিডিজ-বেঞ্জ গ্রুপসবকিছু আছে ঘোষণা ইউরোপে অভ্যন্তরীণ দহন ইঞ্জিন যানবাহন বিক্রির পর্যায়ক্রমে পূর্ববর্তী লক্ষ্যমাত্রা বিলম্বিত করার পরিকল্পনা করেছে।

“আমি মনে করি অনেক নির্মাতারা এই মুহূর্তে স্পষ্টতই এই প্রক্রিয়ার মধ্য দিয়ে যাচ্ছে (বিদ্যুতায়ন লক্ষ্য স্থগিত করার)। আমরা এটি সমগ্র শিল্প জুড়ে দেখছি,” টিম উরকুহার্ট, এসএন্ডপি গ্লোবাল মোবিলিটির প্রধান স্বয়ংচালিত বিশ্লেষক, সিএনবিসি’কে বলেছেন “Squawk বক্স ইউরোপ“সোমবার।

“অনেক নির্মাতা যারা অভ্যন্তরীণ দহন ইঞ্জিন প্রযুক্তিতে বিনিয়োগ করা বন্ধ করে দিয়েছে তারা বুঝতে শুরু করেছে যে আমরা যদি বিনিয়োগ না রাখি তবে আমরা প্রতিযোগিতামূলক হব না এবং আমাদের কাছে এমন পণ্য থাকবে না যা লোকেরা শোরুমে কিনতে চায়,” তিনি যোগ করেছেন .

বৈদ্যুতিক যানবাহনে একটি আড়ম্বরপূর্ণ রূপান্তর প্রকাশ করছে

Urquhart বলেন, মূল বাজারের সরকারগুলি বাধ্যতামূলক লক্ষ্যমাত্রা সহ ব্যাটারি বৈদ্যুতিক যানবাহন (BEVs) কিনতে জনগণকে উত্সাহিত করার ব্যবস্থা বাস্তবায়ন করেছে — একটি প্রবণতাকে তিনি “ক্রমবর্ধমান সমস্যাযুক্ত” হিসাবে বর্ণনা করেছেন।

ইউনাইটেড কিংডম, উদাহরণস্বরূপ, প্রবর্তিত একটি ম্যান্ডেট যার জন্য এই বছরের নতুন গাড়ি বিক্রির 22% শূন্য-নিঃসরণ গাড়ি (ZEVs) হতে হবে৷ ম্যান্ডেট, যার লক্ষ্য রাস্তায় দূষণকারী যানবাহনের সংখ্যা কমানো, 2035 সালের মধ্যে 100% নতুন গাড়ি বিক্রি না হওয়া পর্যন্ত বার্ষিক বৃদ্ধি পাবে।

“নিয়ন্ত্রক এবং নির্মাতা উভয়ের কাছ থেকে এক ধরণের বাস্তববাদ হওয়া দরকার। নির্মাতারা সম্ভবত এই বিষয়ে নিয়ন্ত্রকদের থেকে এগিয়ে,” Urquhart বলেছেন।

“গ্রাহকরা এই মুহূর্তে কী কিনতে চাইছে তা শুধুমাত্র নির্মাতারাই দেখেন, এবং এটি ততটা ব্যাটারি বৈদ্যুতিক গাড়ি নয় যতটা সবাই আশা করেছিল,” তিনি যোগ করেছেন।

‘সম্মিলিত অতিরিক্ত উদ্দীপনা’

একটি ভক্সওয়াগেন ID4 বৈদ্যুতিক গাড়ি অটোস্ট্যাডট উলফসবার্গের একটি পার্কিং লটে একটি চার্জিং স্টেশনে চার্জ করছে৷ Volkswagen AG তার শেয়ারহোল্ডারদের বার্ষিক সাধারণ সভায় আমন্ত্রণ জানায়।

ইমেজ অ্যালায়েন্স | ইমেজ অ্যালায়েন্স | গেটি ইমেজ

সোমবার জিজ্ঞাসা করা হয়েছিল যে এই শিল্পের চ্যালেঞ্জগুলির মধ্যে কিছু বৈদ্যুতিক যানবাহন কেনা থেকে লোকেদের নিরুৎসাহিত করতে পারে কিনা, উরকুহার্ট উত্তর দিয়েছিলেন: “ঠিক আছে, এটাই মূল বিষয়।”

“বিইভি-বিরোধী মনোভাব নিয়ে মূলধারার মিডিয়াতে একটি দৈনিক সংবাদ চক্র রয়েছে বলে মনে হচ্ছে, এর বেশিরভাগই বিশেষভাবে ভাল গবেষণা না …কিন্তু এর অনেকটাই সত্য,” উরকুহার্ট বলেছেন।

“ভোক্তারা একটি খুব, খুব কঠিন পছন্দের সম্মুখীন হচ্ছে৷ তারা 130 বছর ধরে শিল্পে একই প্রযুক্তির দৃষ্টান্ত পেয়ে আসছে, এবং আমরা ভোক্তাদের তাদের গাড়ি চালানোর, তাদের যানবাহন ব্যবহার করার, পরিবর্তে তাদের যানবাহন চার্জ করার পদ্ধতিটি সম্পূর্ণরূপে পরিবর্তন করতে বলছি৷ তাদের পেট্রল সরবরাহ করার জন্য,” তিনি চালিয়ে যান।

“আমি মনে করি নিয়ন্ত্রকদের (আসল সরঞ্জাম প্রস্তুতকারকদের) কাছ থেকে এক ধরনের সম্মিলিত অত্যধিক উদ্দীপনা রয়েছে, সম্ভবত আমাদের পক্ষে পাশাপাশি কিছু ক্ষেত্রে, BEV-এর জন্য। আসলেই বুঝতে পারছি না যে এটি বেশিরভাগ ভোক্তাদের কাছে বিক্রি করা খুব কঠিন। সাধারণ মানুষ তারা তাদের যানবাহন ব্যবহার এবং পরিচালনার পদ্ধতি সম্পূর্ণরূপে পরিবর্তন করবে।”

‘একটি নন-লিনিয়ার যাত্রা’

হাইব্রিড গাড়ির জন্য বিশ্বব্যাপী ভোক্তাদের চাহিদা খুব জোরালোভাবে বাড়ছে: ইঞ্চকেপ মোটরসের সিইও

লুমান বলেন যে কিছু ইউরোপীয় অটোমেকারদের দ্বারা বৈদ্যুতিক যানবাহনে স্যুইচ বিলম্বিত করার সিদ্ধান্ত “অত্যন্ত অনিশ্চিত পরিবেশে লাভজনকতা বজায় রাখা এবং নমনীয়তা সংরক্ষণের লক্ষ্য।”

তিনি যোগ করেছেন যে পশ্চিমে বৈদ্যুতিক গাড়ির বিক্রির মন্দা বিভিন্ন কারণে এবং সম্ভবত অস্থায়ী হবে।

“ভ্রমণের দিক পরিবর্তন হয়নি, এবং পণ্য পোর্টফোলিওগুলিকে পুনর্নির্মাণ করার জন্য বিনিয়োগগুলিকে এখনও পরের দশকে বাজারে দীর্ঘমেয়াদী অবস্থানগুলি সুরক্ষিত রাখতে হবে,” লুমান 6 সেপ্টেম্বর প্রকাশিত একটি নোটে বলেছেন৷

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

ইটারনাল ফায়ার, MIBR ESL প্রো লিগ সিজন 20 প্লে অফ জয়ে ফিরে এসেছে

একটি ব্যাকলিট কীবোর্ড হল অনলাইন ভিডিও গেম স্ট্রিমার জর্ডান উডরাফ তার গিলবার্টের বাড়িতে ব্যবহার করা সরঞ্জামের অংশ৷ জর্ডান উডরাফ ইটারনাল ফায়ার এবং এমআইবিআর...

শিশুদের বই নিয়ে যোগব্যায়াম প্রশিক্ষক লরেন সানচেজের বিরুদ্ধে মামলা করেছেন

লরেন সানচেজ একজন হট যোগব্যায়াম প্রশিক্ষক… এতই উত্তেজিত যে তিনি তার সম্প্রতি প্রকাশিত শিশুদের বইয়ের জন্য ভবিষ্যতের মিসেস বেজোসের বিরুদ্ধে মামলা করছেন। অ্যালানা...

Related Articles

নাইকি সিইও জন ডোনাহো চলে যান এবং ইলিয়ট হিলের স্থলাভিষিক্ত হন

জন ডোনাহো, নাইকির সিইও, 10 জুলাই, 2024-এ মার্কিন যুক্তরাষ্ট্রের আইডাহোর সান ভ্যালিতে...

ফরাসী প্রধানমন্ত্রী বার্নিয়ার ম্যাক্রোঁকে নতুন মন্ত্রিসভা বাছাই উপস্থাপন করেছেন

ফরাসি রক্ষণশীল এবং মধ্যপন্থী দল এবং সংসদীয় গোষ্ঠীর নেতাদের সাথে বৈঠকের পরে,...

টেসলা, এনভিডিয়া লিড টেক স্টক 2024 সালের সেরা দিনের মধ্যে একটি হার কমানোর জন্য

এনভিডিয়ার সিইও জেনসেন হুয়াং 2 জুন, 2024-এ তাইওয়ানের তাইপেইতে COMPUTEX ফোরামের আগে...

ফ্রান্সে যৌন নির্যাতনের রিপোর্ট করার সময় অভিবাসী নারীরা ‘দ্বিতীয় ট্রমা’-এর সম্মুখীন হন

অ্যামনেস্টি ইন্টারন্যাশনালের একটি সাম্প্রতিক প্রতিবেদন প্রকাশ করে যে ফ্রান্সে নথিভুক্ত নারীরা যৌন...