Home খবর অবশেষে, একটি ভাল সিরি? | টেকক্রাঞ্চ
খবর

অবশেষে, একটি ভাল সিরি? | টেকক্রাঞ্চ

Share
Share

সিরি কি অবশেষে কার্যকর হবে? যে প্রতিশ্রুতি অ্যাপল তার আজ করেছে আইফোনের জন্য “গ্লোটাইম” ইভেন্ট যেখানে কোম্পানিটি তার iPhone 16 লাইনআপ চালু করেছে — অ্যাপল ইন্টেলিজেন্সের সৌজন্যে AI-ভিত্তিক বৈশিষ্ট্য সহ প্রকাশ করা প্রথম নতুন iPhones এবং পরে, ChatGPT-এর নির্মাতা OpenAI-এর সাথে একটি অংশীদারিত্ব।

যদিও গ্রাহকরা সিরি আপডেটের সম্পূর্ণ প্রভাব পাবেন না অ্যাপল ইন্টেলিজেন্স লঞ্চ করলে, অ্যাপল প্রতিশ্রুতি দেয় যে এটি আইফোনকে শুধুমাত্র আপনার পকেটে ফিট করা একটি ছোট কম্পিউটার নয়, এআই দ্বারা চালিত একটি ছোট ব্যক্তিগত সহকারী বানিয়ে ব্যবহারকারীর অভিজ্ঞতায় বৈপ্লবিক পরিবর্তন আনবে।

স্বল্পমেয়াদে, সিরি আরও তাৎক্ষণিক উন্নতি দেখতে পাবে, যার মধ্যে কথা বলার পরিবর্তে সিরিতে প্রশ্ন টাইপ করার ক্ষমতা এবং সমৃদ্ধ ভাষা বোঝার জন্য ধন্যবাদ আরও স্বাভাবিক কথোপকথনে জড়িত হওয়া। আপনি একটি নতুন অ্যাক্সেসিবিলিটি বৈশিষ্ট্যের মাধ্যমে সিরির জেগে থাকা শব্দটিও পরিবর্তন করতে সক্ষম হবেন।

বিকাশকারীরা SiriKit-এ অ্যাক্সেস পাচ্ছে, যা তাদের অ্যাপল ইন্টেলিজেন্স বৈশিষ্ট্যগুলিকে তাদের নিজস্ব অ্যাপে একীভূত করতে দেয়, একইভাবে অ্যাপল সিরিকে তার নিজস্ব অ্যাপ যেমন ক্যালেন্ডার, মেল, নোটস, সাফারি, ফাইল, পরিচিতি, ভয়েস মেমো, ফটো, বই, ফ্রিফর্ম, ফাইলগুলির সাথে একীভূত করেছে। এবং অন্যান্য

এমনকি অ্যাপলের এয়ারপডগুলি একটি উন্নত সিরির অভিজ্ঞতা পাচ্ছে, কারণ ব্যবহারকারীরা সিরি ঘোষণার প্রতিক্রিয়ায় তাদের মাথা নত করতে সক্ষম হবে।

এর নতুন AI কার্যকারিতা প্রদর্শনের জন্য, Siri iOS 18-এ একটি কসমেটিক মেকওভার পাবে। সক্রিয় হলে স্ক্রিনের নীচে একটি উজ্জ্বল অর্বের পরিবর্তে, সিরি আইফোনের প্রান্তগুলিকে নজরকাড়া আলো দিয়ে আলোকিত করবে।

নতুন আইফোনের বিপরীতে, অ্যাপল ইন্টেলিজেন্স – অর্থাৎ, নতুন সিরি আপডেটের সেরা – একটি ধীর রোলআউট হবে। অ্যাপল বলেছে যে বৈশিষ্ট্যগুলির প্রথম সেটটি আগামী মাসে বিটাতে উপলব্ধ হবে, আগামী মাসে আরও বৈশিষ্ট্যগুলি রোল আউট হবে। ইউএস ইংরেজি প্রাথমিকভাবে সমর্থিত হবে, তারপর অস্ট্রেলিয়া, কানাডা, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা এবং যুক্তরাজ্যের জন্য স্থানীয়ভাবে ইংরেজি হবে। পরের বছরের কোনো এক সময়, এটি অন্যদের কাছে প্রসারিত হওয়ার আগে চীনা, ফ্রেঞ্চ, জাপানি এবং স্প্যানিশ-ভাষী ব্যবহারকারীদের কাছে পৌঁছাবে।

অ্যাপলের বুদ্ধিমত্তা সিরিকে দেবে সুপার পাওয়ার

যখন Apple ইন্টেলিজেন্স আসবে, তখন সিরি আপনার এবং আপনার প্রয়োজনগুলি বোঝার সাথে সম্পর্কিত প্রশ্ন এবং কমান্ডগুলির সাথে সাহায্য করতে সক্ষম হবে৷ এটি আপনার ব্যক্তিগত প্রেক্ষাপট সম্পর্কে আরও ভালভাবে বুঝতে পারবে, আপনি যে গানটি স্ট্রিম করেছেন, একটি ইমেল যা আপনি পর্যালোচনা করেছেন, একটি ক্যালেন্ডার অ্যাপয়েন্টমেন্ট বা একটি পাঠ্য উল্লেখ করতে পারবেন, উদাহরণস্বরূপ, কেবলমাত্র “কলের মতো সাধারণ আদেশে সাড়া দেওয়ার পরিবর্তে৷ মা।” এর মানে হল আপনি আপনার মিটিং সম্পর্কে এবং মিটিংয়ের অবস্থানে আবহাওয়া কেমন হবে সে সম্পর্কে সিরিকে জিজ্ঞাসা করতে সক্ষম হবেন, অথবা আপনার খসড়া করা একটি ইমেল পাঠাতে তাকে নির্দেশ দেওয়ার মতো কিছু করুন।

চিত্র ক্রেডিট: লিটার

“সিরির ব্যক্তিগত প্রেক্ষাপট, বোঝাপড়া এবং অ্যাকশন ক্ষমতা সহ, আপনি সহজভাবে বলতে পারবেন, ‘শনিবারের বারবিকিউ থেকে এরিকার ছবি পাঠান’ এবং সিরি ফটোগুলি খনন করবে এবং নিজেকে প্রকাশ করার নতুন উপায় সহ অবিলম্বে পাঠাবে স্মৃতি, আপনাকে অগ্রাধিকার দিতে এবং ফোকাস করতে সহায়তা করার জন্য সরঞ্জামগুলির সাথে যাতে আপনি আরও কাজ করতে পারেন,” অ্যাপলের সফ্টওয়্যার ইঞ্জিনিয়ারিং-এর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ক্রেগ ফেদেরিঘি আজকের আইফোন ঘোষণায় উল্লেখ করেছেন। “অ্যাপলের বুদ্ধিমত্তা আইফোনের সাথে আপনি যা করেন তার অনেকটাই পরিবর্তন করবে। অ্যাপলের বুদ্ধিমত্তা বিনামূল্যে সফ্টওয়্যার আপডেট হিসাবে উপলব্ধ হবে,” তিনি বলেন।

অ্যাপল পণ্য, বৈশিষ্ট্য এবং কার্যকারিতা সম্পর্কে আপনার বোঝাপড়ার কারণে Siri প্রযুক্তিগত সহায়তা প্রদান করতে সক্ষম হবে।

চিত্র ক্রেডিট: লিটার

এটি আপনাকে অন্যান্য উপায়ে সাহায্য করতে সক্ষম হবে যা একজন সহকারী তার অন-স্ক্রীন সচেতনতার মাধ্যমে করতে পারে। উদাহরণস্বরূপ, আপনি Siri কে বলতে পারেন যে তারা আপনাকে টেক্সট করার পরে তাদের পরিচিতি কার্ডে একটি বন্ধুর ঠিকানা যোগ করতে বা তাকে একটি ফিল্টার দিয়ে একটি ফটো সম্পাদনা করতে বা সেই ফটোটিকে অন্য অ্যাপে ফেলে দিতে বলতে পারেন৷ যদি কোনও বন্ধু আপনাকে একটি নতুন অ্যালবাম সম্পর্কে টেক্সট করে, আপনি বলতে পারেন “এটি চালান।” এছাড়াও আপনি সিরি ব্যবহার করে একটি অ্যালবামে ফটোগুলির একটি সেট যোগ করতে পারেন বা সেগুলি একটি বন্ধুকে পাঠাতে পারেন৷

স্ক্রিনশট

সিরির সবচেয়ে বড় আপডেট, তবে, সরাসরি অ্যাপল থেকে নাও আসতে পারে, তবে OpenAI থেকে, অ্যাপলের ওয়ার্ল্ডওয়াইড ডেভেলপারস কনফারেন্সে এই বছরের শুরুর দিকে ঘোষণা করা হয়েছে.

Apple Intelligence-এর আগমনের সাথে, Siri ব্যবহারকারীদের কাছে ChatGPT-এ “বিশ্ব জ্ঞান” প্রশ্ন জিজ্ঞাসা করার বিকল্প থাকবে হতাশাজনকভাবে ওয়েবে নির্দেশিত হওয়ার পরিবর্তে যে প্রশ্নগুলির উত্তর দিতে পারে না।

OpenAI-এর সাথে অংশীদারিত্ব অ্যাপলকে AI রেসে এগিয়ে যেতে সাহায্য করে যেখানে এটিকে পিছিয়ে পড়া হিসাবে দেখা হয়, কিন্তু AI এর সাথে প্রতিক্রিয়া করার সময় জিনিসগুলি ভুল বা হ্যালুসিনেশনের সাথে আসে এমন দায়িত্ব বা সুনামমূলক প্রভাব না নিয়ে।

সময়ের সাথে সাথে, অ্যাপল আরও এআই অংশীদার ঘোষণা করবে বলে আশা করা হচ্ছে।

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

ক্রিস ব্রাউন এবং লিল ডার্ক ‘টিল দ্য হুইলস ফল অফ’ সহযোগিতার বিরুদ্ধে মামলা করেছেন

ক্রিস ব্রাউন এবং লিল ডর্ক তাদের সহযোগিতার জন্য অন্য একজন শিল্পীর গান অনুলিপি করেছে “টিল দ্য হুইলস ফল অফ”… অন্তত একটি নতুন প্রক্রিয়া...

চ্যাম্পিয়ন্স লীগ: বার্সা মোনাকোর কাছে হেরেছে এবং আর্সেনাল আটলান্টার সাথে ড্র করেছে

চ্যাম্পিয়ন্স লিগের প্রথম রাউন্ডে বার্সেলোনা পয়েন্ট কমেছে, ম্যানচেস্টার সিটি ও আর্সেনাল জিততে ব্যর্থ হয়েছে এবং এরই মধ্যে চমৎকার কিছু ফলাফল হয়েছে। বায়ার্ন মিউনিখ...

Related Articles

ব্রিটেনের অতি ধনী থেকে প্রস্থান করার আগে অ-আবাসিকদের জন্য প্রস্তাবিত ট্যাক্স পরিবর্তন

ওল্ড বন্ড স্ট্রিটে রাস্তার দৃশ্য, মেফেয়ার, লন্ডন, যুক্তরাজ্য। পাওয়েল লিবেরা | ইমেজ...

“আমি নিশ্চিত ছিলাম এটি একটি খেলা”: আসামীরা পেলিকোট ধর্ষণের বিচারে সাক্ষ্য দেওয়া শুরু করে যা ফ্রান্সকে রোমাঞ্চকর

গিসেল পেলিকোটের ধর্ষণের জন্য 51 জন পুরুষের বিচার বৃহস্পতিবার আন্তরিকভাবে শুরু হয়েছিল,...

চীনা বৈদ্যুতিক যানবাহনের উপর ইইউ শুল্ক এর ইউরোপীয় সম্প্রসারণকে বাধাগ্রস্ত করার সম্ভাবনা কম

চীনের লিয়াওনিং প্রদেশের শেনিয়াং-এ 3 মে, 2023-এ 2023 শেনইয়াং ইন্টারন্যাশনাল অটো শো...

লেবাননে পেজার হামলার তদন্তে তাইওয়ান দুজনকে জিজ্ঞাসাবাদ করেছে

তাইওয়ান শুক্রবার বলেছে যে মঙ্গলবার লেবাননে বিস্ফোরিত হওয়া শত শত পেজার তাইওয়ানে...