Home ব্যবসা পল মার্শাল £100m স্পেক্টেটর কেনার মাধ্যমে মিডিয়া ব্যারন শংসাপত্রগুলিকে শক্তিশালী করেছেন
ব্যবসা

পল মার্শাল £100m স্পেক্টেটর কেনার মাধ্যমে মিডিয়া ব্যারন শংসাপত্রগুলিকে শক্তিশালী করেছেন

Share
Share

হেজ ফান্ড বস পল মার্শাল 100 মিলিয়ন পাউন্ডে দ্য স্পেক্টেটর অধিগ্রহণ করেছেন, রক্ষণশীল পত্রিকাটিকে তার ক্রমবর্ধমান ব্রিটিশ মিডিয়া সাম্রাজ্যের একটি স্বাধীন অংশ রাখার প্রতিশ্রুতি দিয়েছেন।

মঙ্গলবার সম্পন্ন হওয়া এই চুক্তিটি যুক্তরাজ্যের সবচেয়ে দীর্ঘস্থায়ী টেকওভার যুদ্ধের একটি সমাপ্তি চিহ্নিত করেছে। মিডিয়া ইতিহাসে, ম্যাগাজিনের দীর্ঘমেয়াদী মালিকানা নিয়ে প্রশ্ন উঠেছে যেহেতু বার্কলে পরিবার এক বছরেরও বেশি আগে তার মিডিয়া সম্পদের নিয়ন্ত্রণ হারিয়েছে।

ডানপন্থী টেলিভিশন চ্যানেল জিবি নিউজের স্ব-শৈলীযুক্ত “ক্লাসিক্যাল লিবারেল” সহ-মালিকের দ্বারা স্পেক্টেটর অধিগ্রহণ, যা এখনও ম্যাগাজিনের প্রাক্তন সতীর্থ দ্য টেলিগ্রাফ কেনার দৌড়ে রয়েছে, এটি মিডিয়ার অন্যতম হিসাবে মার্শালের অবস্থানকে শক্তিশালী করে। যুক্তরাজ্যের সবচেয়ে প্রভাবশালী ডানপন্থীদের ব্যারন।

মার্শাল বলেছেন যে তার কোম্পানি হবে “একজন মহান অভিভাবক, দ্য স্পেক্টেটরের মূল্যবোধ এবং সাফল্যের ট্র্যাক রেকর্ড তৈরি করবে,” যোগ করে: “পরিকল্পনাটি হল… বিশ্বের বৃহত্তম সিকিউরিটিগুলির মধ্যে একটিতে পূর্ববর্তী কম বিনিয়োগের জন্য তৈরি করা।”

চুক্তিটি শিরোনামের রক্ষণশীল পাঠকদের মধ্যে একটি বহুল-প্রিয় সাপ্তাহিক ম্যাগাজিনের ভবিষ্যত সম্পর্কে ভয় জাগিয়েছিল, যেটি 1828 সালে তার বর্তমান প্রচলন শুরু করেছিল কিন্তু এর উৎপত্তি 1711 সালে।

সেন্ট্রিস্ট স্পেক্টেটর পাঠকদের জন্য একটি উদ্বেগের বিষয় হবে যদি মার্শাল ম্যাগাজিনের মডেল হিসেবে জিবি নিউজের ডানপন্থী কভারেজ গ্রহণ করেন।

একজন কনজারভেটিভ এমপি এবং প্রাক্তন ক্যাবিনেট মন্ত্রী বলেছেন মার্শালের ক্ষমতা গ্রহণের সম্ভাবনা ছিল “ভয়াবহ” এবং “ভয়ঙ্কর”। মার্শালের এজেন্ডা, তিনি বলেছিলেন, “কনজারভেটিভ পার্টিকে ধ্বংস করা এবং যুক্তরাজ্যে ট্রাম্পবাদের একটি নতুন রূপ ছিল।”

“জিবি নিউজের দিকে তাকান, যা সংস্কার ভোটে এত বড় সুইংয়ের দিকে পরিচালিত করেছিল,” মন্ত্রী বলেছিলেন। “তারা এই পপুলিজম জিনিসটি কিনে নেয়, তারা ভোটারদেরকে তারা যা শুনতে চায় সে সম্পর্কে অবহিত করে।”

মার্শাল কনজারভেটিভ এমপির মতামত সম্পর্কে মন্তব্য করতে অস্বীকার করেন।

স্পেক্টেটর চেয়ারম্যান অ্যান্ড্রু নীল, যিনি গত বছর বলেছিলেন যে স্বার্থের সম্ভাব্য দ্বন্দ্বের কারণে হেজ ফান্ডগুলিকে সংবাদপত্রের মালিক হতে দেওয়া উচিত নয়, এক্স-এ পোস্ট করা হয়েছে মঙ্গলবার যে তিনি “অবিলম্বে কার্যকর” পদত্যাগ করছেন।

ম্যাগাজিনের কর্মীদের উদ্দেশে তিনি যোগ করেছেন: “আমার সবচেয়ে বড় দুঃখ হল যে আমি আপনাকে এমন একটি নতুন বাড়ি খুঁজে পাইনি যা দ্য স্পেক্টেটরের অনন্য রসায়নের লালনপালন নিশ্চিত করবে… আমি বলতে পারি না যে নতুন মালিকদের প্রতি একই শ্রদ্ধা থাকবে কিনা। সম্পাদকীয় স্বাধীনতা, কারণ তারা তাদের চিন্তাভাবনা ভাগ করেনি।”

ওল্ড কুইন স্ট্রিট মিডিয়ার প্রধান নির্বাহী ফ্রেডি সেয়ার্স, মার্শাল সত্তা যেটি শিরোনাম অর্জন করছে, বলেছেন একটি নতুন বোর্ড, রক্ষণশীল রাজনীতিবিদদের দ্বারা গঠিত হবে বলে আশা করা হচ্ছে, সাপ্তাহিক পত্রিকাটির তত্ত্বাবধান করবে।

সেয়ার্স আনহার্ড, মার্শালের ডিজিটাল মিডিয়া গ্রুপ এবং দ্য স্পেক্টেটরের সম্পাদকও হবেন। তিনি বলেছিলেন যে দুটি শিরোনাম আলাদা থাকবে, স্বাধীন সম্পাদকীয় এবং শাসন কাঠামো সহ।

“আমরা সত্যিই এটি বুঝতে পারি এবং সম্মান করি এবং আমরা এটিকে যথাযথ সম্মানের সাথে আচরণ করব,” তিনি দ্য স্পেক্টেটর সম্পর্কে বলেছিলেন।

শিরোনামের জন্য মার্শালের উচ্চাভিলাষী আন্তর্জাতিক এবং অনলাইন বৃদ্ধির পরিকল্পনা রয়েছে।

তিনি কৃত্রিম বুদ্ধিমত্তার মতো প্রযুক্তি ব্যবহারের কারণে মিডিয়া শিল্পকে উত্থানের সম্মুখীন হতে দেখেন, তার চিন্তাধারার সাথে পরিচিত লোকেদের মতে, এবং দ্য স্পেক্টেটরের ডিজিটাল ক্ষমতাগুলিতে আরও বিনিয়োগ করতে চান৷

2022 সালের আয়ের 30 গুণের বেশি মূল্যের উপর ভিত্তি করে অধিগ্রহণটি ইউকে মিডিয়ার সবচেয়ে ব্যয়বহুল হবে, যা বার্কলে ভাইদের 20 মিলিয়ন পাউন্ডের জন্য পাঁচগুণ বৃদ্ধি পেয়েছে। 2005 সালে ম্যাগাজিন।

Enders বিশ্লেষকরা পরামর্শ দিয়েছেন যে ম্যাগাজিনের জন্য প্রায় £40m এর মূল্য আরও বাস্তবসম্মত হবে যেটি 2022 সালের অ্যাকাউন্টের শেষ সেটে £20.8m রাজস্বের সুদ, কর, অবচয় এবং বর্জন করার আগে £2.9m উপার্জন করেছে৷

“আমরা মনে করি এটি প্রতিটি পয়সা মূল্যের কারণ এটি একটি অবিশ্বাস্য ব্র্যান্ড এবং কারণ, একটি সুযোগ হিসাবে, এটি অতুলনীয়,” সেয়ার্স বলেছেন।

“তবে কোন ভুল করবেন না, এটি একটি লাভজনক কোম্পানি এবং পল মার্শালের একটি সত্যিকারের ট্র্যাক রেকর্ড রয়েছে… শিল্পকে সমর্থন করার জন্য প্রযুক্তি আনার ক্ষেত্রে,” তিনি যোগ করেছেন। “আমরা মনে করি এটি সত্যিই একটি আকর্ষণীয় বাণিজ্যিক সুযোগ।”

মঙ্গলবার সকালে কর্মীদের পাঠানো একটি ইমেলে, ফ্রেজার নেলসন, যিনি সম্পাদক হিসাবে থাকবেন বলে আশা করা হচ্ছে, মার্শাল বলেছেন “জানেন আমরা আরও বিনিয়োগের সাথে আরও এগিয়ে যেতে পারি।”

তিনি যোগ করেছেন যে “মূল্য, £100 মিলিয়ন, আমাদের সম্ভাবনার উপর এই বিশ্বাসকে প্রদর্শন করে… মূল্যায়নের এই 5 গুণ বৃদ্ধি, অন্তত বলতে গেলে, আমাদের সেক্টরে বিরল।”

Sayers উত্তর আমেরিকায় ম্যাগাজিনটি প্রসারিত করতে চায়, যেখানে এটির একটি সংস্করণ রয়েছে, এর ডিজিটাল সদস্যতা বাড়াতে এবং এর ভিডিও এবং পডকাস্ট অপারেশন বাড়াতে চায়।

“দর্শকের ব্র্যান্ডের বুদ্ধি এবং প্রজ্ঞা এখানে এবং সারা বিশ্বের আরও বিস্তৃত দর্শকদের সাথে ভাগ করা যেতে পারে,” তিনি বলেছিলেন। “আমরা অবশ্যই ভৌগলিক নাগালের প্রসারিত হতে পারে কিনা এবং ভিডিও এবং অডিওতে আগ্রহী।”

যুক্তরাজ্যে, সায়ার্স দেখেন দ্য স্পেক্টেটর ব্রিটিশ রাজনীতি সম্পর্কে তথ্যের আরও প্রয়োজনীয় উৎস হয়ে উঠেছে, পলিটিকোর সাথে প্রতিদ্বন্দ্বিতা করছে, অ্যাক্সেল স্প্রিংগারের মালিকানাধীন অনলাইন মিডিয়া গ্রুপ।

“এটি কেবল বড় ধারণার জন্য একটি জায়গা নয় যা আপনি শনিবার সকালে বসে উপভোগ করেন। এটি এমন একটি জায়গা যেখানে আপনি ওয়েস্টমিনস্টারে যা ঘটছে তার প্রথম-শ্রেণীর দৈনিক কভারেজের জন্য যান,” তিনি বলেছিলেন। “আমরা মনে করি এটি সেই দিকে আরও এগিয়ে যেতে পারে।”

ম্যাগাজিনের ক্রিয়াকলাপগুলির সাথে পরিচিত ব্যক্তিরা বলেছেন যে বার্কলে ভাইদের দ্বারা এর সম্পাদকীয় দিককে প্রভাবিত করার কোনও আপাত প্রচেষ্টা করা হয়নি, তবে তারা আশঙ্কা করছেন যে মার্শালের অধীনে পরিবর্তন হতে পারে, যিনি পর্যবেক্ষকরা বিশ্বাস করেন যে আনহার্ডের কভারেজের উপর তার মূল্যবোধকে স্ট্যাম্প করেছে।

মার্শালের ঘনিষ্ঠরা তাকে বাকস্বাধীনতা এবং চিন্তার বৈচিত্র্যের একজন চ্যাম্পিয়ন হিসাবে বর্ণনা করেন।

দলের ডানদিকে থাকা আরেক কনজারভেটিভ এমপি বলেছেন: “পল দ্য স্পেক্টেটরের একজন মহান মালিক হবেন – চিন্তাশীল এবং ধারণাগুলিতে আগ্রহী, গোত্রীয়ভাবে রক্ষণশীল নয়, কিন্তু উদার গণতন্ত্রের সেরা ঐতিহ্যের প্রতি প্রতিশ্রুতিবদ্ধ।”

মার্শাল হোল্ডিং কোম্পানির সভাপতিত্ব করবেন, কিন্তু কোনো সিকিউরিটিজের বোর্ড বা ব্যবস্থাপনায় কাজ করবেন না। “এই ধরণের সম্পাদকীয় স্বাধীনতা যাতে সংরক্ষিত হয় তা নিশ্চিত করার জন্য আমরা অত্যন্ত সতর্ক শাসন কাঠামো স্থাপন করছি,” সেয়ার্স বলেছেন।

মার্শালের নেতৃত্বে একটি কনসোর্টিয়াম এবং মার্কিন হেজ ফান্ড টাইকুন কেন গ্রিফিন সহ দ্য টেলিগ্রাফ কেনার জন্য চুক্তিটি আলোচনা থেকে আলাদা রাখা হচ্ছে, যদিও উভয় শিরোনাম আগে বার্কলেসের মালিকানাধীন ছিল।

অধিগ্রহণটি RedBird IMI, আবুধাবি-সমর্থিত বিনিয়োগ গোষ্ঠীর জন্য একটি উত্সাহ হবে যার ল্যান্ডমার্ক ম্যাগাজিন এবং দ্য টেলিগ্রাফের £600m ক্রয় এই বছর রাজ্যের বিদেশী মালিকানার বিষয়ে উদ্বেগের কারণে ইউকে সরকার দ্বারা অবরুদ্ধ করা হয়েছিল, যা তাকে রাখতে বাধ্য করেছিল৷ সেগুলো আবার বিক্রির জন্য।

চুক্তির ঘনিষ্ঠ ব্যক্তিরা বলছেন যে এটি সম্পূর্ণ করা অসাধারণ জটিল ছিল, লেনদেনের জন্য বার্কলে পরিবার, পূর্ববর্তী মালিকদের হিসাবে এবং গ্রুপটি পরিচালনাকারী স্বাধীন পরিচালকদের উভয়ের অনুমোদনের প্রয়োজন ছিল।

স্পেক্টেটর কর্মচারীদের চিন্তাভাবনার সাথে পরিচিত লোকেরা বলেছেন যে প্রকাশনার মালিকানা নিয়ে দীর্ঘস্থায়ী অনিশ্চয়তার কারণে ক্লান্তির অনুভূতি রয়েছে। কেউ কেউ আশঙ্কা করছেন যে মার্শাল অধিগ্রহণের ফলে কর্মীদের পুনর্গঠন হতে পারে, ম্যাগাজিনের স্বরে পরিবর্তন হতে পারে বা ব্যবসা থেকে অর্থ বের করার চেষ্টা হতে পারে।

কিন্তু সায়ার্স বলেছেন যে পরিকল্পনাটি একটি সুপ্রতিষ্ঠিত ব্র্যান্ডকে সমর্থন ও প্রসারিত করা এবং “পুরনো মিডিয়ার গুণমান, নির্ভরযোগ্যতা এবং ঐতিহ্যকে গ্রহণ করা এবং এটিকে নতুন মিডিয়ার উদ্ভাবন এবং সৃজনশীলতার সাথে একত্রিত করা”।

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

প্লে অফের আশাবাদী ব্রেভস রেডস থেকে সিরিজ জয়ের দিকে তাকিয়ে আছে

সেপ্টেম্বর 8, 2024; কাম্বারল্যান্ড, জর্জিয়া, মার্কিন যুক্তরাষ্ট্র; ট্রাইস্ট পার্কে দ্বিতীয় ইনিংসে টরন্টো ব্লু জেসের বিপক্ষে বল ছুঁড়েছেন তলন্তা ব্রেভস পিচার ক্রিস সেল (৫১)।...

আপিল শুনানিতে ডিড্ডির জামিন নামঞ্জুর করা হয়

বিকাল ৫:০৫ পিটি — আমাদের সাথে দেখা হয়েছিল মার্কো অগ্নিফিলো আদালতের বাইরে তার মন্তব্য করার পর… এবং, তিনি আমাদের বলেন ডিডিতার প্রতিরক্ষা উপর...

Related Articles

চ্যালেঞ্জ বেড়ে যাওয়ায় চীনের অর্থনৈতিক কর্মকাণ্ড স্থবির হয়ে পড়ে

বিনামূল্যে আপডেট সঙ্গে অবহিত থাকুন শুধু সাইন আপ করুন চীনা অর্থনীতি myFT...

বোয়িং নগদ সংকটের মুখোমুখি কারণ মেশিনিস্ট ধর্মঘট উৎপাদনের উপর ওজন করে

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে...

কিয়েভের দূরপাল্লার ক্ষেপণাস্ত্রের ব্যবহার দ্বন্দ্বকে আরও খারাপ করতে পারে, বলেছেন যুক্তরাজ্যের সাবেক কর্মকর্তা

বিনামূল্যের জন্য মার্কিন নির্বাচন কাউন্টডাউন নিউজলেটার আনলক করুন হোয়াইট হাউসের জন্য দৌড়ে...

প্রাক্তন রাষ্ট্রপতি বলে তিনি তার অংশীদারিত্ব বজায় রাখবেন বলে ট্রাম্প মিডিয়া শেয়ার করেছেন

বিনামূল্যের জন্য মার্কিন নির্বাচন কাউন্টডাউন নিউজলেটার আনলক করুন হোয়াইট হাউসের জন্য দৌড়ে...