Home খবর আফ্রিকান রাজ্য – আরটি আফ্রিকার জেল থেকে কয়েক ডজন পালিয়েছে
খবর

আফ্রিকান রাজ্য – আরটি আফ্রিকার জেল থেকে কয়েক ডজন পালিয়েছে

Share
Share

লাইবেরিয়ান কর্তৃপক্ষ এই ঘটনাকে কেন্দ্রের নিরাপত্তা ব্যবস্থার লঙ্ঘনের জন্য দায়ী করেছে।

পশ্চিম আফ্রিকার দেশটির বিচার মন্ত্রণালয় সোমবার জানিয়েছে, রাজধানী মনরোভিয়ার কাছে লাইবেরিয়ার মার্গিবি কাউন্টির সর্বোচ্চ নিরাপত্তা কারাগার থেকে প্রায় 47 জন বন্দী পালিয়ে গেছে।

কাকাতা কেন্দ্রীয় কারাগারের ঘটনাটি সপ্তাহান্তে ঘটেছিল এবং প্রাথমিক তদন্ত অনুসারে, সুবিধার নিরাপত্তা ব্যবস্থার লঙ্ঘনের কারণে হয়েছিল, মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে। ঘোষণা.

“বিচার মন্ত্রণালয় এই ঘটনার জন্য গভীরভাবে উদ্বিগ্ন এবং পলাতক বন্দীদের পুনরুদ্ধার নিশ্চিত করার জন্য প্রয়োজনীয় সব ব্যবস্থা নিচ্ছে।” তিনি বলেন.

“লাইবেরিয়া ন্যাশনাল পুলিশ পলাতক বন্দীদের অনুসন্ধান এবং শঙ্কায় সহায়তা করার জন্য অতিরিক্ত অফিসার মোতায়েন করেছে,” মন্ত্রণালয় যোগ করেছে।

পলাতক বন্দীদের অতিরিক্ত চার্জ এড়াতে আত্মসমর্পণ করার আহ্বান জানানোর সময়, কর্তৃপক্ষ পলাতকদের আশ্রয় দেওয়ার বিরুদ্ধে জনসাধারণকে সতর্ক করেছিল, যা একটি অপরাধ।

এর আগে, স্থানীয় দৈনিক ফ্রন্টপেজ আফ্রিকা জানিয়েছে যে 100 জনেরও বেশি বন্দী, যাদের মধ্যে সাজা ভোগ করা এবং বিচারের আগে আটক ব্যক্তিরা রবিবার সকালে কাকাতা থেকে পালিয়ে গেছে। আউটলেটটি দাবি করেছে যে বন্দীরা কর্তব্যরত রক্ষীদের উপর চাপা পড়েছিল, তাদের মধ্যে বেশ কয়েকজন আহত হয়েছিল।

আফ্রিকার প্রাচীনতম প্রজাতন্ত্রের কারাগার ভাঙার ইতিহাস রয়েছে কারণ সুযোগ-সুবিধাগুলি প্রায়শই উপচে পড়ে। বন্দীদের পর্যাপ্ত খাবার এবং চিকিৎসা সেবার মতো প্রয়োজনীয় সরবরাহের অ্যাক্সেস নেই। গত বছর, মনরোভিয়া কেন্দ্রীয় কারাগার সহ দেশের 15টি শাস্তিমূলক ইউনিটে খাদ্য সংকটের কারণে কিছু লাইবেরিয়ার কারাগারে জেল ভাঙার আশঙ্কা ছিল, যেখানে প্রায় 1,500 বন্দী রয়েছে, যার ধারণক্ষমতা 370 জনের চেয়ে অনেক বেশি। 2022 সালে অনুরূপ পরিস্থিতি বাধ্য হয়েছিল বলে জানা গেছে। কারাগার এবং অন্য দুজনকে সাময়িকভাবে নতুন বন্দীদের ভর্তি করা বন্ধ করার জন্য।

পূর্বে, 2021 সালের এপ্রিলে, লাইবেরিয়ান কর্তৃপক্ষ জানিয়েছে যে প্রায় 90 জন বন্দী মেরিল্যান্ড কাউন্টির হার্পার সেন্ট্রাল পেনটেনশিয়ারি থেকে পালিয়ে গিয়েছিল যখন বিক্ষোভকারীরা একটি মোটরসাইকেল চালককে হত্যা করার অভিযোগে সন্দেহভাজন ব্যক্তির সন্ধানে সুবিধাটি ভেঙে আগুন লাগিয়েছিল।

কাকাতা কেন্দ্রীয় কারাগার থেকে সর্বশেষ পালানোর ঘটনাটি ঘটেছে ঠিক এক সপ্তাহ পরে প্রতিবেশী গণতান্ত্রিক প্রজাতন্ত্র কঙ্গোর কর্তৃপক্ষ ঘোষণা করেছে যে কিনশাসার মাকালা কেন্দ্রীয় কারাগার থেকে পালানোর চেষ্টা করার সময় 129 জন নিহত হয়েছে।

আপনি সামাজিক মিডিয়াতে এই গল্পটি ভাগ করতে পারেন:

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

ঝড় বরিস উত্তর ইতালিতে বন্যা নিয়ে আসায় দুজন নিখোঁজ এবং 1000 জনকে সরিয়ে নেওয়া হয়েছে

ইতালির উত্তর-পূর্বাঞ্চলীয় এমিলিয়া-রোমাগনা অঞ্চলে ভারী বন্যা ও ভূমিধসের কারণে দু’জন নিখোঁজ এবং প্রায় 1,000 লোককে তাদের বাড়িঘর থেকে সরিয়ে নেওয়া হয়েছে। রাভেনা শহরের...

চীনা চিড়িয়াখানা স্বীকার করেছে যে পান্ডারা ক্ষোভের পরে আঁকা কুকুর

ভিডিও কন্টেন্ট প্লে করুন এশিয়াওয়্যার চীনা চিড়িয়াখানার দর্শনার্থীরা সানওয়েই চিড়িয়াখানায় যে কথিত পান্ডাগুলিকে দেখেছিলেন তা আবিষ্কার করার পরে ক্ষিপ্ত হয়ে উঠেছে তারা বিপন্ন...

Related Articles

কনস্টেলেশন এনার্জি থ্রি মাইল আইল্যান্ড পুনরায় চালু করবে এবং মাইক্রোসফ্টের কাছে শক্তি বিক্রি করবে

নর্মা ফিল্ড পেনসিলভানিয়ার মিডলটাউনে এক্সেলন জেনারেশন দ্বারা চালিত অপারেশনাল প্ল্যান্টের সাথে থ্রি...

কয়েক ডজন মহিলা প্রয়াত হ্যারডসের বস মোহাম্মদ আল ফায়েদের বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগ এনেছেন

কয়েক ডজন মহিলা বলেছেন যে তারা লন্ডনে তার হ্যারডস ডিপার্টমেন্টাল স্টোরে কাজ...

তাইওয়ান প্রাণঘাতী সুপারি আসক্তি রোধ করার চেষ্টা করছে

এটি “তাইওয়ান চুইংগাম” নামে পরিচিত। সুপারি, একটি বাদাম যেমন এটি পছন্দের মতো...

ব্রিটেনের অতি ধনী থেকে প্রস্থান করার আগে অ-আবাসিকদের জন্য প্রস্তাবিত ট্যাক্স পরিবর্তন

ওল্ড বন্ড স্ট্রিটে রাস্তার দৃশ্য, মেফেয়ার, লন্ডন, যুক্তরাজ্য। পাওয়েল লিবেরা | ইমেজ...