Home খবর বিশ্বের সবচেয়ে সাইবার-আক্রমণকারী দেশের নাম—আরটি বিজনেস নিউজ
খবর

বিশ্বের সবচেয়ে সাইবার-আক্রমণকারী দেশের নাম—আরটি বিজনেস নিউজ

Share
Share

ক্যাসপারস্কি ল্যাব অনুসারে সাম্প্রতিক বছরগুলিতে রাশিয়া ধারাবাহিকভাবে হ্যাকারদের শীর্ষ টার্গেট হয়েছে

গত আড়াই বছরে রাশিয়া অন্য যেকোনো দেশের চেয়ে বেশি সাইবার আক্রমণের লক্ষ্যবস্তু হয়েছে, ক্যাসপারস্কি ল্যাবের রাশিয়া এবং সিআইএসের ব্যবস্থাপনা পরিচালক আনা কুলাশোভা সোমবার RIA নভোস্তির সাথে একটি সাক্ষাত্কারে বলেছেন।

এক্সিকিউটিভের মতে, ক্যাসপারস্কি ল্যাব পণ্যগুলির অর্ধেকেরও বেশি রাশিয়ান ব্যবহারকারী এই বছরের প্রথম আট মাসে হ্যাকারদের দ্বারা লক্ষ্যবস্তুতে পরিণত হয়েছিল। তিনি উল্লেখ করেছেন যে সরকার ও আর্থিক প্রতিষ্ঠান, সেইসাথে টেলিযোগাযোগ, মিডিয়া এবং শিল্প সাইবার অপরাধীদের জন্য সবচেয়ে সাধারণ লক্ষ্য।

“প্রতিষ্ঠানগুলির সাথে আপস করার জন্য, হ্যাকাররা সর্বজনীনভাবে উপলব্ধ অ্যাপ্লিকেশনগুলিতে দুর্বলতা ব্যবহার করতে পারে এবং লগইন শংসাপত্র চুরি করতে পারে, যা পাসওয়ার্ড ক্র্যাকিংয়ের মাধ্যমে প্রাপ্ত করা যেতে পারে, বড় কোম্পানিগুলির জন্য ঠিকাদার হিসাবে কাজ করা ছোট কোম্পানিগুলির মাধ্যমে,” কুলাশোভা বললেন।

তিনি উল্লেখ করেছেন যে হ্যাকটিভিজম দ্বারা একটি জরুরী চ্যালেঞ্জ উত্থাপিত হয়েছে, যেখানে সাইবার অপরাধীরা সামাজিক বা রাজনৈতিক বিষয়গুলির প্রতি দৃষ্টি আকর্ষণ করার জন্য ব্যবসায়িক ক্রিয়াকলাপের ক্ষতি করে, তবে বেশিরভাগ সাইবার আক্রমণ আর্থিক লাভ বা গুপ্তচরবৃত্তির জন্য পরিচালিত হয়।

কুলাশোভা স্মরণ করেন যে, জুলাই মাসে, ক্যাসপারস্কি ল্যাব জাতীয় কোম্পানিগুলির উদ্দেশ্যে দুটি তরঙ্গের মেইলিং সনাক্ত করেছে, যার মধ্যে দূষিত সফ্টওয়্যার বা লিঙ্ক রয়েছে। এই ফাইলগুলি উত্পাদন, আর্থিক এবং জ্বালানি খাতের প্রায় এক হাজার কর্মচারীর পাশাপাশি সরকারি সংস্থার কর্মচারীদের কাছে পাঠানো হয়েছিল। একটি সফল আক্রমণের ক্ষেত্রে, সাইবার অপরাধীরা কম্পিউটারে দূরবর্তী অ্যাক্সেস পেতে পারে এবং সংবেদনশীল ফাইল এবং নথি ডাউনলোড করতে পারে, তিনি ব্যাখ্যা করেছিলেন।

কুলাশোভা আরও বলেন, হ্যাকাররা রাশিয়ান আইটি কোম্পানি এবং সরকারী সংস্থাগুলিকে লক্ষ্য করে বেশ কয়েকটি জটিল আক্রমণ পরিচালনা করেছে। এটি উল্লেখ করেছে যে ইয়ানডেক্স ক্লাউড এবং ড্রপবক্স সহ পাবলিক ক্লাউড অবকাঠামো ব্যবহার করে পরিচালিত ম্যালওয়্যার প্রচারণার উদ্দেশ্য ছিল সংবেদনশীল তথ্য চুরি করা।

আপনি সামাজিক মিডিয়াতে এই গল্পটি ভাগ করতে পারেন:

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

খোলো কার্দাশিয়ান ডিডির পার্টিতে জাস্টিন বিবারের সাক্ষাতের কথা মনে রেখেছেন, ক্লিপ আবার দেখা যাচ্ছে

একটি পুনরুত্থিত “কিপিং আপ উইথ দ্য কার্দাশিয়ান” ক্লিপ ভ্রু তুলেছে… সাথে খলো কার্দাশিয়ান যে কোনো একটিতে অংশগ্রহণ করার বিষয়ে আপনাকে সব বলছি ডিডিকুখ্যাত...

স্যাম ডার্নল্ড এনএফএল সপ্তাহ 3-এর সবচেয়ে বড় চমক ছিলেন কারণ মিনেসোটা ভাইকিংস 3-0 এ উন্নতি করেছে

22 অক্টোবর, 2019 এর সকালে ঘুম থেকে ওঠা অবশ্যই নিউ ইয়র্ক জেটস ভক্তদের জন্য একেবারে দুঃখজনক ছিল। এক রাত আগে, জেটস কোয়ার্টারব্যাক স্যাম...

Related Articles

ইইউ-এর বোরেল বলেছেন, লেবানন ও ইসরায়েলের মধ্যে উত্তেজনা ‘সর্বস্ব যুদ্ধের’ দিকে এগিয়ে যাচ্ছে

ইইউ-এর বোরেল বলেছেন, লেবানন ও ইসরায়েলের মধ্যে উত্তেজনা ‘সর্বস্ব যুদ্ধের’ দিকে এগিয়ে...

মিউনিখে Oktoberfest উদযাপন সম্পর্কে কি জানতে হবে

Oktoberfest হল একটি বৈশ্বিক ঘটনা, একটি Bavarian বিয়ার উৎসব যা সারা বিশ্বের...

হিজবুল্লাহ পেজার বিস্ফোরণের পর ইরানের বিপ্লবী গার্ড যোগাযোগ ডিভাইস নিষিদ্ধ করেছে

ইরানের এলিট রেভল্যুশনারি গার্ড কর্পস (IRGC) লেবাননে তার মিত্র হিজবুল্লাহকে লক্ষ্য করে...

ডিজেটি লকডাউন তুলে নেওয়ার পরে ট্রাম্প মিডিয়া শেয়ারগুলি নতুন নিম্নে পৌঁছেছে

স্যুপ ছবি | লাইটরোকেট | গেটি ইমেজ এর কর্ম ট্রাম্প মিডিয়া আপনার...